টুকরো খবর
ভুয়ো মাধ্যমিক পরীক্ষার্থী ধৃত
অ্যাডমিট কার্ড ছাড়াই এক ছাত্রীকে মাধ্যমিক পরীক্ষা দিতে দেখে সন্দেহ হয় শিক্ষকের। খতিয়ে দেখতে ধরা পড়ে, মাধ্যমিক দেওয়ার জন্য ফর্মই ফিল আপ করেনি সে। সোমবার দেগঙ্গার হাদিপুর আদর্শ হাইস্কুলে ওই ঘটনা ঘটে। পরে পুলিশ ডেকে তাকে অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ ও স্কুল সূত্রে জানা গিয়েছে, সোমবার প্রথম দিনে ভাসিলিয়া সওলাতিয়া হাইস্কুলের ওই ছাত্রী হাদিপুর স্কুলে গিয়ে শিক্ষকদের জানায়, রাস্তায় মাধ্যমিকের অ্যাডমিট কার্ডটি হারিয়ে ফেলেছে সে। শিক্ষকেরা তার কথায় বিশ্বাস করে পরীক্ষায় বসতে দেন। কিন্তু আধ ঘণ্টা পরে খাতাপত্র দেখে সন্দেহ হওয়ায় তারা সওতালিয়া স্কুলের প্রধান শিক্ষক আবদুর রসিদকে ডেকে পাঠান। তিনি এসে জানান, ওই ছাত্রী ফর্ম ফিল আপ করেনি বলেই তার অ্যাডমিট কার্ড আসেনি। তখন তার কাছ থেকে প্রশ্নপত্র ও খাতা নিয়ে নেন শিক্ষকেরা। আবদুরবাবু বলেন, “অনেকেই পরীক্ষার ফর্ম ফিল আপ করে না। ও-ও করেনি। কিন্তু ওই নামে আরও একজন ছাত্রী থাকায় প্রথমে বুঝতে পারিনি। পরে খবর পেয়ে বিভ্রান্তি কাটাই।”

দুর্ঘটনায় মৃত্যু ছাত্রীর
লরির ধাক্কায় মৃত্যু হল এক স্কুল ছাত্রীর। নাম প্রিয়াঙ্কা বাগচি (১৩)। মঙ্গলবার বিকেলে বাদুড়িয়া থানার চণ্ডীপুর বাজারের ওই দুর্ঘটনায় লরির চালককে গ্রেফতার করা হয়েছে।

কাজ দেওয়ার নামে আটকে রাখার অভিযোগ
কাজ দেওয়ার নামে এক যুবককে রাজস্থানে নিয়ে গিয়ে আটকে রাখার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার পুলিশ। বীজপুর থানার কাঁচরাপাড়া এলাকা থেকে ধৃত ওই যুবকরে নাম গৌতম বিশ্বাস। তার বাড়ি স্থানীয় ডাঙাপাড়ায়। পুলিশ ও যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে, ৭ ফেব্রুয়ারি গোপালনগরের কামদেবপুর এলাকার বাসিন্দা আসরাফুল মণ্ডলকে কাজের ব্যবস্থা করে দেবে বেলে গৌতম রাজস্থানের বিচুয়ালে নিয়ে যায়। আসরাফুলের বাবা আবদুল্লা ২০ ফেব্রুয়ারি গোপালনগর থানায় লিখিত অভিযোগে জানান, ১২ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁর সঙ্গে মোবালি ফোনে ছেলের যোগাযোগ ছিল। তার পর থেকে ছেলের আর খোঁজ পাননি তিনি। মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি সুইচ অফ ছিল। এর পরে তিনি গৌতমের সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু ছেলের বিষয়টি গৌতম এড়িয়ে যেতে থাকে। তাঁদের আশঙ্কা ছেলেকে আটকে রেখে তার উপরে অত্যাচার করা হচ্ছে। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। রবিবার গৌতমকে গ্রেফতার করা হয়। জেরায় পুলিশকে সে জানায়, আসরাফুলের মোবাইল ফোনটি সে চাকদহের একটি দোকানে বিক্রি করে দিয়েছে। পুলিশ ওই দোকান থেকে মোবাইলটি উদ্ধার করে। এ ছাড়া গৌতমের কাছ থেকে আসরাফুলের ভোটার পরিচয়পত্র ও প্যানকার্ড উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবি, জেরায় গৌতম জানিয়েছে, বিচুয়াল এলাকায় জনৈক রামপাল নামে এক ব্যক্তি ১৩ ফেব্রুয়ারি গলায় গামছার ফাঁস দিয়ে আসরাফুলকে খুন করে। কিন্তু সে আসরাফুলকে খুন করল কেন? উত্তরে গৌতম জানায়, রামপাল একজনকে খুনের পরিকল্পনা করছিল। কোনওভাবে তা জেনে যায় আসরাফুল, সেই কারণেই তাকে খুন করা হয়। গৌতমের কাছে ঘটনা শুনে গোপালনগর থানার পুলিশ রাজস্থানে রওনা হয়েছে। এ ছাড়া পুলিশের পক্ষ থেকে আদালতের কাছে এই মামলায় গৌতমের বিরুদ্ধে খুনের ধারা যুক্ত করার জন্য আবেদন জানানো হয়েছে। সোমবার ধৃতকে বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে তার নির্দেশ দিয়েছেন বিচারক।

বিয়ের আসরে বাংলাদেশি নাবালক-নাবালিকা ধৃত
বিয়ের অনুষ্ঠানে হানা দিয়ে দুই বাংলাদেশি নাবালক-নাবালিকাকে ধরল পুলিশ। সোমবার রাতে বসিরহাটের ইটিন্ডার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই রাতে চাইল্ড লাইন থেকে থানায় ফোন করে জানানো হয়, দুই বাংলাদেশি নাবালক-নাবালিকার বিয়ে দেওয়ার চেষ্টা চলছে ইটিন্ডার বাসিন্দা সমরেশ মণ্ডলের বাড়িতে। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই অবশ্য বিয়ে হয়ে গিয়েছিল। ওই দুই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। তারা তাদের বয়সের কোনও প্রমাণপত্র জমা দিতে পারেনি। পুলিশ আসার খবর পেয়ে পালিয়েছেন বাড়িওয়ালা সমরেশবাবু। দুই বাংলাদেশিকে আশ্রয় দিয়ে বিয়ে দেওয়ার পিছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও নাবালিকা ওই কিশোরীর দাবি, সমরেশবাবু সম্পর্কে ওই নাবালকের জামাইবাবু হন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশের সাতক্ষীরা জেলার সবদালপুর গ্রামে বাড়ি ওই নাবালিকার। পাশের বেড়াখালি গ্রামেই বাড়ি নাবালকের। দু’বছর আগে তাদের পরিচয় হয়। কিন্তু নাবালকের বাবা রাজমিস্ত্রী হওয়ায় ওই কিশোরীর বাড়ির লোক তাদের সম্পর্ক মেনে নেননি। তারপরে কয়েকমাস আগে বাংলাদেশ থেকে দালাল ধরে এ পারে চলে আসে ওই কিশোর। তবে মেয়েটির সঙ্গে যোগাযোগ ছিল তার। পরিকল্পনা মতো সোমবার সকালে দালালের মাধ্যমে ঘোজাডাঙা সীমান্ত পেরিয়ে এ পারে আসে মেয়েটিও। সন্ধ্যায় তাদের বিয়ে হয়ে গেলেও গ্রামের লোকের সন্দেহ হওয়ায় তাঁরা চাইল্ড লাইনে খবর দেন। সেখান থেকে খবর পায় পুলিশ। ইতিমধ্যে মেয়েটির বাড়িতে খবর দেওয়া হলে তার দাদুও বাংলাদেশ থেকে থানায় আসেন। তিনি বলেন, “ও বাড়ি থেকে পালানোর পরেই ওর মা অসুস্থ হয়ে পড়েছেন। পাসপোর্ট নিয়ে আমি বসিরহাটে এসেছিলাম। পুলিশের কাছ থেকে খবর পেয়ে থানায় আসি।”

দুষ্কৃতী হামলায় তৃণমূল নেতা খুন ভাঙড়ে
দুষ্কৃতীদের আক্রমণে খুন হলেন ভাঙড় ১ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা রাজ্জাক সর্দার (৪২)। মঙ্গলবার রাতে এক দল দুষ্কৃতী বোমা-আগ্নেয়াস্ত্র-চপার নিয়ে তাঁর উপরে হামলা চালায়। লোকসভা ভোটের আগে সিপিএম-আশ্রিত দুষ্কৃতীরাই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূলের ভাইস চেয়ারম্যান শক্তি মণ্ডল। অভিযোগ অস্বীকার করেন জেলা সিপিএম সম্পাদক সুজন চক্রবর্তী। তাঁর দাবি, ভোটের আগে নিজেদের লোককে খুন করে তৃণমূল দোষ চাপাচ্ছে সিপিএমের ঘাড়ে। রাতেই ঘটনাস্থলে যান দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূলের চেয়্যারম্যান ও কলকাতার মেয়র শাভন চট্টোপাধ্যায় এবং জেলা তৃণমূল সহ-সভাপতি শক্তি মণ্ডল। দুষ্কৃতীদের শনাক্ত করা গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জমি নিয়ে সংঘর্ষ, আহত ৫
জমি নিয়ে দু’পক্ষের মারামারিতে আহত হলেন পাঁচ জন। তাদের মধ্যে গুরুতর আহত অবস্থায় সালাম সর্দার নামে এক যাত্রীকে রুদ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পরে তাঁকে বসিরহাট জেলা হাসপাতাল ও সেখান থেকে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। মধু সর্দার, শওকত সর্দার, গফুর সর্দার, গনি সর্দার নামে চার জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

শ্রমিক অসন্তোষ
বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে গোলমালের জেরে মঙ্গলবার সকাল থেকে বন্ধ হয়ে গেল পণ্য রফতানির কাজ। এ দিন বন্দরের শ্রমিকেরা ‘নো ম্যানস ল্যান্ডে’র গেটে তালা ঝুলিয়ে দেন। তার জেরে দিনভর পণ্য রফতানি বন্ধ থাকে। পরে বন্দরের শ্রমিকেরা আপত্তি তোলায় পণ্য আমদানির কাজও বন্ধ হয়ে যায়।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.