টুকরো খবর
মিথ্যা পরিচয় দিয়ে গাড়ি ছিনতাই, ধৃত ৩
গাড়ি ছিনতাইয়ের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার কৃষ্ণনগর থেকে বাঘাডাঙার বাসিন্দা প্রবীর ঘোষ, বেলেডাঙার বাসিন্দা শিবশঙ্কর ঘোষ ও শম্ভুনগরের বাসিন্দা দিলীপ ঘোষকে গ্রেফতার করে পুলিশ। গত ৩০ জুন ধুবুলিয়ার বাহাদুরপুর থেকে একটি গাড়ি ছিনতাই করা হয়। বর্ধমানের কালনা থেকে একটি গাড়ি ভাড়া করে মায়াপুরে এসেছিলেন দুই যুবক-যুবতী। তাঁরা এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার নাম করে মায়াপুর থেকে বাহাদুরপুরে যাওয়ার নির্দেশ দেন চালককে। বাহাদুরপুরের জঙ্গলরের রাস্তায় জনা কয়েক দুষ্কৃতী গাড়ি দাঁড় করিয়ে চালককে জঙ্গলের মধ্যে নিয়ে যায়। চালকের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গাড়ি নিয়ে চম্পট দেয় তারা। দুষ্কৃতীদের সঙ্গে উধাও হয়ে যায় ওই যুবক-যুবতীও। পুলিশ জানিয়েছে, মিথ্যা পরিচয় দিয়ে কালনা থেকে ওই গাড়িটি ভাড়া করে ওই যুবক-যুবতী। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে ওই গাড়ি ছিনতাই চক্রে এক মহিলার জড়িত থাকার কথাও জানতে পেরেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর আগেও শিবশঙ্করের নাম বিভিন্ন ঘটনায় জড়িয়েছে। এর আগে অস্ত্র রাখার অভিযোগে তাকে গ্রেফতারও করা হয়েছিল। বছর খানেক আগে জেল থেকে ছাড়া পায় সে। একই সঙ্গে বরানগরে একটি গাড়ি ছিনতাই চক্রের কথাও জানতে পেরেছে পুলিশ। তবে এই ছিনতাই চক্রের সঙ্গে যুক্ত ওই মহিলার কোনও সন্ধান মেলেনি। জানা যায়নি তার প্রকৃত নামও। তবে পুলিশ জানিয়েছে, ওই মহিলাকে ‘টোপ’ হিসাবে ব্যবহার করে এর আগেও একাধিক গাড়ি ছিনতাই করেছে এই চক্র। পুলিশ সূত্রে খবর, ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত চলছে।

অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু তরুণীর, অভিযোগ
আগুনে পুড়ে মৃত্যু হয়েছে পূজা দাস (২২) নামে এক তরুণীর। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে রঘুনাথগঞ্জের প্রসাদপুর গ্রামে। চার মাস আগে পুজার সঙ্গে বিয়ে হয় সাগরদিঘির রতনপুরের বাসিন্দা দীনমজুর পবন দাসের। পূজার বাবা, পেশায় দীনমজুর মুলুক দাসের অভিযোগ, বিয়ের সময়ে পবনকে সোনার আংটি দিতে না পারায় শ্বশুরবাড়িতে পুজার উপরে নির্যাতন চালানো হত। মৃতার কাকা সোমরাজ দাস বলেন, “অশান্তির খবর পেয়ে একাধিকবার পূজার শ্বশুরবাড়িতে গিয়েছি আমরা। সেখানে আমাদের অপমান করে তাড়িয়ে দেওয়া হয়। শুক্রবার ওকে বাড়িতে ফিরিয়ে আনি আমরা।” শনিবার রাতে বাড়িতেই অগ্নিদগ্ধ হন পূজা। তাকে উদ্ধার করে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়। সে দিন রাতেই মারা যায় পূজা। পুলিশ সূত্রে জানানো হয়েছে, মৃত্যুর আগে হাসপাতালে পূজা জবানবন্দি দিয়ে গিয়েছে। সে জানিয়েছে, শ্বশুরবাড়িতে তাঁর উপরে দিনের পর দিন নির্যাতন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তেরা পলাতক। ঘটনার তদন্ত করা হচ্ছে।

তিন যুবককে অপহরণের নালিশ
তিন যুবককে অপহরণের অভিযোগ উঠেছে ডোমকলের রানিনগরে। শেখপাড়ার বাসিন্দা রাকিবুল হাফিজ, রেজাউল ইসলাম ও লালচাঁদাবাদ গ্রামের মাসিদুল হোসেন গত বৃহস্পতিবার দুই বন্ধু মালেক শেখ ও জাকের শেখের সঙ্গে বাড়ি থেকে বেরোয়। তার পর থেকে আর খোঁজ মেলেনি তাঁদের কারোর। শনিবার সকালে রেজাউলের বাড়িতে ফোন করে জানানো হয়, তিন লক্ষ টাকা না দিলে ওই তিনজনকে মেরে ফেলা হবে। রেজাউলের স্ত্রী কাজলাবিবি বলেন, “টাকা নিয়ে গিয়ে ওদের ফোন করারল জন্য একটি মোবাইল নম্বরও দেয়। আমরা অত্যন্ত গরিব। আমার স্বামী করে কোনও মতে সংসার চালায়। এত টাকা আমরা দেব কী করে?” মাসিদুলের বাবা সাইনুদ্দিন মণ্ডল বলেন, “রেজাউল আমার জামাই। ওর সূত্রেই ওই দুই যুবকের সঙ্গে আমাদের আলাপ। ওদের বাড়ি কোথায় আমরা জানি না। এত টাকা দেওয়ার সামর্থ্য তো আমাদের নেই। একসঙ্গে ওরা বাড়ি থেকে বেরিয়েছিল। কোথায় গিয়েছে জানি না। আমরা ওদের বন্ধত্বটা স্বাভাবিক ভাবেই নিয়েছিলাম।?” রবিবার রেজাউলের দাদা হেবাজুল ইসলাম এ ব্যাপারে রানিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “লিখিত অভিযোগ পেয়েছি। অপহরণকারীদের মোবাইল নম্বর পাওয়া গিয়েছে। তদন্ত শুরু হয়েছে।”

ছাত্রকে ‘মার’, ধৃত শিক্ষক
এক ছাত্রকে মারধরের অভিযোগে এক শিক্ষককে শনিবার গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম আজগর আলি মণ্ডল। তাঁকে রবিবার আদালতে তোলা হলে তিনি জামিন পেয়ে যান। হুদোপাড়া রাঙিয়ার পোতা হাইস্কুলের ভৌত বিজ্ঞানের শিক্ষক আজগর। তাঁর বিরুদ্ধে অভিযোগ, অষ্টম শ্রেণির ছাত্র সৌরভ বাগকে বৃহস্পতিবার মারধর করেন। সৌরভের হাতে গুরুতর চোট লাগে। তার পরিবারের তরফে জানানো হয়েছে, হাতে ব্যথার জেরে জ্বরও আসে সৌরভের। শনিবার তার বাবা শিবনাথ বাগ পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। সৌরভের বাড়ির লোকের জানান, শনিবার সৌরভকে চাপড়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তাঁদের আরও অভিযোগ, স্কুলের প্রধান শিক্ষককে বিষয়টি জানানো হলেও তিনি গুরুত্ব দেননি। আজগর বলেন, “অভিযোগ মিথ্যা। চক্রান্ত করে আমাকে ফাঁসানো হয়েছে।” স্কুলের প্রধান শিক্ষক গৌতম বিশ্বাস বলেন, “ওই শিক্ষক ছাত্রদের বকাঝকা করেছে। আমরা বিশ্বাস করি না উনি ওই ছাত্রকে মারধর করেছেন।”

সিপিআইয়ে যোগ সিপিএম সদস্যের
সিপিআই-তে যোগ দিলেন তাহেরপুর নোটিফায়েডের প্রাক্তন চেয়ারম্যান অপর্ণা ভট্টাচার্য।রবিবার সিপিআইয়ের একটি অনুষ্ঠানে অপর্ণাদেবী ছাড়াও হাঁসখালি জোনাল কমিটির প্রাক্তন সদস্য সঞ্জয় গোস্বামী, নোটিফায়েডের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর উত্তমানন্দ দাস সিপিআইয়ে যোগ দেন। সিপিএমের জেলা সম্পাদক সুমিত দে বলেন, “অপর্ণা ভট্টাচার্যকে অনেক দিন আগেই দলবিরোধী কাজ ও দূর্নীতির জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে। ওদের সঙ্গে আমাদের দলের আর কোনও সম্পর্ক নেই। ওরা যে কোনও দলেই যোগ দিতে পারেন।” তাহেরপুর নোটিফায়েড বর্তমানে তৃণমূলের দখলে রয়েছে। ১৩টি আসনের ৬টা রয়েছে তৃণমূলের দখলে, ৩টে সিপিএমের হাতে এবং ৪টে আসন রয়েছে তাহেরপুর উন্নয়ন পর্ষদের দখলে। অপর্ণাদেবী বলেন, “দলীয় নেতৃত্বের অন্যাই কাজকর্মের প্রতিবাদ করায় চার কাউন্সিলর ও আমাকে ও জোনাল কমিটির এক দল থেকে বহিষ্কার করা হয়েছিল। আমি এ দিন সিপিআইয়ে যোগদান করেছি।”

অস্বাভাবিক মৃত্যু
অস্বাভাবিক মৃত্যু হয়েছে বিশ্বনাথ মণ্ডল (৬০) নামে এক প্রৌঢ়ের। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটে সাগরদিঘির ফুলবন গ্রামে। ওই দিন তিনি কীটনাশক খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে সাগরদিঘি ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখানেই মারা যান বিশ্বনাথবাবু।

থানায় হামলা
এক বন্দিকে ছাড়ানোর দাবিতে চাপড়া থানায় হামলার অভিযোগে শুক্রবার ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের মধ্যে বেশ কয়েক জন তৃণমূল কর্মীও রয়েছেন। সম্প্রতি চাপড়ার পদ্মমালায় মৃত্যু হয় আনোয়ার শেখ নামে এক যুবকের। পুলিশ বৃহস্পতিবার মনিরুদ্দিন শেখকে গ্রেফতার করে। এর পরেই ধৃতকে ছেড়ে দেওয়ার দাবিতে থানায় হামলা হয়।

দুর্ঘটনায় মৃত্যু
গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে চাঁদবদন কর্মকার (৫২) নামে এক প্রৌঢ়ের। তাঁর বাড়ি কান্দির পুরন্দরপুর গ্রামে। রবিবার বিকেলে দুর্ঘটনাটি ঘটে কান্দি-বহরমপুর রাজ্য সড়কের মনোহরপুরে। কান্দি থেকে বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যান চাঁদবদনবাবু।

বাস উল্টে জখম ১৫
বাস উল্টে জখম হয়েছেন ১৫ জন। তাঁদের মধ্যে পাঁচ জনকে শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রবিবার দুর্ঘটনাটি ঘটেছে চাপড়ার মাধবপুরে। পুলিশ জানিয়েছে, মাধবপুর থেকে কৃষ্ণনগর যাওয়ার পথে ওই বাসটি আচমকা ব্রেক কষায় এই দুর্ঘটনায়। বাসটি নিয়ন্ত্রণ হারায় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.