টুকরো খবর
ঝোপ থেকে দেহ উদ্ধার
গ্রামের ঝোপ থেকে উদ্ধার হল তরুণীর দেহ। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার রাতুলিয়া গ্রামে রবিবার সকালের ঘটনা। পুলিশ জানিয়েছে, বছর পঁচিশের ওই তরুণীর পরিচয় জানা যায়নি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভবঘুরে ওই তরুণী মাস খানেক আগে পাঁশকুড়ার রাতুলিয়া এলাকায় হাউরগামী রাস্তার ধারে একটি ত্রিপলের ছাউনি দেওয়া ঘরে থাকতেন। রবিবার সকালে স্থানীয়রা ওই ঘর থেকে প্রায় ১৫০ মিটার দূরে একটি ঝোপের মধ্যে ওই তরুণীকে মৃত অবস্থায় দেখতে পান। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে পাঁশকুড়া থানার পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে।

শিমুলিয়ায় ট্রাকের ধাক্কায় মৃত্যু কিশোরের
ট্রাকের ধাক্কায় মৃত্যু হল এক কিশোরের। মৃতের নাম গুলাম মুস্তাফা খান (১৬)। রবিবার দুপুরে ঘাটাল-চন্দ্রকোনা রোড সড়কের উপর ঘাটাল থানার শিমুলিয়ায় দুর্ঘটনাটি ঘটে। ওই কিশোরের বাড়ি হুগলির খানাখুল থানার মাইনান গ্রামে। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, গত শুক্রবার গুলাম ঘাটালের শিমুলিয়ায় মামা বাড়িতে এসেছিল। রবিবার দুপুরে রাস্তা পার হওয়ার সময় ঘাটালগামী একটি ট্রাক গুলামকে ধাক্কা মারলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ঘটনার পর উত্তেজিত স্থানীয় বাসিন্দারা ট্রাক চালককে গ্রেফতার ও ক্ষতিপূরণের দাবিতে ওই সড়ক অবরোধ করে। ঘটনার খবর পেয়ে ঘাটাল থানার ওসি সুদীপ ঘোষালের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে যায়। ওই ট্রাক চালককে গ্রেফতার করা হয়েছে। মৃতদেহটি ময়না-তদন্তের জন্য ঘাটাল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য দিকে, গত শুক্রবার সন্ধ্যায় চন্দ্রকোনা-মেদিনীপুর সড়কে চন্দ্রকোনা থানার রাধাবল্লভপুরে ট্রাকের ধাক্কায় প্রলয় মন্ত্রী (২২) নামে এক যুবকের মৃত্যু হয়। প্রলয়বাবু শালবনির চৈতা গ্রামের বাসিন্দা। ওই ঘটনায় জখম আরও দু’জন। রাস্তার ধারে চায়ের দোকানে প্রলয়বাবু-সহ আরও দু’জন চা খাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক ওই চায়ের দোকানে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মারা যান প্রলয়বাবু। ট্রাকটিকে আটক করা হলেও গাড়ির চালক পলাতক।

সমর মাইতি স্মরণে সভা
নন্দীগ্রামের নিহত তৃণমূল নেতা তথা বয়াল ২ গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সমর মাইতির স্মরণসভা হল আশদতলা বিনোদ বিদ্যাপীঠ প্রাঙ্গনে। গত ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় নন্দীগ্রাম ২ ব্লকের তেরপেখ্যা বাজারে সমর মাইতিকে গুলি করে পালায় দুষ্কৃতীরা। সমর-খুনে মূল অভিযোগ ওঠে স্থানীয় বিক্ষুদ্ধ তৃণমূল নেতা শেখ নাজিমুদ্দিন-সহ বেশ ক’য়েক জনের বিরুদ্ধে। ইতিমধ্যে ওই খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিপিএম নেতা অশোক গুড়িয়া ও শেখ নাজিমুদ্দিন-সহ ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এক অভিযুক্ত আদালতে আত্মসমর্পণ করে রবিবার সকালে। সমরবাবুর স্মরণসভায় উপস্থিত ছিলেন তমলুকের তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারী, নন্দীগ্রামের বিধায়ক ফিরোজা বিবি, জেলা পরিষদের সভাধিপতি মধুরিমা মণ্ডল, নন্দীগ্রাম ১ পঞ্চায়েত সমিতির সভাপতি আবু তাহের, নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতির সভাপতি মলিনা দাস ও সমর মাইতির বাবা তথা নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বাদল মাইতি। স্মরণসভায় শুভেন্দুবাবু জানান, “তেরপেখ্যা বাজারে সমরবাবুর মূর্তি বসানো হবে।” আশদতলা হাইস্কুলে সমরবাবুর স্মৃতিতে বৃত্তি প্রদান করা হবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।

জয়ী ব্লক অফিস একাদশ
দৈনন্দিন কাজের একঘেয়েমি কাটাতে প্রীতি ক্রিকেট ম্যাচ খেললেন কাঁথি ৩ ব্লকের সরকারি কর্মী-সহ স্থানীয় বেশ কিছু হাইস্কুলের শিক্ষকরা। শনিবার কাঁথি ৩ ব্লকের বাহিরী হাইস্কুল মাঠে কাঁথি ৩ ব্লক অফিস একাদশ ও শিক্ষক একাদশের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলা দেখতে ভিড় করেন বহু সাধারণ মানুষ। ম্যাচের নির্ধারিত ১৬ ওভারে কাঁথি ৩ ব্লকের বিডিও প্রদীপ্ত বিশ্বাসের নেতৃত্বে ব্লক একাদশ ৫ উইকেটে ১১৬ রান তোলে। দ্বিতীয়ার্ধে ব্যাট করতে নেমে কাঁথি হাইস্কুলের প্রধান শিক্ষক অরূপ দাসের নেতৃত্বে শিক্ষক একাদশ মাত্র ৯৭ রানে অল আউট হয়ে যায়।

পথ অবরোধ
দিঘা-কলকাতা সড়কে মারিশদা থানার দুরমুঠ বাসস্ট্যান্ডে বাসস্টপের দাবিতে শনিবার পথ অবরোধ করল দেশপ্রাণ কলেজের ছাত্রছাত্রীরা। এ দিন বেলা ১১টা থেকে পথ অবরোধ শুরু হয়। অবরোধকারীদের অভিযোগ, আরটিও-র অনুমোদন থাকা সত্বেও দুরমুঠ বাসস্ট্যান্ডে বহু যাত্রীবাহী বাস দাঁড়ায় না। ফলে দেশপ্রাণ কলেজের ছাত্রছাত্রীরা কলেজে পৌঁছতে সমস্যায় পড়ছেন। ছাত্রছাত্রীদের দাবি, একাধিকবার অভিযোগ জানিয়েও কোনও কাজ হয়নি। ব্লকের বিডিও প্রদীপ্ত বিশ্বাস ও মারিশদা থানার পুলিশ দুরমুঠ বাসস্ট্যান্ডে দিয়ে অবরোধকারীদের দাবির বিষয়ে সুষ্ঠ সমাধানের আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

অ্যাসিড কাণ্ডে অভিযুক্তরা অধরাই
ঘরছাড়া সিপিএম কর্মী সুভাষ খুটিয়াকে জোর করে তুলে নিয়ে গিয়ে চোখে অ্যাসিড দেওয়ার ঘটনায় অভিযুক্তদের কাউকে এখনও গ্রেফতার করতে পারল না পুলিশ। ওই ঘটনার একাধিক অভিযুক্তদের মধ্যে অন্যতম গোপাল সাউকে গ্রেফতার করার জন্য তমলুকের তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারী নিজে পুলিশকে ব্যবস্থা নেওয়ার কথা জানালেও পুলিশ অভিযুক্তদের ধরতে না পারায় পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ তুলছেন বিরোধী সিপিএমের নেতৃত্ব। ময়না জোনাল কমিটির সম্পাদক সত্যেশ্বর মণ্ডলের অভিযোগ, “শুক্রবার সন্ধ্যায় সুভাষকে জোর করে তুলে নিয়ে গিয়ে আক্রমণের ঘটনায়, সে দিন রাতেই আমরা ময়না থানার পুলিশকে অভিযোগ জানিয়েছিলাম। কিন্তু ঘটনার প্রায় দু’দিন কেটে গেলেও জড়িত অভিযুক্তদের কাউকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি। উল্টে অভিযুক্তরা সুভাষের পরিজনদের হুমকি দিচ্ছে।” তমলুক জেলা হাসপাতালে ভর্তি হওয়া সুভাষকে রবিবার সকালে কলকাতার নীলরতন সরকার হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। জেলা পুলিশ সুপার সুকেশ জৈন বলেন, “ওই ঘটনা নিয়ে এখনও কেউ অভিযোগ করেননি। তা সত্বেও আমরা তদন্ত করছি। অভিযুক্তদের ধরতে চেষ্টা করা হচ্ছে।” ওই ঘটনায় আক্রান্তের সঙ্গেও কথা বলা হবে বলে তিনি জানান।

সারানো হবে জেটি ঘাট
পেটুয়াঘাট ও রসুলপুর জেটি ঘাট অবিলম্বে মেরামত করা হবে বলে জানাল পূর্বের জেলা পরিষদ। খেজুরি-২ ব্লক ও কাঁথি দেশপ্রাণ ব্লকের মধ্যে রসুলপুর নদীর এই দুটি ঘাট দিয়ে প্রতিদিন ক’য়েক হাজার মানুষ যাতায়াত করেন। রবিবার ওই জেটি ঘাট পরিদর্শনে গিয়েছিলেন জেলা পরিষদের সভাধিপতি মধুরিমা মণ্ডল। তিনি জানান, অবিলম্বে ওই জেটি ঘাট দু’টি মেরামত করার কাজ শুরু হবে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.