ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

৪ সেপ্টেম্বর—১০ সেপ্টেম্বর ২০১১
আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথাসিংহে রবি ও শুক্র, বৃশ্চিকে চন্দ্র ও রাহু, মিথুনে মঙ্গল পরে কর্কটে মঙ্গল, কর্কটে বুধ পরে সিংহে বুধ,
মেষে বক্রী বৃহস্পতি, কন্যায় শনি, বৃষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে অনুরাধা থেকে মকরে ধনিষ্ঠা নক্ষত্র। তিথিভোগ শুক্লা
সপ্তমী থেকে শুক্লা ত্রয়োদশী পর্যন্ত। যোগসঞ্চার বৈধৃতি থেকে অতিগণ্ড পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।
মেষ: জলীয় দ্রব্যের ব্যবসায় সাফল্য ও অপ্রত্যাশিত আয় বৃদ্ধি। গুরুজনের পরামর্শে জ্ঞাতিদের সঙ্গে আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান। প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি টলিয়ে দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে অশান্তির জন্য বিকল্প কাজের সন্ধান সফল হতে পারে, জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে বাধা। মধ্যভাগে জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে ভাইদের সঙ্গে বিরোধ, শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা উদ্বেগমুক্তি। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্টভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন, পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও গঞ্জনা-বিদ্রুপ জুটতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির ভাগ্যোদয়ে হঠাৎ বাধা। ঋণশোধের পরিকল্পনা ব্যাহত হতে পারে। পারিবারিক অশান্তিতে বাসস্থান পরিবর্তনের চিন্তা।
বৃষ: অযৌক্তিক বাদানুবাদের জেরে কর্মস্থলে মনোমালিন্য ও জটিলতা বৃদ্ধি। পারিবারিক শান্তি বজায় রাখতে গিয়ে কিছু আত্মত্যাগ করতে হতে পারে। নতুন গঠনমূলক কাজের পরিকল্পনায় সাফল্যের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে কোনও বিশেষ ইচ্ছা পূরণ হতে পারে, দুর্জনের অপচেষ্টা প্রতিহত করে অগ্রগতি। মধ্যভাগে কর্মস্থলে সমস্যার মোকাবিলা এবং উন্নতির সম্ভাবনা, স্থিরবুদ্ধি ও বিচক্ষণ সিদ্ধান্তে কার্যোদ্ধার। অন্তভাগে পারিবারিক ও সামাজিক দায়িত্ব পালনে বাড়তি ব্যয়, গ্যাসট্রাইটিসের সমস্যায় ভোগান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির মানসিক চঞ্চলতা বা বুদ্ধির অস্থিরতায় সুযোগ হাতছাড়া হতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধায় মানসিক স্থিতি ব্যাহত। শান্তির আশায় স্থানান্তরে বসবাসের চিন্তা।
মিথুন: সুযোগ সন্ধানীর অপচেষ্টা বানচাল করে দিয়ে কার্যোদ্ধার। শারীরিক সমস্যায় উচ্চশিক্ষা বা গবেষণার কাজে ব্যাঘাত ঘটতে পারে। বৈষয়িক গোলযোগের মীমাংসা বিলম্বিত। সপ্তাহের আদ্যভাগে নতুন গৃহারম্ভের প্রস্তুতিতে বাধা, জ্ঞাতিশত্রুর কলকাঠিতে পারিবারিক শান্তি ও স্থিতি টালমাটাল, দর্শনশাস্ত্রের চর্চায় আলোর হদিস। মধ্যভাগে বন্ধু নির্বাচনে অসতর্কতার খেসারত দিতে হতে পারে, বাবা বা মায়ের বাধ্যক্যজনিত রোগব্যাধির প্রকোপ বৃদ্ধিতে কাজকর্মে বাধা। অন্তভাগে পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে, পাওনা আদায় নিয়ে জটিলতা আদালতে গড়াতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিকল্প কর্মসংস্থানের জন্য স্থানান্তরে যাওয়ার পরিকল্পনা। অপ্রিয় সত্যকথায় শত্রু বৃদ্ধি। নাক ও কানের সমস্যায় ভোগান্তি।
কর্কট: অন্যমনস্কতা বা উদাসীনতায় শুভ যোগ হাত ছাড়া হতে পারে। স্বনিযুক্তি প্রকল্পে ভাগ্যোদয়ের ইঙ্গিত। গৃহ নির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে উচ্চতর বিদ্যার্জনের বিলম্বিত সুযোগ, মা বা বাবার বাতজ পীড়ার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা, ভাইবোনের সঙ্গে বনিবনার অভাবে পৃথক বসবাসের চিন্তা। মধ্যভাগে কোনও দুঃসাহসিক সিদ্ধান্তে সাফল্য, কোলেস্টেরল ও রক্তচাপ বৃদ্ধিতে নানান শারীরিক জটিলতা। অন্তভাগে আলোচনায় স্বজনবিরোধের অবসান হতে পারে, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে বিরূপতা দমন করে কর্মক্ষেত্রে অগ্রগতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত ভাবে অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান আশা করলে হতাশাই জুটতে পারে। সৃষ্টিশীল কাজে খরা কেটে যাওয়ার সম্ভাবনা।
সিংহ: পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশানুরূপ সাফল্য না-পাওয়ায় হতাশা। রক্তে শর্করা বৃদ্ধির জেরে নানান শারীরিক সমস্যা। জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি।
সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সাহায্যে ও সাহচর্যে পারিবারিক সঙ্কটের মোকাবিলা, গুরুজনের রোগব্যাধিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়। মধ্যভাগে অস্থিরতার জন্য কর্মপরিকল্পনায়
বাধা ও বিলম্ব, মনোরম স্থানে সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, বিচার-বিবেচনার ভুলে বিড়ম্বনার আশঙ্কা। সিংহ লগ্নে জাত ব্যক্তির দক্ষতা ও
সাহসিকতার জন্য কর্মক্ষেত্রে প্রশংসা ও অগ্রগতি। অভিনয় জগতে প্রবেশের সুযোগ মিলতে পারে। শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়।
কন্যা: আমদানি-রফতানি ব্যবসা সম্প্রসারণের উদ্যোগে আর্থিক চিন্তাই বাধা হয়ে উঠতে। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে নিজের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন, উচ্চশিক্ষার বাধা কেটে যেতে পারে। মধ্যভাগে সময়োচিত সাহস ও বুদ্ধিমত্তার জোরে কার্যসিদ্ধি, শত্রুর ক্ষমতা হ্রাসে সাময়িক স্বস্তি। অন্তভাগে বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। কন্যা লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ। ভ্রমণে অহেতুক হয়রানি ও অর্থের অপচয়। মানসিক চাঞ্চল্যের মোকাবিলায় ধ্যান ও অধ্যয়ন সহায়ক হতে পারে।
তুলা: প্রতিকূল পরিবেশে চাপ বৃদ্ধিতে মানসিক স্থিতি ব্যাহত হতে পারে। আত্মীয়স্বজনের বিরূপতায় একাকীত্ব বাড়ার আশঙ্কা। উচ্চশিক্ষা ও গবেষণার বাধা কাটিয়ে উঠতে পারেন। সপ্তাহের আদ্যভাগে নাক কান ও গলার সমস্যা ভোগাতে পারে, আলাপ-আলোচনায় শত্রুর সঙ্গে সম্মানজনক সন্ধির সম্ভাবনা। মধ্যভাগে লাগামছাড়া ক্রোধ বা অহেতুক উত্তেজনায় বিপত্তির আশঙ্কা, অপ্রিয় বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় বিড়ম্বনা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, মকদ্দমার সন্তোষজনক ফয়সালা ও সম্পত্তি রক্ষা। তুলা লগ্নে জাত ব্যক্তির শারীরিক সমস্যার জন্য কর্মপরিকল্পনায় ব্যাঘাত। সেবাকাজের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। লটারি বা ফাটকায় অপ্রত্যাশিত লাভ।
বৃশ্চিক: চাকরি ক্ষেত্রে দুষ্ট ব্যক্তির ষড়যন্ত্র বানচাল করে অগ্রগতি। বিষয়সম্পত্তি নিয়ে মামলার ফলাফল সন্তোষজনক না-ও হতে পারে। বিমা বা শেয়ার সূত্রে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে প্রভাবশালী ব্যক্তির আনুকূল্যে ভাগ্যোদয়ের যোগ, কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। মধ্যভাগে বাহন ক্রয়ের জন্য পরিবারে আলোচনা, গুরুজনের হাঁপানির প্রকোপ বৃদ্ধি। অন্তভাগে প্রিয়জনের আচরণে পারিবারিক সমস্যা বৃদ্ধি ও মানহানির আশঙ্কা, শান্তির জন্য ভ্রমণের পরিকল্পনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে বিশেষ সাফল্য। ব্যবসায় বিনিয়োগ আপাতত না-করাই ভাল। চারুকলার অনুশীলনে আনন্দের সঙ্গে সঙ্গে বাড়তি উপার্জনের হদিস। অতিক্রোধ বিড়ম্বনার কারণ হতে পারে।
ধনু: অর্থের অপচয় ও অপব্যয় নিয়ন্ত্রণে জোর দিতে গিয়ে প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে পরিবারে অশান্তি। উচ্চশিক্ষার সুযোগ গ্রহণ না-করলে পস্তাতে হতে পারে। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণামের দিকে অগ্রগতি। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত উচ্চাভিলাষ শুধু কষ্টই বাড়াতে পারে, শেয়ার বা ফাটকায় প্রাপ্তিযোগ। মধ্যভাগে আপস-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান, কর্মব্যস্ততায় ভাইবোনের প্রতি কর্তব্যে অবহেলা নিয়ে মা-বাবার সঙ্গে মনান্তর। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি লাভের সম্ভাবনা, আগুন থেকে বিপদের আশঙ্কা। ধুন লগ্নে জাত ব্যক্তির নিজস্ব কৌশলে কার্যোদ্ধার। নিজগুণে বিরূপ আত্মীয়বন্ধুদের অনুকূলে নিয়ে আসতে পারেন। শল্যচিকিৎসকদের শুভ সময়।
মকর: ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে রাশ টানা উচিত। অপব্যয় ও অপচয় নিয়ন্ত্রণ করতে না-পারলে বিড়ম্বনায় পড়তে হতে পারে। গুরুজনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয়। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ চেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান, সন্তানের লেখাপড়ায় একাগ্রতার অভাবে দুশ্চিন্তা। মধ্যভাগে প্রিয়জনের আচরণে পারিবারিক অশান্তি ও মানহানির আশঙ্কা, জমিজমা ক্রয়বিক্রয়ের শুভ যোগ। অন্তভাগে বিকল্প কর্মপরিকল্পনায় আশার আলো, নিম্নাঙ্গের পীড়া ভোগাবে। মকর লগ্নে জাত ব্যক্তির সব বাধা ঠেলে কর্মে উন্নতি। সেবামূলক কাজের জন্য সামাজিক ক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। সরলতার সুযোগে পারিবারিক ক্ষেত্রে প্রতারণার শিকার হওয়ার আশঙ্কা।
কুম্ভ: প্রভাবশালী ব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান। সন্তানের মতিগতি ও আচরণ চিন্তার কারণ হয়ে উঠতে পারে। জমি বা বাড়ি ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলার জন্য আইনি প্রস্তুতি। মধ্যভাগে মাত্রাতিরিক্ত ভাবপ্রবণতার মাসুল দিতে হতে পারে, অন্য স্ত্রীলোকের পাল্লায় পড়ে মানহানির আশঙ্কা। অন্তভাগে শারীরিক অসুস্থতায় বৃহত্তর সুযোগ হাতছাড়া হতে পারে, সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য। ব্যবসায়িক সাফল্যে বিলম্বের আশঙ্কা। গৃহ সংস্কার বা নবনির্মাণে জ্ঞাতিশত্রুর বাগড়া।
মীন: সরকারি সূত্রে অর্থাগম। সামাজিক ও পারিবারিক ক্ষেত্রে দায়িত্ব পালনে বহু ব্যয়। কল্যাণমূলক কাজে শ্রম ও অর্থদান। নেত্রপীড়ায় কর্ম পরিকল্পনা ব্যাহত হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা, উচ্চতর বিদ্যার্জনে কৃতিত্ব, গুরুজনের সঙ্গে বিবাদবিতর্কে মানসিক ক্লেশ। মধ্যভাগে দুষ্ট লোকের
পাল্লায় পড়ে অর্থদণ্ডের আশঙ্কা, প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কুচক্রী সহকর্মীদের মোকাবিলা করে অগ্রগতি। অন্তভাগে জ্যোতিষবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি উপার্জন বৃদ্ধি সহায়ক হতে পারে।
বহু ব্যয়ের জেরে সঞ্চয় হ্রাস। মীন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে দায়িত্ব ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অভিনয়াদি চারুকলার অনুশীলনে কৃতিত্ব। বেদ ও পুরাণের চর্চায় আধ্যাত্মিক অগ্রগতি।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.