টুকরো খবর
আর্জির অধিকার হারালেন জাকিয়া জাফরি: আদালত
গুলবার্গ সোসাইটি মামলায় তদন্ত শেষের রিপোর্টের বিরুদ্ধে আর্জি জানানোর অধিকার হারিয়েছেন জাকিয়া জাফরি। মঙ্গলবার এই মন্তব্য করেছে আমদাবাদের আদালত। গোধরা-পরবর্তী দাঙ্গার সময়ে আমদাবাদের গুলবার্গ সোসাইটিতে হামলা চালায় জনতা। নিহত হন জাকিয়ার স্বামী কংগ্রেস নেতা এহসান জাফরি-সহ ৬৯ জন। মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ রাজ্যের প্রশাসনিক কর্তারা দাঙ্গা থামাতে কোনও ব্যবস্থাই নেননি বলে অভিযোগ করেন জাকিয়া। সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত তদন্তকারী দল (সিট) সম্প্রতি আদালতকে জানায়, মোদীর বিরুদ্ধে কোনও প্রমাণ তারা পায়নি। তদন্ত শেষের রিপোর্টও জমা দেয় সিট। ওই রিপোর্টকে চ্যালেঞ্জ করে আর্জি জানাতে চান জাকিয়া। আদালত জানিয়েছে, বেশ কয়েক বার সময় নিয়েও জাকিয়া আর্জি জানাতে পারেননি। তাঁকে আর সময় দেওয়া যাবে না। এই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আর্জি জানানো হবে বলে জানিয়েছেন জাকিয়ার আইনজীবী।

ক্রোড়পতি হওয়ার শিক্ষা দেন অনিল
অনিল কুমার সিন্হা
‘কৌন বনেগা ক্রোড়পতি’-তে সাফল্য পেতে চান? তা হলে বিহারে গিয়ে অনিল কুমার সিন্হার সঙ্গে দেখা করতে পারেন। ওই অনুষ্ঠানে ১ কোটি টাকা জিতেছিলেন তিনি। এখন অন্যদের দিচ্ছেন জেতার টিপ্স। ভাল ভাবেই যাত্রা শুরু হয়েছে অনিলের ‘কৌন বনেগা ক্রোড়পতি’ টিউশন ক্লাসের। এই কোচিং সেন্টারের কথা মাথায় এল কী করে? অনিল জানিয়েছেন, অনুষ্ঠানে বিজয়ী হওয়ার পরে তিনি প্রচুর এসএমএস পান। অনুষ্ঠানে জেতার কৌশল জানতে চান অনেকে। তখনই এই পরিকল্পনা মাথায় আসে তাঁর। অনিল ছাড়াও বিহারে আছেন ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র আর এক বিজয়ী। মোতিহারির সুশীল কুমার। অনিলের মতে, বিহারই এই কোচিং দেওয়ার উপযুক্ত রাজ্য।

গণপিটুনিতে হত দুই জঙ্গি
জঙ্গি হামলায় তিতিবিরক্ত হয়ে প্রতিরোধে নামলেন গুমলার গ্রামবাসীরা। গত রবিবার গুমলা জেলার সিসাই গ্রামের প্রভাবশালী এক নেতা সুদাম সিংহকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গুলি করে মারে মাওবাদীদেরই একটি দলছুট গোষ্ঠী পিএলএফআইয়ের ক্যাডাররা। গ্রামে জঙ্গি প্রতিরোধে গঠিত ‘শান্তিসেনা’র প্রধান ছিলেন তিনি। সোমবার সুদামের গুলিবিদ্ধ দেহ উদ্ধারের পরই উত্তপ্ত হয়ে ওঠে গুমলার সিসাই গ্রাম। লাঠি, টাঙ্গি, বল্লম হাতে গ্রামের ‘শান্তিসেনা’রা বেরিয়ে পড়ে আততায়ীদের খোঁজে। তারপর সুদাম-হত্যায় জড়িত অভিযোগে পিএলএফআইয়ের দুই কর্মীকে পিটিয়ে মারা হয়। পুলিশ সুপার যতীন নারওয়াল জানান, নিহত দুই জঙ্গির নাম মহাবীর সাউ এবং ধনঞ্জয় ওরাও। পুলিশ সুপার জানান, শান্তিসেনা-প্রধান হত্যার পাশাপাশি গণপ্রহারে দু’জন নিহত হওয়ার ঘটনারও তদন্ত শুরু হয়েছে।

নারী পাচারকারী গ্রেফতার
তিন কিশোরী-সহ এক নারী পাচারকারীকে ধরল রেলরক্ষীরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুয়াহাটিতে তিন কিশোরীকে নিয়ে দিল্লির ট্রেনের অপেক্ষায় ছিল আব্দুল জব্বার। তাদের আচার-আচরণ দেখে আরপিএফের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে আসল রহস্য। ওই কিশোরীরা জানায়, তারা তেজপুর থেকে দিল্লি যাচ্ছে চাকরি করতে। কিন্তু কোথায় কাজ মিলবে, কার সঙ্গে কথা হয়েছেএ সব নানা প্রশ্নে বেরিয়ে আসে জব্বার আদতে নারী পাচার চক্রের চাঁই। পরে সে স্বীকার করে, পরিচিত, আধা-পরিচিত মহিলাদের দিল্লিতে নিয়ে পাঁচ হাজার টাকা দরে বিক্রি করা হয়। পুলিশ জানিয়েছে, শুধু জব্বারই নয়তার ছেলেও চক্রে জড়িত।

মহার্ঘ ভাতা বৃদ্ধি ত্রিপুরায়
ভোটের আগে রাজ্য সরকারি কর্মচারিদের জন্য আরও এক কিস্তি মহার্ঘ ভাতার কথা ঘোষণা করল ত্রিপুরা সরকার। রাজ্যের অর্থমন্ত্রী বাদল চৌধুরী জানান, ১ ডিসেম্বর, ২০১২ থেকে আরও সাত শতাংশ মহার্ঘ ভাতা পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা। তবে তিনি স্বীকার করে নেন রাজ্য সরকার তার কর্মচারীদের কেন্দ্রীয় সরকারের সমপর্যায়ে মহার্ঘ ভাতা দিতে পারছে না। উল্লেখ্য, রাজ্য সরকারি কর্মচারীদের এ বছর মে-জুন নাগাদ এক কিস্তি মহার্ঘ ভাতা দেওয়া হয়েছে। আর এক কিস্তি ঘোষণা করা হল ভোটের আগেই।

নদীতে মিলল ৩ ছাত্রের দেহ
দু’দিন পর ডিহিং নদীতে পর সন্ধান মিলল নিখোঁজ তিন কিশোর ছাত্রের দেহের। অরুণাচল প্রদেশের তিরাপ জেলায়। পুলিশ জানায়, এরা সকলেই নরোত্তম নগরের রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ছাত্র। হাগে টোমো ও হাবুং আপা নবম শ্রেণিতে ও দোগিন মিজে দশম শ্রেণিতে পড়ত। রবিবার নদীতে সাঁতার কাটতে নেমে তলিয়ে যায় তারা। দু’দিন ধরে তল্লাশির পর যেখানে তারা নদীতে নেমেছিল তার থেকে প্রায় এক কিলোমিটার দূরে কাল বিকালে দেহগুলির সন্ধান মেলে। পুলিশ ও জেলেরা তিন ছাত্রেরই মৃতদেহ উদ্ধার করেছে।

নবজাতকের দেহ রাস্তায়
ফের নগাঁও-এ নবজাতকের দেহ মিলল পথের ধারে। সম্প্রতি নগাঁওয়ের ভোগেশ্বর ফুকননী হাসপাতালের চত্বরে ডাস্টবিনে পাঁচটি শিশুর দেহ মিলেছিল। কুকুর খাচ্ছিল দেহগুলি। ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। তার রিপোর্ট আসার আগেই আজ জল সরবরাহ বিভাগের দফতরের বাইরে দেখা যায়, কুকুররা একটি থলে ছিঁড়ে ফের নবজাতকের দেহ খাচ্ছে। তদন্তে নেমেছে পুলিশ।

পন্টি-হরদীপ কাণ্ড
পন্টি ও হরদীপ চাড্ডার খুনের রহস্যে অভিযোগের তির এ বার নামধারীর ছেলে, তাঁর কাকা ও তাঁর গাড়ির চালকের দিকেও উঠল। পুলিশ জানায়, বর্তমানে তাঁরা তিন জনেই ফেরার। পুলিশের দাবি, হরদীপকে খুন করার ক্ষেত্রে নামধারীর সঙ্গে তাঁর গাড়ির চালকও যুক্ত ছিল।

পুলিশ সাসপেন্ড
ফেসবুক কাণ্ডে ঠানের দু’জন পুলিশ অফিসারকে সাসপেন্ড করল রাজ্য সরকার। বালাসাহেব ঠাকরের শেষ যাত্রায় মুম্বইয়ে অঘোষিত বন্ধের ফেসবুকে সমালোচনা করেন দুই তরুণী। শাহিন ধাদা এবং রেণু শ্রীনিবাসকে আইন মেনে গ্রেফতার করা হয়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আর আর পাটিল।

নারেঙ্গিতে আগুন
গুয়াহাটির শহরতলি নারেঙ্গিতে আজ সন্ধ্যায় এক অগ্নিকাণ্ডে বেশ ক’টি দোকান পুড়ে যায়। পুলিশের অনুমান, সংলগ্ন একটি হোটেল থেকেই এই আগুন ছড়িয়েছে। দু’টি সিলিন্ডার বিস্ফোরিত হলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়েই দমকল দ্রুত এসে পড়ায় আরও বড় ক্ষয়ক্ষতি এড়ানো গিয়েছে।

ব্যাঙ্কে ডাকাতি
গঢ়বা জেলার জনবহুল টান্ডওয়া এলাকায় বনাঞ্চল গ্রামীণ ব্যাঙ্কে আজ দুপুরে লুঠপাঠ চালায় সশস্ত্র এক দল ডাকাত। বেলা সাড়ে ১২ টা নাগাদ গ্রাহক সেজে ব্যাঙ্কে ঢোকে ডাকাতেরা। আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ব্যাঙ্কের ভল্ট খুলিয়ে ৪ লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে চম্পট দেয়।

পথ দুর্ঘটনায় মৃত
জামশেদপুরের কাছে কান্ড্রা থানা এলাকায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়েছে মোটরবাইক আরোহী দুই যুবকের। পুলিশ জানায়, দুর্ঘটনাটি ঘটেছে কাল সন্ধ্যায়, সরাইকেলা খরসোঁওয়া জেলার কান্ড্রা থানার রায়পুর বস্তির কাছে। মৃতদের নাম গিদু সোরেন এবং মন্টু হেমব্রম।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.