ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১২ জুন - ১৮ জুন, ২০১০

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাবৃষে রবি বুধ শুক্র ও কেতু, পরে মিথুনে রবি ও বুধ, তুলায় চন্দ্র, মেষে মঙ্গল ও বৃহস্পতি, পরে বৃষে মঙ্গল, কন্যায় বক্রী শনি, পরে শনির বক্রত্ব ত্যাগ,
বৃশ্চিকে রাহু। । রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় চিত্রা থেকে ধনুতে উত্তরাষাঢ়া নক্ষত্র। তিথিভোগ শুক্লা একাদশী থেকে কৃষ্ণা তৃতীয়া পর্যন্ত। যোগসঞ্চার পরিঘ থেকে ব্রহ্ম পর্যন্ত।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: গুরুত্বপূর্ণ কাজ ও প্রশাসনিক দায়িত্ব নিয়ে দূরস্থানে গিয়ে সাফল্য। মিষ্ট কথাবার্তায় অন্যের চিত্তজয় করতে পারেন। ঠান্ডা লেগে সর্দিকাশিতে ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে চারুকলার চর্চায় সাফল্য, প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। মধ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদে মানসিক স্থিতি নষ্ট, বন্ধুদের প্রতিকূল আচরণে ক্ষোভ, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। অন্তভাগে দুঃস্থ ব্যক্তিকে সাহায্য করতে গিয়ে বিপত্তি, ভ্রমণে অযথা হয়রানি ও বহু অর্থব্যয়, মানসিক শান্তির খোঁজে আধ্যাত্মিক মনন। মেষ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মপরিবর্তনের সুযোগ। অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দিতে পারে। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি।
বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের জেরে কর্মপরিবর্তনের সম্ভাবনা। স্বজনের অনৈতিক কাজকর্মে মানসিক আঘাত কাজে ব্যাঘাত ঘটাতে পারে। জমিবাড়ি ক্রয়ের পরিকল্পনা ব্যাহত। সপ্তাহের আদ্যভাগে বিজ্ঞান ও গণিতের অধ্যয়নে বিশেষ সাফল্যের যোগ, শেয়ার বা বিমা সূত্রে লাভ। মধ্যভাগে তৃতীয় ব্যক্তির উস্কানিতে দাম্পত্য শান্তি ও সাংসারিক সুস্থিতি ব্যাহত হওয়ার আশঙ্কা, সৃষ্টিশীল কাজে অগ্রগতি। অন্তভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় কাজে ব্যাঘাত, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত সাফল্যের যোগ। বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু ব্যয়। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
মিথুন: মৌলিক চিন্তা ও পরিকল্পনা সফল হতে পারে। কর্মক্ষেত্রে বহু শ্রম ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। গৃহে শুভ অনুষ্ঠানে বন্ধু ও আত্মীয় সমাগমে আনন্দ। সপ্তাহের আদ্যভাগে বিশ্লেষণী বুদ্ধি ও গবেষণায় সাফল্য, সংক্রমণজনিত জ্বরজ্বালা ও বাতজ বেদনায় ভোগান্তি। মধ্যভাগে গণ্যমান্য ও প্রভাবশালী ব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে সমস্যামুক্তি, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। অন্তভাগে শেয়ারে বিনিয়োগ না-করাই ভাল, সাহিত্য ও সঙ্গীতের অনুশীলনে ব্যুৎপত্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মকুশলতা প্রশংসা পেতে পারে। দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই ভাল। খ্যাতি-প্রতিপত্তিতে অনাসক্তি। ধর্মশাস্ত্র চর্চায় আনন্দ।
কর্কট: ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। উপকার করতে গিয়ে বিড়ম্বনায় মানসিক ক্লেশ। কোলেস্টেরল ও রক্তচাপের আধিক্যে নানা ধরনের শারীরিক সমস্যায় কাজে বাধা। সপ্তাহের আদ্যভাগে বুদ্ধি ও মনের শক্তিতে বাধা কাটিয়ে কার্যোদ্ধার, অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তির কারণ হতে পারে। মধ্যভাগে আলাপ-আলোচনায় সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কলাকুশলীদের সম্মান বৃদ্ধি। অন্তভাগে শত্রুর অত্যাচারে দুশ্চিন্তা ও বাসস্থান পরিবর্তনের পরিকল্পনা, লটারি বা ফাটকায় লাভ। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জনের সুযোগ। উদাসীনতা বা আলস্যের কারণে সুযোগ হাতছাড়া হতে পারে। সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগমুক্তি।
সিংহ: প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। দীর্ঘ প্রতীক্ষার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। প্রিয়জনের বিবাহ বিষয়ে শুভ। সপ্তাহের আদ্যভাগে
দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা, প্রযুক্তিবিদদের কর্মে সাফল্য ও সম্মান বৃদ্ধি। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তে পারিবারিক মানহানির আশঙ্কা, পৈতৃক সম্পত্তি
নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। অন্তভাগে প্ররোচনায় পা দিয়ে বিপত্তির আশঙ্কা, বন্ধুর শুভ অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে ছন্দপতন। সিংহ লগ্নে জাত
ব্যক্তির আত্মম্ভরিতা বিড়ম্বনার কারণ হতে পারে। বিদেশে গবেষণার সুযোগ মিলতে পারে। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় সাংসারিক শ্রীবৃদ্ধি। অতিরিক্ত উত্তেজনায় শরীর ও মন এবং কাজকর্মের ক্ষতির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যসিদ্ধি, মা বা বাবার হৃদ্যন্ত্রের গোলযোগ থেকে বড় ধরনের শারীরিক সমস্যা। মধ্যভাগে সম্পত্তি ক্রয় ও নতুন গৃহারম্ভের জন্য আর্থিক পরিকল্পনা, খেলাধুলায় বিশেষ কৃতিত্বের যোগ। অন্তভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সম্ভাবনা, হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের বিকল্প পথ দেখাতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির নিজস্ব পরিকল্পনায় ব্যবসায় বিশেষ সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণামূলক কাজে আকস্মিক বাধা হতাশ করে দিতে পারে। আধ্যাত্মিক জ্ঞানমার্গে অগ্রগতি।
তুলা: বন্ধুবেশী শত্রুর কূট চালে বৈষয়িক ক্ষতি ও মানহানির আশঙ্কা। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে ব্যবসায় বাড়তি বিনিয়োগ স্থগিত রাখাই ভাল, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে চুরি বা পকেটমারিতে অর্থক্ষতি, বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে ঘনিষ্ঠদের সঙ্গে সম্পর্কের উন্নতি, সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা। তুলা লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। মাত্রাছাড়া ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। বাস্তববাদী হওয়ার চেষ্টা করাই সমীচীন। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা।
বৃশ্চিক: চাকরিক্ষেত্রে উন্নতি ও নতুন সুযোগ-সুবিধা। নৃত্যগীতাদি চারুকলার চর্চায় নৈপুণ্য ও সম্মান বৃদ্ধি। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যা সমাধানের আশা, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মধ্যভাগে কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পাদপীড়ার জন্য চলাফেরায় অসুবিধা। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে শ্রম দান, নিজের চেষ্টায় প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ওষুধের ব্যবসায় সাফল্য ও বহু লাভ। বন্ধুর পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। গুরুজনদের স্বাস্থ্যের আকস্মিক অবনতির জন্য ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
ধনু: ব্যবসায় বাড়তি বিনিয়োগে ব্যাপক সাফল্যের যোগ। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। কোনও বন্ধুর ব্যবহারে দুঃখবোধ। সপ্তাহের আদ্যভাগে সন্তানের স্বাস্থ্যের অবনতিতে দুর্ভাবনা ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল, সঙ্গীতজগতে সম্মান বৃদ্ধি। মধ্যভাগে অপ্রিয় সত্যকথায় পড়শিদের সঙ্গে মনোমালিন্য, জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। অন্তভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টা সফল না-ও হতে পারে। উচ্চতর অধ্যয়নে কৃতিত্ব। অপব্যয় ও অপচয়ের জন্য সঞ্চয় আশানুরূপ হবে না।
মকর: কর্মক্ষেত্রে পরিস্থিতির অবনতিতে দুশ্চিন্তা। অবসাদ কাজকর্মে বাধা হয়ে দাঁড়াতে পারে। গুরুজনের পরামর্শে শুভ ফল পেতে পারেন। সপ্তাহের আদ্যভাগে নামী প্রতিষ্ঠানে বা বিদেশে উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে, আলস্য বা উদাসীনতায় শুভ যোগ ব্যর্থ হতে দেওয়া উচিত হবে না। মধ্যভাগে অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের সঙ্গে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা, তৃতীয় ব্যক্তির কলকাঠিতে প্রেমপ্রণয়ে জটিলতা। অন্তভাগে বাক্যে সুযুক্তি ও জোরালো বক্তৃতা, লিভার বা কিডনির সমস্যায় দুর্ভোগ। মকর লগ্নে জাত ব্যক্তির কর্মদক্ষতার মূল্যায়ন না-হওয়ায় হতাশা। বিজ্ঞান বা প্রযুক্তির গবেষণায় সাফল্য। পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও অপবাদ জুটতে পারে। প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড়ে ভ্রমণের পরিকল্পনা।
কুম্ভ: হঠকারী সিদ্ধান্ত না-নেওয়াই ভাল, নচেৎ বিপাকে পড়তে পারেন। কর্মদক্ষতা ও মধুর ব্যবহারে কার্যসিদ্ধি ও কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি লাভ। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য, বাবা বা মায়ের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপে দুশ্চিন্তা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ উদ্যোগে সাংসারিক শ্রীবৃদ্ধি, আলসার বা টিউমার জাতীয় রোগের জন্য অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে সৃষ্টিশীল কাজের অগ্রগতিতে বাধা, দৃঢ় মনোবলে শত্রুভয় থেকে মুক্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কর্মপরিকল্পনা, শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়। মামলার ফল অনুকূলে যেতে পারে। সাধুসজ্জনের সান্নিধ্য ও দর্শন আলোচনায় শান্তি।
মীন: বিতর্কবিবাদে স্বজনবিরোধ ও বন্ধু-বিচ্ছেদের আশঙ্কা। প্রিয়জনের কর্ম লাভ ও শুভ কাজ ত্বরান্বিত হতে পারে। আধ্যাত্মিক মননে শান্তি। সপ্তাহের আদ্যভাগে মহৎ কাজ
ও পরোপকারে অর্থ ব্যয়, সুচিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, কোনও আত্মীয়ের ব্যয়ভার বহন করতে হতে পারে। মধ্যভাগে কর্মক্ষেত্রে উন্নতি, সঙ্গীতাদি
চারুকলার অনুশীলন ও ব্যুৎপত্তি। অন্তভাগে শত্রুর মোকাবিলার জন্য আইনি প্রস্তুতি, পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। মীন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বহু ব্যস্ততা
ও অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য সমুদ্র বা স্বাস্থ্যকর স্থানে অবস্থানের পরিকল্পনা। দর্শন ও শাস্ত্র আলোচনায় আত্মিক উন্নতি।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.