৩০ ডিসেম্বর ২০১২ — ৫ জানুয়ারি, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা ধনুতে রবি ও বুধ, কর্কটে চন্দ্র, মকরে মঙ্গল, বৃষে বক্রী বৃহস্পতি, বৃশ্চিকে শুক্র, পরে ধনুতে শুক্র,
তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কর্কটে পুনর্বসু থেকে কন্যায় হস্তানক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা দ্বিতীয়া
থেকে কৃষ্ণা অষ্টমী। যোগসঞ্চার বৈধৃতি থেকে অতিগণ্ড। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: বিতর্ক বিবাদে জড়িয়ে পড়ায় কর্মস্থলে অশান্তি। অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধি। মামলা-মকদ্দমা এড়িয়ে আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে বোঝাপড়া। সপ্তাহের আদ্যভাগে বহু ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা। দীর্ঘদিনের চারুকলা চর্চায় শুভ ফল। আধ্যাত্মিক মননের জন্য তীর্থে তীর্থে ভ্রমণ। মধ্যভাগে সন্তানের উশৃঙ্খল মতিগতি চিন্তার কারণ হয়ে উঠতে পারে। অতিমানিতা থেকে বিপত্তি। অন্তভাগে বিরূপতা কাটিয়ে বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি লাভের যোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে সমস্যা মিটিয়ে কর্মক্ষেত্রে সম্মান রক্ষা। সৃষ্টিশীল কাজে নতুন দিশা। বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে তৃপ্তি।
বৃষ: বহু পরিশ্রম ও নিষ্ঠা সত্ত্বেও স্বীকৃতি ও উন্নতি অধরাই। কর্মক্ষেত্রে অহেতুক বিতর্কবিবাদ থেকে জটিলতা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টা সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে সাবধানতা প্রয়োজন। গুরুজনের প্রসন্নতা ও অর্থসম্পত্তি লাভ। মধ্যভাগে প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনায় আকস্মিক বাধা। নিকটজনের স্বাস্থ্য সঙ্কটে বহু ব্যয় ও কাজকর্মে ব্যাঘাত। অন্তভাগে গৃহনির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব। চারুকলার চর্চায় অগ্রগতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। মাত্রাছাড়া ভাবাবেগ থেকে বিপত্তির আশঙ্কা। সেবামূলক প্রতিভার বিকাশ। প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা ও অর্থসংগ্রহের চেষ্টা।
মিথুন: ব্যবসায় জটিলতা বাড়লেও বিশেষ সাফল্য ও উপার্জন বৃদ্ধি। কঠোরতা এড়িয়ে মধুর ব্যবহারে কার্যোদ্ধার। প্রিয়জনের শুভ লাভ ত্বরান্বিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে হঠকারিতা ও অতিমানিতা বর্জনীয়। অকারণ বাদানুবাদ থেকে কর্মক্ষেত্রে বিড়ম্বনা দেখা দিতে পারে। ভাইবোন এবং অন্যান্য আত্মীয়ের সঙ্গে সম্পর্কের অবনতি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকুন। কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে সৎ কাজে সাফল্য ও প্রশংসা লাভ। কোনও উচ্চাভিলাষ পূর্ণ হতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের সাফল্য মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে। চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। মানসিক শান্তির জন্য বেদ-পুরাণ চর্চা ও সদ্গুরুর সন্ধান।
কর্কট: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির শুভ যোগ। প্রিয়জনের চিকিৎসা বিভ্রাটে অযথা হয়রানি ও অকারণে বহু অর্থ ব্যয়। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে সময়োচিত সিদ্ধান্তের অভাবে পারিবারিক সমস্যা জটিলতর হওয়ার আশঙ্কা। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে। খেলাধুলায় নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়। আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক ক্লেশ। কর্কট লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে ভাগ্যোদয়ের আশা। শেয়ার বা ফটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। গুরুজনের রোগের প্রকোপ বৃদ্ধিতে দুশ্চিন্তা ও কাজকর্মে ব্যাঘাত।
সিংহ: গুণী ব্যক্তির সান্নিধ্য ও অনুগ্রহে মানসিক উৎকর্ষের সূচনা। শত্রুর মোকাবিলায় মানসিক বল বৃদ্ধি। স্বামী-স্ত্রীর যৌথ শ্রমে সাংসারিক শ্রীবৃদ্ধি।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। জলবাহিত রোগ ও উদরপীড়ায় কাজকর্ম বিঘ্নিত। মধ্যভাগে উচ্চশিক্ষা
ও গবেষণায় বিশেষ সাফল্য। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি। অন্তভাগে অপ্রিয় সত্যকথনের
দরুন স্বজনমহল বিমুখ হতে পারে। পারিবারিক দায়িত্ব পালন করেও স্বীকৃতি পাবেন না। সিংহ লগ্নে জাত ব্যক্তির
আত্মম্ভরিতা বিপত্তি ডেকে আনতে পারে। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মসমস্যার
সমাধান হতে পারে। পিত্তথলির সমস্যায় ভোগান্তি।
কন্যা: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগিকে কেন্দ্র করে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতির আশঙ্কা। প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতায় মানসিক স্থিতি টালমাটাল। অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে বিপত্তি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা। বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত। স্থপতি ও প্রযুক্তিবিদের শুভ সময়। অন্তভাগে চারুকলার চর্চায় অগ্রগতি। গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে ভ্রমণের পরিকল্পনা। কন্যা লগ্নে জাত ব্যক্তির সেবামূলক প্রতিষ্ঠানে শ্রমদান। মন ও বুদ্ধির অস্থিরতায় কাজে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে উল্লেখযোগ্য সাফল্য। গ্যাসট্রাইটিসের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
তুলা: দীর্ঘ চিকিৎসার পরে প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। কর্মক্ষেত্রে বিতর্ক বিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা। মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে বাহন ক্রয়ের সুযোগ। তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। পৈতৃক ব্যবসায় সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগ। মধ্যভাগে বন্ধুবান্ধবের সাহায্যে সম্পত্তি সমস্যার সন্তোষজনক সমাধানের ফলে হতাশামুক্তি। ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ আদালতে গড়াতে পারে। অন্তভাগে আকস্মিক অঘটন বিষয়ে সাবধানতা প্রয়োজন। বেদ-পুরাণ চর্চায় আত্মিক প্রশান্তি। গুরুজন ও সাধুসন্ন্যাসীদের সেবার আনন্দ। তুলা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ভাবাবেগ সিদ্ধান্ত-বিভ্রাটের কারণ হতে পারে। একাধিক উপায়ে উপার্জনের সূত্রে আর্থিক ও বৈষয়িক অবস্থার উন্নতি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ।
বৃশ্চিক: প্রসাধনী সামগ্রী ও বিলাসদ্রব্যের ব্যবসা সম্প্রসারণে বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে। দীর্ঘদিনের কোনও আশাপূরণের সম্ভাবনা। সন্তানের অনৈতিক কাজের মোকাবিলা না-করলে মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। অনিদ্রাজনিত রোগের সমস্যায় শারীরিক ও মানসিক ক্লান্তি। মধ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে কার্যোদ্ধার। গবেষণামূলক কাজে বাধাবিঘ্ন। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি। চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির নিজ গুণেই আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সদ্ভাব। স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি।
ধনু: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিবিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। বিকল্প কর্মসংস্থানের চেষ্টায় আলোর দিশা। নিজের শরীর ও মনের দিকে বিশেষ নজর দেওয়া দরকার। সপ্তাহের আদ্যভাগে গৃহে আনন্দানুষ্ঠানে বন্ধু ও সজ্জন সমাগমে ক্লেশ লাঘব। কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভে বিলম্ব। অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষা ত্যাগ করতে না-পারলে কষ্ট বাড়বে। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনান্তরে মানসিক ক্লেশ। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি। অন্তভাগে সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে বিরূপতা দমন করে কর্মক্ষেত্রে অগ্রগতি। আত্মম্ভরিতা দমন করতে না-পারলে সমস্যা হতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান আশা করলে হতাশাই জুটতে পারে। ভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
মকর: বাস্তববুদ্ধির প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থ প্রাপ্তি। সপ্তাহের অন্তভাগে আর্থিক বৈষয়িক উন্নতির শুভ যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। মধ্য ভাগে পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন। সন্তানের স্বাস্থ্যহানিতে উদ্বেগ। অন্তভাগে স্বজন ও বন্ধুদের গর্হিত কার্যকলাপে মানসিক ক্লেশ। লোহা কারবারিদের অপ্রত্যাশিত লাভ। মকর লগ্নে জাত ব্যক্তির ঔদার্যের সুযোগ নিতে পারে সহকর্মী ও শত্রুরা। উন্নত চিত্তবৃত্তির দ্বারা অন্যদের প্রভাবিত করতে পারেন। রক্তচাপের হেরফেরে নানান রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে বাধা।
কুম্ভ: প্রভাবশালী ব্যক্তির অনুগ্রহে কর্মক্ষেত্রে সঙ্কটমোচন। পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। পথ-দুর্ঘটনায় দৈহিক ক্ষত ও অস্থিভঙ্গের আশঙ্কা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য। সপ্তাহের আদ্যভাগে অপব্যয় ও অপচয় কমানোর পরিকল্পনা আংশিক সফল হতে পারে। গণিত বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। মধ্যভাগে সন্তানের হঠকারিতায় পারিবারিক মানহানি। উচ্চভিলাষ পূর্ণ হতে পারে। পৈতৃক সম্পত্তি সংস্কার নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ। অন্তভাগে কর্মস্থলে মৌলিক পরিকল্পনার স্বীকৃতি মিলতে পারে। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে মৌলিকতা পুরস্কৃত হতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। মাতৃকূল থেকে অর্থসম্পত্তি লাভের যোগ।
মীন: উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সাফল্য। আলাপ-আলোচনার সুযুক্তির অস্ত্রে শত্রু বশীভূত হতে পারে। বিলাসিতার লাগাম না-দিলে অর্থকষ্ঠের আশঙ্কা।
প্রিয়জনের হঠাৎ স্বাস্থ্যহানিতে বহু ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি সংক্রান্ত মামলার সন্তোষজনক নিষ্পত্তি হতে পারে।
বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে পদোন্নতির সম্ভাবনা। মধ্যভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির শুভ যোগ।
শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান। সন্তানের
শিক্ষার জন্য অর্থ সংস্থান। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মোন্নতি বিলম্বিত। সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতায়
শ্রোতাদের মন জয়। সম্পত্তি রক্ষায় উপযুক্ত আইনজীবীর সন্ধান। সপরিবার অদূরভ্রমণের পরিকল্পনা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.