টুকরো খবর
তিনটি পৃথক দুর্ঘটনায় মৃত দুই ছাত্রী, জখম ১ জন
তিনটি পৃথক পথ দুর্ঘটনায় বুধবার উত্তর ২৪ পরগনায় দুই ছাত্রীর মৃত্যু হয়েছে। জখম হয়েছে এক জন।এ দিন দুপুরে একটি দুর্ঘটনা ঘটে গাইঘাটার শশাডাঙা এলাকায় ঝাউডাঙা-গোবরডাঙা সড়কে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঝাউডাঙা সম্মিলনী হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্রী রিমা রায় (১৭) গৃহশিক্ষকের কাছে পড়ে সহপাঠিনীর সাইকেলের পিছনে বসে বাড়ি ফিরছিল। ওই সময়ে একটি ট্রাক পিছন থেকে সাইকেলে ধাক্কা মারে। দু’জনেই ছিটকে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় রিমার। ওই ছাত্রীর বাড়ি স্থানীয় পিপলি গ্রামে। ঘটনার পরে এলাকার লোকজন রাস্তায় ‘হাম্প’ তৈরি, মৃতের পরিবারের জন্য আর্থিক ক্ষতিপূরণ এবং ওই এলাকায় যান চলাচন নিয়ন্ত্রণের দাবিতে রাস্তা আটকে বিক্ষোভ দেখান। গাইঘাটা থানার পুলিশ গিয়ে দাবির বিষয়গুলি খতিয়ে দেখার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিশ ট্রাকটি আটক করেছে। গ্রেফতার করা হয়েছে চালককে।অন্য দুর্ঘটনাটি ঘটে বিকেল ৩টে নাগাদ গোবরডাঙার ষষ্ঠীতলার কাছে স্টেশন রোডে। গোবরডাঙা গার্লস হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী অয়ন্তিকা বিশ্বাস (১৪)। স্কুল ছুটির পরে সাইকেলে বাড়ি ফিরছিল। পুলিশ জানিয়েছে, উল্টো দিক থেকে আসা একটি ট্রাক তাকে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় সুভাষ পল্লি এলাকার বাসিন্দা ওই ছাত্রীর। পুলিশ ট্রাকটি আটক করেছে। চালক পলাতক বলে জানায় পুলিশ।সকালে ট্রাকের ধাক্কায় একটি কাঠ বোঝাই ভ্যান উল্টে পড়ায় গুরুতর জখম হয় বনগাঁর ঠাকুর হরিদাস উচ্চ বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী রিম্পা বৈরাগী। স্কুলের সামনেই যশোহর রোডে দুর্ঘটনাটি ঘটে। সে হেঁটে স্কুলে যাচ্ছিল। গুরুতর জখম অবস্থায় ওই ছাত্রীকে বনগাঁ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রিম্পার বাড়ি ঘাটবাওড় এলাকায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ছাত্রীটির মাথার ‘সিটি স্ক্যান’ করানো হয়েছে।

ছাত্রীকে ‘উত্ত্যক্ত’ করায় প্রহার, যুবকের মৃত্যু
একাদশ শ্রেণির এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে বুধবার বিকেলে প্রহৃত হয়েছিলেন মগরাহাটের চারগাছি গ্রামের বাসিন্দা জাকির হোসেন জমাদার (২৭)। ডায়মন্ড হারবার মহকুমা হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। ওই ছাত্রীর পরিবারের লোকজনই জাকিরকে পিটিয়ে খুন করেন বলে থানায় অভিযোগ দায়ের করেছেন জাকিরের ভাই। পুলিশ জানায়, ওই ছাত্রীর দুই ভাই-সহ পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তেরা পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চারগাছি গ্রামেই ওই ছাত্রীর বাড়ি। অভিযোগ, বেশ কিছু দিন ধরেই জাকির তাকে উত্ত্যক্ত করছিলেন। বুধবার সকালে স্কুলে যাওয়ার সময়েও জাকির একই কাণ্ড করেন বলে বিকেলে বাড়ি ফিরে ছাত্রীটি তার পরিবারের লোকজনকে জানায়। এর পরেই পরিবারের লোকজন গিয়ে জাকিরকে বাড়ি থেকে বের করে মারধর করেন বলে অভিযোগ। গ্রামবাসীরাই তাঁকে উদ্ধার করেন। আহত জাকিরকে প্রথমে মগরাহাট ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে ডায়মন্ড হারবার হাসপাতালে স্থানান্তরিত করানো হলে গভীর রাতে তাঁর মৃত্যু হয়। পুলিশ দেহটি ময়না-তদন্তে পাঠিয়েছে।

প্রতারণার অভিযোগে হাসনাবাদে ধৃত যুবক
আইপিএস অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণা ও নাবালিকাকে অপহরণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার হাসনাবাদের চিমটা ভবানীপুর গ্রামের ঘটনা। ধৃতের নাম দীপঙ্কর হীরা। বাড়ি দমদম ক্যান্টনম্যান্ট এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাস আটেক আগে নিজেকে আইপিএস অফিসার বলে পরিচয় দিয়ে ওই গ্রামের বছর ষোলোর এক কিশোরীকে প্রেম নিবেদন করেন বছর আঠাশের ওই যুবক। বেশ কিছু দিন কথাবার্তা চলার পর ওই কিশোরীর সন্দেহ হয়। সে দীপঙ্করকে নিজের বাড়িতে আসতে বলে। সেই মতো, মঙ্গলবার দীপঙ্কর এসে মেয়ের বাবার কাছে বিয়ের প্রস্তাব পাড়ে। দীপঙ্করের কথাবার্তা ও আচার-আচরণে সন্দেহ হয় মেয়েটির বাবারও। তিনি গ্রামের পঞ্চায়েত সদস্যকে সঙ্গে নিয়ে হাসনাবাদ থানায় বিষয়টি জানান।পুলিশের পরামর্শে, দীপঙ্করকে ফোন করে মেয়েটি জানায়, তার বাবা বিয়েতে রাজি হয়েছেন। তিনি যেন বুধবার বিকেলে গ্রামে আসেন। সেই মতো ওই যুবক এলে গ্রামবাসীরা তাঁকে চেপে ধরেন। হাসনাবাদ থানার পুলিশ এসে তাঁকে আটক করে। বৃহস্পতিবার গ্রেফতার করা হয় ওই যুবককে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, দীপঙ্কর একটি আন্তর্জাতিক নারীপাচার চক্রের সঙ্গে যুক্ত। তাঁকে জেরা করে এই চক্রের সঙ্গে জড়িত বাকিদের খোঁজ করছে পুলিশ।

অস্ত্রশস্ত্র-সহ ধৃত বাবা-ছেলে
বেআইনি অস্ত্র রাখার অভিযোগে বাবা ও ছেলেকে গ্রেফতার করল পুলিশ। বুধবার রাতে ঢোলাহাটের বৈকুণ্ঠপুর গ্রাম থেকে সামসেল হক মোল্লা ও তাঁর ছেলে রেজাউল মোল্লাকে ধরে পুলিশ। তাঁদের কাছ থেকে ২টি তাজা বোমা, এক রাউন্ড কার্তুজ ও একটি দেশি বন্দুক উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পতিবার দু’জনকে কাকদ্বীপ মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁদের ১৪ দিন জেলহাজতে রাখার নির্দেশ দিয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই দু’জনের বিরুদ্ধে অস্ত্র রাখার অভিযোগ কিছু দিন ধরেই তুলেছিলেন এলাকার মানুষজন। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে হানা দেয় পুলিশ। কী কারণে বাবা-ছেলে বাড়িতে অস্ত্র রাখতেন, তা খতিয়ে দেখা হচ্বেলে জানিয়েছেন তদন্তকারী অফিসারেরা।

সেতুর একাংশ নিষ্প্রদীপ, সমস্যা
প্রায় এক সপ্তাহ ধরে ক্যানিংয়ের মাতলা সেতুর একাংশ নিষ্প্রদীপ থাকছে। ফলে, সমস্যায় পড়ছেন পথচারীরা। পথ চলতে গিয়ে তাঁরা দুর্ঘটনায় পড়ছেন। তা ছাড়া, অন্ধকারের সুযোগে সেতুতে অপরাধমূলক কাজকর্মও বাড়ছে বলে অভিযোগ। নিত্যযাত্রীদের অভিযোগ, প্রশাসনকে এ বিষয়ে একাধিকবার জানানো হলেও সমস্যা মেটেনি।ক্যানিং এবং বাসন্তী ব্লকের মধ্যে সংযোগকারী ওই সেতুতে মোট ৫০টি আলোকস্তম্ভ রয়েছে। তার মধ্যে বাসন্তীর দিকের ২১টিতে আলো জ্বলছে না। সেতুটি সুন্দরবন উন্নয়ন পর্ষদ তৈরি করেছে। রক্ষণাবেক্ষণের দায়িত্ব ক্যানিং-১ পঞ্চায়েত সমিতির। সমস্যা প্রসঙ্গে সমিতির সভাপতি নারায়ণ ঘোষ বলেন, “সেতুর আলোর সমস্যা নিয়ে সুন্দরবন উন্নয়ন পর্ষদকে চিঠি দিয়েছি। আশা করছি দু’এক দিনের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।”

ভাইঝিকে ধর্ষণের অভিযোগে ধৃত
ভাইঝিকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হল কাকাকে। রায়দিঘির গোলাবাড়ি গ্রাম থেকে রঘুনাথ কয়াল (৫৫) নামে ওই প্রৌঢ়কে ধরে পুলিশ। শুক্রবার তাঁকে ডায়মন্ড হারবার মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে গত ১৫ মার্চ। পর দিন থানায় অভিযোগ দায়ের করেন তরুণীর বাবা। পালিয়ে গিয়েছিলেন রঘুনাথ। বৃহস্পতিবার দুপুরে তাঁকে ধরে পুলিশ।

দুর্ঘটনায় মৃত্যু
রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক প্রৌঢ়ার। বুধবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে আরামবাগের রাস্তার বড়ুই গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম সন্ধ্যা বাড়ুই (৫৫)। ঘটনাস্থলেই মারা যান তিনি।

শিশুর দেহ উদ্ধার
কুয়ো থেকে মিলল নবজাতকের দেহ। বৃহস্পতিবার, কামারহাটির নয়াবস্তিতে। পুলিশ জানায়, বুধবার রাতে তবস্সুম পরভিন তাঁর ১৫ দিনের শিশুকন্যা-সহ ঘুমিয়েছিলেন। মাঝরাতে ঘুম ভেঙে দেখেন, মেয়ে নেই। চিৎকারে ছুটে আসেন প্রতিবেশীরা। শিশুটির দেহ মেলে। তবস্সুমের বাবা নুসরত আলিকে পুলিশ আটক করেছে। স্থানীয়দের অভিযোগ, আগে নুসরত নিজের ছোট মেয়েকেও কুয়োয় ফেলে মারার চেষ্টা করেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.