টুকরো খবর
হামলা-পাল্টা হামলায় অভিযুক্ত দুই পক্ষই
এক সিপিএম সমর্থক ও তাঁর স্ত্রী তৃণমূল সমর্থকদের হাতে প্রহৃত হয়েছেন বলে অভিযোগ। আনন্দময়বাবুর স্ত্রী ফুলেশ্বরীদেবী অন্ডাল থানায় লিখিত অভিযোগে জানিয়েছেন, অন্ডাল গ্রামে বুধবার সকাল সাড়ে ৯টা নাগাদ আনন্দময় সূত্রধরের বাড়িতে ঢোকেন জনা কুড়ি তৃণমূল সমর্থক। ওই আগন্তুকেরা আনন্দময়বাবুকে বেধড়ক পেটায়। তাদের এক জনের হাতে বালা ছিল। তা দিয়ে চোখে আঘাত করা হয়। আনন্দময়বাবুকে খাঁদরা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্য দিকে, অন্ডাল পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য গ্রামের বাসিন্দা সুধীন পান্ডের পাল্টা অভিযোগ, মঙ্গলবার রাতে সিপিএম নেতা আনন্দময়বাবুর ভাই লালু সূত্রধর এক দল সিপিএম সমর্থককে নিয়ে তাঁদের কর্মী বাউল গড়াইয়ের বাড়িতে চড়াও হয় এবং মারধর করে। বাউলবাবুর স্ত্রী কল্পনাদেবীর সোনার হার কেড়ে নেওয়া হয়। পুলিশের কাছে বুধবার সকালে লিখিত অভিযোগ দায়ের করেছেন কল্পনাদেবী। সুধীনবাবু বলেন, “ঘটনার পরে পুলিশ এসেছিল। তখনকার মতো মিটে গেলেও বুধবার সকালে আবার বাউলবাবুর বাড়ির সামনে গালিগালাজ করলে প্রতিরোধ করেন স্থানীয় বাসিন্দারা।”

জাল মদ উদ্ধার, গ্রেফতার মোট চার
উদ্ধার হওয়া জাল মদ। বুধবার ছবিটি তুলেছেন বিশ্বনাথ মশান।
আবগারি দফতর অভিযান চালিয়ে বুধবার দুর্গাপুর ও কাঁকসা থেকে জাল মদ, ফাঁকা মদের বোতল উদ্ধার করেছে। গ্রেফতার করা হয়েছে মোট চার জনকে। বাকি এক জনের খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন দুর্গাপুরের আবগারি দফতরের ওসি পার্থ ঘোষ। আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, কাঁকসার সিলামপুর এলাকায় একটি পেট্রোল পাম্পের গুদামে অভিযান চালিয়ে বুধবার উদ্ধার করা হয়েছে ২০০ বোতল জাল দেশি মদ, আড়াইশোটি দেশি মদের ফাঁকা বোতল, আড়াই হাজার ফাঁকা বিদেশি মদের বোতল এবং প্রচুর নতুন ছিপি। গোপন সূত্রে খবর পেয়ে আবগারি দফতর এ দিন দুপুরে ওই পেট্রোল পাম্পে হানা দেয়। জাল মদের কারবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পুলিশ গ্রেফতার করে অসীম হাজরা, উত্তম দত্ত এবং ইন্দ্রচাঁদ দত্তকে। পুলিশ খোঁজ নিয়ে জেনেছে, পেট্রোল পাম্পটির মালিক জয়প্রকাশ শর্মা। তাঁর খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন দুর্গাপুরের আবগারি দফতরের ওসি পাথর্বাবু। এ দিনই দুর্গাপুর থানা এলাকার দুবচুরুলিয়ার একটি বাড়ি থেকে অভিযান চালিয়ে ১৪০ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় বাড়ির মালিক বিজয় শর্মাকে। এছাড়াও এ দিন অভিযান চালানো হয় কাদা রোড, গ্যামন কলোনি প্রভৃতি এলাকাতেও।

অধিবেশন বয়কট
পুরসভার অধিবেশন বয়কট করলেন আসানসোলের বিরোধী কাউন্সিলররা। পুরসভার বিরোধী নেতা তথা প্রাক্তন মেয়র সিপিএমের তাপস রায় জানান, বুধবার অধিবেশনের শুরুতে তাঁরা চেয়ারম্যানের কাছে পুরুষোত্তমপুরে গ্রামবাসীর উপরে পুলিশের লাঠি চালানো ও ধর্মঘটের দিন সাংবাদিক ‘নিগ্রহের’ প্রতিবাদে নিন্দা প্রস্তাব আনার অনুরোধ করেন। তাপসবাবু বলেন, “অনুরোধ রাখা তো দূর, উল্টে কুমন্তব্য করা হয়। এ ছাড়া উন্নয়নমূলক কাজে আমাদের কাউন্সিলরদের সঙ্গে বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে অধিবেশন বয়কট করেছি।” ডেপুটি মেয়র অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, “ওঁরা উন্নয়ন চান না। তাই সভা বয়কট করেছেন।”

লরির ধাক্কায় মৃত্যু
চলছে অবরোধ। নিজস্ব চিত্র।
লরির ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহীর। বুধবার ২ নম্বর জাতীয় সড়কে রানিগঞ্জ টিবি হাসপাতালের সামনে ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম জয়প্রকাশ দুবে (৩০)। বাড়ি রানিগঞ্জ শহরে। এ দিন দুপুর ১২টা নাগাদ তিনি বার্নপুরে যাচ্ছিলেন। মৃতদেহ ময়না-তদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

লাউদোহায় গাড়ি-সহ ধৃত

নিজস্ব চিত্র।
আন্তঃরাজ্য গাড়ি চুরি চক্রের এক পান্ডাকে গ্রেফতার করেছে ফরিদপুর (লাউদোহা) থানার পুলিশ। উদ্ধার হয়েছে বছর দু’য়েক আগে চুরি যাওয়া একটি গাড়িও। পুলিশ জানিয়েছে, ২০১০ সালের ৭ জুলাই নাকরাকোঁদা এলাকার বাসিন্দা নন্দকিশোর সিংহের একটি গাড়ি চুরি যায়। তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করে। শেষ পর্যন্ত সিকান্দার আলমের নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল মঙ্গলবার রাতে মধ্যপ্রদেশ থেকে গাড়িটি উদ্ধার করে আনে। গ্রেফতার করা হয়েছে দীপক অগ্রবালকে। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, দলের মূল পান্ডা অনুপম বড়ুয়ার বাড়ি শিলিগুড়িতে। সেখানকার থানার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

শ্লীলতাহানির চেষ্টা, অভিযোগ

এলাকার তিন যুবকের বিরুদ্ধে বাড়িতে ঢুকে শ্লীলতাহানির চেষ্টা, মারধর করার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে পাণ্ডবেশ্বরের গাইঘাটা গুরুদ্বারের পিছনে। স্থানীয় বাসিন্দা রাজা সিংহের অভিযোগ, “বুধবার দুপুরে মাঝিপাড়া এলাকার ববি সিংহ, আমিন্দা গিরি ও বিকি সিংহ আমার বাড়িতে ঢোকেন। আমি তখন ছিলাম না। আমার স্ত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করে। দুই প্রতিবেশী সস্ত্রীক প্রতিবাদ করতে এলে তাঁদেরও মারধর করা হয়।”

নকল খাবার বিক্রি, ধৃত ৩
পূর্ব রেলের মোহর লাগানো নকল ‘জনতা খাবার’ বিক্রির অভিযোগে আরপিএফের অপরাধ দমন শাখা আসানসোল স্টেশনে তিন জনকে গ্রেফতার করেছে। বুধবার ধৃতদের আসানসোল আদালতে তোলা হয়। অলোক কেডিয়া নামে এক জনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। বাকি দু’জনকে বিচারক জেলে পাঠিয়েছেন। আরপিএফের সিনিয়র সিকিউরিটি কমিশনার অমরেশ কুমার জানান, তাঁদের কাছে খবর ছিল পূর্ব রেলের মোহর লাগানো নকল জনতা খাবার বিক্রি করছে এক দল প্রতারক। বিশেষ অভিযান চালিয়ে আসানসোল প্ল্যাটফর্ম থেকে দু’জন হকারকে হাতেনাতে ধরে। তাদের জেরা করে রেলপাড় অঞ্চল থেকে অলোক কেডিয়াকে গ্রেফতার করে রেল পুলিশ।
কোথায় কী

দুর্গাপুর

রিপ্রোডাক্টিভ অ্যান্ড চাইল্ড হেল্থ বিষয়ক সচেতনতা শিবির।
কালিকাপুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন। সকাল ১০টা।

আসানসোল

মায়ের কথা পাঠ ও ব্যাখ্যা: স্বামী গণধীশানন্দ।
রামকৃষ্ণ মিশন আশ্রম। সন্ধ্যা ৬টা ১৫ মিনিট।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.