টুকরো খবর

বধূকে খুনের অভিযোগে ধৃত স্বামী-সহ ৫
গৃহবধূকে খুনে অভিযোগে স্বামী-সহ শ্বশুর বাড়ির ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। সোমবার দুপুরে তারকেশ্বরের পূর্বভঞ্জিপুর গ্রামে শ্বশুরবাড়ি থেকে উদ্ধার হয় ইভা সেন (২৫) নামে ওই বধূর দেহ। তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দেহ ময়না-তদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। ইভাদেবীর বাপের বাড়ি বর্ধমানের কাঁকসা থানার পানাগড়ে। তাঁর বাবা দেবীদাস দে-র অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় ওই বধূর স্বামী উত্তম সেন, শ্বশুর অনন্ত সেন, শাশুড়ি পারুলবালা সেন এবং ভাসুর ও দেওরকে। বধূর বাবার অভিযোগ, বিয়ের পর বছর আটেক ধরেই শারীরিক এবং মানসিক অত্যাচার চালানো হত মেয়ের উপরে। জামাই-সহ শ্বশুর বাড়ির লোকজন মাঝে মধ্যেই টাকার দাবি করত। কয়েক বার মেয়েকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। বহু বার মীমাংসার চেষ্টা হয়েছে। কিন্তু সমাধান সূত্র বেরোয়নি। ইভাকে খুন করে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তাঁর বাবার। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাঁকরাইলের ডেল্টা জুটমিলে আগুন
সোমবার রাতে হাওড়ার সাঁকরাইলের মানিকপুরে ডেল্টা জুট মিলের দু’টি গুদামে আগুন লাগে। হাওড়া থেকে দমকলের ৪টি ইঞ্জিন এসে প্রায় ছ’ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। দমকল সূত্রে জানা গিয়েছে, ওই দিন রাত সাড়ে ৯টা নাগাদ চটকলটির একটি গুদামে প্রথমে আগুন লাগে। পরে তা পাশের গুদামে ছড়িয়ে পড়ে। কিছু ক্ষণের মধ্যেই অবশ্য দমকল এসে পড়ে। এই চটকলটির হাইড্রেন্ট ব্যবস্থা চালু থাকায় সেখান থেকে জল পেতে দমকলের কোনও অসুবিধা হয়নি। ভোর ৩টে নাগাদ আগুন নিয়ন্ত্রণে এসে যায়। দমকলের পশ্চিমাঞ্চলের অধিকর্তা বিভাস গুহ বলেন, “আগুন বেশ বড় মাপের ছিল। তবে জলের সমস্যা না থাকায় তা নেভাতে কোনও অসুবিধা হয়নি।” এই চটকলটিতে মাসখানেক আগে লকআউট ঘোষণা করা হয়েছিল। লোকসানের কারণ দেখিয়েই কর্তৃপক্ষ সংস্থায় লক আউট ঘোষণা করেন। কিছু দিন পরেই অবশ্য এটি আংশিক চালু হয়। বর্তমানে সপ্তাহে চার দিন এটি চালু থাকে। বাকি তিন দিন বন্ধ থাকে। সোমবার রাতে যখন আগুন লাগে তখন চটকলটি বন্ধ ছিল। আগুন লাগার কারণ জানতে তদন্ত হচ্ছে বলে দমকল সূত্রে জানা গিয়েছে।

আর্থিক দুর্নীতিতে অভিযুক্ত পঞ্চায়েত
সিপিএম পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ তুলে পথে নামল তৃণমূল এবং কংগ্রেস। পাণ্ডুয়ার ক্ষিরকুণ্ডি-নিয়ালা-নমাজগ্রাম পঞ্চায়েতে রাজ্য সরকারের বরাদ্দ করা উন্নয়ন প্রকল্পের টাকা নয়ছয় করা হয়েছে বলে অভিযোগ তুলে পঞ্চায়েতের কংগ্রেস ও তৃণমূলের ৫ সদস্য, পঞ্চায়েত সমিতির দুই তৃণমূল সদস্য এবং দুই দলের ব্লক সভাপতিরা মঙ্গলবার বিডিও-কে স্মারকলিপি দেন। বিডিও সমর্পিতা রায়চৌধুরী বলেন, “পঞ্চায়েত উন্নয়ন আধিকারিককে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি রিপোর্ট দিলে তা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’ আন্দোলনকারীদের বক্তব্য, গত জানুয়ারিতে উন্নয়ন খাতে পঞ্চায়েতকে ৫ লক্ষ ১৭ হাজার ৮১৭ টাকা দেয় রাজ্য সরকার। তৃণমূলের ব্লক সভাপতি আনিসুল ইসলামের অভিযোগ, “টাকা এলেও প্রস্তাবিত কাজের অনেকটাই করা হয়নি। অথচ পঞ্চায়েত প্রধান বলছেন, টাকা শেষ হয়ে গিয়েছে। আমরা নিশ্চিত, তদন্তে গরমিল বেরিয়ে পড়বে। সাধারণ মানুষের টাকা নিয়ে দুর্নীতি আমরা মেনে নেব না।’’ সিপিএম অবশ্য অভিযোগ উড়িয়ে দিয়েছে।

ব্যান্ডেল স্টেশনে গ্রেফতার দুই যুবক
দামি জিনিসপত্র ভর্তি সুটকেস সমেত দুই যুবককে গ্রেফতার করল রেল পুলিশ। মঙ্গলবার বিকেলে হাওড়া মেন শাখার ব্যান্ডেল রেল স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম থেকে তাদের ধরা হয়। তদন্তকারী অফিসারদের ধারণা, ট্রেন থেকে কোনও যাত্রীর সুটকেস ছিনতাই করেছিল ওই দুই যুবক। ব্যান্ডেল জিআরপি সূত্রের খবর, এ দিন বিকেলে প্ল্যাটফর্মে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছিল ওই দু’জন। রেল পুলিশের কর্মীরা তাদের ধরে ফেলেন। তাদের কাছে থাকা সুটকেসে একটি ডিজিটাল ভিডিও ক্যামেরা, একটি আইপড, বেশ কিছু সোনা-রূপোর গয়না এবং দামি পোশাক পাওয়া যায়। রেল পুলিশের এক অফিসার বলেন, “ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সম্ভবত ট্রেন থেকেই সুটকেসটি ওরা ছিনতাই করেছিল। এর পিছনে কোনও ছিনতাই-চক্র রয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।”

বিদ্যুৎ চুরি নিয়ে এফআইআর দায়ের
বিদ্যুৎ চুরির অভিযোগে আরামবাগ শহরের এক ব্যবসায়ীর বিরুদ্ধে এফআইআর দায়ের হল। গৌতম নন্দী নামে ওই ব্যক্তি পলাতক বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ও বিদ্যুৎ বণ্টন কোম্পানি সূত্রের খবর, ওই ব্যবসায়ী তাঁর গোঘাটের উদয়রাজপুরের বাড়িতে বেআইনি বিদ্যুৎ সংযোগ নিয়েছিলেন। প্রায় পাঁচ বছর এ ভাবেই কাটান। তার আগে ৯ হাজার বিদ্যুতের বিল বকেয়া থাকায় তাঁর বাড়ির বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়। বিদ্যুৎ বণ্টন কোম্পানির আরামবাগের ডিভিশনাল ম্যানেজার চন্দন মণ্ডল জানান, বাড়িটিতে অবৈধ ভাবে প্রায় ৪ কিলোওয়াট লোড ছিল। ৯ লক্ষ টাকা জরিমানা ধার্য্য হয়েছে। ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর হয়েছে।”

স্কুলের অনুষ্ঠান
গত শুক্র ও শনি দু’দিন ধরে বাগনানের টেঁপুর নবাসন অনন্তরাম হাইস্কুলের বার্ষিক অনুষ্ঠান হয়ে গেল। আগে হয়ে যাওয়া বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী দিয়ে প্রথম দিনের অনুষ্ঠান শুরু হয়। বিদ্যালয়ের নিজস্ব প্রাঙ্গণে ওই অনুষ্ঠানে ছাত্রছাত্রীরা নাচ, গান, আবৃত্তি, ম্যাজিক, হরবোলা, হাস্যকৌতুক পরিবেশন করে। ছাত্রীরা রবীন্দ্র-কবিতা ‘দুই বিঘা জমি’ মূকাভিনয়ের মাধ্যমে মঞ্চস্থ করে। এ ছাড়াও, অনুষ্ঠানে মঞ্চস্থ হয় নাটক ‘বাড়িওয়ালা চাই’। দ্বিতীয় দিনেও সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক মঞ্চস্থ হয়।

দু’টি দুর্ঘটনা, মৃত ২
নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিং ভেঙে একটি ছোট লরি ২৫ ফুট নীচে পড়ায় মৃত্যু হল চালকের। আহত হন ওই লরির খালাসি। মঙ্গলবার ভোরে, বালির দু’নম্বর জাতীয় সড়কে। মৃত পথিক মণ্ডল (৩০) বর্ধমানের বাসিন্দা। জখম খালাসি পথিক আঙ্কুরে হাসপাতালে ভর্তি। পুলিশ জানায়, লরিটি বর্ধমান থেকে লিলুয়ায় এসেছিল বালি সরবরাহ করতে। এ দিন ৬ নম্বর জাতীয় সড়কে সিসিআর ব্রিজ দিয়ে যাওয়ার সময়ে সেটি রেলিং ভেঙে দু’নম্বর জাতীয় সড়কের উত্তর জয়পুর বিল এলাকায় ঝোপে আছড়ে পড়ে। ঘটনাস্থলেই চালকের মৃত্যু হয়। অন্য দিকে, সোমবার রাতে টালা ব্রিজে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় দুলাল দত্ত (৫২) নামে এক ব্যক্তির। পুলিশ জানায়, আর জি কর হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়। গাড়িটি পলাতক।

বচসার জেরে মৃত্যু
সম্পত্তি নিয়ে বিবাদের জেরে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম মন্টু দাস (৩২)। পুলিশ জানিয়েছে, সোমবার রাতে বারাসত থানার পালপাকুরিয়ায় একটি জমি নিয়ে মন্টুবাবুর সঙ্গে তাঁর শ্যালক সাধন অধিকারীর গণ্ডগোল হয়। অভিযোগ, সেই সময়ে মন্টুবাবুকে মারধর করেন সাধন। বারাসত হাসপাতালে রাতে মন্টুবাবুর মৃত্যু হয়। এই ঘটনার পরে সাধন ও তাঁর স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

নিখোঁজ চার কিশোর
ফের বারাসতের কিশলয় হোম থেকে নিখোঁজ হল চার কিশোর। পুলিশ জানিয়েছে, তাদের নাম বিকেন্দ্র হেমব্রম, রাজ বিশ্বাস, প্রবীনকুমার এবং পরদেশি। বছর পনেরোর ওই কিশোরেরা সোমবার হোম থেকে বেরিয়ে যায়। রাতে তাদের খোঁজ না পেয়ে মঙ্গলবার বারাসত থানায় অভিযোগ দায়ের করেন হোম কর্তৃপক্ষ। এর আগেও ওই আবাসিক হোম থেকে কিশোর নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, ওই কিশোরদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

বজ্রাঘাতে মৃত্যু
বাজ পড়ে মারা গেলেন এক ব্যক্তি। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে হাওড়ার বাগনানের বরুন্দা গ্রামে। মৃতের নাম অশোক পাল (৫০)। বাড়ি জয়পুরের বেড়াল গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অশোকবাবু বরুন্দা গ্রামে তাঁর আত্মীয়ের বাড়ি বেড়াতে এসেছিলেন। সন্ধ্যায় তিনি বাড়ির সামনের বাগানে দাঁড়িয়েছিলেন। সে সময়ে ঝড় হচ্ছিল। আচমকা বাজ পড়ে। ঘটনাস্থলেই মারা যান অশোকবাবু।

মাধ্যমিকের ফলাফল
ডিএমবি হাইস্কুল। মোট পরীক্ষার্থী: ৯৫। উত্তীর্ণ ৯৫ জন।
মুগকল্যাণ হাইস্কুল। মোট পরীক্ষার্থী ১১৪। উত্তীর্ণ ৯৪ জন।
Previous Story South Next Item




অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.