টুকরো খবর

রাস্তা তৈরি নিয়ে দুর্নীতির অভিযোগ
রাস্তা তৈরি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলল তৃণমূল। পুড়শুড়ার চিলাডাঙি পঞ্চায়েতের হারুয়া গ্রামে ওই রাস্তা তৈরিতে ২ লক্ষ ৩০ হাজার টাকা খরচ হয়েছে বলে পুড়শুড়া পঞ্চায়েত সমিতির তরফে হিসেব দাখিল করা হয়েছিল। যা নিয়ে দুর্নীতি করা হয়েছে বলে আগেই ক্ষোভ-বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল। শুক্রবার পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা তৃণমূলের কিঙ্কর মাইতি এ ব্যাপারে বিডিও-র কাছেও অভিযোগ করেন। তাঁর বক্তব্য, হারুয়া গ্রামের প্রাথমিক স্কুল থেকে ওই গ্রামেরই বারোয়ারিতলা পর্যন্ত প্রায় ২০০ মিটার রাস্তা তৈরি হয়েছে বলে খাতায়-কলমে দেখানো হয়েছিল। কিন্তু বোল্ডার-মোরাম তো দূরের কথা এক ঝুড়ি মাটিও পড়েনি। এই অভিযোগ প্রসঙ্গে সংশ্লিষ্ট পঞ্চায়েতের প্রধান সিপিএমের চন্দ্রা মালিক বলেন, “আমার এখনও সরেজমিনে দেখা হয়নি। বিষয়টি ব্লক তদন্ত করে দেখবে।” তবে সংশ্লিষ্ট গ্রামের পঞ্চায়েত সদস্য শম্পা কোলে জানান, রাস্তাটি একেবারে হয়নি, তা ঠিক নয়। একশো দিনের প্রকল্পে কাজ হয়েছে। তবে গ্রামের লোকের দাবিতে ওই একটি রাস্তায় টাকায় গ্রামের ভিতরের আরও ৪-৫টি রাস্তার কাজ করতে হয়েছে। দলমল নির্বিশেষে গ্রামবাসীরা গ্রামের সব রাস্তা ব্যবহারযোগ্য করার দাবি করেছিলেন। এখন আমাকে বিপদে ফেলার ইচ্ছে হলে মেনে নিতে হবে।” পুড়শুড়ার বিডিও ফইয়াজ আহমেদ বলেন, “অভিযোগ আজই পেয়েছি। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হবে।”

অসমে নিখোঁজ বালির যুবক
নতুন গাড়ি পৌঁছে দেওয়ার জন্য কয়েক দিন আগে অসমের উদ্দেশে রওনা হয়েছিলেন বালির যুবক অনিল গুপ্ত। প্রথমে কয়েক দিন বাড়ির লোকের সঙ্গে ফোনে যোগাযোগ করলেও গত ন’দিন তাঁর খোঁজ নেই। তাঁর পরিবারের অভিযোগ, তাঁকে অপহরণ করেছে দুষ্কৃতীরা। এ বিষয়ে অসমের খটখটি থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। বালির পশ্চিম দুর্গাপুরের হুদুতপাড়ায় দিদি মঞ্জু গুপ্তের কাছেই থাকতেন অনিল। জামাইবাবু সীতারাম গুপ্তের মতো তিনিও একটি পরিবহণ সংস্থার হয়ে গাড়ি চালান। মাঝেমধ্যেই তিনি নতুন গাড়ি পৌঁছে দিতে ভিন্ রাজ্যেও যান। অনিলের পারিবারিক সূত্রের খবর, গত ৩০ মে ওই যুবক ডানকুনি থেকে কন্টেনার নিয়ে প্রথমে বেঙ্গালুরু যান। সেখান থেকে কন্টেনারে আটটি নতুন গাড়ি তুলে গুয়াহাটি যাবেন বলে বাড়িতে জানিয়েছিলেন অনিল। মঞ্জুদেবী বলেন, “২ জুন সকালে ফোন করে ভাই বলেছিল, ‘অসম-বাংলার সীমানা এলাকা বক্সীহাটে আছি। বিকেল ৪টের মধ্যে ধুবুড়ি পৌঁছে যাব।’ কিন্তু দুপুরের পর থেকে ফোনে ওর সঙ্গে আর যোগাযোগ করা যায়নি।” তার পর থেকে অনিলের খোঁজ নেই। কয়েক দিন পরে অনিলের সংস্থার মালিক বিজয় সাউ সীতারামবাবুদের জানান, অসম ও নাগাল্যান্ডের সীমানা এলাকা খটখটির একটি জঙ্গলে কন্টেনারটি পেয়েছে পুলিশ। কিন্তু অনিল এবং নতুন গাড়িগুলির সন্ধান মিলছে না। তার পরেই বিজয়বাবু ও সীতারামবাবু অসম রওনা দেন।

উলুবেড়িয়া কলেজ হস্টেলে অব্যবস্থা
নানা অব্যবস্থায় ভরা উলুবেড়িয়া কলেজ হস্টেল। এ নিয়ে আবাসিক ছাত্রদের ক্ষোভের শেষ নেই। ২০ জন থাকতে পারেন হস্টেলে। বর্তমানে রয়েছেন ১৯ জন। অনেকেরই অভিযোগ, হস্টেলের পরিবেশ অস্বাস্থ্যকর। মাসে এক বারও পরিষ্কার করা হয় না। যত্রতত্র পড়ে থাকে থুতু, পান মশলার পিক। শৌচাগারের অবস্থাও শোচনীয়। ছাদ দিয়ে জল পড়ে। বহিরাগতেরা এসে শৌচাগার ব্যবহার করেন। বিএসসি পাস কোর্সের প্রথম বর্ষের ছাত্র কৌশিক দত্তের অভিযোগ, “হস্টেলের ছাদের চাঙড় প্রায় ৬ মাস আগে ভেঙে পড়েছিল। এক ছাত্র কোনও মতে বাঁচেন। কিন্তু এখনও ছাদ সারানো হয়নি।” বহিরাগতদের আসা-যাওয়ায় পড়াশোনার ব্যাঘাত ঘটে বলেও অনেকে অভিযোগ তুলেছেন। এ প্রসঙ্গে হস্টেলের সুপার সৈয়দ আলম বেগ বলেন, “ভর্তি মিটে গেলেই ছাদ মেরামতি করা হবে। তবে শৌচাগার নিয়মিত পরিষ্কার করা হয়। বহিরাগতদের ঢোকা আটকাতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।” কলেজের অধ্যক্ষ দেবাশিস পাল বলেন, “হস্টেলের আবাসিকদের সমস্যার কথা শুনেছি। হস্টেলের সুপারকে বলেছি, শীঘ্রই এ ব্যাপারে রিপোর্ট দিতে। রিপোর্ট পেলে ব্যবস্থা নেওয় হবে।”

চুল্লি চালু আরামবাগে
মৃতদেহ সৎকারের জন্য নতুন চুল্লি পেলেন আরামবাগের বেড়াবেড়ি গ্রামের বাসিন্দারা। গ্রাম কমিটির উদ্যোগে তৈরি চুল্লিটির বৃহস্পতিবার বিকালে উদ্বোধন করেন আরামবাগের তৃণমূল বিধায়ক কৃষ্ণচন্দ্র সাঁতরা। ধোঁয়া আশপাশের এলাকায় ছড়ানো আটকাতে চুল্লির উপরে একটি ছিদ্রযুক্ত ছাউনি করে তার সঙ্গে লম্বা পাইপের সংযোগ ঘটানো হয়েছে। এত দিন গ্রামবাসীরা শ্মশানে খোলা জায়গাতেই মৃতদেহ সৎকার করতেন।

যুবকের দেহ
শুক্রবার সকালে হাওড়ার শ্যামপুরের রাধাপুরে একটি ইটভাটার কাছে এক যুবকের দেহ পড়ে থাকতে দেখা গেলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা এ দিন সকাল ৫টা নাগাদ দেহটি পড়ে থাকতে দেখে থানায় খবর দিলে পুলিশ এসে দেহটি উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, যুবকের বয়স আনুমানিক ২৭। তাঁর পরনে ছিল জিনসের প্যান্ট এবং নীল জামা। দেহের পাশে পড়েছিল একটি লাল রঙের সাইকেল। তবে দেহটিতে কোনও আঘাতের চিহ্ন ছিল না। এ দিন রাত পর্যন্ত যুবকটির পরিচয় জানা যায়নি। পুলিশ অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে।

হুমকি ফোনের দায়ে ধৃত যুবক
নিজেকে আল কায়দার জঙ্গি বলে পরিচয় দিয়ে বিমান উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন এক যুবক। বৃহস্পতিবার রাতে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত শেখ রাজুর বাড়ি খানাকুলের পাতুল গ্রামে। পুলিশ জানায়, ২ জুন মোবাইল নম্বর থেকে রাজু ফোন করেন গুড়গাঁওয়ে ইন্ডিগো এয়ারলাইন্সের মূল দফতরে। নিজেকে আল কায়দার সদস্য আজমল আহমেদ বলে পরিচয় দিয়ে বিমান ওড়ানোর হুমকি দেন তিনি।

তরুণীর অপমৃত্যু
এক তরুণীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে শুক্রবার চাঞ্চল্য ছড়াল শিবপুর থানার ফোরশোর রোডে। পুলিশ জানায়, এ দিন নিতু মিশ্র (২০) নামে ওই তরুণীর দেহ তাঁর ঘরে পড়ে থাকতে দেখা যায়। মিলেছে গামছা ও লুঙ্গির একটি ফাঁস। পুলিশের অনুমান, এটি আত্মহত্যা। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে। এই ঘটনায় স্থানীয় এক যুবককে পুলিশ খুঁজছে। ঘটনার পর থেকেই নিতুর পরিচিত ওই যুবক নিখোঁজ।

সাংস্কৃতিক অনুষ্ঠান
সাঁকরাইলের হীরাপুরের পল্লীশ্রী পাঠাগারের উদ্যোগে গত রবিবার পালিত হল রবীন্দ্র-নজরুল জন্মোৎসব। পাঠাগার প্রাঙ্গণেই ওই অনুষ্ঠানে রবীন্দ্রনাথের প্রকৃতি প্রেমে শান্তিনিকেতনের ভূমিকা এবং রবীন্দ্র-নজরুল সাহিত্য নিয়ে আলোচনা হয়। এ ছাড়াও ছিল গান, আবৃত্তি এবং নাচ।
Previous Story South Next Item



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.