টুকরো খবর
বন্যায় ভেঙে যাওয়া রাস্তা সারানোর দাবি
বন্যায় ভেঙে যাওয়া রাস্তা এখনও সারানো হয়নি। ফলে, বিপাকে পড়েছেন গ্রামবাসীরা। শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরাও স্কুলে যেতে গিয়ে বিপদে পড়ছেন। এই অবস্থা হয়েছে হাওড়ার উদয়নারায়ণপুরের সিংটি পঞ্চায়েতের চকগড়া গ্রামে। চকগড়া জীবন স্মৃতি বিদ্যামন্দির হাইস্কুলের পক্ষ থেকে সম্প্রতি রাস্তাটি মেরামতির দাবি জানিয়ে বিডিও-কে চিঠি দেওয়া হয়েছে। রাস্তাটি লম্বায় প্রায় আড়াই কিলোমিটার, গিয়েছে রাজাপুর ব্রাহ্মণপাড়া থেকে চকগড়া জীবনস্মৃতি বিদ্যামন্দির পর্যন্ত। সম্প্রতি বন্যায় চকগড়া গ্রামের কাছে রাস্তাটির দু’টি বড় অংশ ভেঙে যায়। স্কুলের প্রধান শিক্ষক সুজিতকুমার প্রামাণিক বলেন, “ছাত্রছাত্রী বা শিক্ষক-শিক্ষিকাদের ঘুরে অন্য রাস্তা দিয়ে স্কুলে আসতে হচ্ছে। এতে সকলের অসুবিধা হচ্ছে। রাস্তাটি দ্রুত মেরামত করলে উপকার হয়।” বিডিও বিশ্বরঞ্জন মুখোপাধ্যায় বলেন, “সমস্যাটি নিয়ে পঞ্চায়েত সমিতির বৈঠকে আলোচনা হবে।”

অস্বাভাবিক মৃত্যু
পাঁচতলা বাড়ির নীচে পড়ে থাকতে দেখা গেল ব্যবসায়ীর রক্তাক্ত দেহ। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার বাঁকড়ায়। পুলিশ জানায়, মৃতের নাম মনিরুদ্দিন মিদ্যা (৬৫)। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছেন তিনি। কাপড়ের ব্যবসা ছিল মনিরুদ্দিনের। দু’টি বাংলা ছবির প্রয়োজনাও করেছেন। বহুতল বাণিজ্যিক চত্বরটির মালিক ছিলেন ওই ব্যবসায়ী। সপরিবার উপরের তলাতেই থাকতেন। জেলা পুলিশ সুপার রবীন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, “প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, আত্মঘাতী হয়েছেন ওই ব্যক্তি। তবে এর কারণ কী, তা জানা যায়নি। অভিযোগ জমা পড়েনি থানায়।” দেহ পাঠানো হয়েছে ময়না-তদন্তের জন্য।

মারধরে অভিযুক্ত বহিষ্কৃত তৃণমূল নেতা
সোমবার সন্ধ্যায় আরামবাগ বাসস্ট্যান্ড-সংলগ্ন একটি ঘরে স্থানীয় এক হকারকে মারধরের অভিযোগ উঠল এক বহিষ্কৃত তৃনমূল নেতার বিরুদ্ধে। শ্রীকান্ত দাস নামে জখম ওই হকার আরামবাগ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। তিনি পুলিশে অভিযোগ করেন আকবর আলি নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শ্রীকান্তবাবু জানান, তিনি সদ্য সিপিএম ছেড়ে তৃনমূলে যোগ দিয়েছেন। রবিবার শহরে ‘সিঙ্গুর দিবস’ উপলক্ষে মিছিল হয়। সেখানে গিয়েছিলেন। দলের অন্য একটি গোষ্ঠীর মিছিলে যাওয়ার জন্য তাঁকে ডেকে এনে মারধোর করেন আকবর আলি। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে আকবর বলেন, ‘‘সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। এমন কোনও ঘটনাই ঘটেনি।” প্রসঙ্গত, আকবর আলিকে সম্প্রতি দল থেকে বহিষ্কার করা হয়। আরামবাগ মহকুমার দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা তথা চুঁচুড়ার বিধায়ক তপন মজুমদার সে কথা ক’দিন আগেই ঘোষণা করেছেন। আকবরের দাবি, লিখিত ভাবে তাঁকে কিছু জানানো হয়নি।

বিধায়কের ভাইয়ের বাইক চুরি
আরামবাগ মহকুমায় দোকানে চুরি এখন নিত্য-নৈমিত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে। গত দু’মাসে বেশ কিছু ব্যাঙ্কে তালা ভেঙে ডাকাতির চেষ্টাও হয়েছিল। সম্প্রতি বাইক চুরি কিছুটা কমেছিল। তবে, মঙ্গলবার ফের একই ঘটনা ঘটল। অসুস্থ আত্মীয়কে দেখতে বলুন্ডি গ্রাম থেকে অলোক সাঁতরা মোটর বাইক নিয়ে এসেছিলেন আরামবাগ হাসপাতালে। বাইক খোওয়া গিয়েছে তাঁর। অলোকবাবু তৃণমূল বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরার ভাই। কৃষ্ণবাবু বলেন, ‘‘এত লোকের মাঝে মোটর বাইক চুরি ছেলেখেলার বিষয় নয়। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিভিন্ন অপরাধ দমনে উন্নততর কোনও পরিকল্পনা নিয়ে পুলিশকে ভাবনা চিন্তা করতে হবে। পুলিশ প্রশাসনকে হেনস্তা করার জন্যই আমার ভাইয়ের মোটর বাইক সিপিএমের লোকেরা গায়েব করেছে। পুলিশের ভাল কাজ তাদের পছন্দ নয়।’’ আরামবাগের এসডিপিও আকাশ মাগারিয়া বলেন, ‘‘অপরাধ দমনে বিশেষ পদক্ষেপ করা হয়েছে। সম্প্রতি বেশ কিছু চুরি-ডাকাতির কিনারা করে অপরাধীদের ধরা হয়েছে।’’

আরামবাগে নাগরিক কনভেনশন
আরামবাগের উন্নয়নের দাবীতে নাগরিক কনভেনশনের আয়োজন করল আরামবাগ উন্নয়ন ও গণতন্ত্র প্রসার সমিতি। মঙ্গলবার দুপুরে রাজা রামমোহন প্রেক্ষাগৃহে উন্নয়ন-সংক্রান্ত আলোচনা চক্রে দলমত নির্বিশেষে শহরের বহু বিশিষ্ট মানুষ হাজির হন। আরামবাগকে পৃথক জেলার মর্যাদা দেওয়া ছাড়াও সড়ক যোগাযোগ, সেতু নির্মাণ, রেল প্রকল্পের কাজ তরান্বিত করা, বন্যা নিয়ন্ত্রণ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানান উন্নয়ন ও গণতন্ত্র প্রসার সমিতির আহ্বায়ক অজয় বেরা, প্রভাত বেরা, আকবর আলি প্রমুখ।

চাষিদের উন্নতির লক্ষে সম্মেলন
ফোরাম অফ এগ্রিকালচারাল অ্যান্ড হর্টিকালচারাল টেকনোলজিস্ট এর প্রথম সম্মেলন রবিবার অনুষ্ঠিত হল চুঁচুড়ার জেলাপরিষদ সভাগৃহে। উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী রবীন্দ্রনাথ ভট্টাচার্য এবং যুবকল্যাণ মন্ত্রী উজ্বল বিশ্বাস। সম্মেলনের মুখ্য উদ্দেশ্য, কৃষি দফতর এবং উদ্যানপালন বিভাগের সঙ্গে যুক্ত কৃষক সমাজের আর্থিক দায়বদ্ধতা ও সামাজিক উন্নতির স্বার্থে যথাযথ গুরুত্ব আরোপ। সম্মেলনে বিভিন্ন জেলা থেকে ৮০ জন প্রতিনিধি যোগ দেন বলে উদ্যোক্তারা জানান।

স্কুলে জয়ী তৃণমূল
স্কুল পরিচালন সমিতিতে বালি-জগাছার সমবায় পল্লির পল্লিমঙ্গল বালিকা বিদ্যালয়, ডোমজুড়ের বলুহাটি বয়েজ স্কুল, শ্যামপুরের বাগান্ডা-রণমহল হাইমাদ্রাসা, উলুবেড়িয়ার বীরশিবপুর শিক্ষানিকেতন, জোয়াড়গড়ি হাইস্কুল কাঁটাবেড়িয়া হাইস্কুলে জয়ী হয়েছে তৃণমূল। উলুবেড়িয়ার শ্রীকৃষ্ণপুর হাইস্কুল এবং বাউড়িয়ার হিন্দি হাইস্কুলে জয়ী কং-তৃণমূল জোট।

দুর্ঘটনায় মৃত্যু
ট্রাকের চাকায় পিষ্ট হলেন এক মহিলা। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে হাওড়ার বেলগাছিয়ার পি রোডে। মৃতার নাম সন্ধ্যা রায় (৩৫)। বাড়ি বেলগাছিয়ার নেতাজিগড়ে। তিনি হোসিয়ারি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। পুলিশ জানায়, এ দিন পি রোড ধরে বাড়ি ফেরার সময়ে একটি মাল বোঝাই ট্রাক সন্ধ্যাদেবীকে পিষ্ট করে দেয়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঘটনার পরেই ট্রাকের চালক ও খালাসি পালিয়ে যায়। এর পরে এলাকার লোকজন পথ অবরোধ করেন। মৃতদেহ উদ্ধার করতে গেলে বিক্ষোভের মুখে পড়তে হয় পুলিশকে। পরে পুলিশ ট্রাকচালককে গ্রেফতার করার প্রতিশ্রুতি দিলে অবরোধ ওঠে।

যুবকের মৃত্যু
মঙ্গলবার সকালে গোঘাটের মালিঞ্চা গ্রামে এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানায় মৃতের নাম সঞ্জয় কুণ্ডু (২২)। মানষিক অবসাদগ্রস্থ হয়ে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছেন পুলিশ প্রাথমিক তদন্তে জেনেছে। দেহ ময়না-তদন্তের জন্য পাঠানো হয়েছে। অস্বাভাবিক মৃত্যু-মামলা রুজু হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.