টুকরো খবর

বেহাল রাস্তা, বৃষ্টিতে বন্ধ বাস চলাচল
সংস্কারের অভাবে বেহাল মন্তেশ্বরের কামারশালা গলি থেকে বামুনপাড়া পর্যন্ত ১৪ কিলোমিটার রাস্তা। শুক্রবার ভোর থেকে বৃষ্টিতে হাল এতটাই খারাপ হয়ে যায়, শেষ পর্যন্ত বন্ধ হয়ে যায় বাস চলাচল। স্থানীয় বাসিন্দারা জানান, দীর্ঘ দিন সংস্কারের অভাবে রাস্তার নানা জায়গায় পাথর উঠে গিয়ে গর্ত তৈরি হয়েছে। বর্ষার শুরুতেই জল জমে রাস্তাটি বিপজ্জনক আকার নিয়েছে। ওই রাস্তা দিয়েই মেমারি, কালনা, কাটোয়া ও বর্ধমান রুটের ১৪টি বাস চলে। এছাড়াও চলে দু’টি ট্রেকার। রাস্তাটি ব্যবহার করেন দেনুড়, ভারুচা, পাটকেলডাঙা, মৌসা, পুড়ঁশুড়ি-সহ ২০টি গ্রামের বাসিন্দারা। বাসচালকদের দাবি, রাস্তার বেশ কিছু জায়গার হাল এতটাই খারাপ যে যাত্রীদের বাস থেকে নামিয়ে গাড়ি পার করতে হয়। স্থানীয় দেনুড় গ্রামের বাসিন্দা বৃন্দাবন গোস্বামী বলেন, “আজ সকাল থেকে বাস বন্ধ হয়ে যাওয়ায় হয়রান হতে হয় ছাত্র-ছাত্রীদের।” কাটোয়া-বামুনপাড়া রাস্তার বাসচালক সল্টু চৌধুরীর কথায়, “একে তো ওই বিপজ্জনক রাস্তা। বৃষ্টিতে আরও খারাপ অবস্থা। যাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই আমরা আজ বাস বন্ধ রাখি।” মন্তেশ্বর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সাধন দাস বলেন, “পূর্ত দফতর রাস্তাটি দ্রুত সংস্কারের আশ্বাস দিয়েছেন। আজ বাস বন্ধ থাকার বিষয়টিও তাদের জানানো হবে।” ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দ্রুত রাস্তা সংস্কারের ব্যবস্থা করা হবে।

ছাগলের মৃত্যু নিয়ে বিবাদ, জখম তিন
কীটনাশক মেশানো ধান খেয়ে ছাগলের মৃত্যুতে ধুন্ধুমার হল মঙ্গলকোটের লাখুরিয়া গ্রামে। দু’পক্ষের বিবাদে তিন জন জখম হয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় পুলিশ এক জনকে গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে লাখুরিয়া গ্রামের বক্রেশ্বর মিরাটির ছাগল রাজু ধারার জমির ধান খায়। তাতে কীটনাশক মেশানো থাকায় কিছু ক্ষণ পরে ছাগলটির মৃত্যু হয়। তা নিয়ে সকালে দু’পক্ষের মধ্যে বচসা হয়। অভিযোগ, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ রাজু ধারা ও স্থানীয় এক তৃণমূল নেতা দলবল নিয়ে বক্রেশ্বর মিরাটির পরিবারের উপরে হামলা চালায়। ঘণ্টাখানেক বোমাবাজি চলে। জখম হন বক্রেশ্বরবাবু, তপন মিরাটি ও বেনু ধারা। রাতেই তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। শুক্রবার দুপুরে মিরাটি পরিবারের তরফে মঙ্গলকোট থানায় অভিযোগ দায়ের করা হয়। মঙ্গলকোটের ওসি তীর্থেন্দু গঙ্গোপাধ্যায় বলেন, “১০ জনের নামে অভিযোগ করা হয়েছে। কেলো দাস নামে এক জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক।” এই ঘটনায় লেগেছে রাজনীতির রং-ও। মঙ্গলকোটের তৃণমূল নেতা প্রদীপ চক্রবর্তী বলেন, “সিপিএম ছেড়ে সদ্য তৃণমূলে আসা কয়েক জন দলের নাম খারাপ করার উদ্দেশ্যেই এমন ঘটিয়েছে।” সিপিএমের অবশ্য পাল্টা দাবি, পুরো ঘটনাই তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের ফল।

পদত্যাগ প্রত্যাহার
‘নিরাপত্তার অভাবে’ ইস্তফা দেওয়া মঙ্গলকোটের কৈচর ১ পঞ্চায়েতের ৬ সদস্য পদত্যাগ প্রত্যাহার করে নেন বৃহস্পতিবার। সোমবার বিডিও মনিরুদ্দিন ফারুকির কাছে ওই পদত্যাগপত্র জমা দেন পঞ্চায়েতের প্রধান মমতা মাঝি, উপপ্রধান প্রণব দাস-সহ ৬ সিপিএম সদস্য। বৃহস্পতিবার তাঁরা পদত্যাগপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান বিডিও। পদত্যাগের ফলে এলাকার বাসিন্দারা সমস্যায় পড়তে পারেন, এ কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত বলে জানান ওই পঞ্চায়েত সদস্যেরা।

বিকমের ফল
বিশ্ববিদ্যালয়ের বিকম পার্ট-৩ অনার্সের ফল প্রকাশিত হয়েছে। উপপরীক্ষা নিয়ামক রামবিলাস মাহাপাত্র জানান, মোট ১২১০ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৮৩১ জন। পাশের হার ৮২.৩৬%। গত বার তা ছিল ৮৪.৪২%। প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন ১৭৩ জন।

কিশোরের হাত-পা বাঁধা দেহ উদ্ধার
দামোদরের জলে বর্ধমান থানা এলাকায় মনিহাটির কাছে এক বারো বছরের কিশোরের হাত-পা বাধ দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য দেখা দেয়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম রাজা রুইদাস। বাড়ি স্থানীয় চৈত্রপুরে। সে গত মঙ্গলবার থেকে নিখোঁজ ছিল। প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, তাকে খুন করা হয়েছে। তবে এই খুনের ব্যপারে এখনও কোনও সূত্র পায়নি পুলিশ। বৃহস্পতিবার দুপুরে যেখানে এই কিশোরের দেহ পাওয়া গিয়েছে, তার কাছেই একটি বালি খাদান রয়েছে। তবে সেই বালি খাদানের লোকেরা দেহটি কী করে সেখানে এল সে ব্যাপারে কোনও তথ্যই পুলিশকে দিতে পারেননি। শুক্রবার দেহটির ময়না-তদন্ত হয়। মৃতের বাবা তপন রুইদাস জানান, তার ছেলেকে কে বা কারা খুন করতে পারে সে বিষয়ে তিনি কিছুই বলতে পারছেন না।

স্কুল ভোটে জয়ী তৃণমূলের প্রার্থীরা
রামকৃষ্ণ শ্যামসায়র স্কুলের পরিচালন সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তৃণমূল সমর্থিত প্রতিনিধিরা। স্কুলের প্রধান শিক্ষক দিলীপকুমার হাটি বলেন, “বামপন্থীরা মনোনয়ন পত্র তোলেননি। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়।” সিপিএমের বর্ধমান শহর জোনাল কমিটির সম্পাদক তাপস সরকার বলেন, “স্কুল নির্বাচনে লড়ব না এমন সিদ্ধান্ত আমরা এখনও নিইনি। তবে ওই স্কুলে পরিচালন সমিতির ভোটের খবর জানা ছিল না। খোঁজ নিচ্ছি।”

যানজটমুক্ত করতে অভিযান
শুক্রবার থেকে কাটোয়া শহর যানজটমুক্ত করতে অভিযান শুরু করল মহকুমা প্রশাসন। মহকুমাশাসক দেবীপ্রসাদ করণম, এসডিপিও (কাটোয়া) জ্যোতির্ময় রায় এবং পুরসভার কর্তারা কাছারি রোড, স্টেশনবাজার, মাধবীতলায় অভিযানে যান। সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শহরে ভারী যান চলাচল নিষিদ্ধ। প্রশাসনের কর্তারা জানান, শুক্রবার সতর্ক করা হয়েছে। সোমবার থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাজ পড়ে মৃত্যু
পুকুরে স্নান করতে যাওয়ার পথে জামুড়িয়ার পরাশিয়ায় বাজ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কপিল ভুঁইয়া (৩৭)। তিনি পরাশিয়া কোলিয়ারির কেন্দা পিটে কাজ করতেন।
Previous Story Bardhaman Next Story



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.