টুকরো খবর
বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে সহবাস, যুবক গ্রেফতার
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে মাধ্যমিক পরীক্ষার্থী এক ছাত্রীর সঙ্গে সহবাসের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে বনগাঁ মহকুমার গাইঘাটা থানার শিমুলপুর গ্রামে। পুলিশ জানিয়েছে ধৃত যুবকের নাম সৌরভ বসু। বাড়ি গাইঘাটারই বাবুপাড়া গ্রামে। পুলিশের কাছে দায়ের করা অভিযোগে ওই ছাত্রীর বাবা জানিয়েছেন, সামবার রাত ১০টা নাগাদ তাঁর মেয়ে শৌচাগারে যায়। সেই সময় তিনি ও তাঁর স্ত্রী ঘরে ছিলেন না। সেই সুযোগেই সৌরভ ঘরে ঢুকে মেয়েকে ধর্ষণের চেষ্টা করে। মেয়ের চিৎকারে প্রতিবেশীরা এবং তাঁরা ছুটে আসেন। পরে পুলিশ এসে সৌরভকে নিয়ে যায়। তিনি আরও জানান, মেয়ের কাছে তিনি জানতে পেরেছেন, বিয়ে করবে বলে প্রতিশ্রুতি দিয়ে এর আগে কয়েকবার তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে সৌরভ। কিন্তু পরে বিয়ে করতে অস্বীকার করে। তার পরে এ দিনের এই ঘটনা। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ওই মেয়েটির সঙ্গে সৌরভের ভালবাসার সম্পর্ক ছিল। এ দিকে এ দিনের ঘটনায় মেয়ের পরিবারের লোকজনের অভিযোগ, মেয়ের চিৎকারে তাঁরা ও প্রতিবেশীরা ছুটে এসে সৌরভকে ধরে ফেললে কাঞ্চন রায় নন্দী নামে এক ব্যক্তি জোর করে সৌরভকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। যদিও অভিযোগ অস্বীকার করে কাঞ্চনবাবু বলেন, “আমার এরকম কোনও উদ্দেশ্যই ছিল না। আমি ঠাকুরনগর স্টেশন এলাকায় ছিলাম। হঠাৎ চিৎকার চেঁচমেটি শুনে কী ঘটেছে দেখতে গিয়েছিলাম। শ’পাঁচেক লোক সেখানে ছিল। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে এই ঘটনার সঙ্গে জড়ানো হচ্ছে।”

রাস্তা, পানীয় জলের দাবিতে পঞ্চায়েতে তালা
রাস্তাঘাট সংস্কার, পানীয় জলের দাবিতে মঙ্গলবার সকালে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার-১ ব্লকের বোলসিদ্ধি কালীনগর গ্রাম পঞ্চায়েতে প্রদানের ঘরে তালা ঝুলিয়ে দিলেন আটমনিষা গ্রামের বাসিন্দারা। এর ফলে পঞ্চায়েত দফতরে বন্ধ ছিল সমস্ত কাজকর্ম। গ্রামবাসীদের দাবি, গ্রামের মধ্যে ইটের রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় একেবারে বেহাল। সমস্যা রয়েছে পানীয় জলেরও। প্রধান অশোক সর্দার বলেন, “ওই রাস্তা সংস্কারের জন্য অর্থের অনুমোদন হয়েছে। গ্রামের লোক সে সব না জেনেই অন্যায় বাবে তালা ঝোলাল।’’ বিডিও মৌমিতা সাহা বলেন, “ওই পঞ্চায়েতে গিয়ে উন্নয়ন নিয়ে গ্রামবাসীদের আশ্বস্ত করার পরে তাঁরা তালা খুলে দেন।” অগ্নিদগ্ধ দুই মহিলা। ঘরের চালে আগুন লেগে গেলে তা নেভাতে গিয়ে অগ্নিদগ্ধ হন দুই মহিলা। মঙ্গলবার সন্ধ্যায় হিঙ্গলগঞ্জের দুলদুলিতে এই ঘটনা ঘটে। তাঁদের স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়েছে। প্রতিবেশীরা ছুটে এসে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের কোনও ক্ষতি হয়নি।

স্কুলনির্বাচন, নাম তোলা নিয়ে সংঘর্ষ
ভোটার তালিকায় নাম তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের মারামারিতে এক মহিলা-সহ তিনজন জখম হয়েছেন। তাঁদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে বসিরহাটের চৈতা পঞ্চায়েতের একটি প্রাথমিক স্কুলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্কুল নির্বাচনের জন্য এ দিন বিডিও দফতর থেকে একজন অফিসার চৈতা প্রাথমিক স্কুলে যান ভাটার তালিকার হিয়ারিংয়ের জন্য। তালিকা সংশাধনের কাজ চলার সময় তহমিনা ববি নামে এক মহিলা তাঁর ভাইকে নিয়ে ভোটার তালিকায় নাম তুলতে আসেন। ওই মহিলার নামের কাগজে কিছু ত্রুটি আছে বলে তাংর নাম তোলা যাবে না বলে একজন বিরোধিতা করেন। এ নিয়ে দু’পক্ষে বচসা থেকে মারামারি বেধে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এ ব্যাপারে বসিরহাট থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সন্দেশখালিতে জমি নিয়ে সংঘর্ষে জখম ৩
জমির দখল নিয়ে দুই প্রতিবেশীর মারামারিতে এক মহিলা-সহ তিনজন গুরুতর জখম হয়েছেন। আহতদের কলকাতার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্দেশখালির জেলিয়খালি হাটখোলায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আসরফ আলি গাজি ও মজনু গাজির মধ্যে একটি জমির দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল।জমির আসল মালিক কে তা নিয়ে গ্রামে বেশ কয়েকবার সালিশি বসলেও কোনও সমাধান হয়নি। অভিযোগ, এ দিন সকাল ১০টা নাগাদ মজনু গাজি লোকজন নিয়ে জমি দখল করতে গেলে বাধা দেন আসরফ আলি গাজি। শুরু হয় গণ্ডগোল। দু’পক্ষই লাঠিসোটা নিয়ে একে অন্যের উপরে ঝাঁপিয়ে পড়ে। আসরফ আলির পুত্রবধূর মাথায় লাঠির আঘাত লাগলে গুরুতর জখম হন তিনি। জখম হন আসরফ এবং মজনুও। আহতদের প্রথমে খুলনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কলকাতায় নিয়ে যাওয়া হয়।

পথ দুর্ঘটনায় জখম ২৭
ফুরফুরাশরিফ যাওয়ার পথে মিনিডোর উল্টে জখম হলেন ২৭ জন যাত্রী। মঙ্গলবার, বালি থানার মাইতিপাড়ায়। কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানায়, এ দিন সকালে দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর থানার মাছিভাঙা গ্রামের ২৭ জন বাসিন্দা মিনিডোর চেপে ফুরফুরাশরিফে যাচ্ছিলেন। ডানকুনির দিকে যাওয়ার সময়ে ২ ও ৬ নম্বর জাতীয় সড়কের মোড়ে একটি ম্যাটাডরকে পাশ কাটাতে গিয়ে উল্টে যায় মিনিডরটি। ছিটকে পড়েন চালক-সহ যাত্রীরা। পুলিশ আহত যাত্রীদের উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে ১২ জনকে কলকাতার হাসপাতালে আনা হয়। উত্তরপাড়া হাসপাতাল সূত্রে খবর, বাকি আহত ব্যক্তিদের তাঁদের পরিবারের লোকেরা অন্যত্র নিয়ে গিয়েছেন।

সার পাচারের অভিযোগে ধৃত
সার পাচার করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। সোমবার বিকেলে দক্ষিণ ২৪ পরগনার সাগরের গঙ্গাসাগর ঘাটের কাছ থেকে সুকুমার ধাড়া নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। সেইসঙ্গে উদ্ধার করে ১০০ বস্তা সার। ধৃতের বাড়ি বর্ধমানের শক্তিগড় এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে পূর্ব মেদিনীপুরের মুকুন্দপুর থেকে ট্রলারে করে ১০০ বস্তা সার নিয়ে মুড়িগঙ্গা নদী পার হয়ে গঙ্গাসাগর ঘাটে আসেন সুকুমারবাবু। এর পরে ট্রলিতে করে সারের বস্তাগুলি স্থানীয় কালীবাজারের একটি দোকানে নিয়ে যাওয়ার সময় পুলিশ তা আটকায়। পুলিশ জানায়, যে ব্যবসায়ীর দোকানে ওই বস্তাগুলি নিয়ে যাওয়া হচ্ছিল সেই ব্যবসায়ী পলাতক। তা ছাড়া ওই সব সারের কোনও বৈধ কাগজপত্রও ধৃত ব্যক্তি দেখাতে পারেননি।

বিডিও-র দফতর ঘেরাও
আয়ালর পরে প্রায় তিন বছর কাটতে চললেও সুন্দরবন অঞ্চলের বহু মানুষকে এখনও পলিথিনের নীচে দিন কাটাতে হচ্ছে। এখনও তাঁদের কপালে ঘর ভাঙার ক্ষতিপূরণের টাকা জোটেনি। এ সবের প্রতিবাদে মঙ্গলবার উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ ব্লক কৃষক সমিতির পক্ষে স্থানীয় বিডিওর দফতর ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়। বিডিওর কাছে বিভিন্ন দাবিদাওয়া সংবলিত স্মারকলিপিও তুলে দেন বিক্ষোভকারীরা। বিডিও ইন্দ্রকুমার নস্কর দাবিদাওয়াগুলির ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা শান্ত হন।

মোটরবাইক চুরি, গ্রেফতার যুবক
মোটরবাইক চুরির অভিযোগে গ্রেফতার হল এক ব্যক্তি। সোমবার রাতে, টিটাগড়ের পাতুলিয়া থেকে। পুলিশ জানায়, ধৃত রোহিত সরকার (৩২) পেশায় মোটর মেকানিক। তার বাড়ি হুগলির বলাগড়ে। পুলিশ জানায়, গত কয়েক দিন খড়দহ ও নোয়াপাড়া থেকে পরপর বাইক চুরির ঘটনা ঘটেছে। তার সূত্র ধরেই সোমবার রাতে রোহিতের খবর মেলে। একটি চোরাই মোটরবাইক নিয়ে পালাতে গিয়ে ধরা পড়ে রোহিত। পুলিশ জানায়, ধৃত ব্যক্তি মোটরবাইক চুরি চক্রের পাণ্ডা। উত্তর ২৪ পরগনা ছাড়াও আশপাশের কয়েকটি জেলাতে সে এই কাজ করত। বাংলাদেশ-সহ অন্যান্য রাজ্যে চোরাই মোটরবাইক পাচার-চক্রেও যুক্ত ছিল। ধৃতকে জেরা করে আরও দু’টি চোরাই মোটরবাইক উদ্ধার করেছে পুলিশ।

হালিশহরে তালা ভেঙে মন্দিরে চুরি
তালা ভেঙে একটি মন্দির থেকে চুরি হয়ে গেল কয়েক লক্ষ টাকার গয়না ও নগদ টাকা। মঙ্গলবার ভোর রাতে ঘটনাটি ঘটেছে, হালিশহরের নবনগর এলাকায়। পুলিশ জানিয়েছে, স্থানীয় শিবকালী মন্দিরের তালা ভেঙে দুষ্কৃতীরা বিগ্রহের গা থেকে ও আলমারি ভেঙে গয়না-সহ টাকা চুরি করেছে। মঙ্গলবার সকালে মন্দিরের সেবাইতের নজরে বিষয়টি আসে। স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

মারা গেলেন বনগাঁর প্রাক্তন পুরপ্রধান
মারা গেলের উত্তর ২৪ পরগনার বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধান পঙ্কজ মুন্সী। কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। গত ২৮ অক্টোবর তাঁকে বনগাঁ হাসপাতালে ভর্তি করানো হয়। সোমবার সেখানেই তিনি মারা যান। বয়স হয়েছিল ৭২ বছর। কংগ্রেস রাজনীতির সঙ্গে জড়িত পঙ্কজবাবু ১৯৭৩ সালে বনগাঁর পুরপ্রধান হন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.