টুকরো খবর
বধূর মৃত্যু, খুনের অভিযোগে ধৃত স্বামী
স্ত্রী’কে নির্যাতন করে খুন করার অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। মৃতার নাম পবিত্র রায় (২২)। বোলপুর থানার পারুলডাঙা গ্রামে তাঁর বাড়ি। বুধবার রাতে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। বৃহস্পতিবার মৃতার পরিবার পুলিশের কাছে অভিযোগ জানালে তাঁর স্বামী কৃপাসিন্ধু রায়কে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান কীটনাশক পানে তাঁর মৃত্যু হয়েছে। মৃত্যুর কারণ সর্ম্পকে নিশ্চিত হওয়ার জন্য দেহটির ময়নাতদন্ত করা হয়। মৃতার বাঁ কানের নীচে কালশিটের দাগ ছিল। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পারুলডাঙার কৃপাসিন্ধুর সঙ্গে প্রায় দেড় বছর আগে স্থানীয় গোপালপুরের পবিত্র’র বিয়ে হয়। কৃপাসিন্ধু পেশায় বিমাকর্মী। পবিত্রদেবীর বাবা বাসুদেব মণ্ডলের দাবি, বিয়ের সময় যৌতূক হিসেবে জামাই কৃপাসিন্ধুকে ২৫ হাজার টাকা, ৫ ভরি সোনার গয়না ও দান সামগ্রী দেওয়া হয়েছিল। তাঁর অভিযোগ, “জামাই বিয়ের পর থেকেই মেয়ের উপরে নানা কারণে অত্যাচার করত। সম্প্রতি বাড়ি তৈরি করেছে। সে জন্য আরও টাকা আমাদের কাছে দাবি করেছিল। কিন্তু, আর টাকা দেওয়ার ক্ষমতা আমার নেই। সে জন্যেই মেয়েকে মারধর করে জোর করে কীটনাশক খাইয়ে জামাই খুন করেছে বলে মনে হয়। পুলিশের কাছে সেই অভিযোগই করেছি।” মৃতার বাপের বাড়ির লোকজন জানিয়েছেন, বুধবার রাতে জামাইয়ের পড়শিরা খবর দেন, পবিত্রকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জামাই কৃপাসিন্ধু তাঁদের কোনও খবর দেন নি। হাসপাতালে গিয়ে দেখি ওর মুখ দিয়ে গ্যাঁজলা বের হচ্ছিল। কৃপাসিন্ধুর দাবি, “আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। পবিত্র নিজে বিষ খেয়েছে।”

টহলদারি বাড়ানোর দাবি
শহরের বিশেষ কিছু এলাকায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য বেড়ে চলেছে। ছিনতাই প্রতিরোধে শহরে পুলিশি টহলদারি জোরদার করা এবং শহরকে যানজটমুক্ত করার দাবিতে শুক্রবার রামপুরহাট থানায় স্মারকলিপি দেয় আইএনটিইউসি প্রভাবিত রামপুরহাট ফুটপাথ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি। সঙ্গে ছিল যুব কংগ্রেস। সংগঠনের সভাপতি অভিজিৎ মনি বলেন, “শহরের বগটুই মোড়, ব্যাঙ্ক রোড, রেলওয়ে ইনস্টিটিউট সংলগ্ন এলাকা, রেলগেট এলাকায় ভোরের দিকে ছিনতাইয়ের ঘটনা বাড়ছে। বিশেষ করে রামপুরহাট স্টেশনে ভোরের দিকে ট্রেন ধরতে যাওয়া নিত্যযাত্রীরা সম্প্রতি বেশ কয়েক বার ছিনতাইবাজদের কবলে পড়েছেন। এর জন্য পুলিশি টহলদারি বাড়ানো দরকার।” যুব কংগ্রেস ও ফুটপাথ ব্যবসায়ী সংগঠনের নেতৃত্বের আরও দাবি, রামপুরহাট শহরকে যানজটমুক্ত করতে অবিলম্বে পুলিশ-প্রশাসনকে তৎপর হতে হবে। শহরের মধ্যে গাড়ি ঢোকা নিয়ন্ত্রণ করতে হবে। মহাজনপট্টি মোড় থেকে পাঁচমাথা মোড় পর্যন্ত রাস্তা একমুখী বা ‘ওয়ানওয়ে’ করার দাবিও উঠেছে। রামপুরহাটের আইসি অরুণাভ বন্দ্যোপাধ্যায় জানান, শহরে চুরি-ছিনতাই ঠেকাতে পুলিশি টহলদারি বাড়ানো হবে। যানজট প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের আশ্বাসও তিনি দিয়েছেন।

বিজেপি-র জেলা সম্মেলন
বিজেপি-র জেলা সম্মেলন শুরু হল সাঁইথিয়ায়। শুক্রবার সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমানে জাতীয় কর্মসমিতির সদস্য তথাগত রায়। তিন দিনের এই সম্মেলন শুরুর আগে এ দিন সকালে বিজেপি নেতা-কর্মীরা শহরে মিছিল ও পথ সভা করেন। বাসস্ট্যান্ডের সভায় সিপিএমকে তুলোধোনা করে তথাগতবাবু বলেন, “বামফ্রন্টের ৩৪ বছরের অপশাসনেই পশ্চিবঙ্গের এই হাল। মমতা বন্দ্যোপাধ্যায়কে সাধুবাদ জানাই যে তিনি ও তাঁর দল বামফ্রন্টকে হারিয়ে এ রাজ্যের ক্ষমতায় এসেছেন।” তবে বর্তমান মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীকে কটাক্ষও করেছেন এই বিজেপি নেতা। বলেছেন, “এত বড় রাজ্যে উনি সব ব্যাপারে একাই সিদ্ধান্ত নিচ্ছেন। এটা ঠিক নয়।” মমতার জমি-নীতি প্রসঙ্গে তথাগতবাবুর বক্তব্য, “শিল্প ছাড়া কর্মসংস্থান হতে পারে না। আর শিল্প গড়তে গেলেই জমি লাগবে। শিল্পের জন্য মমতা যে জমি নীতি গ্রহণ করেছেন, তাকে কোনও ভাবেই সমর্থন করা যায় না।”

বৃদ্ধকে উদ্ধার, চিকিৎসার ব্যবস্থা
বৃষ্টির মধ্যে রাস্তার পাশে পড়ে থাকা এক বৃদ্ধকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠআলেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাটি বোলপুরের। শান্তিনিকতন রোডের সুপার মার্কেটের কাছে রাস্তার ধারে শুক্রবার সকালে ষাটোর্দ্ধ অজ্ঞাত পরিচয়ের ওই বৃদ্ধকে পড়ে থাকতে দেখা যায়। জল কাদার উপর তিনি শুয়ে ছিলেন। তাঁকে দেখে অনেক পথচারী পাশ দিয়ে চলে গিয়েছেন গন্তব্যে। কিন্তু, তাঁদের ভিড়ে এই শহরের কয়েকজন আলাদ। ওই কয়েক জন পুপলিশে খবর দিয়ে সাহায্য যান। বেলা সাড়ে ১২টায় পুলিশের গাড়ি পৌঁছালে বৃদ্ধকে গাড়িতে তুলে বোলপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের সুপার সুদীপ মণ্ডল বলেন, “ওই বৃদ্ধের শরীর খুবই দুর্বল। মনে হয় খাবার না পেয়ে তিনি খুব র্দুবল হয়ে পড়েছেন। তার উপর বৃষ্টিতেও ভিজেছেন। তাঁর প্রয়োজনীয় চিকিৎসা চলছে।”

বধূর অপমৃত্যু
এক বধূর অপমৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম জান্নাতি বিবি (২৩)। তাঁর বাপের বাড়ি মাড়গ্রাম থানার দুনিগ্রামে। মৃতার বাবা মহম্মদ আসাদ আলির দাবি, বছর চারেক আগে বিয়ের পর থেকে শ্বশুরবাড়িতে তাঁর মেয়ের উপরে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হত। তিনি বলেন, “বৃহস্পতিবার রাতে মেয়ে খবর দেয়, তাকে মারধর করা হচ্ছে। শুক্রবার সকালে রামপুরহাটের ভাঁড়শালাপাড়ায় জামাইয়ের ভাড়া বাড়িতে মেয়ের খোঁজ নিতে এসে দেখি বাড়িতে তালা। পরে জানতে পারি, মেয়েকে রামপুরহাট মহকুমা হাসপাতালে নিয়ে গিয়েছে জামাই।” হাসপাতালের জরুরি বিভাগের সামনে মেয়ের মৃতদেহ পড়ে থাকতে দেখেন আসাদ আলি। সেখানে স্বামী-শাশুড়ি কেউ ছিলেন না। পুলিশ জানিয়েছে, এ ব্যাপারে এখনও কোনো লিখিত অভিযোগ হয়নি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

চুরি সিংহবাহিনীর মূর্তি
মন্দিরের তালা ভেঙে চুরি হয়ে গেল অষ্টধাতুর সিংহবাহিনী মূর্তি। মুরারই থানার গোঁড়সা গ্রামের ঘটনা। মন্দিরের সেবায়েত সঞ্জীব রায় জানান, মূর্তিটি শতাব্দী প্রাচীন। এই মূর্তির উপরে নির্ভর করে এলাকায় তিনটি দুর্গাপুজো হয়। মন্দিরে নিত্যপুজোও হয়। এ দিন সকালে মন্দির পরিষ্কার করতে গিয়ে পুরোহিতের স্ত্রী দেখেন, তালা ভাঙা। ভিতরে নেই মূর্তিটি। বাসনপত্র-সহ অন্যান্য সব সামগ্রী রয়েছে। খোওয়া গিয়েছে মূর্তিটি। খবর জানাজানি হতেই মন্দিরে ভিড় করেন স্থানীয় বাসিন্দারা। চলে আসে পুলিশও। থানায় অভিযোগ হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

পুড়ে মৃত্যু বালিকার
অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল এক বালিকার। পুলশ জানায়, মৃতের নাম পিঙ্কি বাগদি (১৩)। বাড়ি লাভপুর থানার হরানন্দপুর গ্রামে বুধবার রাতে নিজের বাড়িতেই সে গায়ে আগুন দেয়। প্রথমে তাকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। বর্ধমান মেডিক্যালে বৃহস্পতিবার তার মৃত্যু হয়।

অপমৃত্যু
খুঁটিতে বিদ্যুৎবাহী তার মেরামতির সময় তড়িদাহত হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। মৃতের নাম বাপি দত্ত (৫০)। বাড়ি রামপুরহাট পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.