ক্রোড়পত্র: কলকাতা উত্তর, পূর্ব, দক্ষিণ | হাওড়া | পত্রিকা | আলোচনা | রবিবাসরীয় | উৎসব

১০ জুলাই - ১৬ জুলাই, ২০১১

আলোচ্য সপ্তাহে রাশিচক্র গ্রহ সমাবেশ যথামিথুনে রবি ও শুক্র, তুলায় চন্দ্র, বৃষে মঙ্গল ও কেতু, কর্কটে বুধ, মেষে বৃহস্পতি, কন্যায় শনি, বৃশ্চিকে রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র তুলায় স্বাতী থেকে মকরে উত্তরাষাঢ়া নক্ষত্র। তিথিভোগ শুক্লা দশমী থেকে কৃষ্ণা প্রতিপদ পর্যন্ত।
যোগসঞ্চার সিদ্ধ পরে সাধ্য থেকে বিষ্কুম্ভ পর্যন্ত। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুসারে জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বর্ণনা করা হল।

মেষ: কর্মক্ষেত্রে অস্থিরতায় ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব এবং হতাশা বৃদ্ধি। বিকল্প পথে উপার্জনের চেষ্টায় আংশিক সাফল্য। পিত্তবিকারের জন্য নানা ধরনের শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে উপস্থিত বুদ্ধিতে শত্রুদের অপচেষ্টা ব্যর্থ করে দিতে পারেন, হস্তশিল্পে দক্ষতার স্বীকৃতি। মধ্যভাগে নতুন কাজের সুযোগে উপার্জন বৃদ্ধির উপায় হতে পারে, উপকারের প্রতিদান আশা করলে হতাশ হবেন। অন্তভাগে সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ মামলা পর্যন্ত গড়াতে পারে, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। মেষ লগ্নে জাত ব্যক্তির মুদ্রণ ও প্রকাশনা ব্যবসায় আশাতিরিক্ত সাফল্যের যোগ। সঙ্গীতাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের যোগ।
বৃষ: বন্ধুবেশী দুর্জনের প্ররোচনায় হঠকারী বিনিয়োগে লোকসানের আশঙ্কা। নিকটাত্মীয়ের চিকিৎসা-বিভ্রাটে সময় ও অর্থ ব্যয়। জ্যোতিষ ও তন্ত্রবিদ্যায় অনুরাগ ও অনুশীলন। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে। মধ্যভাগে দুষ্টলোকের চক্রান্তে মামলা-মকদ্দমায় অকারণ ব্যয়, অতিরিক্ত পরিশ্রমে স্বাস্থ্যহানি ও মানসিক অবসাদ। অন্তভাগে মৌলিক পরিকল্পনার সাফল্য মানসিক অবসাদ কাটিয়ে দিতে পারে, গুরুজনের সঙ্গে সম্পত্তি-বিরোধ। বৃষ লগ্নে জাত ব্যক্তির একাধিক সূত্রে উপার্জনের সুবাদে অর্থনৈতিক সমস্যার সাময়িক সমাধান। নামী প্রতিষ্ঠানে বিকল্প কাজের সুযোগ মিলতে পারে। শেয়ার বা বিমায় অর্থ প্রাপ্তির যোগ।
মিথুন: বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্যের ইঙ্গিত। ব্যবসায়ী ও আইনজ্ঞের শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে গোলযোগের আশঙ্কা, নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা। মধ্যভাগে মানসিক অস্থিরতায় কাজে ব্যাঘাত, মৌলিক কর্মপরিকল্পনায় বিকল্প পথে উপার্জন, রক্তচাপ বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ। অন্তভাগে বিমা ও শেয়ার সূত্রে লাভ, অভিনয়াদির অনুশীলনে বিশেষ সাফল্য। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় অপ্রত্যাশিত সাফল্য। দিলখোলা ও উদার মনোবৃত্তির জন্য অপদস্থ হওয়ার আশঙ্কা। মনের ভার নামাতে সৃষ্টিশীল কাজ সহায়ক হতে পারে। গুরুজনের স্বাস্থ্যোদ্ধারের জন্য পাহাড় বা সমুদ্রে ভ্রমণ।
কর্কট: কর্মস্থলে বা ব্যবসা ক্ষেত্রে ধূর্তবুদ্ধি দুর্জনকে পর্যুদস্ত করে কার্যোদ্ধার। অধ্যবসায় ও বহুশ্রমে কোনও দুরূহ কাজে সফল হতে পারেন। অনৈতিক কাজের জন্য বন্ধুর সঙ্গে মতবিরোধ ও সম্পর্কহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যেতে হতে পারেন, মানসিক সংযম ও আধ্যাত্মিক শক্তির জোরে প্রলোভন এড়িয়ে আত্মবিশ্বাস বৃদ্ধি। মধ্যভাগে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন, সংক্রমণজনিত জ্বরাদি পীড়ায় ভোগান্তি। অন্তভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, শত্রু অসতর্কতার সুযোগ নিতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। নিকটজনের আচরণে মানসিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা। উপকারের প্রতিদান পাবেন না।
সিংহ: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে
বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা,
সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতি। অন্তভাগে গুরুজনের আচরণে দাম্পত্য শান্তি ব্যাহত, বাহন ক্রয়ের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। সিংহ লগ্নে জাত
ব্যক্তির সন্তানের বেয়াড়াপনায় পড়শিদের সঙ্গে বিরোধ ও পারিবারিক মানহানি। হৃদ্রোগের প্রকোপে কর্মপরিকল্পনায় ব্যাঘাত। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কন্যা: বুদ্ধিবিভ্রম বা পরিকল্পনার ত্রুটির জন্য কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে। আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার আপাত মীমাংসার সম্ভাবনা। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য এবং হতাশা থেকে মুক্তি, বাবা বা মায়ের রক্তাল্পতায় নানান রোগভোগের আশঙ্কা। মধ্যভাগে মৌলিক কৌশল প্রয়োগ নিয়ে কর্মক্ষেত্রে বিপত্তি দেখা দিতে পারে, পদোন্নতি ব্যাহত, অপচয় ও ব্যয় বৃদ্ধির ফলে আর্থিক সমস্যা। অন্তভাগে পঠন-পাঠনে সন্তানের অগ্রগতিতে দুশ্চিন্তার অবসান, প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। কন্যা লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। সম্পত্তি নিয়ে মামলার ফল অনুকূলে যাওয়ার সম্ভাবনা। সৃষ্টিশীল কাজে অচলাবস্থা হতাশা বাড়িয়ে দিতে পারে।
তুলা: বস্ত্রের ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধিতে মন্দার আংশিক মোকাবিলা। কোনও আত্মীয়কে ঘিরে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি বিপন্ন হতে পারে। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলাপ-আলোচনা। সপ্তাহের আদ্যভাগে বুদ্ধির অস্থিরতা ও ভুল সিদ্ধান্তের জন্য কর্মপরিকল্পনার অগ্রগতি ব্যাহত, ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদ আদালতে গড়াতে পারে। মধ্যভাগে শত্রুর সঙ্গে আপাত-সমঝোতার সম্ভাবনা, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনা। অন্তভাগে গুরুজনের সঙ্গে বিষয়-বিরোধে মানসিক ক্লেশ, ভরণীয় ব্যক্তির কর্মপ্রাপ্তিতে স্বস্তি। তুলা লগ্নে জাত ব্যক্তির একাধিক সদুপায়ে অপ্রত্যাশিত অর্থাগম। মাত্রাছাড়া ভাবাবেগ বিপত্তি ডেকে আনতে পারে। আলসার বা গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ।
বৃশ্চিক: বাড়তি উপার্জনের লক্ষ্যে ছোটখাটো ব্যবসার পরিকল্পনা সফল হতে পারে। মাতৃস্থানীয়া কোনও আত্মীয়ার আচরণে পারিবারিক জটিলতা বৃৃদ্ধি। নৃত্যগীতাদির চারুকলার অনুশীলনে কৃতিত্ব। সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থাগত পরিবর্তন বা অন্যত্র বদলির সম্ভাবনায় মানসিক চাপ, অপ্রাপ্তির হতাশায় নিত্যকর্তব্যে অমনোযোগ সমস্যা ডেকে আনতে পারে। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর মোকাবিলা, রক্তচাপ বৃৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ, জলপথে বিপদের আশঙ্কা। অন্তভাগে ঋণশোধের বিলম্বের কারণে আইনি জটিলতা, প্রিয় বন্ধুর অন্য মুখ দেখে হতাশ হতে পারেন। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মূল্যবান দ্রব্যাদির উপযুক্ত সংরক্ষণের ব্যবস্থা হতে পারে। গৃহ নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। অতিমানিতা থেকে একাকীত্ব বৃদ্ধির আশঙ্কা।
ধনু: নিজ কৃতিত্বে কর্মক্ষেত্রে সুনাম অর্জন। আলাপ-আলোচনায় বৈষয়িক সমস্যার সমাধান হতে পারে। গুণী ব্যক্তির সান্নিধ্যে আত্মিক অগ্রগতি। শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে প্রিয়জনের আপত্তিকর কাজকর্মে অশান্তি, নৃত্যনাটকাদির অনুশীলনে বিশেষ ব্যুৎপত্তি। মধ্যভাগে কোনও আত্মীয়ের সম্পত্তি পেতে পারেন, গুণী ব্যক্তির প্রেরণায় মহৎ কাজে যোগদান ও মানসিক শান্তি। অন্তভাগে গৃহ নির্মাণের পরিকল্পনা স্থগিত রাখাই ভাল, কোনও উচ্চাশা পূরণ হতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির হঠকারিতার জন্য কর্মকর্তাদের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। উচ্চশিক্ষা ও গবেষণায় হঠাৎ বাধা। শেয়ার বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ।
মকর: কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্ব ও অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক ক্লান্তি। প্রেমপ্রণয়ের জটিলতায় মনের উপরে বাড়তি চাপ। সজ্জন-সান্নিধ্যে মনঃকষ্টের উপশম। সপ্তাহের আদ্যভাগে বিবাদবিতর্কে জড়িয়ে অকারণে ঝামেলা ও মানহানির আশঙ্কা, সৎসাহস ও স্থির সিদ্ধান্তে কার্যোদ্ধার। মধ্যভাগে রক্তচাপের হেরফেরে নানা ধরনের শারীরিক জটিলতা, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে বাড়তি বিড়ম্বনা। অন্তভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণে আইনি বন্দোবস্ত, জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় কৃতিত্ব। মকর লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সুবাদে বৃহত্তর সংস্থায় কর্মসংস্থানের সুযোগ। শেয়ারে বিনিয়োগে রাশ টানা উচিত। স্নায়ুপীড়ায় কাজকর্মে ব্যাঘাত।
কুম্ভ: বাক্যে ও আচরণে সংযমের অভাবে কর্মস্থলে বা স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। বন্ধু ও স্বজনবর্গের আচরণ বিরুদ্ধে যেতে পারে। নামী সংস্থায় নতুন কর্মপ্রাপ্তির শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে প্রতিদ্বন্দ্বীর কূট চালে পৈতৃক ব্যবসায় লোকসানের আশঙ্কা, অধ্যয়ন ও গবেষণায় সাফল্য। মধ্যভাগে সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, শত্রুভয় থেকে মুক্তির সম্ভাবনা। অন্তভাগে নানা উপায়ে অর্থাগমের যোগ, গৃহ সংস্কার ও নবনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির পরোপকার করতে গিয়ে অপদস্থ হওয়ার আশঙ্কা। শেয়ার বা লটারিতে অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। দূরভ্রমণের পরিকল্পনা কোনও কারণে পিছিয়ে যেতে পারে।
মীন: দুষ্ট সহকর্মীর দুরভিসন্ধির জন্য কর্মে জটিলতা বৃদ্ধি। আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধান। মধুর বাক্য ও শিষ্ট আচরণে কার্যসিদ্ধি।
সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা সফল হতে পারে, রক্তে শর্করা বৃদ্ধি বা বহুমূত্র রোগে নানান সমস্যা।
মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালন নিয়ে স্বজনবিরোধ, বন্ধুর বিপদে পাশে দাঁড়াতে গিয়ে সম্পর্কে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। অন্তভাগে প্রিয় বন্ধুর বিরোধিতায় আশাভঙ্গ,
কিডনি বা পিত্তথলির সমস্যায় কাজকর্মে বাধা, উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। মীন লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগে শারীরিক ও মানসিক
মস্যা। একাধিক পথে উপার্জনের সুযোগ মিলতে পারে। কল্যাণকাজে শ্রম ও অর্থদান।
First Page


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.