ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১১ সেপ্টেঃ - ১৭ সেপ্টেঃ, ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও বুধ, কুম্ভে চন্দ্র, কর্কটে মঙ্গল, মেষে বক্রী বৃহস্পতি, কন্যায় শুক্র শনি, বৃশ্চিকে রাহু,
বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে শতভিষা থেকে মেষে ভরণী নক্ষত্র। তিথিভোগ শুক্লা চতুর্দশী থেকে কৃষ্ণা পঞ্চমী পর্যন্ত।
যোগসঞ্চার সুকর্মা থেকে ব্যাঘাত পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: একাধিক পথে উপার্জনের সূত্রে বৈষয়িক অবস্থার উন্নতি। অতিরিক্ত উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। উচ্চশিক্ষা বা গবেষণায় হঠাৎ বাধায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য, জীবাণু সংক্রমণ জনিত ব্যাধিতে দুর্ভোগ। মধ্যভাগে কর্কশ বাক্যের কারণে এবং আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, বাহন ক্রয়ের যোগাযোগ। অন্তভাগে বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে বহুজনের সঙ্গে মিলন, ভ্রমণে ঝামেলা, অযথা হয়রানি ও বহু ব্যয়। মেষ লগ্নে জাত ব্যক্তির অমিত শক্তির জোরে সব বাধার মোকাবিলা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে বিদেশে কাজের সুযোগ। শ্বশুরকুল থেকে অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ।
বৃষ: কিছু কুচক্রী সহকর্মীর দুরভিসন্ধির জন্য পদোন্নতি বিলম্বিত হতে পারে। সম্পত্তি ও সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা দরকার। নিকটজনের স্বাস্থ্যহানিতে কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে অকারণ ব্যয়ের জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, সজ্জন ব্যক্তির সান্নিধ্য ও পরামর্শে সাংসারিক উন্নতি। মধ্যভাগে দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে, স্নায়বিক পীড়ার প্রকোপে কাজকর্মে বাধা ও বিলম্ব। অন্তভাগে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, রক্তচাপের হেরফেরে নানান শারীরিক সমস্যা। বৃষ লগ্নে জাত ব্যক্তির একাধিক পথে উপার্জনের সূত্রে আর্থিক পরিস্থিতির উন্নতি। বাহন ক্রয়ের ব্যাপারে পারিবারিক আলোচনা। আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে।
মিথুন: কর্মক্ষেত্রে বদলি ও দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উপার্জন বৃদ্ধির সুবাদে বৈষয়িক সুস্থিতি। গুরুজনের স্বাস্থ্যোন্নতি ও মানসিক অবস্থার উন্নতিতে চিন্তামুক্তি। সপ্তাহের আদ্যভাগে অতিকথন বা অযৌক্তিক কথাবার্তা বিপত্তি ডেকে আনতে পারে, বাহন ক্রয়ের যোগাযোগ, সংক্রমণজনিত জ্বরজ্বালা। মধ্যভাগে মনের চঞ্চলতা ও বুদ্ধির অস্থিরতায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা, খেলাধুলায় বিশেষ কৃতিত্ব। অন্তভাগে লটারি সূত্রে প্রাপ্তিযোগ, উপস্থিত বুদ্ধিতে সঙ্কট কাটিয়ে কার্যোদ্ধার। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিলাসদ্রব্যের ব্যবসা লাভজনক হতে পারে। বন্ধুর সঙ্গে সম্পর্কের উন্নতি। দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে পেরে আনন্দ। হজমের গোলমালে দুর্ভোগ।
কর্কট: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় ব্যবসা বা কর্মস্থলে বিশেষ সাফল্য। সন্তানের মতিগতি ও উদ্ধত ব্যবহারে উদ্বেগ। অহেতুক ঝামেলায় গৃহ নির্মাণে বাধা। রহস্যবিদ্যা ও জ্যোতিষবিদ্যার চর্চায় অনুরাগ। সপ্তাহের আদ্যভাগে কর্মে পদোন্নতির সম্ভাবনা, জীবাণু সংক্রমণে নানান রোগের প্রকোপ, ভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে। মধ্যভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন, শত্রুর সঙ্গে সম্মানজনক শর্তে সমঝোতা। অন্তভাগে ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য কলহ, মামলা-মকদ্দমার ফলাফল সন্তোষজনক নাও হতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধিতে সঞ্চয় সন্তোষজনক। বন্ধু ও স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝির অবসান। সপরিবার তীর্থভ্রমণ ও আধ্যাত্মিক বিকাশ।
সিংহ: কর্মসূত্রে নানা জায়গায় এমনকী বিদেশ ভ্রমণের সুযোগ মিলতে পারে। কর্মস্থলে নিজস্ব পরিকল্পনায় স্বীকৃতি পাওয়ার সম্ভাবনা। হস্তশিল্পে নৈপুণ্য উপার্জনের দিশা দেখাতে পারে। সপ্তাহের আদ্যভাগে শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের জটিলতায় কাজকর্মে ব্যাঘাত, উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা, বৈষয়িক গোলযোগ বাড়ায় মানসিক অস্থিরতা। মধ্যভাগে কর্মকুশলতার পুরস্কার জুটতে পারে, শত্রুর মোকাবিলায় আইনি প্রস্তুতি। অন্তভাগে অস্থিরতার জন্য নতুন কর্মপরিকল্পনায় বাধা ও বিলম্ব, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। সিংহ লগ্নে জাত ব্যক্তির দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থসংস্থানের চেষ্টা। মাতৃকুলের বিষয়সম্পত্তি প্রাপ্তির যোগ। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে মানসিক শান্তি।
কন্যা: সম্পত্তি ক্রয়বিক্রয়ের আগে আইনি পরামর্শ প্রয়োজন। দেশ বা বিদেশের নামী প্রতিষ্ঠানে বিদ্যার্জনের এবং গবেষণার সুযোগ মিলতে পারে। নেত্রপীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বস্ত্র ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে, প্রিয়জনের ভাগ্যোদয়। মধ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধির জেরে নানান শারীরিক সমস্যা, পৈতৃক সম্পত্তি নিয়ে মামলা-মকদ্দমায় হয়রানি। অন্তভাগে শখ-শৌখিনতার পিছনে বাড়তি ব্যয়, প্রেমপ্রণয়ে জটিলতার অবসান, আইনজ্ঞের শুভ সময়। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় শুভ ফল মিলতে পারে। ভাইবোনের সঙ্গে মনোমালিন্যে শান্তিভঙ্গ। আধ্যাত্মিক চিন্তা ও ধর্মশাস্ত্র চর্চায় আগ্রহ ও আনন্দ।
তুলা: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা গবেষণায় আকস্মিক বাধা, গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে বহু ব্যয়। মধ্যভাগে প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ মুহূর্তে ভন্ডুুল হওয়ার আশঙ্কা, বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে কুচক্রী স্ত্রীলোকের পাল্লায় পড়ে অর্থ ও মানহানির আশঙ্কা, সন্তানের চালচলনে উদ্বেগ, কিডনি বা লিভারের জটিলতায় ভোগান্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় সাফল্যের যোগ। কল্যাণকাজে শ্রম ও অর্থদানে আনন্দ। ভদ্র ব্যবহারে মিত্র বৃদ্ধি। সবান্ধব দূরভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: অপ্রিয় সত্য কথায় নিকটজন বা সহকর্মীদের সঙ্গে মনোমালিন্য। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান পরিবর্তনের চিন্তা। সঙ্গীত অভিনয়াদির অনুশীলনে আনন্দ ও সাফল্য। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও পদোন্নতির সম্ভাবনা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। মধ্যভাগে কোনও হঠকারী সিন্ধান্তের জন্য পারিবারিক অশান্তি বৃদ্ধি, স্নায়ুপীড়ায় কাজকর্মে বাধা। অন্তভাগে অতিরিক্ত ভাবাবেগের স্রোতে কর্ম পরিকল্পনা ভেস্তে যেতে পারে, প্রিয়জনের ভাগ্যোদয়। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সম্মান ও প্রতিষ্ঠা লাভ। ভাইয়ের উচ্ছৃঙ্খল আচরণে পারিবারিক শান্তি ব্যাহত। সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির চেষ্টা। হজমের সমস্যা ভোগাতে পারে।
ধনু: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের জন্য উন্নতির সঙ্গে সঙ্গে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। জমি বা বাড়ি কেনার ব্যাপারে বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়স্বজনের চক্রান্তে ক্ষতি ও মানহানির আশঙ্কা, দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। মধ্যভাগে মামলার ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা, বিদ্যার্থী ও গবেষকদের শুভ সময়। অন্তভাগে নানা কারণে বাড়তি ব্যয়ের জন্য ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে আকস্মিক জট কাটিয়ে বাহবা জুটতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্বের কারণে শারীরিক ক্লেশ ও মানসিক চাপ। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
মকর: কর্মে সংস্থাগত পরিবতর্ন, দায়িত্ব ও উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সম্পত্তির সংস্কার ও নব নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। গুপ্ত শত্রুতা ও ষড়যন্ত্র বিষয়ে সতর্কতাই যথেষ্ট নয়, মোকাবিলার প্রস্তুতি জরুরি। সপ্তাহের আদ্যভাগে একাধিক সদুপায়ে আয় বৃদ্ধি, বহুমুখী প্রতিভার বিকাশ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদির সংরক্ষণে আইনি পরিকল্পনা, দীর্ঘলালিত কোনও আশা পূরণ হতে পারে। অন্তভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। মকর লগ্নে জাত ব্যক্তির অতিমানিতার সমস্যায় কাজকর্ম পণ্ড হওয়ার আশঙ্কা। জলপথে ভ্রমণ এড়ানোই বিধেয়। আধ্যাত্মিক উন্নতির জন্য তীর্থভ্রমণ ও সদ্গুরুর সন্ধান।
কুম্ভ: পরিকল্পনায় ত্রুটি বা নিজের ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ ও হতাশা। প্রিয়জনের ভাগ্য বিড়ম্বনায় মানসিক ক্লেশ। ললিতকলার অনুশীলনে বিশেষ সাফল্য। খেলাধুলায় নৈপুণ্য। সপ্তাহের আদ্যভাগে রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যায় দুর্ভোগ, নিকটজনের আচরণে পারিবারিক অশান্তি বৃদ্ধি। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। অন্তভাগে চিকিৎসা-বিভ্রাট ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়, আংশিক ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ।
মীন: আর্থিক ও বৈষয়িক উন্নতির যোগ। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি নিয়ে বাবা-মায়ের অনড় মনোভাবের জন্য পারিবারিক জটিলতা বৃদ্ধি, কর্মে সংস্থাগত পরিবর্তন বা অন্যত্র বদলির সম্ভাবনা। মধ্যভাগে সাহস ও সুবুদ্ধির জোরে বিপদ থেকে উদ্ধার, গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। অন্তভাগে পঠনপাঠনে সন্তানের অগ্রগতিতে দুশ্চিন্তার অবসান, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মে অতিরিক্ত দায়িত্বের চাপে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। স্পন্ডিলাইটিস বা গ্যাসট্রাইটিসের সমস্যায় কাজকর্ম ব্যাহত হওয়ার আশঙ্কা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.