টুকরো খবর

ফাঁড়ির কাছেই বাড়িতে চুরি
সিটি সেন্টার পুলিশ ফাঁড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে বন্ধ হয়ে যাওয়া ডিয়ার পার্কের রেলিং থেকে ইট চুরি গিয়েছে দিনের পর দিন। পুলিশ দেখেও দেখেনি বলে অভিযোগ। এ বার দিন দুপুরে ফাঁড়ির পিছন দিকের একটি বাড়ি থেকে ল্যাপটপ ও টাকার ব্যাগ চুরি করে চম্পট দিল দুষ্কৃতীরা। পুলিশকে লিখিত অভিযোগ এই ঘটনার কথা জানিয়েছেন বাড়ির মালিক স্বপনকুমার দে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। স্বপনবাবু জানান, তিনি থাকেন বেঙ্গল অম্বুজা আবাসন এলাকার সাউথ অ্যাভিনিউতে। ৩১ মে তাঁর বাড়ি থেকে সকাল সাড়ে ৬টা নাগাদ একটি ল্যাপটপ ও টাকার ব্যাগ চুরি যায়। সকালে বাড়ির সদর দরজা খোলা ছিল। বাড়ির সদস্যেরা বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। সেই সময়ে সামনের ঘর থেকে চুরি করে চম্পট দেয় দুষ্কৃতীরা। সে দিনই তিনি দুর্গাপুর থানায় অভিযোগ করেন। স্বপনবাবুর অভিযোগ, থানা থেকে ১ মে সন্ধ্যায় টেলিফোন করে জানানো হয় অভিযোগের বয়ানে ভুল আছে। এর পরে থানায় অভিযোগ নথিবদ্ধ করা হয়। কিন্তু তার পরেও চুরির তদন্তে কোনও পুলিশকর্মী শুক্রবার রাত পর্যন্ত বাড়িতে আসেননি বলে জানান স্বপনবাবু। তিনি বলেন, “অভিযোগ করা হয়েছে। কিন্তু পুলিশের তরফে আদে কোনও উদ্যোগৗ নেওয়া হচ্ছে কি না, জানি না।” তাঁর দাবি, ফাঁড়ির পুলিশ কর্মীরা সক্রিয় হলে দুষ্কৃতীদের এত দৌরাত্ম্য হত না। পুলিশ অবশ্য জানিয়েছে, চুরির তদন্ত চলছে। শীঘ্রই কিনারা হবে।

সিটু দফতর ‘দখল’, নালিশ
সিটু-র অটো ইউনিয়ন অফিস দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সংগঠনের সাধারণ সম্পাদক অমলকুমার মণ্ডলের অভিযোগ, “দুর্গাপুরের প্রান্তিকায় সিটু-র অটো ইউনিয়ন অফিসে সিপিএমের পতাকা খুলে তৃণমূলের পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। ঘর থেকে বের করে দেওয়া হয়েছে সদস্য সমর্থকদের। শহিদ বেদির রং সবুজ করে দেওয়া হয়েছে।” অমলবাবু বলেন, “ঘরের ভিতরে আলমারিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র রয়েছে। সেগুলি নিয়ে আসতে গেলেও তৃণমূল বাধা দিচ্ছে।” তৃণমূল অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে। তৃণমূল নেতা বিপ্লব বিশ্বাস জানান, সিটু-র অফিস দখল করার কোনও ঘটনা দুর্গাপুরে ঘটেনি। সিটু ছেড়ে আইএনটিটিইউসিতে যোগ দিচ্ছেন মিনিবাস, অটোর চালক-কর্মীরা। তিনি বলেন, “তাঁদেরই কেউ তাঁদের পুরনো অফিসে তৃণমূলের পতাকা লাগিয়ে থাকতে পারেন।” বিষয়টি দলীয় পর্যায়ে খোঁজ নিয়ে দেখা হবে বলেও জানিয়েছেন তিনি।

সিপিএম কার্যালয় দখলের অভিযোগ
আমলাজোড়া গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে বোরো ধানের বীজ বিলিতে দূর্নীতির অভিযোগ তুলে প্রধান, উপপ্রধানকে ঘেরাও করার ঘটনা ঘটেছিল বৃহস্পতিবার। সে রাতে স্থানীয় নতুনগ্রামে একটি দলীয় কার্যালয় তৃণমূল দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছে সিপিএম। কাঁকসা পঞ্চায়েত সমিতির সিপিএম কর্মাধ্যক্ষ রচিন মজুমদার বলেন, “দলীয় কার্যালয় দখল করার পাশাপাশি সিপিএমের পঞ্চায়েত সদস্যদের হুমকিও দিচ্ছে তৃণমূল।” অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দলের নেতা পল্লব বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা আমাদের সংস্কৃতি নয়। দলীয় পর্যায়ে বিষয়টি নিয়ে বিস্তারিত খোঁজ নেওয়া হবে।”

বেতন বৃদ্ধির দাবি নিয়ে বিক্ষোভ
বেতন বৃদ্ধি-সহ একাধিক দাবিতে সিটুর নেতৃত্বে একটি স্পঞ্জ আয়রন কারখানায় বিক্ষোভ দেখালেন নিরাপত্তাকর্মী এবং সুপারভাইজাররা। এর জেরে জামুড়িয়ার ইকড়া শিল্পতালুকের ওই কারখানায় প্রায় ৬ ঘণ্টা উৎপাদন বন্ধ থাকে। অবশেষে যৌথ বাহিনীর মধ্যস্থতায় বিক্ষোভ ওঠে। সিটু নেতা বাসুদেব সিংহ জানান, নিরাপত্তাকর্মীরা মাসে ২৭০০ টাকা এবং সুপারভাইজাররা সাড়ে তিন হাজার টাকা বেতন পান। যা সরকার নির্ধারিত ন্যূনতম মজুরির থেকে অনেক কম। এই দুই পদে যথাক্রমে ৮০০ এবং ১০০০ টাকা বেতন বৃদ্ধির দাবি জানিয়েছেন তাঁরা। এ দিন যৌথ বাহিনী ঘটনাস্থলে পৌঁছনোর পরে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক সংগঠনের মধ্যে বৈঠক হয়। সেখানে কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনার আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে।

জলের দাবি, বিক্ষোভ
পরিশ্রুত পানীয় জল মিলছে না, এই অভিযোগ তুলে জামুড়িয়া পুরসভায় তৃণমূলের নেতৃত্বে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। অভিযোগ, ইকড়া গ্রামের তেলিপাড়ার একাংশ এবং রাজারামডাঙায় শুদ্ধ পানীয় জল পাওয়া যাচ্ছে না। যাদুডাঙায় জল অপর্যাপ্ত। পুরপ্রধান ভাস্কর বন্দ্যোপাধ্যায় জানান, অবিলম্বে ট্যাঙ্কে করে জল সরবরাহ করা হবে। জল সমস্যার স্থায়ী সমাধানের প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানান তিনি।

সিঁদ কেটে চুরি
মদের দোকানে সিঁদ কেটে নগদ টাকা-সহ সামগ্রী চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতে অন্ডালের উখড়া বাজপেয়ি মোড়ে এই ঘটনা ঘটে। দোকানের মালিক রাজু দাঁ জানান, শুক্রবার সকালে তিনি দোকানে এসে দেখেন দোকানের পিছনের দেওয়াল কেটে দুষ্কৃতীরা ভিতরে ঢুকেছিল। টাকা ও জিনিসপত্র চুরি গিয়েছে বলে তাঁর অভিযোগ। পুলিশ জানায়, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

সিপিএমের কার্যালয় দখলের অভিযোগ
আমলাজোড়া গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে বোরো ধানের বীজ বিলিতে দূর্নীতির অভিযোগ তুলে প্রধান, উপপ্রধানকে ঘেরাও করার ঘটনা ঘটেছিল বৃহস্পতিবার। সে দিন রাতে স্থানীয় নতুনগ্রামে একটি দলীয় কার্যালয় তৃণমূল দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছে সিপিএম। কাঁকসা পঞ্চায়েত সমিতির সিপিএম কর্মাধ্যক্ষ রচিন মজুমদার বলেন, “দলীয় কার্যালয় দখল করার পাশাপাশি সিপিএমের পঞ্চায়েত সদস্যদের হুমকিও দিচ্ছে তৃণমূল।” অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দলের নেতা পল্লব বন্দ্যোপাধ্যায় বলেন, “এটা তৃণমূলের সংস্কৃতি নয়। দলীয় পর্যায়ে বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হবে।”

পরিস্রুত জলের দাবি জামুড়িয়ায়
পরিস্রুত পানীয় জল মিলছে না, এই অভিযোগ তুলে জামুড়িয়া পুরসভায় তৃণমূলের নেতৃত্বে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, ইকড়া গ্রামের তেলিপাড়ার একাংশ এবং রাজারামডাঙায় শুদ্ধ পানীয় জল পাওয়া যাচ্ছে না। যাদুডাঙায় জল অপর্যাপ্ত। পুরপ্রধান ভাস্কর বন্দ্যোপাধ্যায় জানান, অবিলম্বে ট্যাঙ্কে করে জল সরবরাহ করা হবে। জল সমস্যার স্থায়ী সমাধানের প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানান তিনি।

জয়ী সেইল আইএসপি
মহকুমা ক্রীড়া সংস্থা আয়োজিত নক-আউট ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল সেইল আইএসপি। আসানসোল স্টেডিয়ামে বার্নপুর স্কুল অব ক্রিকেটকে তারা ৭ উইকেটে হারিয়ে দেয়। প্রথমে ব্যাট করে বার্নপুর স্কুল অব ক্রিকেট নির্ধারিত ওভারে ৯ ইউকেটে ১৫৬ রান করে। জবাবে সেইল আইএসপি ৩ উইকেটে জয়ের রান তুলে নেয়। সর্বোচ্চ ৮৫ রান করে ম্যাচের সেরা বিজয়ী দলের শিলাদিত্য দেওঘরিয়া। এ দিন খেলা পরিচালনা করেন সুখেন্দু বন্দ্যোপাধ্যায় ও মহম্মদ সিরাজ।
Previous Story Bardhaman Next Item



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.