ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

২৪ জুলাই - ৩০ জুলাই, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাকর্কটে রবি ও শুক্র, মেষে চন্দ্র ও বৃহস্পতি, বৃষে মঙ্গল ও কেতু পরে মিথুনে মঙ্গল, সিংহে বুধ, কন্যায় শনি,
বৃশ্চিকে রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে কর্কটে পুনর্বসু নক্ষত্র। তিথিভোগ কৃষ্ণা নবমী থেকে অমাবস্যা পর্যন্ত।
যোগসঞ্চার শূল থেকে বজ্র পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: সুবুদ্ধি যোগে আলস্য কাটিয়ে কার্যোদ্ধার। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। স্বজনদের শত্রুতায় গৃহপরিবেশে অশান্তির ছায়া। সপ্তাহের আদ্যভাগে পুলিশি ঝামেলায় হয়রানি ও কাজকর্ম পণ্ড হওয়ার আশঙ্কা, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি, জমি ক্রয় ও নির্মাণের পরিকল্পনা। মধ্যভাগে সংক্রমণজনিত জ্বরকাশিতে দুর্ভোগ, প্রেমপ্রণয়ে জটিলতায় অশান্তি। অন্তভাগে বহু ব্যয়ের কারণে সঞ্চয় বৃদ্ধিতে বাধা, অনৈতিক আচরণ নিয়ে আত্মীয়বন্ধুর সঙ্গে সম্পর্কের অবনতি। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে গোলযোগ। উপার্জনের বিকল্প পথের সন্ধান মিলতে পারে। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সন্তানের স্বাস্থ্যের অবনতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে।
বৃষ: একাধিক পথে উপার্জনের সূত্রে বৈষয়িক অবস্থার উন্নতি। সহৃদয় আলাপ-আলোচনায় বিরূপতা কাটিয়ে শত্রুর সঙ্গে আপস-মীমাংসার সম্ভাবনা। ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। সপ্তাহের আদ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, কর্মে সংস্থাগত পরিবর্তন বা অন্যত্র বদলি। মধ্যভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল, রক্তচাপ বৃদ্ধি ও মস্তিষ্কপীড়ায় ক্লেশ। অন্তভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক সঙ্কটের সুরাহা হতে পারে, প্রিয়জনের বিয়ের ব্যাপারে আকস্মিক গোলযোগ। বৃষ লগ্নে জাত ব্যক্তির আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে। বিষয়সম্পত্তি বা বাহন ক্রয়ের পরিকল্পনায় আকস্মিক বাধা। টিউমার বা আলসার জাতীয় রোগে দুর্ভোগ।
মিথুন: সৃষ্টিশীল কাজে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। বিদেশযাত্রার শুভ যোগ। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ যোগ, চিকিৎসক ও আইনজ্ঞদের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ের সংবাদে সাময়িক স্বস্তি, ভিন্ রাজ্যে বা বিদেশে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ। অন্তভাগে প্রিয়জনের বিয়ের সফল আলোচনা, মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি পরিকল্পনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায় সংসারে অশান্তি। মুখমণ্ডলের পীড়ায় ক্লেশ।
কর্কট: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে হয়রানি এবং বহু ব্যয়। শত্রু বশীভূত হতে পারে। বিলাসিতার জন্য বহু ব্যয়ের জেরে সঞ্চয়ে বাধা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি, বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলায় হয়রানি। কর্কট লগ্নে জাত ব্যক্তির পরিকল্পনা ও কর্মপদ্ধতির ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক জটিলতা। সপরিবার দূরভ্রমণ। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
সিংহ: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্যের সুবাদে কর্মে উন্নতি। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সন্তানের বেয়াড়াপনায় পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। উদরপীড়ায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ, দুঃস্থদের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। মধ্যভাগে সাংসারিক সমস্যার সমাধান ও শ্রীবৃদ্ধি, পথ-দুর্ঘটনায় দেহে আঘাত লাগতে পারে। অন্তভাগে প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা, বাবার হার্নিয়া জাতীয় সমস্যায় অস্ত্রোপচারের সম্ভাবনা। সিংহ লগ্নে জাত ব্যক্তির সৎসাহস ও দৃঢ়সঙ্কল্প ভাগ্যোদয়ের সহায়ক হবে। বিলাসদ্রব্যের ব্যবসায় সাফল্য। বিদেশে কর্মসংস্থানের যোগ।
কন্যা: অপ্রাপ্তির বেদনায় নিত্যকর্তব্যে অমনোযোগ নিজেরই ক্ষতি ডেকে আনবে। বিমা বা শেয়ার সূত্রে লাভ। পারিবারিক অনুষ্ঠানে স্বজনবন্ধুদের মনোমালিন্যে রসভঙ্গ। গুরুজনের পরামর্শে সম্পত্তি-সমস্যার সমাধান মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বাড়তি আয়ের সূত্রে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রু মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য সংসারে অশান্তি, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাশাদির প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে উচ্চশিক্ষা ও বিজ্ঞান বিষয়ক গবেষণায় কৃতিত্ব, স্থপতি ও প্রযুক্তিবিদদের বিশেষ সাফল্য। কন্যা লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগে সাফল্য। বাবা বা মায়ের রক্তচাপের আধিক্যে নানান শারীরিক সমস্যা। বেদ-পুরাণ চর্চায় মানসিক প্রশান্তি লাভ।
তুলা: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে, শত্রুভয় থেকে মুক্তির পথ মিলতে পারে, উদরপীড়ায় হয়রানি। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি, গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণের পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির জন্য ব্যাঙ্ক ঋণের আবেদন মঞ্জুর হতে পারে। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি।
বৃশ্চিক: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। অধ্যয়ন ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যোদ্ধার, পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে টানাপোড়েন, সন্তানের মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। মধ্যভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা, চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। অন্তভাগে বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত, বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য জনপ্রিয়তা বৃদ্ধি। মা বা বাবার হৃদ্রোগের প্রকোপ বৃদ্ধি, চিকিৎসায় বহু ব্যয়। ভ্রমণের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল।
ধনু: দালালদের প্ররোচনায় শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। কোমরে বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত, স্থপতি ও প্রযুক্তিবিদদের সাফল্য, ধর্মকর্মে অনুরাগ ও সাধুদের সেবায় আনন্দ। মধ্যভাগে বিষয়সম্পত্তি সুরক্ষায় আইনজ্ঞের পরামর্শ প্রয়োজন, স্নায়বিক পীড়ায় দুর্ভোগ। অন্তভাগে কল্যাণ কাজে আত্মনিয়োগ, শত্রুর সঙ্গে আলোচনায় শুভ ফলের সম্ভাবনা। ধনু লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের লক্ষ্যে ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। বাবা-মায়ের অনড় মনোভাবে পারিবারিক জটিলতা বৃদ্ধি। গুরুজনের স্বাস্থ্যের অবনতি ও চিকিৎসায় বহু ব্যয়।
মকর: চাকরি ক্ষেত্রে পরশ্রীকাতর ব্যক্তির চক্রান্তে পদোন্নতি ফের বিলম্বিত। বুদ্ধির অস্থিরতা বা ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনা অগ্রগতি ব্যাহত হতে পারে। দুর্বৃত্তের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন। সপ্তাহের আদ্যভাগে মাতৃকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, মামলার ফল অনুকূলে না-ও যেতে পারে। মধ্যভাগে পরোপকারে অর্থব্যয়, প্রিয়জনের বিয়ের ব্যাপারে যোগাযোগ ও সফল আলোচনা। অন্তভাগে আত্মীয়বান্ধবের পারিবারিক অনুষ্ঠানে আগন্তুককে ঘিরে জটিলতা, কৃষি বিজ্ঞানীদের শুভ সময়। মকর লগ্নে জাত ব্যক্তির উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের স্বীকৃতি।
কুম্ভ: দুঃসাহসিক কাজের জন্য কর্মক্ষেত্রে প্রশংসা পেতে পারেন। পাওনাদারের জুলুমে জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে। ভুল বোঝাবুঝিতে প্রেমপ্রণয়ে আকস্মিক মেঘ। সপ্তাহের আদ্যভাগে অপচয় ও অপব্যয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনায় সাফল্য, মানসিক অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে প্রিয়জনের ভাগ্যোদয়ে আনন্দ, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে বোঝাপড়া। অন্তভাগে গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অর্থক্ষতি ও বিলম্বিত আরোগ্য, প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির যুক্তিপূর্ণ বাগ্মিতা প্রশংসা পেতে পারে। পথ-দুর্ঘটনায় রক্তপাতের আশঙ্কা। বাঁকা পথে উপার্জনের প্রলোভন এড়াতে না-পারলে বিপত্তির আশঙ্কা।
মীন: মৌলিক চিন্তা ও সৃষ্টিমূলক কাজে সাফল্য। সন্তানের লেখাপড়ায় উন্নতি ও খেলাধুলায় নৈপুণ্য। সম্পত্তি রক্ষার বিষয়ে সতর্ক থাকা প্রয়োজন। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহ সংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, চিত্র পরিচালক ও অভিনেতাদের শুভ সময়। অন্তভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে স্বস্তি। মীন লগ্নে জাত ব্যক্তির নিজের চেষ্টায় ভাগ্যোদয়। আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থস্থানে অবস্থানের পরিকল্পনা।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.