টুকরো খবর
জাল নোট-সহ যুবক ধৃত অশোকনগরে
আট হাজার ভারতীয় জাল টাকা সহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল অশোকনগর থানার পুলিশ। শনিবার বিকালে স্থানীয় রাধা কেমিক্যাল মোড় এলাকা থেকে তাকে ধরা হয়। তার বাড়ি ওই এলাকায়। সে এলাকার ত্রাস হিসাবে পরিচিত। অশোকনগরে যে দু’টি দুষ্কৃতী দল নিয়ন্ত্রণ করে ধৃত দুষ্কৃতী তার একটির পান্ডা। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম গোপাল দে ওরফে সূচোগোপাল। তার কাছ থেকে পাওয়া গিয়েছে ৫০০টাকার চারটি নোট, ৬টি ১০০টাকার নোট। উদ্ধার হয়েছে একটি পাইপগান এবং এক রাউন্ড গুলিও। পুলিশ জানিয়েছে অতীতে খুন, মাদকপাচার, তোলাবাজির অভিযোগ একাধিকবার সে পুলিশের হাতে ধরা পড়েছিল। বর্তমানে সে জামিনে মুক্ত ছিল। জেল থেকে ছাড়া পেয়ে সে ফের তোলাবাজি, বেআইনি মদের কারবারের পাশপাশি দমদম, নিমতা, ব্যারাকপুর সহ বিভিন্ন এলাকার দাগী দুষ্কৃতীদের এলাকায় আশ্রয় দিত বলে পুলিশের কাছে অভিযোগ ছিল। সম্প্রতি সে বাংলাদেশ থেকে জাল টাকা এদেশে আনার কাজ শুরু করেছিল। অন্য দিকে, বনগাঁর জয়ন্তীপুর এলাকা থেকে শনিবার রাতে গুলিভর্তি আগ্নেয়াস্ত্র-সহ এক দুষ্কৃতীকে পুলিশ গ্রেফতার করে। খুনের উদ্দেশ্যে নিয়ে সে ঘোরাঘুরি করছিল বলে পুলিশ জানতে পেরেছে। বাড়ি বনগাঁর চড়কতলায়।

বিয়েতে নারাজ, পালাতে গিয়ে আটক ছাত্রী
বন্ধুদের সঙ্গে পালানোর সময়ে গ্রামবাসীদের হাতে ধরা পড়ল এক ছাত্রী। শনিবার রাতে বসিরহাটের ভ্যাবলা স্টেশনের কাছে রেললাইনের উপর দিয়ে পালানোর সময় সন্দেহ হওয়ায় তাদের আটকান গ্রামবাসীরা। তার সঙ্গে ছিল আরও তিন যুবক। খরব দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে চারজনকেই আটক করে তাদের পরিবারের লোকজনদের খবর দেয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সপ্তম শ্রেণির ওই ছাত্রীর বাড়ি স্বরূপনগরের বড় বাঁকড়া গ্রামে। মায়ের মৃত্যুর পর হাড়োয়ার ঝিকরা গ্রামে এক আত্মীয়ের বাড়িতে বেশ কিছুদিন ছিল সে। সেই সময়ে ওই গ্রামেরই এক যুবকের সঙ্গে তাঁর পরিচয় হয়। মেয়েটি পুলিশকে জানিয়েছে, তাকে না জানিয়ে তার বিয়ে ঠিক করে তাঁর সৎমা। রবিবার ছিল তার বিয়ে। পড়তে পড়তে সে বিয়ে করতে রাজি নয় বলে সে ওই যুবকের সঙ্গে যোগাযোগ করে। এরপর সেই যুবকের আরো দুই বন্ধুর সঙ্গে শনিবার রাতে বসিরহাটের ভ্যাবলায় এক আত্মীয়ের বাড়ির উদ্দেশ্যে বেরিয়ে পড়ে সে। কিন্তু রাত হয়ে যাওয়ায় তারা সেই আত্মীয়ের বাড়ি চিনতে পারছিল না। সেই সময়ে স্থানীয় লোকজন তাদের ধরে পুলিশের হাতে তুলে দেয়। তদন্ত করছে পুলিশ।

বিদ্যুতের দাবিতে পথ অবরোধ
বিদ্যুতের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। রবিবার সকালে ক্যানিংয়ের জীবনতলা-চুঁড়ি রোডে কাঠের গুঁড়ি ফেলে প্রায় আধঘন্টা পথ অবরোধ করেন তাঁরা। গ্রামবাসীদের অভিযোগ, ক্যানিং পূর্ব বিধানসভা এলাকার বিভিন্ন গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া হলেও জীবনতলার মঠেরদিঘির সাতঘড়িয়াপাড়ায় এখনও বিদ্যুৎ নেই। স্থানীয় পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে বারবার আবেদন জানিয়েও কোনও কাজ হচ্ছে না। অবরোধ চলাকালীন নিজের গাড়িতে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি সওকত মোল্লা। গ্রামবাসীরা তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। এরপর তিনি গাড়ি থেকে নেমে বিদ্যুৎ দফতরের সঙ্গে কথা বলে দ্রুত সংযোগ দেওয়ার ব্যবস্থা করবেন জানালে গ্রামবাসীরা অবরোধ তুলে নেন।

তৃণমূল প্রার্থীর পরিবারকে মারধর, ধৃত
তৃণমূল প্রার্থী, তাঁর বাবা ও বৌদিকে মারধরের অভিযোগে এক কংগ্রেসকর্মীকে গ্রেফতার করল পুলিশ। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার বাদুড়িয়ার জগন্নাথপুর পঞ্চায়েতের মহেশপুরে। ওই পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী আবুতালেব মণ্ডল পুলিশের কাছে লিখিত অভিযোগে জানিয়েছেন, শনিবার রাতে ওই পঞ্চায়েতের কংগ্রেস প্রার্থী আব্দুল সামাদ মণ্ডল আরও চারজন তার বাড়িতে চড়াও হয়। তাঁকে, তাঁর বাবা আব্দুল গফুর মণ্ডল এবং বৌদি কারিমা বিবিকে মারধর করা হয়। মারধরে অসুস্থ হয়ে পড়েন তাঁর বাবা। তাঁকে রুদ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ জানিয়েছে, আবুতালেব মণ্ডল বর্তমানে তৃণমূল কংগ্রেস প্রার্থী হলেও একসময় কংগ্রেসে ছিলেন। সেই নিয়ে ছিল তাঁদের মধ্যে বিবাদ ছিলই। এছাড়াও ছিল পুরনো পারিবারিক বিবাদ। সেই কারণেই এই ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান।

পরিচারিকাকে ধর্ষণ, ধৃত যুবক
পরিচারিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে অশোকনগর থানার সমুদ্রপুর রাজবেড়িয়া এলাকায়। শনিবার মেয়েটির বাড়ির তরফে থানায় অভিযোগ করা হয়। পুলিশ জানায়, অভিযুক্ত যুবকের নাম আমিনুল মন্ডল। বাড়ি ওই এলাকায়। পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে প্রায় এক বছর ধরে মেয়েটি আমিনুলদের বাড়িতে কাজ করে। আমিনুল তাকে বিয়ের প্রস্তাব দিয়ে সহবাস শুরু করে। এর ফলে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। তাকে বিয়ে করার কথা বললে আমিনুল অস্বীকার করে। এরপরেই আমিনুলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়।

গোপালনগরে চুরি
গ্রিলের তালা ভেঙে কয়েক ভরি সোনার গয়না, মোবাইল ফোন, ২টি হাতঘড়ি নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, শনিবার রাতে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার পোলতা এলাকায় কামাল তরফদারের বাড়িতে ওই চুরির ঘটনা ঘটে। তিনি উত্তরবঙ্গে শিক্ষকতা করেন। ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। তাঁর ভাই বাড়িতে অন্য ঘরে শুয়েছিলেন। চুরি টের পাননি। সকালে ঘুম ভেঙে তিনি দেখেন গ্রিলের তালা ভাঙা। পাশের ঘরের আলমারিও খোলা। অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে পুলিশ।

ধৃত তিন পাচারকারী
দু’দিন ধরে অভিযান চালিয়ে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় ৫৮টি গরু ও ৪টি গাড়ি আটক করেছে গোপালনগর থানার পুলিশ। গ্রেফতার হয়েছে তিনজন পাচারকারী। পুলিশ জানিয়েছে, ধৃতদের বাড়ি নদিয়ার মুড়াগাছায়। শুক্রবার ও শনিবার বনগাঁ-চাকদহ সড়কে তাদের গ্রেফতার করা হয়।

দেওয়াল চাপা পড়ে মৃত্যু
ঝড়-বৃষ্টিতে মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক প্রৌঢ়ার। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হিঙ্গলগঞ্জের বাঁকড়ার নলবিল গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃত প্রৌঢ়ার নাম বিদ্যুৎ কাহার (৫৬)। শনিবার গভীর রাতে ঝড়বৃষ্টির সময়ে তাঁর বাড়ি একপাশের দেওয়াল ভেঙে পড়লে তার নিচে চাপা পড়েন তিনি ও তাঁর স্বামী পরিমল কাহার। প্রতিবেশীরা দু’জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে বিদ্যুৎদেবীকে মৃত বলে ঘোষণা করা হয়। দেহটি ময়না-তদন্তের জন্য বসিরহাট মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

পতাকা ছেঁড়ার অভিযোগ
হাবরার আনোয়ারবেড়িয়া এলাকায় তৃণমূলের পতাকা, ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে থানায় অভিযোগ জানিয়েছে তৃণমূল। তদন্ত শুরু করেছে পুলিশ। হাবরা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের জাকির হোসেন বলেন, “রাতের অন্ধকারে সিপিএম এ সব করেছে।” সিপিএমের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

পঞ্চায়েতে চুরি
লক্ষাধিক টাকার সরঞ্জাম চুরির ঘটনা ঘটল সন্দেশখালি থানার সরবেড়িয়া-আগারহাটি গ্রাম-পঞ্চায়েতে ভবনে। শুক্রবার রাতে ওই অফিসের তালা ভেঙে চুরি হয়ে যায় কমপিউটার ও অন্যান্য সরঞ্জাম। ওই পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা সিপিএম নেতা মোসলেম শেখ বলেন, “দুষ্কৃতীরা চুরি করলেও তারা কোনও প্রয়োজনীয় নথি নিয়ে যেতে পারেনি। অন্য একটি ঘরের কমপিউটারে সমস্ত নথি সুরক্ষিত আছে।”

ধৃত দুই দুষ্কৃতী
মোটর সাইকেল চুরি করে পালানোর সময়ে দুই দুষ্কৃতীকে হাতে-নাতে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিল জনতা। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে স্বরূপনগর বাজারে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.