ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২২ জানুয়ারি - ২৮ জানুয়ারি, ২০১২
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামকরে রবি, ধনুতে চন্দ্র ও বুধ, পরে মকরে বুধ, সিংহে মঙ্গল, পরে মঙ্গল বক্রী, মেষে বৃহস্পতি, কুম্ভে শুক্র,
তুলায় শনি, বৃশ্চিকে রাহু ও বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে পূর্বাষাঢ়া থেকে মীনে উত্তরভাদ্রপদ নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা চতুর্দশী
থেকে শুক্লা পঞ্চমী পর্যন্ত। যোগসঞ্চার হর্ষণ থেকে শিব পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। প্রিয়জনের কর্মসমস্যা নিয়ে উদ্বেগ। প্রেমপ্রণয় নিয়ে জটিলতা কর্ম পরিকল্পনার বাধা হয়ে দাঁড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। মধ্যভাগে আয় ও ব্যয়ের সমতার অভাবে ঋণ বৃদ্ধির আশঙ্কা, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়, হস্তশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। মেষ লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত বিষয়সম্পত্তি লাভের যোগ। উপকারের প্রতিদান আশা করলে কষ্ট পেতে পারেন। জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে ব্যুৎপত্তি।
বৃষ: কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। সততা ও পরোপকারের সুবাদে সামাজিক প্রতিষ্ঠা ও সম্মান লাভ। বিভিন্ন শারীরিক সমস্যায় কর্ম পরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের জোটবদ্ধ প্রতিকূলতা সত্ত্বেও অগ্রগতি অব্যাহত, কোনও শুভ কাজে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে শ্রমসাধ্য কাজে সাফল্যের ইঙ্গিত, আত্মীয়দের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। অন্তভাগে দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি, প্রিয়জনের কর্মোন্নতিতে আনন্দ, হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। বৃষ লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণা সূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা। গৃহে শুভ অনুষ্ঠানে বহুজনের সমাগম। মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। গৃহ নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা।
মিথুন: অংশীদারের কূটচালে যৌথ ব্যবসায় ধাক্কা খাওয়ার আশঙ্কা। হৃদ্যন্ত্রের দুর্বলতায় কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে। চিত্রশিল্পী ও ভাস্করদের বিশেষ কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়, সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, শ্বশুরকুলের সম্পত্তি লাভের যোগ। মধ্যভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ ও বহু ব্যয়ে নাজেহাল, সপরিবার ভ্রমণের পরিকল্পনা বানচাল হয়ে যেতে পারে। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, যুক্তিপূর্ণ কথাবার্তায় জট কাটিয়ে কার্যোদ্ধার। মিথুন লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা নিয়ে আইনি জটিলতা। অতিরিক্ত উদার মনোভাবের জন্য অপদস্থ হওয়ার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
কর্কট: কর্ম পরিবর্তনের যোগ। শত্রুর সঙ্গে আপসে আপাতত শান্তি। পৈতৃক ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি সত্ত্বেও আশানুরূপ সাফল্য না-ও মিলতে পারে। বিভিন্ন কারণে বহু ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। সপ্তাহের আদ্যভাগে মা বা বাবার বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে কর্মপরিকল্পনা ব্যাহত, আত্মীয়দের সঙ্গে বিবাদে ক্লেশ। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ, কোনও কারণে ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। অন্তভাগে উপকারের প্রতিদান পাবেন না, প্রিয়জনের সাফল্যে আনন্দ, হাইড্রোসিল জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির নামী সংস্থায় বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। জলপথে ভ্রমণ না-করাই ভাল।
সিংহ: আলোচনার মাধ্যমে শত্রুর সঙ্গে সম্মানজনক বোঝাপড়ায় আপাতত স্বস্তি। গুরুজনের দেহারোগ্যের আশায় স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ
মঞ্জুরের সংবাদ পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ হতে পারে, কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা। মধ্যভাগে বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলা
এড়াতে না-পারলে সমস্যা, বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা। অন্তভাগে উপকারের প্রতিদান পাবেন না, নতুন উদ্যম ও কর্মপরিকল্পনায় সাফল্যের যোগ। সিংহ লগ্নে
জাত ব্যক্তির উন্নয়নমূলক কাজের সুবাদে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সময়োচিত সিদ্ধান্তের অভাবে শুভ কাজে বাধা। সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মনোমালিন্য।
কন্যা: সৃষ্টিশীল কাজের সাফল্যে আত্মিক সঙ্কটের উপশম। শত্রুর মোকাবিলায় আইনি ব্যবস্থা নেওয়াই সমীচীন। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্য সঙ্কটে কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা। প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি প্রাপ্তির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বাক্সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে, বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার চেষ্টায় আশার আলো। মধ্যভাগে আত্মীয়-বন্ধুদের সঙ্গে মনোমালিন্যের অবসান, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি, উচ্চপদস্থ কর্তাব্যক্তির আনুকূল্যে কর্মোন্নতি। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালন নিয়ে বাবা-মা ও ভাইবোনের সঙ্গে মনোমালিন্য, সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার। কন্যা লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্মপরিকল্পনা পণ্ড হতে পারে। দীর্ঘদিনের কোনও আশা পূরণের যোগ। একাধিক উপায়ে উপার্জনের হদিস।
তুলা: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা ও উন্নতি ব্যাহত। সম্পত্তি-বিবাদের জেরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। কোনও দুঃসাহসিক কাজে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান রোগভোগ। মধ্যভাগে হঠকারী সিদ্ধান্তের খেসারত দিতে হতে পারে, উচ্চশিক্ষার বিলম্বিত সুযোগ। অন্তভাগে সম্পত্তি ক্রয়বিক্রয়ে বাধা, জ্যোতিষ ও রহস্যবিদ্যার অনুশীলনে ব্যুৎপত্তি, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। তুলা লগ্নে জাত ব্যক্তির নতুন কাজের সুযোগ উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে। লাগাম ছাড়া আত্মাভিমান একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: উপস্থিত বুদ্ধিতে সময়োচিত সিদ্ধান্তের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। একাধিক উপায়ে উপার্জনের সুযোগ মিলতে পারে। গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, উপকারের প্রতিদান আশা করলে ঠকতে হতে পারে। মধ্যভাগে সন্তানের বেপরোয়া কাজকর্মে দুশ্চিন্তা বাড়াতে পারে, হারানো দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা। অন্তভাগে মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবপ্রণতা বিপত্তি ঘটাতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিক স্থিতি ব্যাহত হওয়ার আশঙ্কা। বাতের ব্যথায় ভোগান্তি।
ধনু: আমদানি-রফতানি ব্যবসায় আপাতত বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল। অভিনয়াদি চারুকলায় ব্যুৎপত্তি থেকে বিকল্প কর্মসংস্থানের সুযোগ। শত্রুর সঙ্গে সমঝোতায় কিছুটা স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের সম্পত্তি-বিবাদ মানসিক অস্থিরতা ডেকে আনতে পারে, একাধিক পথে অর্থাগম, কৃষিজীবীদের শুভ সময়। মধ্যভাগে অসতর্কতা থেকে বিপদের আশঙ্কা, অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। অন্তভাগে প্রেমপ্রণয়ে ব্যর্থতা কাজকর্মে ব্যাঘাত ঘটাতে পারে, বন্ধুদের প্রতারণায় বিশ্বাস ভঙ্গের বেদনা। ধনু লগ্নে জাত ব্যক্তির নিজস্ব প্রতিভায় কর্মে সাফল্য ও উন্নতি। হস্তশিল্পে নৈপুণ্য ও আয় বৃদ্ধি। শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ।
মকর: জ্ঞাতিশত্রুর চক্রান্তে বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। কর্মক্ষেত্রে উন্নতির সঙ্গে সঙ্গে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগে কাজকর্মে ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের অসুস্থতায় কর্মপরিকল্পনা এলোমেলো হয়ে যেতে পারে, পরিবারের সমস্যায় বন্ধুর সক্রিয় সহায়তা। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুঃস্থ ব্যক্তিকে সাহায্য। অন্তভাগে অভিনয় বা সঙ্গীত জগতে খ্যাতি ও সম্মান বৃদ্ধি, গলা কান ও চোখের সমস্যায় দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির বুদ্ধিমত্তা ও সময়োচিত সিদ্ধান্তে ব্যবসায় বহু লাভ। নতুন গৃহ নিয়ে পড়শিদের সঙ্গে বিরোধ। আধ্যাত্মিক উন্নতির জন্য সদ্গুরুর পরামর্শে তীর্থভ্রমণ।
কুম্ভ: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। গৃহ নির্মাণের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের খবর পেতে পারেন। বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে বহু ব্যয় কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে সৃষ্টিশীল কাজে কৃতিত্ব ও স্বীকৃতি, সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা। মধ্যভাগে প্রিয়জনের অনৈতিক কাজকর্ম দুশ্চিন্তা বাড়াতে পারে, উপকারের প্রতিদান আশা করলে নিরাশ হবেন। অন্তভাগে মানসিক শান্তির খোঁজে আধ্যাত্মিক মনন, স্থপতি ও প্রযুক্তিবিদদের শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মপরিবর্তনের সুযোগ। কল্যাণকাজে শ্রম ও অর্থদানের সূত্রে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সংক্রমণজনিত ব্যাধিতে দুর্ভোগ।
মীন: হঠকারী সিদ্ধান্ত বা কটু মন্তব্যের জন্য মাসুল দিতে হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণামূলক কাজে সাফল্য। কর্মক্ষেত্রে জটিলতা কাটিয়ে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির
সম্ভাবনা, নিজের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া দরকার, ভাইবোনের সঙ্গে বৈষয়িক বিবাদে আর্থিক ক্ষতি। মধ্যভাগে সংক্রমণজনিত রোগব্যাধিতে কাজকর্মে ব্যাঘাত, লেখাপড়ায়
সন্তানের একাগ্রতার অভাবে দুশ্চিন্তা। অন্তভাগে সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। মীন লগ্নে জাত ব্যক্তির বিলাসিতায়
বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। অসম প্রেমপ্রণয় ঘিরে জটিলতা। স্মৃতিবিভ্রমে কাজকর্মে বিপর্যয়ের আশঙ্কা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.