টুকরো খবর
হাড়োয়ায় সংঘর্ষে ধৃত সিপিএমের ১৬ নেতা-কর্মী
স্কুল নির্বাচনে মনোননয় জমা নিয়ে সোমবার হাড়োয়ায় সংঘর্ষের ঘটনায় সিপিএমের ১৬ জন নেতা-কর্মীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনা জেলা কৃষক সমিতির সহ সম্পাদক ও মিনাখাঁ জোনাল কমিটির সদস্য আলি হোসেন। যদিও আলি হোসেনের দাবি, মঙ্গলবার সকালে তৃণমূলের লোকেরাই তাঁকে রাস্তা থেকে ধরে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। অন্যদিকে তৃণমূলের দাবি, সোমবার তাণ্ডব চালানোর পরে এ দিন সকালে লোকজন নিয়ে দলের দুই কর্মী সওকত আলি মোল্লা ও কাদের আলি মোল্লাকে মারধর করে ালি হোসেন। আহত ওই দু’জনকে হাড়োয়া হাসপাতালে ভর্তি করতে হয়। এর প্রতিবাদে জনতাই ওই সিপিএম নেতাকে ধরে পুলিশের হাতে তুলে দেয়। বসিরহাটের এসডিপিও অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় এলাকায় পুলিশ পিকেট বসান হয়েছে। পাশাপাশি কালকের ঘটনায় আর যারা জড়িত তাদেরও গ্রেফতার করার চেষ্টা চলছে।” সিপিএমের দাবি, গত কালের ঘটনায় এখনও তারা অভিযোগ দায়ের না করার সুযোগ নিয়ে পুলিশ তাদের দলের নেতা-কর্মীদের গ্রেফতার করছে। এমনকী সিপিএমের কর্মীদের বাড়ি গিয়ে হুমকিও দেওয়া হচ্ছে। এ দিকে মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে সোমবার তৃণমূল ও সিপিএমের সংঘর্ষের জেরে মঙ্গলবারও স্থানীয় আটপুকুর গ্রামে মারামারি হয়। পঞ্চায়েত দফতর ও গ্রামের একটি পাঠাগারে ভাঙচুর চালায় একদল জনতা। ভাঙচুর করা হয় আটটি মোটর সাইকেল ও দু’টি সাইকেল।

পুরনো খবর:

এক মাসে তিনটি খুন, আতঙ্কিত বাসিন্দারা
সম্প্রতি এক মাসের মধ্যে পরপর তিনটি খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বসিরহাট মহকুমায়। ক্রমাগত চুরি-ডাকাতির ঘটনার সঙ্গে একের পর এক খুনের ঘটনা ঘটে চলায় স্বভাবতই আতঙ্কিত বাসিন্দারা। আইনশৃঙ্খলার এই অবনতিতে সাধারণ মানুষের অভিযোগের আঙুল উঠেছে পুলিশের দিকে। যদিও পুলিশের বক্তব্য সবকটিরই তদন্ত চলছে। পাশাপাশি তাদের বক্তব্য, যে ভাবে মহকুমায় জনসংখ্যা বাড়ছে, সেই অনুপাতে পুলিশকর্মীর সংখ্যা বাড়েনি। তা ছাড়া সীমান্ত এলাকা হওয়ায় অনুপ্রবেশকারীদের সমস্যাও রয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তিনটি খুনের ঘটনায় শেষটি ঘটেছে সোমবার বিকেলে। সন্দেশখালির ধামাখালিতে একটি ইটভাটার পরিত্যক্ত ঘর থেকে বছর পঞ্চাশের এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এর কয়েকদিন আগে সন্দেশখালির ফেরিঘাটের কাছে ছোট কলাগাছি নদীতে হাত কাটা বছর বাইশের এক অজ্ঞাতপরিচয় যুবতীর মৃতদেহ উদ্ধার হয়। একটি খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। এর সপ্তাহ দুই আগে কালীপুজোর প্রসাদ খেয়ে রাতে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হাতে নৃশংস ভাবে খুন হয় এক বালক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতের নাম অসীম বৈরাগী (১৩)।

দুই যুবকের তাণ্ডব বনগাঁ হাসপাতালে
মদ্যপ দুই যুবকের তাণ্ডবে উত্তপ্ত হয়ে উঠল বনগাঁ মহকুমা হাসপাতাল চত্বর। মঙ্গলবার বিকেলে ওই যুবক হাসপাতালে ঢুকে ব্যাপক তাণ্ডব চালায় বলে অভিযোগ। প্রথমে নার্সদের কটুক্তি, মহিলা-সহ কয়েকজনকে মারধর এবং হাসপাতালের জরুরি বিভাগে ঢুকে চেয়ার-টেবিল খাতা উল্টে লণ্ডভণ্ড করে দিয়ে চিকিৎসকদের হুমকি দিয়ে পালিয়ে যায়। যদিও তাঁদের এহেন আচরণের কারণ জানা যায়নি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, স্থানীয় প্রতাপগড় এলাকার এক মহিলা হাসপাতালে চিকিৎসাধীন। এ দিন বিকেলে তাঁর ছেলে অন্য এক যুবককে নিয়ে হাসপাতালে ঢুকে নার্সদের কটূক্তি করে। ওষুধপত্র লাথি মেরে ফেলে দেয়। প্রতিবাদ করলে এক ব্যক্তিকে মারধরও করে তারা। হাসপাতালের সুপার গয়ারাম নস্কর বলেন, “বিনা কারণে দুই মদ্যপ যুবক তাণ্ডব চালায়। এ ভাবে চললে হাসপাতালে কোনও চিকিৎসক আসতে চাইবেন না। পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।” খবর পেয়ে হাসপাতালে যান বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস। ওই দুই যুবকের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মাকে খুন, বাবাকে পুলিশে দিল ছেলে
মায়ের হত্যাকারী বাবাকে ধরে পুলিশের হাতে তুলে দিল ছেলে। সোমবার বসিরহাটের বেগমপুরের বাসিন্দা খোদাবক্স ওরফে খোদার আলি গাজিকে পুলিশ গ্রেফতার করে। মঙ্গলবার বসিরহাটের এসিজেএম আদালতে তোলা হলে তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ জানিয়েছে, খোদাবক্সের দুই বিয়ে। পনেরো বছর ছোট বৌয়ের সঙ্গে স্বরূপনগরের বাঁকড়া গ্রামে কাটানোর পর ছ’মাস আগে বেগমপুরের পশ্চিমপাড়ায় বাড়ি বড় বৌ সায়রা বিবির কাছে ফিরেছিল সে। গত শুক্রবার সন্ধ্যায় সায়রাকে কুড়াল দিয়ে কুপিয়ে খুন করে পালায় খোদাবক্স। সোমবার বিকেলে বসিরহাট স্টেশন চত্বরে খোদাবক্সকে ধরে ফেলে তারই ছেলে পাঁচু গাজি ও তাঁর সঙ্গীরা। এরপর গণধোলাই দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বরুণ বিশ্বাস হত্যায় চার্জ গঠন
সুটিয়া গণধর্ষণ কাণ্ডের অন্যতম সাক্ষী বরুণ বিশ্বাসকে খুনের ঘটনায় চার্জ গঠন হল বনগাঁ আদালতে। সাক্ষ্যগ্রহণ শুরু হবে ১৭ জুন থেকে। গত বছর ৫ জুলাই গোবরডাঙায় গুলিতে নিহত হন মিত্র ইন্সটিটিউশন -এর শিক্ষক বরুণবাবু। তদন্তভার নেয় সিআইডি। গণধর্ষণ কাণ্ডের অন্যতম আসামী সুশান্ত চৌধুরী দমদম সেন্ট্রাল জেলে বসেই খুনের ছক কষেছিল বলে দাবি করে সিআইডি। মঙ্গলবার সুশান্ত-সহ ৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন হল। তবে সিআইডির তদন্তে সন্তুষ্ট নন ‘প্রতিবাদী মঞ্চ’-এর সভাপতি ননীগোপাল পোদ্দার। গণধর্ষণ কাণ্ডের পরে এই মঞ্চ গড়েই দুষ্কৃতীদের বিরুদ্ধে আন্দোলনে নেমেছিলেন বরুণবাবুরা। ননীগোপালের দাবি, “যারা ধরা পড়েছে তারা ভাড়াটে খুনি। যারা খুনের মূল ছক কষল তারা এখনও অধরা।”

পুরনো খবর:

অস্বাভাবিক মৃত্যু
এক বৃদ্ধার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম রেখা দাশগুপ্ত (৯০)। মঙ্গলবার সকালে রেখাদেবীর শোয়ার ঘর থেকে তাঁর অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করে পুলিশ। জগদ্দলের মণ্ডলপাড়ার বাসিন্দা ওই বৃদ্ধা তাঁর বড় ছেলে স্বপনবাবুর সঙ্গে থাকতেন। সম্পত্তি নিয়ে বড় ছেলের সঙ্গে বিবাদ ছিল বলে স্থানীয় সূত্রে খবর। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, অগ্নিদগ্ধ হলেও রেখাদেবীর গলায় ফাঁসের চিহ্ন ছিল। ব্যারাকপুরের এডিসি শুভঙ্কর ভটাচার্য বলেন, ‘‘ময়না তদন্তের পরেই বোঝা যাবে এটি খুন না আত্মহত্যার ঘটনা।’’

জমি বিবাদে খুন
জমি নিয়ে বিবাদের জেরে এক ব্যক্তিকে খুন হলেন এক খেতমজুর। নিহতের নাম কার্তিক দাস(৪২)। ৮ মে সকালে বাগদার খরদো কুলবেড়িয়ায় কাজ করতে গিয়েছিলেন। তখন দু’পক্ষের মারামারির সময়ে তাঁকে শাবল দিয়ে কোপানো হয়েছিল। কলকাতার এনআরএস হাসপাতালে রবিবার রাতে মারা যান তিনি। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

দেহ উদ্ধার
পুকুর থেকে এক ছাত্রের মৃতদেহ উদ্ধার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে কুলপির মির্জাপুর গ্রামে। মৃত ছাত্রের নাম সুরজিৎ হালদার (২০) বলে জানিয়েছে পুলিশ। সে মন্দিরবাজার গৌরমোহন শচীন মন্ডল মহাবিদ্যালয়ের কলা বিভাগের প্রথম বিভাগের ছাত্র ছিল। পরিবারের লোকেরা মৃতদেহ শনাক্ত করেন। পরিবার সূত্রের খবর, ৪ মে বাড়ি থেকে বেরিয়েছিল সুরজিৎ। তারপর আর ফেরেনি। পুলিশের অনুমান ওই ছাত্রকে খুন করা হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.