টুকরো খবর
পুলিশের জিপে বোমা, জখম ৩
রাতে টহল দিতে বেরিয়ে আক্রান্ত হল পুলিশ। বৃহস্পতিবার রাতে ব্যারাকপুর-বারাসত রোডে অয়্যারলেস গেটের কাছে পুলিশের টহলদার জিপে ছোড়া বোমায় তিন জন পুলিশকর্মী জখম হয়েছেন। ওই ঘটনায় বুড়ো নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, রাতে পুলিশ ওই এলাকায় টহল দিচ্ছিল। সেই সময়েই তিনটি মোটরবাইকে চেপে হাজির হয় এক দল দুষ্কৃতী। বুড়োর মোটরবাইকের পিছনে চেপে জিপ তাক করে বোমা ছোড়ে অমরজিৎ নামে স্থানীয় এক দুষ্কৃতী। তিন পুলিশকর্মী আহত হন। পুলিশ জানিয়েছে, অমরজিতের নামে আগেও বোমাবাজির অভিযোগ ছিল। কয়েক মাস আগে টিটাগড় থানার নোনাচন্দনপুকুর বাজার এলাকায় বোমাবাজিতে জড়িত ছিল সে। বুড়োকে কাজে লাগিয়েছিল ওই দুষ্কৃতীই। অমরজিতের খোঁজ চলছে।

ডায়মন্ড হারবারের আইসি আত্মঘাতী
অস্বাভাবিক মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থানার আইসি শান্তনু চক্রবর্তীর (৫৫)। পুলিশ জানায়, শুক্রবার বিকেলে নিজের কোয়ার্টারের শৌচাগারে গলায় দড়ির ফাঁস লাগানো অবস্থায় তাঁর দেহ উদ্ধার হয়। পরনে লুঙ্গি-গেঞ্জি। এ মাসেই তিনি এই থানায় আইসি পদে যোগ দেন। এ দিন বেলা আড়াইটা পর্যন্ত শান্তনুবাবু থানায় ডিউটি করেন। কোয়ার্টারে যাওয়ার আগে নিজের সার্ভিস রিভলভারটি জমা দিয়ে যান। এ দিন বিকেল সাড়ে ৫টা নাগাদ থানার অস্থায়ী কর্মী বাসুদেব সর্দার চা দিতে গিয়ে কোয়ার্টারের শৌচাগারে শান্তনুবাবুর দেহ দেখতে পান। তিনি অন্য পুলিশকর্মীদের খবর দেন। জেলার এসপি লক্ষ্মীনারায়ণ মিনা ঘটনাস্থলে যান। শান্তনুবাবুর একটি ডায়েরি পেয়েছে পুলিশ। কী লেখা আছে, তা পুলিশ জানাতে চায়নি।

হেরোইন উদ্ধার, ধৃত ২
হেরোইন বিক্রির সময় দু’জনকে হাতেনাতে ধরল পুলিশ। শুক্রবার দুপুরে দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারশরিফ রেলস্টেশন এলাকা ওই দু’জনকে গ্রেফতার করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে এ দিন ক্যানিংয়ের এসডিপিও পিনাকীরঞ্জন দাসের নেতৃত্বে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশ জানিয়েছে ধৃতদের নাম পরিমল দাস ও মেহেরজান বেওয়া। মেহেরজানের বাড়ি বারুইপুর থানা এলাকার হাড়দহ গ্রামে। পরিমল জীবনতলা থানার প্রতাপগড় কলোনির বাসিন্দা। ধৃতদের কাছ থেকে ২০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। অন্যদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার হাড়োয়ায় স্থানীয় নজরনগর বাসস্ট্যান্ড থেকে ৩ কিলোগ্রাম গাঁজা-সহ সাইফুল মণ্ডল নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। ধৃতের বিরুদ্ধে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার একাধিক থানায় সমাজবিরোধী কাজকর্মের অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিষমদ কাণ্ডে ধৃতের জামিন
বিষমদ কাণ্ডে ধৃত এক মহিলার জামিন হল। শুক্রবার আলিপুর আদালতে খইরুল নিশা নামে ওই মহিলার জামিন মঞ্জুর করেন বিচারক সোমেন্দ্র সরকার। জামিনের বিরোধিতা করে সরকারি আইনজীবী সর্বাণী রায় ও সুদীপ চক্রবর্তী জানান, উস্থি থানার মামলায় এফআইআর-এ নাম রয়েছে মহিলার। সিআইডি চার্জশিটেও নাম রয়েছে। আদালত সূত্রে জানানো হয়েছে, বিষমদ কাণ্ডের সমস্ত তথ্যপ্রমাণ উদ্ধার করেছে সিআইডি। ধৃতকে জেরাও করা হয়েছে। ধৃতের পঞ্চান্ন বছর বয়স। সেই বিষয়টি নজরে রেখেই জামিনের আবেদন মঞ্জুর করা হয়েছে।

নকআউট ফুটবলে জয়ী নবনিশান সঙ্ঘ
দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশনের পরিচালনায় দু’দিন দিন ব্যাপী দিন রাতের এক নক আউট ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। আট দলের ওই প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হয় কাকদ্বীপ নিশান সঙ্ঘে ও কাকদ্বীপ পেঙ্গুইন ক্লাব। খেলায় ৩-১ গোলে জয়ী হয় নিশান সঙ্ঘ। লেরা খেলোয়াড় নির্বাচিত হন নিশান সঙ্ঘের সুকুমার রায়। খেলার পরে বীরেন্দ্র বিদ্যানিকেতনের ছাত্রীরা এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান
উত্তর ২৪ পরগনার বাগদার কুড়ুলিয়া হাইস্কুলের অষ্টম বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হল মঙ্গলবার। সোমবার প্রদীপ জ্বালিয়ে ও বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। ছিল আবৃত্তি, বসে আঁকো, নৃত্য ক্যুইজ প্রভৃতি। এ ছাড়া ছিল তথ্যচিত্র প্রদর্শনী, কৃতী ছাত্রছাত্রীদের পুরস্কার বিতরণ। উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর কাহিনী অবলম্বনে নাটক ‘ঘ্যাঁঘ্যাঁসুর’ খুবই উপভোগ্য হয়েছিল। রবীন্দ্রনাথ, বিবেকানন্দের উপরে চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছিল কৃষি, পুস্প প্রদর্শনী।

দুঘর্টনায় জখম তৃণমূল নেতা
মোটর সাইকেলে বাড়ি ফেরার সময় পথ দুর্ঘটনায় জখম হয়েছেন সন্দেশখালি পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি ও তৃণমূল নেতা রণজিৎ দাস। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে বসিরহাট মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানায়, শুক্রবার দুপুরে বসিরহাট এসডিও দফতরে কাজ সেরে তিনি সন্দেশখালির রাজবাড়িতে বাড়ি ফিরছিলেন। ভেবিয়া চৌমাথার কাছে রাস্তায় সামনে থাকা একটি লরি আচমকা দাঁড়িয়ে পড়লে রণজিৎবাবু নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মোটর সাইকেল থেকে ছিটকে পড়েন তিনি।

স্কুলভোটে সিপিএমের হার
দীর্ঘদিন পরে বসিরহাট-২ ব্লকের রাজেন্দ্রপুরের গাঁড়াকপি হাইস্কুলের অভিভাবক পরিচালন কমিটি হাতছাড়া হল সিপিএমের। বৃহস্পতিবার ওই স্কুলে নির্বাচনে ৬টি আসনের মধ্যে ৪টিতে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস।

সাগরে গঙ্গামেলা
দক্ষিণ ২৪ পরগনায় সাগরের মৃত্যুঞ্জয়নগর গ্রামে সম্প্রতি শেষ হল গঙ্গাদেবীর পুজো ও মেলা। উৎসব চলে সাতদিন ধরে। মেলায় বিভিন্ন বিনোদনের পাশাপাশি ছিল নানা সাংস্কৃতিক অনুষ্ঠা। ছিল বসে আঁকো, যেমন খুশি সাজো প্রতিযোগিতা। ছিল যাত্রাপালা।

যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার
গাছের ডালে ঝুলন্ত অবস্থায় এক যুবকের দেহ উদ্ধার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে বসিরহাটের হিঙ্গলগঞ্জের কনকনগর গ্রামে। মৃতের নাম সুজিত মণ্ডল (২৪) বলে পুলিশ জানিয়েছে। দেহটি ময়নাতদন্তের জন্য বসিরহাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

দেহ উদ্ধার
নিখোঁজ কিশোরীর মৃতদেহ মিলল বৃহস্পতিবার ফরাক্কার খোসালপুর ফিডার ক্যানেল থেকে। গত ১২ ফেব্রুয়ারি নিখোঁজ ছিলেন সিরানা খাতুন (১৮)। বাড়ি ফরাক্কার আমতলা গ্রামে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.