মেয়াদ উত্তীর্ণ ওষুধে অসুস্থ রোগী, বিক্ষোভ

স্বাস্থ্যকেন্দ্র থেকে দেওয়া মেয়াদ ফুরিয়ে যাওয়া ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন এক রোগী। এই অভিযোগ তুলে মঙ্গলবার আসানসোল মাইনস বোর্ড অফ হেলথের ওই স্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। অভিযোগ স্বীকার করেছেন মাইনস বোর্ডের মুখ্য চিকিৎসক শ্যামল সামন্ত। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তিনি বিভাগীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
মাইনস বোর্ড অফ হেলথ সূত্রে জানা গিয়েছে, সংস্থার এথোড়া স্বাস্থ্যকেন্দ্র থেকে বৃহস্পতিবার সৌরভ মুখোপাধ্যায় নামের এক রোগীকে স্বাস্থ্যকেন্দ্রের এক চিকিৎসকের নির্দেশে একটি ট্যাবলেট দেন স্বাস্থ্যকর্মী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সৌরভবাবু বলেন, “ওষুধ খাওয়ার পর থেকেই আমি অসুস্থ হয়ে পড়ি। মঙ্গলবার আমার অবস্থা আরও খারাপ হয়। আমি ওষুধের মোড়ক দেখে বুঝতে পারি ওরা আমাকে মেয়াদ ফুরিয়ে যাওয়া ওষুধ দিয়েছেন।” এর পর তিনি স্থানীয় বাসিন্দাদের পুরো বিষয়টি জানান। এথোড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান সুভাষ পুইতন্ডি স্বাস্থ্যকেন্দ্রে চলে আসেন। স্বাস্থ্যকর্মী কল্যাণ মুখোপাধ্যায়কে স্বাস্থ্যকেন্দ্রে আটকে রেখে বিক্ষোভ শুরু করেন। পরে ওই স্বাস্থ্যকর্মীর শাস্তি চেয়ে মাইনস বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানান।

এ দিকে মেয়াদ ফুরনো ওষুধ দেওয়ার কথা স্বীকার করেছেন মাইনস বোর্ডের মুখ্য চিকিৎসক শ্যামল সান্যাল। তিনি বলেন, “আমরা বিভাগীয় তদন্ত করে ঘটনাটি সত্য বলে জানতে পেরেছি। এটা মারাত্মক অপরাধ।” তিনি জানান, এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

Previous Story Swasth Next Story




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.