টুকরো খবর

গুদামে আগুন আসানসোলে
—নিজস্ব চিত্র।
আসানসোল দক্ষিণ থানার রামবন্ধু তালাও এলাকায় একটি দোতলা বাড়িতে পর পর পাঁচটি গুদাম ঘরে আগুন লাগে শনিবার ভোর রাতে। দমকলের তিনটি ইঞ্জিন চার ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। হতাহতের খবর নেই। তবে গুদাম ঘরগুলির অধিকাংশই ভস্মীভূত। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। আসানসোল দমকলের ওসি সেলিম জাভেদ জানিয়েছেন, হতাহতের ঘটনা ঘটেনি। ঠিক কত টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। শনিবার ভোর রাতে এলাকার বাসিন্দারা দেখতে পান, মোটর যন্ত্রাংশের ওই গুদামঘরগুলি থেকে ধোঁওয়া বেরোচ্ছে। নিমেষের মধ্যেই এলাকায় ভিড় জমে যায়। দমকলের একটি ইঞ্জিন দ্রুত সেখানে চলে আসে। কিন্তু গুদামঘরগুলিতে দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়েছিল। দমকলের একটি ইঞ্জিন থেকে জল ঢালার কাজ শুরু হয়। আসে দমকলের আরও দুটি ইঞ্জিন। সকাল ৮টার মধ্যেই আগুন পুরোপুরি নিভিয়ে ফেলতে সক্ষম হন দমকল কর্মীরা।

পৃথক পথ দুর্ঘটনায় মৃত ৩
রানিগঞ্জের সিহারশোল রাজবাড়ির কাছে শনিবার লরির ধাক্কায় এক যুবকের মৃত্যুর জেরে দু’নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন এলাকাবাসী। অবরোধ তুলতে গেলে পুলিশ মারমুখী জনতার রোষে পড়ে। পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ। মৃত অভিজিৎ সিংহের (১৮) বাড়ি স্থানীয় রামবাগান এলাকায়। সকালে মোটরবাইক আরোহী অভিজিৎকে ধাক্কা মেরে পালায় একটি লরি। তাঁকে প্রথমে রানিগঞ্জে ও পরে বর্ধমানের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। বেলার দিকে সেখানেই তাঁর মৃত্যু হয়। খবর চাউড় হতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। অন্য দিকে, বাসের ধাক্কায় এ দিন সকালেই অন্ডালের ভাদুড়গ্রামের কাছে মৃত্যু হয়েছে মোটরবাইক আরোহী বাবা মানিক বাউড়ি (৪৮) ও ছেলে সুধীর বাউড়ির (২৮)।

হুমকি দেওয়ার অভিযোগ
এক তৃণমূল কর্মীর মাকে ঘুষি মারার ঘটনায় গ্রেফতার হন এক ব্যক্তি। জামিনে ছাড়া পেয়ে গ্রামে ফিরে তিনি তৃণমূল কর্মীদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ। শনিবার এ নিয়ে ফরিদপুর (লাউদোহা) থানা ঘেরাও করে তৃণমূল। বৃহস্পতিবার লবণাপাড়া গ্রামে তৃণমূল কর্মী নুরুল তরফদারের পুকুরের মাছ লুঠ করতে আসে এক দল দুষ্কৃতী। তৃণমূল কর্মী হাসিবুল মিদ্দার মা লায়লা মিদ্দা তাদের বাধা দিতে গেলে এক জন তাঁর চোখে ঘুষি মারে বলে অভিযোগ। পুলিশ এক দুষ্কৃতীকে ধরে ফেলে। তিনি জামিনে ছাড়া পেয়ে গ্রামে ফিরে দলীয় কর্মীদের হুমকি দিচ্ছে বলে অভিযোগ তৃণমূলের। স্থানীয় তৃণমূল নেতা বাণী ঘোষ জানান, ফের তাকে গ্রেফতারের দাবিতে থানায় বিক্ষোভ দেখানো হয়। পুলিশ জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

যুবক নিখোঁজ
লটারির টিকিট আনতে বর্ধমানে এসে নিখোঁজ হয়ে গিয়েছেন বুদবুদের শুকডাল গ্রামের এক বাসিন্দা। শনিবার নিখোঁজ হয়েছেন তিনি। পুলিশ জানিয়েছে, অমরশঙ্কর ভট্টাচার্য নামে ওই যুবক পেশায় লটারি বিক্রেতা। এ দিন তিনি লটারির টিকিট আনতে বর্ধমান যান। তার পর থেকে তিনি নিখোঁজ। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বিভিন্ন জায়গায় খোঁজ করেও তাঁর কোনও হদিস মেলেনি। তাঁর দাদা শিবশঙ্কর ভট্টাচার্য জানান, একটি উড়ো ফোনে তাঁদের কাছে মোটা টাকা মুক্তিপণ চাওয়া হয়। কিন্তু তাঁদের পক্ষে ওই টাকা দেওয়া সম্ভব নয়। পুলিশ জানায়, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

ন্যূনতম মজুরির দাবি কারখানায়
দিনে আট ঘণ্টা কাজ করানো ও ন্যূনতম মজুরির দাবিতে রবিবার জামুড়িয়া ব্লক-১ তৃণমূলের নেতৃত্বে একটি বেসরকারি কারখানায় বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে, জামুড়িয়ার ডিভিসি মোড়ের কাছে একটি বেসরকারি রড কারখানায়। ব্লক কার্যকরী সভাপতি সাধন রায় জানান, শ্রমিকদের ১২ ঘণ্টা কাজ করিয়ে দৈনিক ৬৬ টাকার বেশি দেওয়া হচ্ছে না। সরকার নির্ধারিত ন্যূনতম মজুরি, ৮ ঘণ্টার বেশি কাজ না করা, পিএফ ও চিকিৎসাজনিত খরচের দাবিতে এ দিন তাঁরা বিক্ষোভ দেখান। কারখানা কর্তৃপক্ষ জানিয়েছে, আলোচনার মাধ্যমে বিষয়টির সমাধান করা হবে।

পোস্তর খোল-সহ গ্রেফতার কাঁকসায়
স্থানীয় পানাগড় বাজার থেকে রবিবার ১৫ বস্তা পোস্তর খোল-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কাঁকসা থানার পুলিশ। ধৃত ব্যক্তির নাম অশোক ভকত। উদ্ধার হওয়া পোস্তর খোলের আনুমানিক বাজারদর কত তা পুলিশ খতিয়ে দেখছে। ঘটনার সঙ্গে আর কেউ জড়িত কিনা তা জানতে ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত, আগেও পানাগড় থেকে বেশ কয়েক বস্তা পোস্তর খোল উদ্ধার করে পুলিশ।

থানায় বিক্ষোভ
তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর অভিযোগে পাণ্ডবেশ্বর থানায় শনিবার বিক্ষোভ দেখায় সিপিএমের দামোদর অজয় এবং অজয় জামুড়িয়া জোনাল কমিটি। বিক্ষোভ শেষে তারা দুর্গাপুরের এসডিপিও-র হাতে একটি দাবিপত্রও তুলে দেওয়া হয়। সিপিএমের জেলা কমিটির সদস্য তুফান মণ্ডল জানান, নির্বাচনের পরে এ পর্যন্ত ২৫ জন সিপিএম কর্মী-সমর্থক তৃণমূলের সন্ত্রাসের শিকার হয়েছেন। এর আগে জেলাশাসক, পুলিশ সুপারকে জানিয়েও কোনও প্রতিকার মেলেনি বলে তাঁর অভিযোগ। পুলিশ জানিয়েছে, দাবিপত্র খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

অস্ত্র-সহ ধৃত
সশস্ত্র এক দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। চুরুলিয়া সংলগ্ন দেশের মহান এলাকা থেকে তাকে ধরা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শেখ রবিউল। তার কাছ থেকে একটি ৯এমএম পিস্তল, ১টি মাস্কেট ও ৩ রাউন্ড গুলি মিলেছে। কয়েক সপ্তাহ আগে ২টি কয়লা চোর গোষ্ঠীর সংঘর্ষের পরে রবিউল ফেরার ছিল। পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “বেসরকারি কয়লা উত্তোলনকারী সংস্থার পরিত্যক্তন্যাচারাল কোলের দখল নিয়ে গোলমাল হয়। ওখানে আরও কিছু অস্ত্র রয়েছে। ৪ জনকে ধরা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।”

কৃতীদের সংবর্ধনা
শনিবার দুর্গাপুরের প্রাক্তন সাংসদ আনন্দগোপাল মুখোপাধ্যায়ের ২৩ তম প্রয়াণ বার্ষিকীতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছিল আনন্দগোপাল মুখোপাধ্যায় মেমোরিয়াল সোসাইটি। নবারুণ ক্লাব প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে দুর্গাপুরের কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়।

অণ্ণা হজারের সমর্থনে
পানাগড়ে অণ্ণা হজারের সমর্থনে মঞ্চ বেঁধে সারা দিন ধরে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। প্রতীকি অনশন করছেন অনেকে। গান গাইছেন, বক্তৃতা করছেন অনেকে। যোগ দিচ্ছে পড়ুয়ারাও। স্থানীয়রা জানান, অণ্ণা হজারের দাবি সরকার না মানা পর্যন্ত তাঁরা কর্মসূচি পালন করবেন।

কাটা পড়ে মৃত্যু
রেল লাইনে কাজ করতে গিয়ে কাটা পড়ে মৃত্যু হল এক রেলকর্মীর। শনিবার ঘটনাটি ঘটেছে ওয়ারিয়া স্টেশনের কাছে। মৃতের নাম জহর চৌধুরী (৪৫)। তিনি পিডব্লিউআই বিভাগে কাজ করতেন।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.