১৯ জানুয়ারি ২০১৪ — ২৫ জানুয়ারি ২০১৪

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা—মকরে রবি ও বুধ, সিংহে চন্দ্র, কন্যায় মঙ্গল, মিথুনে বক্রী বৃহস্পতি, ধনুতে বক্রী শুক্র, তুলায়
শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র সিংহে মঘা থেকে তুলায় বিশাখা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা তৃতীয়া থেকে কৃষ্ণা নবমী।
যোগসঞ্চার সৌভাগ্য থেকে গণ্ড। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটতে পারে। জমিবাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলায় আইনি পরামর্শের প্রয়োজন। মধ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার, শল্যচিকিৎসক ও আইনজ্ঞের শুভ সময়। মেষ লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে নতুন কর্মলাভের শুভ যোগ। মিত্র বৃদ্ধি, সামাজিক দায়িত্ব পালনে অর্থ ব্যয় ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: স্বজনবর্গের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি। গৃহসংস্কার ও নতুন ভাবে নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। মাতৃস্থানীয়া স্বজনের স্বাস্থ্যহানিতে বিপুল ব্যয়ে নাজেহাল। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সম্মান লাভ। মধ্যভাগে উপার্জন বৃদ্ধির যোগ, ভাই ও গুরুজনের সঙ্গে বৈষয়িক বিবাদ নিয়ে অশান্তি, বায়ু ও পিত্তরোগে কষ্টভোগ। অন্তভাগে বিলাসিতার জন্য সঞ্চয় বৃদ্ধিতে বাধা, কোনও স্ত্রীলোকের ছলনায় আর্থিক ক্ষতি। বৃষ লগ্নে জাত ব্যক্তির উদারতা দেখাতে গিয়ে অপদস্থ হওয়ার আশঙ্কা। দীর্ঘলালিত কোনও অভিলাষ পূরণ হওয়ার সম্ভাবনা। গুরুজনের সঙ্গে তীর্থভ্রমণে আত্মিক অগ্রগতি। শল্যচিকিৎসকদের শুভ সময়।
মিথুন: কর্মক্ষেত্রে উন্নতি ও উপার্জন বৃদ্ধির সুবাদে সামাজিক প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বাহন ক্রয়ের সুযোগ। প্রযুক্তিবিদের সাফল্য। জীবাণু সংক্রমণে ভোগান্তি। সপ্তাহের আদ্যভাগে দুঃসাহসিক কাজ এড়ানোর চেষ্টা করা ভাল, উচ্চশিক্ষায় সাফল্য এবং বিদেশে প্রশিক্ষণের সুযোগ। মধ্যভাগে সাময়িক বুদ্ধিভ্রম ও মানসিক অস্থিরতার জন্য কাজকর্মে জটিলতা, জ্যোতিষ চর্চায় অগ্রগতি। অন্তভাগে অপ্রিয় সত্য কথায় শত্রু বৃদ্ধির ঝুঁকি না-নেওয়াই ভাল, মূল্যবান দ্রব্য চুরি বা হারানোর আশঙ্কা। মিথুন লগ্নে জাত ব্যক্তির মাতৃকুল বা শ্বশুরকুল থেকে অর্থসম্পত্তির প্রাপ্তিযোগ। শত্রুর দুর্বলতা খুঁজে মোক্ষম আঘাত সফল হতে পারে। তীর্থক্ষেত্রে পুণ্যস্নান ও দেবদর্শনে শান্তির আশা।
কর্কট: কথাবার্তা ও আচরণ সংযমের অভাবে বিপত্তি দেখা দিতে পারে। জমিজমা ক্রয়ের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণায় সাফল্য। বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বজনদের শত্রুতায় পারিবারিক সম্পদ লাভে বাধা, কান, গলা ও নাকের সমস্যায় ভোগান্তি। মধ্যভাগে কর্মে সাফল্য, গৃহে শুভ অনুষ্ঠানে কোনও অতিথিকে ঘিরে তালভঙ্গের আশঙ্কা। অন্তভাগে খেলাধুলায় নৈপুণ্যের স্বীকৃতি, জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত ভাবাবেগের জন্য সামাজিক ক্ষেত্রে বিড়ম্বনার আশঙ্কা। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য ব্যাঙ্ক ঋণ মঞ্জুরের খবর মিলতে পারে। সন্তানের বহির্মুখী মতিগতি চিন্তা বাড়াবে।
সিংহ: একাধিক উপায়ে অর্থাগমের সম্ভাবনা। সন্তানের বেয়াড়াপনায় পরিবারে অশান্তি ও মানহানির আশঙ্কা। ললিতকলার অনুশীলনের সূত্রে বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা।
সপ্তাহের আদ্যভাগে কর্মে সংস্থা পরিবর্তনের পরিকল্পনায় সাফল্যের যোগ, স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সংসারে অশান্তি। মধ্যভাগে নিকটজনের অসুস্থতায় কাজে বাধা, কপট
বন্ধুর প্ররোচনায় আর্থিক ক্ষতির আশঙ্কা। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে গিয়ে বিপাকে পড়ার সম্ভাবনা। সিংহ লগ্নে
জাত ব্যক্তির সৃষ্টিশীল কর্মে সাফল্য ও উপার্জন বৃদ্ধি। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। মনোরম স্থানে সবান্ধব ভ্রমণের পরিকল্পনা।
কন্যা: পরিচিতজনের কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা। পৈতৃক সম্পত্তি ভাগাভাগিকে কেন্দ্র করে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। প্রেমপ্রণয়ে আকস্মিক জটিলতায় মানসিক স্থিতি টালমাটাল। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা, বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে বিকল্প কর্মসংস্থানের যোগ। মধ্যভাগে মূল্যবান দ্রব্যাদি সংরক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, অকারণ বিতর্কবিবাদে কর্মস্থলে বিপত্তি। অন্তভাগে গুরুজনের দেহারোগ্যের জন্য স্বাস্থ্যকর স্থানে থাকার পরিকল্পনা, লেখাপড়ায় সন্তানের অগ্রগতি ব্যাহত হওয়ায় দুশ্চিন্তা। কন্যা লগ্নে জাত ব্যক্তির অত্যধিক উত্তেজনা ও উদ্বেগ শারীরিক ও মানসিক সমস্যা বাড়িয়ে দেবে। একাধিক পথে উপার্জনের সুযোগ মিলতে পারে। জমিজমা ক্রয়ের সুযোগ আসতে পারে। প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন।
তুলা: কর্মজীবনে আত্মপ্রতিষ্ঠানের জন্য সংগ্রাম করতে হতে পারে। কল্যাণ কাজের সুবাদে সমাজে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। অন্যের সহায়তা ও নিজের চেষ্টার সুবাদে উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি বিষয়ক সমস্যার সুষ্ঠু সমাধান, কুটুম্বিতা নিয়ে মতভেদের জেরে সংসারে অশান্তি। মধ্যভাগে নবোদ্যমে কাজে সাফল্য, প্ররোচনা এড়িয়ে চলতে না-পারলে সমস্যা হতে পারে। অন্তভাগে গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ, পুরাণ ও ধর্ম কথা শ্রবণে শান্তি, ব্যবসা প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির দক্ষতা ও নিষ্ঠা সত্ত্বেও কর্মস্থলে প্রাপ্য থেকে ফের বঞ্চিত হওয়ার আশঙ্কা। মধুর ব্যবহার ও সংযত কথাবার্তায় অন্যদের মন জয়। শত্রুর দুর্বলতার লড়াইয়ের ছক কষার সুযোগ।
বৃশ্চিক: সৃষ্টিশীল কর্মে সাফল্যের সূত্রে সম্মান ও প্রতিষ্ঠা লাভ। উচ্চশিক্ষা বা গবেষণার সূত্রে বিদেশযাত্রার শুভ যোগ। বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের শুভ সময়, চিকিৎসক ও আইনজ্ঞের বিশেষ সাফল্য, ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি। মধ্যভাগে প্রিয়জনের স্বাস্থ্য-সমস্যায় ব্যয় বৃদ্ধি ও সঞ্চয় হ্রাস, তুচ্ছাতিতুচ্ছ ব্যাপারে এড়িয়ে চলাই ভাল, নচেৎ বিপত্তি ঘটতে পারে। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনায় সাফল্য। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির ভাগ্যবাধা কেটে নতুন সম্ভাবনার দরজা খুলতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে নানা ধরনের শারীরিক সমস্যা। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
ধনু: বন্ধু ও স্বজনবর্গের বিরূপ আচরণে মনঃকষ্ট। মাত্রাছাড়া উচ্চভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে নিজস্ব কৌশলে শত্রুর মোকাবিলা, উদরপীড়ায় কাজকর্মে বাধা। মধ্যভাগে কর্মসূত্রে স্থানান্তরে যাওয়ার সম্ভাবনা, সন্তানের বেয়াড়াপনা দমন করতে না-পারলে বড় ক্ষতি হয়ে যেতে পারে। অন্তভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাট ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়, ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। ধনু লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা, নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ-সমস্যার সমাধান ও পারিবারিক সঙ্কটমুক্তি। ভ্রমণে অযথা হয়রানি ও আর্থিক খেসারত। জ্যোতিষ চর্চায় ব্যুৎপত্তি।
মকর: স্বনিযুক্তি প্রকল্পে উন্নতি। কঠোর শ্রম ও অধ্যবসায়ে ভাগ্যোদয়ের সূচনা। মুখমণ্ডলের পীড়ায় দুর্ভোগ। প্রিয়জনের দেহারোগ্যে স্বস্তি। সপ্তাহের আদ্যভাগে মন ও বুদ্ধির অস্থিরতায় নতুন কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে, সময়োচিত সাহসী সিদ্ধান্তে প্রতিকূলতার মোকাবিলা। মধ্যভাগে মাত্রাছাড়া ভাবাবেগে জরুরি কাজ ভণ্ডুল হতে পারে, উপকারের প্রতিদান পাবেন না। অন্তভাগে বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল, বকেয়া টাকা ফেরত পেতে পারেন। মকর লগ্নে জাত ব্যক্তির আত্মীয়স্বজনের বিরূপতায় সংসারে অশান্তি। কর্মে বহুব্যস্ততা ক্লান্তি ও অবসাদ বাড়াবে। কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে পারেন। নিকটজনের জটিল সমস্যায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
কুম্ভ: ব্যবসায় সময়োচিত বাড়তি মূলধন বিনিয়োগে আশাতীত সাফল্যের যোগ। উচ্চশিক্ষা ও গবেষণার জন্য বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য চেষ্টা, শত্রুর প্ররোচনায় ভাইবোনের সঙ্গে মনান্তর। মধ্যভাগে পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ের জন্য সঞ্চয় হ্রাস, সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তির সন্ধান। অন্তভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল, দূরভ্রমণের পরিকল্পনা। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতির যোগ। প্রিয় বন্ধুর অভিসন্ধি নিজস্ব কৌশলে ধরে ফেলে বিপদের মোকাবিলা। মানসিক শান্তির জন্য সদ্গুরুর সন্ধান। সফল হতে পারে।
মীন: আর্থিক ও আত্মিক উন্নতি। কর্মকুশলতার স্বীকৃতি না-ও মিলতে পারে। অভিনয় চর্চায় ব্যুৎপত্তির বিশেষ স্বীকৃতির যোগ। বেদ ও শাস্ত্রাদির
অনুশীলনে আধ্যাত্মিক প্রশান্তি। সপ্তাহের আদ্যভাগে লিভার বা কিডনির সমস্যা বৃদ্ধিতে কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ
প্রচেষ্টায়পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে কোনও দুরূহ কাজের দায়িত্ব নিতে
পারেন, বিবাদবিতর্ক বা পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল। মীন লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া উচ্চভিলাষ বিপত্তির কারণ হতে পারে। আত্মীয়স্বজনের
বিরূপতায় সংসারে অশান্তি। কর্মে বহুব্যস্ততা শরীরের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করতে পারে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.