২৩ ফেব্রুয়ারি ২০১৪ — ১ মার্চ ২০১৪

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা কুম্ভে রবি, বৃশ্চিকে চন্দ্র, তুলায় মঙ্গল, শনি, রাহু, পরে মঙ্গল বক্রী, মকরে বক্রী বুধ,
পরে বুধের বক্রত্ব ত্যাগ। মিথুনে বক্রী বৃহস্পতি, ধনুতে শুক্র, পরে মকরে শুক্র, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা
অনুযায়ী চন্দ্র বৃশ্চিকে অনুরাধা থেকে কুম্ভ শতভিষা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা অষ্টমী থেকে অমাবস্যা। যোগসঞ্চার
হর্ষণ থেকে সিদ্ধ। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।

মেষ: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতি ব্যাহত। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে অযথা ঝামেলা। গণিত ও বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সূত্রে বিদেশে কর্মসংস্থানের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে জ্ঞাতিশত্রুদের উস্কানিতে দাম্পত্য অশান্তি বাড়বে, শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। মধ্যভাগে কোনও হঠকারী সিদ্ধান্তের মাসুল গুনতে হতে পারে, সঙ্গীত চর্চায় অগ্রগতি। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সাফল্য, হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা কম, গৃহে প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কর্ম পরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ।
বৃষ: উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। মন ও বুদ্ধির অস্থিরতায় কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিবাদ বাড়বে। অর্শ বা ফিসচুলা জাতীয় পীড়ায় ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে পড়শিদের সঙ্গে বিবাদে গৃহনির্মাণে বাধা, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি, কোনও স্ত্রীলোকের পাল্লায় পড়ে মানহানি ও অর্থক্ষতি। মধ্যভাগে নৃত্যগীতাদি চারুকলার চর্চায় কৃতিত্ব, মামলা-মকদ্দমা এড়িয়ে চলাই ভাল। অন্তভাগে বিলাসিতার জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, বায়ুপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ থেকে কর্মস্থলে বা স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। সাহিত্য ও সংস্কৃতিমূলক গবেষণায় সাফল্য। কর্মসূত্রে বিদেশযাত্রার সম্ভাবনা।
মিথুন: ভিন রাজ্য বা বিদেশে উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। গুরুজনের ভগ্নস্বাস্থ্য উদ্ধারের জন্য স্বাস্থ্যকর স্থানে যাওয়ার পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে গলা, কান ও চোখের সমস্যায় ভোগান্তি, কর্মে পদোন্নতি, রহস্যবিদ্যার অনুরাগ। মধ্যভাগে কর্মে বাড়তি দায়িত্বের চাপে শারীরিক কষ্ট ও মানসিক উদ্বেগ, উপকারের বদলে অপদস্থ হতে পারেন। অন্তভাগে নতুন কর্মোদ্যমে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি, স্বজনের বিরূপ আচরণে মনঃকষ্ট। মিথুন লগ্নে জাত ব্যক্তির বাধাবিপত্তির মধ্য দিয়ে পৈতৃক অর্থসম্পত্তি লাভ। ঘনিষ্ঠ বন্ধুর অন্য মুখ আবিষ্কারে হতাশা বাড়বে। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য। জীবাণু সংক্রমণ ও জ্বরাদি পীড়ার আশঙ্কা।
কর্কট: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় কর্মপরিকল্পনা সফল হতে পারে। চুরি বা ডাকাতিতে দ্রব্যার্থের বিশেষ ক্ষতির আশঙ্কা। শত্রুর ক্ষমতা বৃদ্ধিতে উদ্বেগ। গুরুজনের বার্ধক্যজনিত রোগের প্রকোপ বৃদ্ধিতে কাজকর্ম ব্যাহত। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে উপার্জনের বিকল্প পথ মিলতে পারে, বন্ধুর প্রতারণায় বিশ্বাসভঙ্গ। মধ্যভাগে আলসার জাতীয় রোগে অস্ত্রোপচারের সম্ভাবনা, সজ্জন পড়শির সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। অন্তভাগে বিবাদবিতর্ক বা মামলা-মকদ্দমায় জড়িয়ে পড়ার আশঙ্কা, বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বিমা বা শেয়ার সূত্রে প্রাপ্তি। উচ্চতর শিক্ষা বা গবেষণার বাধা কেটে যেতে পারে। সাধুসজ্জনের সান্নিধ্যে আধ্যাত্মিক অগ্রগতি।
সিংহ: সৃষ্টিশীল প্রতিভার বিকাশ এবং স্বীকৃতির সম্ভাবনা। বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত। বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়।
অকারণ ঝামেলায় জড়িয়ে বিপত্তির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে কোনও দুরূহ কাজে সফল হতে পারেন, জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারে অশান্তি।
মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যেতে হতে পারে, সন্তানের লেখাপড়ায় আগ্রহ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে জলীয় পদার্থের ব্যবসায় উন্নতির যোগ,
প্রিয়জনের কর্মপ্রাপ্তিতে আর্থিক সমস্যার সুরাহা। সিংহ লগ্নে জাত ব্যক্তির ফাটকা বা শেয়ারে লোকসান। খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি।
উপকারি বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে না-পেরে আত্মগ্লানি। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
কন্যা: বন্ধুদের পরামর্শে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে। পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। সৃষ্টিশীল কাজের সূত্রে উপার্জনের বিকল্প উপায় হতে পারে। সপ্তাহের আদ্যভাগে প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্মোন্নতির বাধা অপসারণ, শল্যচিকিৎসকের শুভ সময়। মধ্যভাগে স্নায়বিক পীড়ায় উদ্বেগ বাড়বে, আত্মীয়ের পারিবারিক বিপত্তি সামলে প্রশংসা জুটতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের আইনি ব্যবস্থাই বিধেয়। কন্যা লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে আলোচনা ভেস্তে যেতে পারে। বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে অপদস্থ হতে পারেন।
তুলা: কর্মে বহুব্যস্ততা ও ক্লেশসাধ্য উপার্জন। গুরুজনের পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান মিলতে পারে। রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যায় ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ আসতে পারে, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মধ্যভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, পারিবারিক বিষয়সম্পত্তি ভাগাভাগি নিয়ে বিবাদ আদালতে গড়াতে পারে। অন্তভাগে দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে, মাতৃকূল সূত্রে অর্থ বা সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। তুলা লগ্নে জাত ব্যক্তির পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনেদের সঙ্গে বিরোধ বাড়বে। কর্মক্ষেত্রে গোলযোগ ও বদলির সম্ভাবনা। সদ্গুরুর সন্ধানে তীর্থভ্রমণের পরিকল্পনা।
বৃশ্চিক: বাক্যে ও আচরণে সংযমের অভাব বিপদে ফেলে দিতে পারে। দুঃসাহস ও হঠকারিতায় বিপত্তির আশঙ্কা। সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান ও উন্নতি। রক্তচাপের আধিক্যে নানান শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ যোগ, বিজ্ঞান বিষয়ক গবেষণায় কৃতিত্ব। মধ্যভাগে শারীরিক সমস্যা কাটিয়ে নতুন সৃষ্টিশীল পরিকল্পনা, প্রবাসী আত্মীয়ের কাছ থেকে বৈদেশিক দ্রব্যাদি লাভের সম্ভাবনা। অন্তভাগে সম্পত্তি রক্ষার জন্য আইনি ব্যবস্থা নেওয়াই সমীচীন, জনহিতকর কাজের জন্য সম্মান বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির মাতৃকূল বা শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। প্রিয়জনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে থাকার পরিকল্পনা। প্রেমপ্রণয়ে বাধা কাটিয়ে অগ্রগতি।
ধনু: মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে আংশিক ঋণশোধের চেষ্টায় সাফল্য। দুর্জনের ষড়যন্ত্র প্রতিরোধে আইনি শলা পরামর্শ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক সমস্যা বৃদ্ধি, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অতিথিকে ঘিরে ছন্দপতন, সন্তানের লেখাপড়ায় একাগ্রতার অভাব ও বেয়াড়াপনায় অশান্তি। অন্তভাগে সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য, মকদ্দমার ফল অনুকূলে না-ও যেতে পারে। ধনু লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। গৃহ সংস্কারের জন্য ব্যাঙ্কঋণ মঞ্জুরের খবর পেতে পারেন। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের হদিস।
মকর: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপদের আশঙ্কা। একাধিক সূত্রে আয় বৃদ্ধি। সপরিবার অদূরভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে, উদরপীড়ায় ভোগান্তি, শত্রুভয় ও পারিপার্শ্বিক বিরূপতায় মানসিক সঙ্কট। মধ্যভাগে নামী সংস্থায় কর্মসংস্থানের সম্ভাবনা, শ্লেষ্মা বৃদ্ধি, শ্বাসকষ্ট ও বক্ষঃপীড়ায় ক্লেশ। অন্তভাগে উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ, উপকারের বিনিময়ে কিছু আশা না-করাই ভাল। মকর লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা একাকীত্ব বাড়িয়ে দেবে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। চিকিৎসা-বিভ্রাটে গুরুজনের শারীরিক অবস্থার অবনতিতে দুশ্চিন্তা বাড়তে পারে।
কুম্ভ: আমদানি-রফতানি ব্যবসায় আশাতিরিক্ত উন্নতি। হস্তশিল্পে দক্ষতার সূত্রে বাড়তি উপার্জন। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে পেরে আনন্দ। গ্ল্যান্ডের অসুখে ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে জমিবাড়ি ক্রয়ের সুযোগ, কোনও স্ত্রীলোককে ঘিরে সংসারে অশান্তি বাড়বে। মধ্যভাগে শত্রুর ক্ষমতা বৃদ্ধিতে উদ্বেগ, স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও সাংসারিক শ্রীবৃদ্ধি। অন্তভাগে সাহিত্য ও দর্শনশাস্ত্রের চর্চায় ব্যুৎপত্তি, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ার প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির মৌলিক চিন্তা ও পরিকল্পনার সুবাদে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার। কল্যাণকাজে শ্রম ও অর্থদান।
মীন: জ্ঞাতিশত্রুদের উস্কানিতে বৈষয়িক গোলযোগ বৃদ্ধি। গৃহ পরিবেশে কলহবিবাদ। কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি ও সামাজিক প্রতিষ্ঠা। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের চেষ্টা
সফল হতে পারে। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়দের ষড়যন্ত্রে স্বামী-স্ত্রীর মধ্যে মতান্তর বাড়বে, উচ্চতর শিক্ষা ও গবেষণার বাধা কেটে যেতে পারে। মধ্যভাগে ভাইবোনের
বিরূপ আচরণে মানসিক ক্লেশ ও মানহানির আশঙ্কা, গ্যাসট্রাইটিসের সমস্যার ভোগান্তি। অন্তভাগে অসৎ লোকের পাল্লায় পড়ে অর্থক্ষতি, প্রেমপ্রণয়ে ব্যর্থতা
মানসিক স্থিতি টলে যেতে পারে। মীন লগ্নে জাত ব্যক্তির অপ্রিয় সত্য কথনে শত্রুর বৃদ্ধি। সৃষ্টিশীল কাজে কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। বন্ধুর
সহায়তায় দাম্পত্য কলহের অবসান। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা আসতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.