টুকরো খবর
অমরনাথের পথে মৃত্যু
অমরনাথ যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল জয়ন্ত মুখোপাধ্যায় (৫১) নামে এক ব্যক্তির। তাঁর বাড়ি আন্ডালের উচ্চবাজারে। তাঁর ছেলে শুভম মুখোপাধ্যায় জানান, তাঁরা বেশ কয়েকটি পরিবার মিলে অমরনাথ যাওয়ার উদ্দেশে বেরিয়েছিলেন। ৩ জুলাই হিমগিরি এক্সপ্রেসে চেপে ৫ তারিখ তাঁরা জম্মু পৌঁছানোর পর শনিবার তাঁরা অমরনাথের উদ্দেশে রওনা হন। রাত ৮ টা নাগাদ একটি ক্যাম্পে বিশ্রাম নেওয়ার পর আবার হাঁটতে শুরু করেন। হঠাৎ জয়ন্তবাবু পড়ে যান। নিরাপত্তারক্ষীদের সাহায্যে স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে চিকিৎসকেরা তাঁকে ‘মৃত’ বলে ঘোষণা করেন। সোমবার রাতে দমদম বিমানবন্দরে পৌঁছন শুভমবাবুরা। মঙ্গলবার অন্ডালে জয়ন্তবাবুর মৃতদেহের সৎকার করা হয়। অন্ডাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান শশী চৌবে জানান, এলাকায় সমাজসেবী হিসাবে পরিচিত ছিলেন জয়ন্তবাবু। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

কাঁকসার জখম সিআই মারা গেলেন
—নিজস্ব চিত্র।
একটি পথ দুর্ঘটনায় গুরুতর জখম কাঁকসার সিআই মানিকলাল ক্যুইলা মঙ্গলবার ভোরে মারা গেলেন। দুর্গাপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের পরে মৃতদেহ নিয়ে যাওয়া হয় বর্ধমান পুলিশ লাইনে। সেখানে প্রথা মাফিক ‘গার্ড অফ অনার’ জানানোর পরে তাঁর পরিবারকে দেহ দেওয়া হয়। রবিবার দুপুরে পানাগড়-মোড়গ্রাম রাজ্য সড়কে বাসের সঙ্গে একটি পুলিশের গাড়ির মুখোমুখি সংঘর্ষে জখম হন সিআই মানিকবাবু, এএসআই উত্তম রায়, কনস্টেবল প্রভাস ঘোষ, শুকদেব দত্ত ও গাড়ির চালক শম্ভু মিশ্র। তাঁদের সবাইকে দুর্গাপুরের বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানায়, মানিকবাবু ও শম্ভুবাবুর অবস্থা আশঙ্কাজনক। সন্ধ্যার দিকে মানিকবাবু কোমায় চলে যান। পরে মঙ্গলবার ভোরে তাঁর মৃত্যু হয়।

তৃণমূল কার্যালয়ে ভাঙচুর, অভিযোগ
তৃণমূলের বরাশিয়া আঞ্চলিক র্কাযালয়ে বোমাবাজি ও গুলি চালানো ও ভাঙচুরের অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। তৃণমূলের আঞ্চলিক কমিটির সভাপতি উদিত সিংহ কেন্দা ফাঁড়িতে মঙ্গলবার লিখিত অভিযোগে জানান, এ দিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ সিপিএমের শম্ভু গোপ, সাম-উল্লা খান-সহ ১৫ জন তাঁদের কার্যালয়ে চড়াও হন। তখন তাঁদের দুই কর্মী সঞ্জয় বাউরি ও মনোজ বাউরি সেখানে উপস্থিত ছিলেন। অভিযোগ, ওই দুই কর্মীদের বের করে দিয়ে কার্যালয়ে ভাঙচুর করা হয়। বোমাবাজি করা হয় ও গুলি চালানো হয়। সিপিএমের অজয় জোনাল কমিটির সম্পাদক মনোজ দত্ত বলেন, “মিথ্যা প্রচার করা হচ্ছে। পঞ্চায়েত ভোটে পায়ের তলায় মাটি নেই বুঝেই তৃণমূল চক্রান্ত করে আমাদের নামে মিথ্যা অভিযোগ করছে।”

খনির জলে ভেসে উঠল ছাত্রের দেহ
শোকার্ত পরিবার। —নিজস্ব চিত্র।
খোলামুখ খনির জলে তলিয়ে যাওয়া সপ্তম শ্রেণির ছাত্র মোহন হরিজনের (১৩) দেহ ভেসে উঠল ৭ দিন পরে। গত ৪ জুলাই কুমারডিহি-এ কোলিয়ারি ঘটনাটি ঘটে। ওই দিন বিকেলে সঙ্গীদের সঙ্গে ফুটবল খেলছিল মোহন। বলটি পরিত্যাক্ত খোলামুখ খনির জলে পড়ে গেলে মোহন বলটি আনার জন্য জলে ঝাপ দেয়। তলিয়ে যায় সে। পর পর দু’দিন প্রতিবেশীদের সাহায্যে উদ্ধার কাজ চালায় পুলিশ। মঙ্গলবার ভোরে মোহনের মৃতদেহটি ভেসে ওঠে। ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে দেহটি পাঠানো হয়েছে।

রাস্তা সংস্কারের দাবি
রাস্তা সংস্কারের দাবিতে মঙ্গলবার জামুড়িয়া পুরসভা এবং এডিডিএ দুর্গাপুর কার্যালয়ে দাবিপত্র জমা দিলেন কাঁটাগড়িয়া গ্রামের বাসিন্দারা। স্থানীয় সূত্রে খবর, জামুড়িয়া-রানিগঞ্জ প্রধান রাস্তার সঙ্গে সংযোগকারী রানিসায়র, তপসি ভায়া কাঁটাগড়িয়া রাস্তাটির বেহাল দশা। তৃণমূল নেতা তথা গ্রামের বাসিন্দা জয়দেব কর্মকার জানান, তার মধ্যে কাঁটাগড়িয়া গ্রামের সব থেকে খারাপ অবস্থা। ১০ বছরেরও বেশি সময় ধরে মোরাম ফেলা হয়নি। রাস্তার ওই অংশটি এখন প্রায় ডোবায় পরিণত হয়েছে। বর্ষাকালে এই গ্রামে এসে দ্বিগুন ভাড়া চাইছেন রিক্সা চালকেরা। নাকাল হচ্ছে ছাত্রছাত্রীরা। পুরসভাকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি। তাই তাঁরা এডিডিএ কার্যালয়েও রাস্তা পাকা করার আবেদন জানিয়েছেন বলে জানান তিনি। পুর-প্রধান ভাস্কর বন্দ্যোপাধ্যায় জানান, রাস্তাটি নির্মাণের পরিকল্পনা নিয়েছেন তাঁরা।

পুকুরে মিলল মাস্কেট
একশো দিনের প্রকল্পে পুকুর খোঁড়ার সময় মিলল একটি মাস্কেট। মঙ্গলবার কাঁকসার বিদবিহার পঞ্চায়েতের কাঞ্চনপুর গ্রামের ঘটনা। পরে পুলিশ এসে সেটি উদ্ধার করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল থেকেই পুকুর কাটার কাজ চলছিল। দুপুরে হঠাৎ এক জনের কোদাল মাটিতে আটকে যায়। চাপ দিতেই বেরিয়ে আসে মাস্কেটটি। পুলিশকেও খবর দেওয়া হয়।

চুরি, গ্রেফতার ২
বন দফতরের এক আধিকারিকের আবাসনের দরজা ভেঙে চুরির অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত ১২ মে বারাবনির গৌরান্ডি এলাকার বিট অফিসার চন্দ্রশেখর চৌধুরীর আবাসনের দরজা ভেঙে এক দল দুষ্কৃতী ভিতরে ঢোকে। এই অভিযোগে মহম্মদ আক্রম আনসারি ও রিয়াজ খান নামে দু’জনকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার এদের আদালতে তোলা হলে বিচারক চারদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

এক্সচেঞ্জে চুরি
বিএসএনএলের কুমারপুর টেলিফোন এক্সচেঞ্জ থেকে বেশ কিছু মূল্যবান যন্ত্রাংশ চুরি করল দুষ্কৃতীরা। মঙ্গলবার দুপুরের ঘটনা। পরে বিএসএনএলের আধিকারিকেরা আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করেন। এই কার্যালয়ের দায়িত্বে থাকা এসডিই গোলকবিহারী মুদি জানিয়েছেন, দুষ্কৃতীরা ব্যাটারি ঘরের দরজা ভেঙে ঢুকে কিছু মূল্যবান যন্ত্রাংশ চুরি করেছে। তবে কার্যালয়ের নিরাপত্তা কর্মীদের চোখ এড়িয়ে কীভাবে এই চুরি হল দরজা তা খতিয়ে দেখা হচ্ছে। কর্মী সংগঠনগুলো কর্তৃপক্ষের গাফিলতিকেই দায়ী করেছে।

মহিলার মৃত্যু, গ্রেফতার তিন
এক মহিলাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগে তাঁর স্বামী, শ্বশুর ও দেওরকে গ্রেফতার করল পুলিশ। হিরাপুরের রামবাঁধের ঘটনা। পুলিশ জানিয়েছে, ওই এলাকার সুশীল সিংহের সঙ্গে ২০০৭ সালে বিয়ে হয় হাওড়ার সালকিয়ার বাসিন্দা স্মিতা সিংহের। ৮ জুলাই অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয় স্মিতাদেবীকে। তাঁর অভিযোগ, স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করেছেন। এরপরেই পুলিশ ওই তিনজনকে গ্রেফতার করে।
গুলিতে হত খনিকর্মী
দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন এক খনিকর্মী। মঙ্গলবার রাত সাড়ে ৯টা নাগাদ ঘটনাটি ঘটে জামুড়িয়ার খাসকেন্দায়। পুলিশ জানায়, নিহতের নাম সুভাষ হরিজন (৪১)। তিনি পরাশিয়া কোলিয়ারির কর্মী ছিলেন। এ দিন কাজ শেষে মোটরবাইকে চড়ে খাসকেন্দায় বাড়ি ফিরছিলেন তিনি। রাস্তায় দুষ্কৃতীদের ছোড়া গুলিতে মৃত্যু হয় তাঁর। পুলিশ জানায়, তদন্ত চলছে।

তৃণমূলের মিছিল রানিগঞ্জে
পুনর্বাসন ছাড়া ইসিএলের জবরদখল কর্মী আবাসন থেকে বাসিন্দাদের উচ্ছেদ করা যাবে না, এই দাবিতে প্রায় ৫০০ বাসিন্দাকে নিয়ে মিছিল করল তৃণমূল। মঙ্গলবার রানিসায়র মোড় থেকে এই মিছিল শুরু হয়। তৃণমূল নেতা সাধন সিংহ জানান, কয়লা শিল্পের জাতীয়করণের আগে অনেক কোলিয়ারি বন্ধ হয়ে গেছে। অনেকেই প্রাপ্য বকেয়া না পেয়ে আবাসনগুলিতে রয়ে গেছেন। পুনর্বাসন ছাড়া তাঁদের উচ্ছেদ করা যাবে না বলে তাঁরা ইসিএল কর্তৃপক্ষকে জানিয়েছেন।

জয়ী কালনা বুলেট
প্রগতি আয়োজিত বিবেকানন্দ গোল্ড কাপ ফুটবল প্রতিযোগিতায় মঙ্গলবারের খেলায় জয়ী হল কালনা বুলেট ক্লাব। আসানসোল স্টেডিয়ামের খেলায় তারা মোহনবাগার সেল ফুটবল অ্যাকাডেমিকে ৪-৩ গোলে হারায়। এদিনের খেলার সর্বোচ্চ দুটি গোল দিয়ে সেরা হন বিজয়ী দলের বিনোদ হাঁসদা।

অফিসে চুরি
বিএসএনএলের কুমারপুর টেলিফোন এক্সচেঞ্জ থেকে বেশ কিছু যন্ত্রাংশ চুরি গেল মঙ্গলবার। সংস্থার আধিকারিকেরা আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ করেন। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.