৩ কার্তিক ১৪১৮ শুক্রবার ২১ অক্টোবর ২০১১





শ্রীশ্রীশ্যামাপূজার উদ্বোধন অনুষ্ঠান




বালীগঞ্জ সর্বজনীন শক্তিপূজা
রবিবার ৫ই নভেম্বর একডালিয়া প্লেসে বারো ভাই পরিচালিত বালীগঞ্জ সর্বজনীন শক্তিপূজার বার ফুট প্রতিমার উদ্বোধন অনুষ্ঠান বিশেষ সমারোহের সহিত পালিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন বিধান পরিষদের ডেঃ চোয়ারম্যান ডাঃ প্রতাপচন্দ্র গুহরায়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীদক্ষিণারঞ্জন বসু।

উত্তর কলিকাতা যুব সমিতি
উঃ কলিঃ যুব সমিতির উদ্যোগে ২২৭ডি, আচার্য প্রফুল্লচন্দ্র রোডে কালী পূজা অনুষ্ঠিত হয়। পূজার উদ্ভোধন করেন শ্রীমিহিরলাল গাঙ্গুলী (কাউন্সিলার) ও সভাপতিত্ব করেন শ্রীচিত্তরঞ্জন দত্ত আবেগময়ী ভাষায় বক্তৃতা দেন এবং পূজার তাৎপর্য বিশ্লেষণ করেন। সম্পাদক শ্রীরবীন চ্যাটার্জী কার্যবিবরণী পাঠ করেন।

হাওড়া শ্রীবাস দত্ত লেনস্থ শ্যামাপূজা
হাওড়া শ্রীবাস দত্ত লেনস্থ সর্বজনীন শ্যামাপূজা মণ্ডপের উদ্বোধন উপলক্ষে সোমবার সন্ধ্যায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিধানসভার অধ্যক্ষ শ্রীবঙ্কিমচন্দ্র কর ও প্রধান অতিথির আসন গ্রহণ করেন পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র (পুলিশ) মন্ত্রী শ্রী কালিপদ মুখার্জি। প্রধান অতিথি কর্তৃক শ্রীপ্রতিমার আবরণ উন্মোচনের পর শ্রীসনৎ দাস শ্যামাসঙ্গীত করেন।

নিমতলা কাষ্ঠ ব্যবসায়িগণের উদ্যোগে শ্রীশ্রীশ্যামাপূজা
নিমতলা কাষ্ঠ ব্যবসায়িগণের উদ্যোগে আয়োজিত মহর্ষি দেবেন্দ্র রোডস্থ প্রাঙ্গণে শ্রীশ্রীশ্যামাপূজা উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে পৌরহিত্য করেন শ্রীসতীশচন্দ্র ঘোষ, প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন শ্রীঅশোকমাকুর সেন এবং উদ্বোধন করেন শ্রীবিবেকানন্দ মুখোপাধ্যায়। প্রধান অতিথি শ্রী সেন যুব সম্প্রদায়কে বিধ্বস্ত বাংলার পুনগর্ঠনের দায়িত্ব লইতে আহ্বান করেন। উদ্বোধনী ভাষণে শ্রী মুখোপাধ্যায় বলেন যে, শ্রীশ্রীশ্যামা পূজার উদ্দেশ্য দীপান্বিতার মতই পাওয়া যায়। অজ্ঞানতার, দারিদ্র্যের, অধঃপতনের ও দীনতার অন্ধকার থেকে মুক্ত করার জন্য এবং আলো দেখাইবার জন্যই এই শক্তিপূজা। সভাপতি শ্রী ঘোষ ও যুগ্ম সম্পাদক মহাবীর বাগোরিয়াও বক্তৃতা করেন। কমিটির সভাপতি শ্রীজগৎচন্দ্র দত্ত ধন্যবাদ জ্ঞাপন করেন।



ফিরে দেখা...

Content on this page requires a newer version of Adobe Flash Player.

Get Adobe Flash player


অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.