টুকরো খবর
বইমেলা
সাঁত্রাগাছির ‘হাওড়া হোমস ইনস্টিটিউশন’-এ শুরু হয়েছে বইমেলা। সম্প্রতি মেলার আনুষ্ঠানিক সূচনা করেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য পবিত্র সরকার। প্রধান অতিথি ছিলেন হাওড়া জেলা বিদ্যালয় পরিদর্শক মণিকা বাগচী। ইনস্টিটিউশনের পক্ষ থেকে হাওড়ার বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের মেলায় অংশগ্রহণ করতে আহ্বান জানানো হয়। স্কুল কর্তৃপক্ষের দাবি হাওড়ায় এ ধরনের বইমেলার উদ্যোগ এই প্রথম। মেলা শেষ আগামিকাল, রবিবার।

অন্য পথ
শুধু বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান বা পিকনিকই নয়। বরং তহবিলের কিছুটা সারা বছর নানা সামাজিক কাজে খরচ করে শিবপুর শেখপাড়া লেনের ‘এস এফ এ’ ক্লাব। সেই উপলক্ষে সারা বছর ধরেই চলে বিভিন্ন অনুষ্ঠান। সম্প্রতি এলাকার বিভিন্ন স্কুলের মেধাবী দুঃস্থ পড়ুয়াদের পুস্তকপ্রদান-সহ স্বামী বিবেকানন্দের সার্ধশত জন্ম বর্ষ উপলক্ষে শেখপাড়ার একটি মাঠে ওই ক্লাবের পরিচালনায় অনুষ্ঠিত হল বিনা ব্যয়ে স্বাস্থ্য পরীক্ষা শিবির। ছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য করুণাসিন্ধু দাস।

মাদক নয়
মাদক বিরোধী সচেতনতা গড়ে তুলতে হাওড়া সিটি পুলিশের উদ্যোগে সম্প্রতি এক পদযাত্রার আয়োজন করা হয়। শিবপুর পুলিশ লাইন থেকে হাওড়া ময়দান পর্যন্ত এই পদযাত্রায় বিভিন্ন স্কুলের পড়ুয়ারা অংশগ্রহণ করে। পরে শরৎসদনে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। ছিলেন সাংসদ অম্বিকা বন্দ্যোপাধ্যায়, অভিনেতা সোহম ও অভিনেত্রী পায়েল।

বিবেকানন্দ সার্ধশতবর্ষে
গুণিজন সংবর্ধনা ও দুঃস্থ ছাত্র ছাত্রীদের পুস্তক বিতরণের মাধ্যমে বিবেকানন্দের সার্ধশতবর্ষ উদ্যাপন করল ‘গৌতম বসু স্মৃতিরক্ষা কমিটি’। সম্প্রতি হাওড়া নেবুতলা সেবাদল ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠানটির সূচনা করেন বেলুড় মঠের স্বামী পরিপূর্ণানন্দ। ১০২ জন ছাত্রছাত্রীর মধ্যে পুস্তক বিতরণও করেন তিনি।




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.