টুকরো খবর
নতুন কামরা নিয়ে ক্ষোভ
দার্জিলিং মেলে শিয়ালদহ থেকে সরাসরি হলদিবাড়ি এবং জলপাইগুড়িতে ফেরার জন্য বাতানুকূল এবং স্লিপার কামরার টিকিট কাটছেন অনেকে। অথচ কামরাগুলি শেষ পর্যন্ত না-আসায় হলদিবাড়ি এবং জলপাইগুড়ির যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন। কলকাতা যেতে হলদিবাড়ি থেকে দার্জিলিং মেলে একটি নতুন বাতানুকূল কামরা জোড়া হয়েছে। তা ছাড়া দুটি স্লিপার কামরা আগে থেকেই ছিল। তাতে যাত্রীরা হলদিবাড়ি, জলপাইগুড়ি থেকে সরাসরি শিয়ালদহ পর্যন্ত যেতে পারছেন। সমস্যা হচ্ছে কলকাতা থেকে ফেরার সময় যাত্রীরা সরাসরি জলপাইগুড়ি এবং হলদিবাড়ি ফিরতে পারছেন না। কারণ কামরাগুলি নিউ জলপাইগুড়ি পর্যন্ত আসছে। এর পর এনজেপি-তে নেমে ট্রেন পাল্টে প্যাসেঞ্জার ট্রেন ধরতে হচ্ছে যাত্রীদের। উত্তরপূর্ব সীমান্ত রেলের নিউ জলপাইগুড়ির এরিয়া ম্যানেজার পার্থ শীল বলেন, “রেল দফতর পরিষেবা থেকে কাউকে বঞ্চিত করছে না। যাত্রীরা লিখিতভাবে ওদের বক্তব্য জানালে বিবেচনা করে দেখা হবে।” পুরসভার চেয়ারম্যান গৌরাঙ্গ নাগ জানান, যে ব্যবস্থা চলছে তাতে ট্রেন পাল্টানোর জন্যে যাত্রীরা হয়রান হচ্ছেন। রেল দফতর হলদিবাড়ি এবং জলপাইগুড়িতে আসার জন্যে স্লিপার ক্লাস এবং বাতানুকূল কামরার ভাড়া নিচ্ছে অথচ পরিষেবা দিচ্ছে না। চেয়ারম্যান বলেন, “আমরা চাই যাওয়ার সময় যা হচ্ছে ফেরার সময় একই ভাবে কামরাগুলি জলপাইগুড়ি হলদিবাড়ি পর্যন্ত পাঠানোর ব্যবস্থা করা হোক।” বর্তমানে দার্জিলিং মেলের জলপাইগুড়ি এবং হলদিবাড়ির কামরাগুলি দুপুরে নিউ জলপাইগুড়ি-হলদিবাড়ি প্যাসেঞ্জার ট্রেনের সঙ্গে যাচ্ছে। বিকেলে ফিরতি ট্রেনের সঙ্গে যাচ্ছে নিউ জলপাইগুড়িতে। সেখানে কামরাগুলি দর্জিলিং মেলের সঙ্গে জুড়ে দেওয়া হয়। অথচ ফেরার সময় দার্জিলিং মেল থেকে আলাদা করে নিউ জলপাইগুড়িগামী সকালের প্যাসেঞ্জার ট্রেনের সঙ্গে তা জুড়ে দেওয়া হচ্ছে না।

অব্যাহতি চান দায়িত্বপ্রাপ্ত
পদ থেকে অব্যাহতি চাইলেন বালুরঘাট কলেজের নিগৃহীত টিচার ইনচার্জ বিনয় রবিদাস। বৃহস্পতিবার তিনি কলেজের পরিচালন সমিতির সভাপতি তথা পুরসভার চেয়ারপার্সন সুচেতা বিশ্বাসের কাছে লিখিতভাবে পদ থেকে ইস্তফার ইচ্ছা প্রকাশ চিঠি দিয়েছেন। গত বুধবার বালুরঘাট কলেজে ছাত্র সংসদের নির্বাচনের ফলে কারচুপির অভিযোগ তুলে টিএমসিপি সমর্থকেরা দুই ঘণ্টা বিনয়বাবুকে ঘেরাও করে বিক্ষোভ দেখায়। হাসপাতালে বসেই বিনয়বাবু বলেন, “আমার পক্ষে চাপ নেওয়া সম্ভব নয়। তাই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে পরিচালন সমিতির সভাপতিকে চিঠি দিয়েছি।” আজ, শুক্রবার বিনয়বাবুকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে। কলেজ পরিচালন সমিতির সভাপতি সুচেতাদেবী বলেন, “চিঠি পেয়েছি। তবে অধ্যক্ষকে আশ্বস্ত করা হয়েছে। ওঁর সঙ্গে কলেজের সব শিক্ষক আছেন। তাকে সিদ্ধান্ত বদল করতে অনুরোধ করা হয়েছে।”

দেহ ফেলে উধাও গাড়ি
গুলিবিদ্ধ এক যুবকের মৃতদেহ গাড়ি থেকে বার করে ফেলার সময় এক গ্রামবাসী দেখে ফেলেন। তিনি চিৎকার শুরু করলে দেহটি ফেলে গাড়ি নিয়ে পালায় দুষ্কৃতীরা। বৃহস্পতিবার দুপুর তিনটে নাগাদ বামনগোলা থানার হরিশঙ্করপুর গ্রামের কাছে বামনগোলা-মালদহ রাজ্য সড়কে ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শী ওই ব্যক্তি গ্রামের এক পঞ্চায়েত সদস্যকে জানালে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে দেখে, মৃতদেহ ফেলার জায়গা থেকে ১ কিমি দূরে দুষ্কৃতীরা গাড়ি ফেলে পালিয়েছে। বছর চল্লিশের ওই যুবকের পরিচয় জানা যায়নি। মৃতদেহ ফেলে পালানোর সময় মাঝপথে দুষ্কৃতীদের গাড়ি খারাপ হয়ে গিয়েছিল। তারা গাড়িটি ফেলে পালায়। গাড়িটি আটক করা হয়েছে।

দুর্ঘটনায় জখম ৮
দু’টি আলাদা পথ দুর্ঘটনায় জখম হলেন দুই ছাত্র-সহ ৮ জন। বৃহস্পতিবার দুপুরে মালদহের হরিশ্চন্দ্রপুরের ভবানীপুরে ভালুকাগামী রাজ্য সড়ক এবং কুশিদাগামী রাজ্য সড়কের তুলসিহাটায় ঘটনা দুটি ঘটেছে। দুর্ঘটনা এক মহিলাও জখম হয়েছেন। দুই স্কুল ছাত্র এবং ওই মহিলাকে হরিশ্চন্দ্রপুর থেকে আশঙ্কাজনক অবস্থায় মালদহ সদর হাসপাতালে আনা হয়েছে। জখম দুই ছাত্র তুলসিহাটা হাই স্কুলের পঞ্চম শ্রেণি এবং সপ্তম শ্রেণির পড়ুয়া মহম্মদ হুসেন এবং নিয়ামত আলি। স্কুল ছুটির পর সাইকেলে বাড়ি ফিরছিল তারা। একটি ট্রাক ধাক্কা দেওয়ায় তারা লুটিয়ে পড়ে। পুলিশ চালককে গ্রেফতার করেছে। ভবানীপুরে দ্বিতীয় ঘটনাটি ঘটে যন্ত্রচালিত ভ্যান এবং ট্রাক্টরের সংঘর্ষে। গুরুতর জখম হন ছবি খাতুন। ৫ যাত্রীকে হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

হামলার অভিযোগ
বালি তুলতে বাধা দেওয়ায় ভারতীয় ছিটমহলের বাসিন্দাদের ওপরে হামলার অভিযোগ উঠেছে একদল বাংলাদেশি দুষ্কৃতীর বিরুদ্ধে। নাজিরগঞ্জ ছিটমহল এলাকায় ওই ঘটনাটি ঘটেছে। ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি ওই অভিযোগ তুলে সরব হয়েছে। তাঁদের অভিযোগ, এদিন ভারতীয় ছিটমহলের করতোয়া নদী থেকে বালি তোলার জন্য ঢুকে পড়ে বাংলাদেশি দুষ্কৃতীদের একটি দল। কমিটির সহকারী সম্পাদক দীপ্তিমান সেনগুপ্ত বলেন, “গোটা বিষয়টি কোচবিহারের প্রশাসনিক কর্তাদের জানিয়ে ওই বাসিন্দাদের নিরাপত্তা সুনিশ্চিত করার আর্জি জানিয়েছি।”

ঝুলন্ত দেহ উদ্ধার
এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। বৃহস্পতিবার কোচবিহারের ঘোসকাডাঙা থানা এলাকায় ওই ঘটনা ঘটে। মৃতের নাম শ্যামল দাস (৩০)। তিনি ঘোসকাডাঙা থানার রামঠেঙা এলাকার বাসিন্দা। এদিন সকালে বাড়ি থেকে কয়েক কিমি দূরে বড়াইবাড়ি এলাকায় রাস্তার পাশে একটি গাছে তাঁর ঝুলন্ত দেহ দেখে বাসিন্দারা পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে ওই দেহ উদ্ধার করে।

পোস্ত চাষ নষ্ট
—নিজস্ব চিত্র
অভিযান চালিয়ে পোস্ত চাষ নষ্ট করে দিল পুলিশ এবং আবগারি দফতর। বৃহস্পতিবার মালদহের হরিশ্চন্দ্রপুরের মঙ্গল গ্রামে যৌথ অভিযান চালানো হয়। মোট ৩ বিঘা জমির পোস্ত চাষ নষ্ট করে দেওয়া হয়। কার জমিতে চাষ করা হচ্ছিল তা চিহ্নিত করার চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

বিক্ষোভ
বিধায়কের গাড়ির উপর হামলাকারীদের শাস্তির দাবিতে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাল ফরওয়ার্ড ব্লক। বৃহস্পতিবার বিকালে উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়ায় ঘটনাটি ঘটেছে। ১৬ ফেব্রুয়ারি চাকুলিয়ার লাহিল এলাকায় বিধায়ক আলি ইমরান রমজ (ভিক্টর) এর গাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.