টুকরো খবর
বোমা-গুলিতে কংগ্রেস নেতা খুন বসিরহাটে
ভরা বাজারে এক কংগ্রেস নেতাকে বোমা মেরে, গুলি করে খুন করল দুষ্কৃতীরা। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে বসিরহাট স্টেশন সংলগ্ন মায়ের বাজারে। নিহতের নাম পরিমল সর্দার (২৭)। বাড়ি বসিরহাটের ২ নম্বর রাজীব কলোনিতে। তিনি কংগ্রেসের বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের সম্পাদক। দলকে এলাকায় চাঙ্গা করায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা পরিমলকে খুন করেছে বলে অভিযোগ তুলেছেন বসিরহাটের কংগ্রেস নেতা অসিত মজুমদার। অভিযোগ উড়িয়ে দিয়েছে স্থানীয় তৃণমূল নেতা নারায়ণ গোস্বামী দাবি করেন, “ঘটনার সঙ্গে রাজনীতির যোগ নেই। ব্যক্তিগত শত্রুতার জন্য এই ঘটনা।” ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বাজারে কয়েক জন বন্ধুর সঙ্গে কথা বলছিলেন পরিমল। জনা সাতেক দুষ্কৃতী হেঁটে এসে পরিমলকে লক্ষ করে প্রথমে বোমা ছোড়ে। ফেটে বোমার টুকরো তাঁর হাতে লাগে। জখম হন পরিমলের এক বন্ধু-সহ আরও চার জন। ভয়ে পালাতে গিয়ে একটি ক্লাবের সামনে পরিমল পড়ে যান। দুষ্কৃতীরা ধাওয়া করে এসে তাঁকে গুলি করে পালায়। গুলি তাঁর মাথায় ও বুকে লাগে। এর পরে বন্ধুরা লোকজন নিয়ে এসে পরিমলকে বসিরহাট হাসপাতালে ভর্তি করেন। কিছু ক্ষণ পরে তিনি মারা যান। আহতদেরও ওই হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁদের মধ্যে পরিমলের বন্ধু সঞ্জিৎ মণ্ডল বলেন, “জামা কেনার জন্য বাজারে গিয়ে বন্ধুদের সঙ্গে কথা বলছিলাম। তখনই ওই ঘটনা। হামলাকারীদের চিনতে পারিনি।”

ডাকঘরে ডাকাতি
জল খাওয়ার অছিলায় ডাকঘরে ঢুকে রিভলভারের বাঁট দিয়ে পোস্টমাস্টারের মাথা ফাটিয়ে টাকা লুঠ করে পালাল দুষ্কৃতীরা। শনিবার দুপুরে হুগলির ত্রিবেণীতে বিটিপিএস টাউনশিপের ডাকঘরে ঘটনাটি ঘটে। রাত পর্যন্ত অবশ্য দুষ্কৃতীরা ধরা পড়েনি। পুলিশ ও ডাকঘর সূত্রের খবর, পৌনে ২টো নাগাদ ডাকঘর বন্ধ করার তোড়জোড় করছিলেন পোস্টমাস্টার এবং চতুর্থ শ্রেণির এক কর্মী। গ্রাহক ছিল না। পোস্টমাস্টারের ঘরের দরজা খোলা ছিল। হঠাৎ এক দুষ্কৃতী ঢুকে পোস্টমাস্টার অনন্তচন্দ্র চন্দকে জখম করে লকার খুলে প্রায় ২ লক্ষ টাকা লুঠ করে বলে অভিযোগ। দরজায় আরও দুই দুষ্কৃতী ছিল। এক জন ছিল বাইরে গাড়িতে। পরে ওই গাড়িতে চড়েই দুষ্কৃতীরা পালায়। হুগলির মুখ্য ডাকঘরের সুপারিন্টেন্ডেন্ট তিনকড়ি ঘোষ বলেন, “ডাকঘর বন্ধ করা হচ্ছিল বলেই অফিসে ঢোকার দরজা খোলা ছিল।” অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অশেষ বিশ্বাস বলেন, “তল্লাশি শুরু হয়েছে।” প্রাথমিক চিকিৎসার পরে পোস্টমাস্টারকে ছেড়ে দেওয়া হয়।

হাওড়ায় শ্লীলতাহানি, ধৃত যুবক
হাওড়ার চাঁদমারি সেতুতে এক মহিলার শ্লীলতাহানি ও ছিনতাইয়ের ঘটনায় শনিবার এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃত যুবকের নাম শারিক নাওয়াজ। বাড়ি পিলখানাতেই। পুলিশ জানিয়েছে, পঞ্চাননতলার বাসিন্দা ওই মহিলার অভিযোগ, গত ৪ মার্চ রাত ১১টা নাগাদ তিনি কলকাতা থেকে বাসে চেপে বাড়ি ফিরছিলেন। ভুল করে পঞ্চাননতলা মোড়ের বদলে পিলখানায় নেমে যান তিনি। ওই মহিলা জানিয়েছেন, সেখানে কয়েক জন যুবক দাঁড়িয়েছিল। তারাই ওই মহিলাকে সাহায্য করার নামে একটি ট্যাক্সিতে তোলে। মহিলার অভিযোগ, চাঁদমারি সেতুতে ওই যুবকেরা ট্যাক্সি থেকে তাঁকে নামিয়ে নেয়। এর পর ওই মহিলার গলায় ভোজালি ঠেকিয়ে তাঁর শ্লীলতাহানি করে এবং গয়নাগাটি-টাকা কেড়ে নেয়। হাওড়া সিটি পুলিশের ডিসি সুকেশকুমার জৈন বলেন, “প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই প্রৌঢ়া ধৃত যুবককে চিনতে পেরেছেন। ধৃতকে আরও জেরা করে অন্য অভিযুক্তদের ধরার চেষ্টা চলছে।” পুলিশ সূত্রের খবর, ধৃত যুবকের বিরুদ্ধে আরও কয়েকটি অভিযোগ রয়েছে।

চুরিতে বাধা পেয়ে ‘ধর্ষণ’, গ্রেফতার
সাইকেল চুরিতে বাধা পেয়ে এক প্রতিবন্ধী মহিলাকে মারধর ও ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গ্রামবাসীরা ওই যুবককে পিটিয়ে পুলিশের হাতে তুলে দেন। শনিবার দুপুরে বসিরহাটের নোনাঘোলা গ্রামের ঘটনা। ধৃতের নাম আবদুল্লা গাজি। তার বাড়ি পাতিলাচন্দ্র গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই মহিলা নোনাঘোলায় বাপেরবাড়িতে থাকেন। এ দিন তিনি মাঠের পাশে তালা ভেঙে আবদুল্লাকে একটি সাইকেল চুরির চেষ্টা করতে দেখে চিৎকার করলে ওই যুবক প্রথমে তাঁকে মারধর এবং তার পরে পাশের ঝোপে টেনে নিয়ে তাঁর উপর অত্যাচার করে বলে অভিযোগ। মহিলার গোঙানির শব্দে ছুটে আসেন কয়েক জন। আবদুল্লা পালানোর চেষ্টা করলে গ্রামবাসীরা তাকে ধরে ফেলেন। ওই মহিলাকে কলকাতার হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ধর্ষণের চেষ্টার অভিযোগ, ধৃত
বেলুড়ে সাত বছরের এক নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে শনিবার এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, ধৃতের নাম জাহাঙ্গীর শেখ। তার বাড়ি মুর্শিদাবাদে। পুলিশ জানায়, বেলুড়ের জাজোরিয়া গার্ডেন এলাকার একটি সরকারি আবাসনে পরিবারের সঙ্গে থাকে ওই নাবালিকা। তাদের বাড়ির পাশের একটি গেঞ্জি কারখানায় কাজ করে জাহাঙ্গীর। অভিযোগ, ৭ মার্চ সন্ধ্যায় লজেন্স দেওয়ার লোভ দেখিয়ে মেয়েটিকে সেই কারখানায় নিয়ে যায় সে। তাকে ধর্ষণের চেষ্টা করা হয়। ওই ঘটনার পর থেকেই পলাতক ছিল জাহাঙ্গীর। এ দিন সকালে ওই যুবক বেলুড়ে ফিরতেই স্থানীয় বাসিন্দারা তাকে ধরে ফেলেন। বালি থানায় খবর দেওয়া হয়।

তৃণমূল কর্মীর দেহ উদ্ধার
এক সক্রিয় তৃণমূল কর্মীর দেহ উদ্ধার হল খানাকুলের বলপাই গ্রামের একটি খাল থেকে। শনিবার সকালে স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ রামু মাল (৪৫) নামে পাশের নতিবপুর গ্রামের বাসিন্দা, ওই তৃণমূল কর্মীর দেহটি উদ্ধার করে। তিনি রিকশা চালাতেন। শুক্রবার বিকেলের পর থেকে নিখোঁজ ছিলেন। তাঁর দেহে কিছু ক্ষতচিহ্ন থাকায় স্থানীয় তৃণমূল নেতৃত্বের সন্দেহ, ওই দলীয় কর্মীকে খুন করা হয়েছে। তবে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কোনও ভাবে দুর্ঘটনায় রামুবাবুর মৃত্যু হয়েছে।

টাকা ছিনতাই
ব্যাঙ্ক থেকে টাকা তুলে ফেরার পথে ব্যবসায়ীর লক্ষাধিক টাকা ছিনিয়ে পালাল দুষ্কৃতীরা। শনিবার বিকালে বসিরহাটের বয়ারগাছি গ্রামের ঘটনা। দুষ্কৃতীদের ধারাল অস্ত্রে আহত ইটভাটা ব্যবসায়ী ফজরুল রহমান সর্দারকে বসিরহাট হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানায়, কলেজপাড়ার ব্যাঙ্ক থেকে টাকা তুলে মোটরবাইকে দক্ষিণ দেবীপুরে যাচ্ছিলেন ফজরুল। বয়ারগাছি মোড়ের কাছে মোটরবাইকে আসা দুই যুবক তাঁর পথ আটকায়। টাকা দিতে না চাওয়ায় রিভলভারের বাঁট ও খুর চালানো হয়। দুষ্কৃতীদের খুঁজছে পুলিশ।

বচসার জেরে বেধড়ক প্রহার গাড়িচালককে
সাইকেল-আরোহী এক ব্যক্তির সঙ্গে বচসার জেরে এক গাড়িচালককে বেধড়ক মারধর করল কয়েকজন যুবক। শনিবার বালির বাদামতলা এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, ওই চালকের নাম সুশান্ত ভট্টাচার্য। বছর পঁচিশের ওই যুবকের বাড়ি সোদপুরের ঘোলায়। হাওড়া সিটি পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার (উত্তর) রশিদমুনির খান বলেন, “মারধরের ঘটনায় স্থানীয় কয়েক জনের নামে অভিযোগ পেয়েছে পুলিশ। তাদের খোঁজ চলছে।” গুরুতর জখম ওই চালক হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসাধীন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.