টুকরো খবর
হলদিয়ায় দেহ উদ্ধার
গলায় ফাঁস লাগানো অবস্থায় এক ব্যাক্তির দেহ উদ্ধার হল ভাড়া বাড়ি থেকে। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ হলদিয়া টাউনশিপের জীবনানন্দ নগরে এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায়। স্থানীয় চকদিপায় একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন মৃত অরিন্দম ভট্টাচার্য (৪০)। দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরে তাঁর বাড়ি। কর্মসূত্রে গত ফেব্রুয়ারি মাস থেকে হলদিয়ায় বাড়ি ভাড়া নিয়ে একাই থাকছিলেন তিনি। পুলিশের অনুমান, এটি আত্মহত্যার ঘটনা। যদিও অরিন্দমবাবুর পরিজনেরা আত্মহত্যার কারণ খুঁজে পাচ্ছেন না। তবে, থানায় কোনও অভিযোগও দায়ের করেননি তাঁরা। এ দিনই বিকেলে ময়না-তদন্তের পর অরিন্দমবাবুর দেহ নিয়ে বারুইপুরে রওনা দেন পরিবারের লোকজন। প্রতি শনিবার বারুইপুরের বাড়িতে ফিরতেন অরিন্দমবাবু। মৃতের স্ত্রী গীতালিদেবীর দাবি, “এই শনিবার বাড়ি না এলেও আমাকে রাতে ফোন করেছিলেন। কথা শুনে মনে হয়েছিল কোনও সমস্যায় রয়েছেন। আমাদের আট বছরের মেয়েকে ভাল ভাবে রাখতে বলেন। আমাকে প্রভিডেন্ট ফান্ডের নম্বর দেন। তারপর থেকেই আর ফোনে যোগাযোগ করতে পারিনি।” চিন্তায় রবিবার সকালেই হলদিয়ায় রওনা দেন গীতালিদেবী। সেখানে কেউ দরজা না খোলায় পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে দরজা ভেঙে দেহ উদ্ধার করে। অরিন্দমবাবুর জামাইবাবু সোমনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘যত বিপদই আসুক, আত্মহত্যা করার ছেলে নয় ও। জানি না কী ভাবে কী হয়ে গেল।”

পুলিশে চাকরির ফর্ম জমা জয়ন্তর ৩ দাদার
আবেদনপত্র সংগ্রহ করেছিলেন আগেই। রবিবার জামবনি থানায় এসে পুলিশে চাকরির জন্য সেই আবেদনপত্র জমা দিলেন ‘ফেরার’ মাওবাদী স্কোয়াড নেতা জয়ন্ত’র (প্রকৃত নাম সাহেবরাম মুর্মু) তিন দাদা। জুনিয়র কনস্টেবল পদের জন্য আবেদন করেছেন রঘুনাথ, বুদ্ধেশ্বর ও বৈদ্যনাথ মুর্মু। এ দিনই জুনিয়র মহিলা কনস্টেবল পদের জন্য থানায় এসে আবেদনপত্র সংগ্রহ করেন জয়ন্তর বৌদি তথা রঘুনাথের স্ত্রী গুরুবারি মুর্মু। পশ্চিম মেদিনীপুরের জামবনি এলাকার প্রত্যন্ত আমতলিয়া গ্রামের বাসিন্দা জয়ন্তর তিন দাদা সাফ জানিয়েছেন, অভাবের সংসারে পুলিশের চাকরি করতে তাঁদের কোনও আপত্তি নেই। আগামী ১৮ নভেম্বর জুনিয়র কনস্টেবল পদের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন।

আগুনে ভস্মীভূত ট্যাক্সি
তমলুক শহরে ভস্মীভূত ট্যাক্সি। —নিজস্ব চিত্র
আগুনে ভস্মীভূত হল জনবহুল এলাকায় রাস্তার ধারে দাঁড় করানো একটি ট্যাক্সি। তবে ট্যাক্সিতে সেই সময়ে কোনও লোক না থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পরেই চালক পালিয়ে গিয়েছে। তমলুক শহরের শঙ্করআড়া বাসস্ট্যান্ডের কাছে হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের ঘটনা। খবর পেয়ে পুলিশ ও দমকলবাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। রবিবার সকালের এই ঘটনার জেরে ওই সড়কে বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ থাকে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, যান্ত্রিক গোলযোগের জন্য এই দুর্ঘটনা। তবে বেআইনি ভাবে গ্যাস সিলিন্ডার ব্যবহার করে গাড়ি চালানো হচ্ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাঁশকুড়ার পুরুষোত্তম এলাকা থেকে ওই ট্যাক্সিতে রোগী এবং তাঁর পরিবারের লোক নিয়ে তমলুক শহরে এক চিকিৎসকের কাছে গিয়েছিল চালক। শহরের শঙ্করআড়ার কাছে গাড়ি থেকে নেমে যান ওই পরিবার। কিছুক্ষণ পরেই ট্যাক্সির ভেতর থেকে ধোঁয়া বের হতে থাকে। কোনও কিছু বুঝে ওঠার আগেই ট্যাক্সিতে আগুন ধরে যায়।

দুর্নীতির নালিশ, তদন্তের নির্দেশ
খেজুরি ১ ব্লকের টিকাশি গ্রাম পঞ্চায়েতের আরআই (রেভেনিউ ইনস্পেক্টর) অফিস নির্মাণ নিয়ে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিলেন অতিরিক্ত জেলাশাসক সুনীতা মিত্রদেব। গত ৮ নভেম্বর খেজুরি ১ ব্লকের কামারদা, লাক্ষী, বীরবন্দর, ও কলাগেছিয়া গ্রাম পঞ্চায়েতের আরআই অফিসের উদ্বোধন হলেও টিকাশি পঞ্চায়েতে ওই অফিস নির্মাণে দুর্নীতি হয়েছে বলে উদ্বোধনে বাধা দেন গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, নির্মাণ-কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার করায় উদ্বোধনের আগেই দেওয়ালের পলেস্তারা খসে পড়েছে। শৌচাগারের কাজও সম্পূর্ণ হয়নি। ওই অভিযোগের ভিত্তিতে গোটা ঘটনাটি তদন্ত করে দেখার জন্য খেজুরি ১ ব্লকের ভূমি ও ভূমি সংস্কার আধিকারিককে নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলাশাসক (এলআর)।

ফুটবল টুর্নামেন্ট
নন্দকুমার স্পোর্টস অ্যাকাডেমি আয়োজিত দ্বারিকানাথ ও মোক্ষদা কুইতি স্মৃতি ফুটবল কাপের উদ্বোধন ম্যাচে খঞ্চি স্পোর্টস অ্যান্ড সোশ্যাল সার্ভিস ক্লাব ১-৩ গোলে হারাল কলকাতার কালীঘাট ক্লাবকে। নন্দকুমার ফুটবল ময়দানে রবিবার এর উদ্বোধন করেন বিধায়ক সুকুমার দে। আয়োজক সংস্থার সম্পাদক প্রদীপ কুইতি জানান, আইএফএ অনুমোদিত এই ফুটবল প্রতিযোগিতায় আটটি দল যোগ দিয়েছে। এক মাস ধরে চলবে।

নাড়াজোলে শেষ রাস
দাসপুর থানা এলাকার নাড়াজোল রাজবাড়িতে রাস উৎসব শেষ হল রবিবার। গত বৃহস্পতিবার নাড়াজোল রাজবাড়ি সংলগ্ন স্থায়ী রাসমঞ্চে উৎসবের সূচনা হয়েছিল। ২৩০ বছরের পুরোনো এই উৎসবের উদ্বোধন করেছিলেন রাজ পরিবারের ১৩তম রাজা চুনিলাল খান। রাস কমিটির সম্পাদক সন্দীপ খান জানান, এই উপলক্ষে ৪ দিন ধরে পদাবলী কীর্তন, বাউল, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

জয়ী পানিপারুল
পূর্ব মেদিনীপুর ‘টেলি টাওয়ার কেয়ারটেকার ইউনিয়ন’ ফুটবল অনুষ্ঠিত হয়েছে পটাশপুরের প্রতাপদিঘিতে। টিকরাপাড়া রবীন্দ্রনাথ ইউনাইটেড ক্লাবের উদ্যোগে রবিবার স্থানীয় অম্বিকাময়ী হাইস্কুল ময়দানে হয়েছে এই একদিনের প্রতিযোগিতা। যোগ দিয়েছিল দুই মেদিনীপুরের চারটি দল। মূলপর্বের খেলা শুরুর আগে অবশ্য একটি প্রদর্শনী ম্যাচ হয় আয়োজক সংস্থা এবং এগরা মহকুমা পুলিশ ও গ্রামরক্ষীবাহিনীর মধ্যে। ২-০ গোলে জয়ী হয় টিকরাপাড়া রবীন্দ্রনাথ ইউনাইটেড ক্লাব। মূলপর্বের খেলার ফাইনালে মুখোমুখি হয় তমলুক এবং পানিপারুল। ১-০ গোলে জয়ী হয়েছে পানিপারুল।

স্কুলের প্রতিযোগিতা
নিখিলবঙ্গ শিক্ষক সমিতি আয়োজিত রাজ্য সাংস্কৃতিক প্রতিযোগিতা হল পূর্ব মেদিনীপুরের কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ে। রবিবার সকালে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অবসরপ্রাপ্ত শিক্ষক বৈরাগ্য চক্রবর্তী। গান-আবৃত্তি-অঙ্কন-সহ মোট ২৭টি বিভাগে রাজ্যের ১৯টি জেলার ৪৮২ জন ছাত্রছাত্রী ও ৩৮ জন শিক্ষিক যোগ দেন। প্রতিযোগিতায় জেলাগত ভাবে প্রথম স্থানে রয়েছে বাঁকুড়া, দ্বিতীয় উত্তর ২৪ পরগনা, তৃতীয় বর্ধমান। উপস্থিত ছিলেন সুকুমার পাইন, শান্তিরাম ভট্টাচার্য, সীমা দত্ত-সহ সংগঠনের জেলা স্তরের নেতারা।

মহিলার দেহ উদ্ধার
অজ্ঞাতপরিচয় এক মহিলার দেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে এগরার পানিপারুলের চম্পা খালে একটি বস্তা ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিশ গিয়ে বস্তাটি তুলে আনে। তার ভিতর থেকে বছর তিরিশের ওই বিবাহিত মহিলার দেহ মেলে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.