টুকরো খবর
অন্তঃসত্ত্বা পরিচারিকার মৃত্যুতে রহস্য
হাওড়ার শিবপুরে এক চিকিৎসকের বাড়িতে কিশোরী পরিচারিকার অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ জানায়, ওই পরিচারিকার নাম বাসনা বারি (১৭)। সে ময়নাগুড়ি বালাপাড়ার বাসিন্দা। চিকিৎসকের বাড়িতে সোমবার রাতে তার মৃতদেহ পাওয়া যায়। এটা আত্মহত্যা না খুন, তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। প্রাথমিক তদন্তের পরে পুলিশও বেশ কয়েকটি প্রশ্নের জবাব পাচ্ছে না। মৃতদেহটিও ফের ময়না-তদন্তের জন্য হাওড়া থেকে কলকাতার মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। পুলিশি সূত্রের খবর, বাসনা মাস তিনেক আগে শিবপুরের হরদেব ভট্টাচার্য লেনের ওই চিকিৎসকের বাড়িতে পরিচারিকার কাজে যোগ দেয়। সোমবার রাত ১০টা নাগাদ ঘরের জানলার গ্রিল থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। তদন্তকারীরা জানান, যে-ঘরে দেহটি পাওয়া গিয়েছে, তার দরজা খোলা ছিল। গলার ফাঁসটিও তার নিজের দেওয়া নয় বলে পুলিশের ধারণা। ময়না-তদন্তের প্রাথমিক রিপোর্টে দেখা গিয়েছে, ওই কিশোরী অন্তঃসত্ত্বা ছিল। হাওড়া সিটি পুলিশের ডিসি (সদর) সুকেশ জৈন বলেন, “এই বিষয়গুলি পরিষ্কার হয়নি। তবে এখনও কেউ খুনের অভিযোগ দায়ের করেনি।” তিনি জানান, ওই কিশোরীর বাড়ির লোককে খবর দেওয়া হয়েছে। আজ, বুধবার আসছেন তাঁরা। পুলিশ জানায়, ঘটনার রাতে ওই চিকিৎসকের বাড়ি থেকেই থানায় খবর দেওয়া হয়েছিল। তখন বাড়িতে চিকিৎসক, তাঁর স্ত্রী এবং একমাত্র ছেলে তিন জনেই উপস্থিত ছিলেন। কিন্তু কী কারণে তাঁদের পরিচারিকা আত্মহত্যা করতে পারে, সেই বিষয়ে তাঁরা কিছু জানাতে পারেননি।

রাতে কুপিয়ে সিপিএম-কর্মী খুন লিলুয়ায়
লোডশেডিং চলছিল। তারই মধ্যে লিলুয়ায় এক ব্যক্তিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করল দুষ্কৃতীরা। পুলিশ জানায়, মঙ্গলবার রাত ৮টা নাগাদ ঝিল রোডে ওই ঘটনায় নিহতের নাম দিলীপ দত্ত (৬৩)। তাঁর বাড়ি বামনগাছির বি রোড এলাকায়। ঝিল রোডেই একটি মুদিখানা ছিল তাঁর। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, সিপিএমের সক্রিয় কর্মী ছিলেন দিলীপবাবু। পুলিশি সূত্রের খবর, দোকানে একাই ছিলেন ওই প্রৌঢ়। কয়েক জন দুষ্কৃতী মোটরসাইকেলে চেপে এসে ভোজালি দিয়ে তাঁকে কোপায়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়ার পরে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। নিহতের গলায় এবং পেটে ক্ষত রয়েছে। তাঁর পরিবারের অভিযোগ, রাজনৈতিক কারণেই এই খুন। হাওড়ার ডিসি (সদর) সুকেশ জৈন বলেন, “এটা রাজনৈতিক খুন কি না, পরিষ্কার নয়। তদন্ত চলছে।”সিপিএমের জেলা সম্পাদক বিপ্লব মজুমদারের অভিযোগ, “ভোটের পর থেকেই ওই এলাকায় সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল। এই ঘটনাতেও তৃণমূলের আশ্রিত দুষ্কতীরা জড়িত।” তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায় অবশ্য বলেন, “সিপিএমের অন্তর্দ্বন্দ্বের জেরেই ঘটনাটি ঘটেছে। এর সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নয়।”

পানীয় জল নিয়ে সমস্যা বাগনানে
পাম্পের যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ায় বাগনানের বিস্তীর্ণ এলাকায় মঙ্গলবার সকাল থেকে পানীয় জলের জোগান বন্ধ হয়ে যায়। বাসিন্দারা বিপাকে পড়েন। বাগনান গ্রামীণ হাসপাতালের কাছেই রয়েছে জনস্বাস্থ্য কারিগরি দফতরের এই পাম্প হাউসটি। এখান থেকেই বাগনান শহরের এনডি ব্লকের একাংশ, স্টেশন রোড, বেড়াবেড়িয়া, চন্দ্রপুরের একাংশে পানীয় জল দেওয়া হয়। মঙ্গলবার সকাল ৯টা নাগাদ পাম্প চালাতে গিয়ে দেখা যায় যন্ত্রাংশ বিকল। পাম্পহাউসটি চালানোর দায়িত্বে রয়েছে বাগনান ১ পঞ্চায়েত সমিতি। সমিতির সভাপতি অপূর্ব চক্রবর্তী বলেন, “মেরামতের জন্য আমরা জেলা পরিষদকে চিঠি লিখেছি।” জেলা পরিষদের জনস্বাস্থ্য কারিগরি সংক্রান্ত কর্মাধ্যক্ষ গোরাচাঁদ মণ্ডল বলেন, “পঞ্চায়েত সমিতির চিঠি পাওয়ার পরে জনস্বাস্থ্য কারিগরি দফতরের ভারপ্রাপ্ত ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলব।” তবে যত দিন না পাম্পটি মেরামত হচ্ছে তত দিন জরুরি ভিত্তিতে জলের জোগান কী ভাবে দেওয়া যায়, তার চেষ্টা চলছে বলে সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ দেবানন্দ ঘোষ জানান।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
ধান কাটার সময় জমিতে পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক বধূর। মঙ্গলবার ঘটনাটি ঘটে পোলবার সুগন্ধ্যার ঘোটুতে। পুলিশ জানায়, মৃতার নাম পরী হাঁসদা (৩৫)। পুলিশ জানায়, চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়।

ডানলপ খোলা নিয়ে কোনও সিদ্ধান্ত হল না বৈঠকে
শ্রমমন্ত্রী পূর্ণেন্দু বসুর সঙ্গে মঙ্গলবার মহাকরণে দেখা করলেন ডানলপ কর্তৃপক্ষ। কিন্তু কারখানার দরজা খোলা নিয়ে কোনও সিদ্ধান্তে আসতে পারেননি তাঁরা। তবে কথা হয়েছে কারখানা চত্বরে নিজস্ব বিদ্যুৎকেন্দ্র গড়ার বিষয়ে। পুর্ণেন্দুবাবু জানান, “কারখানার নিজস্ব বিদ্যুৎকেন্দ্র গড়তে গঙ্গা থেকে জল নেওয়ার ব্যাপারে বন্দর কর্তৃপক্ষের অনুমতি আছে কিনা, তা জানতে চেয়েছিলাম। ওঁরা সেই অনুমতিপত্র দেখিয়েছেন।” এ দিনও মন্ত্রী অবিলম্বে কারখানা খোলার কথা কর্তৃপক্ষকে বলেছেন। তবে এ নিয়ে কর্তৃপক্ষ এখনও আগের অবস্থানেই অনড় বলে মহাকরণ সূত্রে দাবি।

তিন শিশুর দেহ মিলল দামোদরে
দুই বালিকা এবং এক কিশোরের দেহ উদ্ধার হল দামোদরে। মঙ্গলবার সকালে বাগনানের বাড়ভগবতীপুর গ্রামের কাছে দুই বালিকার দেহ ভাসতে দেখা যায়। পুলিশ দেহ দু’টি উদ্ধার করে। তাদের বয়স আনুমানিক ৪ এবং ৬। পরনে ছিল দামি পোশাক। বিকেল তিনটে নাগাদ পশ্চিম রবিভাগ গ্রামের কাছে দামোদরে ভাসতে দেখা যায় এক কিশোরের দেহ। বয়স আনুমানিক দশ। রাত পর্যন্ত পুলিশ তাদের পরিচয় জানতে পারেনি।

দুর্ঘটনা, জখম ৪
দু’টি গাড়ির মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হলেন চার আরোহী। মঙ্গলবার, বালির দুই নম্বর জাতীয় সড়কে। পুলিশ জানায়, কালীতলা বাস স্টপের কাছে দক্ষিণেশ্বরগামী একটি গাড়ির সঙ্গে ডানকুনিগামী একটি গাড়ির ধাক্কা লাগলে দু’টিরই সামনের দিক দুমড়ে যায়। স্থানীয়েরা জানান, একটি গাড়ি সামনের গাড়িকে পাশ কাটাতে যাওয়ায় দুর্ঘটনা ঘটে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.