টুকরো খবর
ভুয়ো চাকরি চক্রে জড়িত সন্দেহে ধৃত
সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জাল চক্রের সঙ্গে জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম প্রণব সরকার। তার বাড়ি শ্যামপুরে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন রঘুনাথপুরের কাছে একটি মাঠে সেনাবাহিনীর পোশাক পড়ে কয়েক জন ব্যক্তি কিছু বহিরাগত যুবকের ‘মেডিক্যাল টেস্ট’ করছিলেন। তখন ওই মাঠের পাশে ‘পুলিশ’ লেখা একটি গাড়ি দাড়িয়েছিল। ‘পুলিশ’ লেখা গাড়ি ও বহিরাগত যুবকদের দেখে সন্দেহ হয় গ্রামবাসীদের। তারা সেনাবাহিনীর পোশাক পড়া ওই যুবকদের গ্রামে আসার কারণ জ্ঞিগেস করেন। সন্তোষজনক উত্তর না মেলায় পুলিশে খবর দেওয়া হয়। এরপরই সেনাবাহিনীর পোশাক পড়া ওই সকল ব্যক্তি এবং ‘পরিক্ষার্থী’র দল, সবাই পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে এসে ‘পুলিশ’ লেখা গাড়ির চালক প্রণবকে গ্রেফতার করে। পুলিশের কাছে ধৃত ব্যক্তি জানিয়েছে, তার গাড়ি বড়জোড়া থানায় মাঝেমধ্যে ভাড়া খাটে। কিছু বহিরাগত ব্যক্তি তার গাড়ি ভাড়া নিয়েছিল। তবে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পলাতক ব্যক্তি ও ধৃত সবাই সেনাবাহিনীতে চাকরি দেওয়া নামে একটি ভুয়ো চক্রের সঙ্গে জড়িত।

দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু
পথ দুর্ঘটনায় মৃত হল এক মোটরবাইক আরোহীর। দুর্ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার সকালে গ্যামন ব্রিজের কাছে স্টেশন রোডে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম আদিত্য কুমার সাহু (১৭)। তার বাড়ি দুর্গাপুরের লেবারহাট এলাকায়। সে রাজবাঁধের একটি বেসরকারি বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল। এ দিন সকাল পৌনে ৭ টা নাগাদ আদিত্য স্কুল যাওয়ার জন্য মোটর বাইক নিয়ে ট্রেন ধরতে বেরিয়েছিল। রাস্তায় একটি মিনিবাস নিয়ন্ত্রণ হারিয়ে তাকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ছাত্রের।

কাজ শুরু করতে বৈঠক প্রশাসনের
বিমাননগরী প্রকল্প এলাকায় অন্ডাল মৌজায় বন্ধ থাকা কাজ শুরুর জন্য বৃহস্পতিবার দুর্গাপুর মহকুমাশাসকের অফিসে জমিমালিকদের সঙ্গে বৈঠক করল প্রশাসন। অতিরিক্ত জেলাশাসক (ভূমি অধিগ্রহণ) উৎপল বিশ্বাস জানান, এ দিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মহকুমাশাসক এক প্রতিনিধিকে নিয়ে এলাকায় গিয়ে প্রকৃত অবস্থা খতিয়ে দেখবেন। জমিমালিকদের জমির কাগজপত্র নিয়ে কথা বলতে হবে। এ ছাড়া খেতমজুর, বর্গাদার এবং যে জমির মালিকেরা টাকা নেননি বলে দাবি করছেন, তাঁদের বিষয়ে যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা সমাধানের প্রক্রিয়া শুরু হয়েছে।

জিতল এসআরসিসি
নওজোয়ান ক্লাব আয়োজিত ক্রিকেটে বৃহস্পতিবারের খেলায় জিতল এসআরসিসি। তারা বার্নপুর বয়েজ স্কুল মাঠে বিবিএইচএসকে ৪ উইকেটে হারায়। প্রথমে ব্যাট করে বিবিএইচএস ৯ উইকেটে ৯২ রান করে। জবাবে এসআরসিসি ৬ উইকেটে জয়ের রান তুলে নেয়। দ্বিতীয় খেলায় জিতেছে সারদা সঙ্ঘ। তারা খেয়ালিকে ৪ রানে হারিয়ে দেয়।

হারল সাতগ্রাম
দাগা ইউনাইটেড ক্লাব আয়োজিত ক্রিকেট প্রতিযোগিতার বৃহস্পতিবারের খেলায় জয়ী হয় অমৃতনগর। তারা দাগা মাঠে মডার্ন সাতগ্রামকে ১ রানে হারিয়ে দেয়। প্রথমে ব্যাট করে অমৃতনগর ৭ উইকেটে ১০৩ রান করে। জবাবে প্রথম থেকেই মেরে খেলতে শুরু করলেও একের পরে উইকেট হারায় তারা। ১০২ রানে শেষ হয় মডার্ন সাতগ্রামের ইনিংস।

বচসা থেকে মারপিট কাপিষ্ঠায়
পার্শ্ববর্তী দু’টি গ্রামের দুই দল যুবকের মারামারির ঘটনায় উত্তেজনা ছড়াল বারাবনি থানার কাপিষ্ঠা মোড় এলাকায়। বৃহস্পতিবার ওই ঘটনার খবর পেয়ে বারাবনি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। এলাকার পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ লাঠি উঁচিয়ে দু’পক্ষকেই সরিয়ে দেয়। তবে এই ঘটনায় কোনও পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে কাপিষ্ঠা মোড়ের কুশনগর ও রসুনপুর এলাকার দুই দল যুবক নিজেদের মধ্যে বচসায় জড়িয়ে পড়েন। বৃহস্পতিবার সকালে তাঁরা কাপিষ্ঠা মোড়ে চলে আসেন এবং নিজেদের মধ্যে মারপিট আরম্ভ করেন। বিবাদের কারণ সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ক্রেডিট কার্ড প্রতারণায় ধৃত
কিষান ক্রেডিট কার্ড ব্যবহার করে প্রতারণার অভিযোগে ব্যাঙ্কের এক আধিকারিককে ধরেছে পুলিশ। বুধবার পশ্চিমবঙ্গ গ্রামীণ ব্যাঙ্কের জামালপুর শাখা থেকে কয়েকজন চাষির নামে ঋণ দেবার চক্রে জড়িতদের অন্যতম, ব্যাঙ্কের ফিল্ড অফিসার তথা অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার চৈতন্য যশকে গ্রেফতার করা হয়। ধৃতের বাড়ি মেমারিতে। বৃহস্পতিবার তাকে আদালতে তুলে সাতদিনের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে জামালপুর থানার পুলিশ। এসপি সৈয়দ মহম্মদ হোসেন মির্জা বলেন, “ধৃতকে জেরা করে ওই প্রতারণাচক্র সম্পর্কে আরও কিছু তথ্য জানা যাবে বলে আমাদের অনুমান।” সম্প্রতি সাত জন চাষির নামে মোট ৮ লক্ষ ২৫ হাজার টাকার ভুয়ো ঋণ আদায় করে চক্রটি। এই অভিযোগ হাতে পাবার পরে তদন্ত নেমে পুলিশ প্রথমে ওই ব্যাঙ্কের দুই দালাল ও ঝাড়ুদারকে গ্রেফতার করে।

এটিএমে চুরির চেষ্টা
একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে চুরির চেষ্টা করল দুষ্কৃতীরা। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে রানিগঞ্জের খাড়শুলি এলাকায়। দুষ্কৃতীরা চুরি করতে পারেনি বলে জানিয়েছে রানিগঞ্জ থানার পুলিশ। ব্যাঙ্ক কর্তৃপক্ষের অভিযোগ, বৃহস্পতিবার সকালে ব্যাঙ্কে এসে এটিএম কাউন্টারের সিসিটিভি ক্যামেরা এবং অন্যান্য যন্ত্রাংশ ভাঙা দেখতে পান তাঁরা। পুলিশ জানিয়েছে, বুধবার গভীর রাতে ওই এটিএম কাউন্টারে কোনও রক্ষী ছিল না। রাত ১২টা ৫৫ মিনিটে শেষ বারের মতো এটিএম থেকে কেউ টাকা তুলেছিলেন বলে জানায় পুলিশ। অর্থাৎ দুষ্কৃতীরা এর পরেই চুরির চেষ্টা করে।

ট্রেনে চুরিতে ধৃত
রেলযাত্রীর সামগ্রী চুরির অভিযোগে দু’জনকে গ্রেফতার করল পুলিশ। আসানসোল জিআরপি মহম্মদ সামসাদ খান ও সাদ্দাব খান নামে দু’জনকে ধরে।

কোথায় কী

দুর্গাপুর

কল্পতরু উৎসব। মেলা ময়দান, গ্যামন ব্রিজ মোড়। বিকাল ৪টা। উদ্যোগ: দুর্গাপুর সাংস্কৃতিক মেলা কমিটি।

বিনামূল্যে স্বাস্থ্য শিবির। কল্পতরু মেলা ময়দান। উদ্যোগ: দুর্গাপুর ব্লাইন্ড রিলিফ সোসাইটি।

জাতীয় সেবা প্রকল্প শিবির। কাশীরামদাস। উদ্যোগ: জাতীয়
সেবা প্রকল্প, মাইকেল মধুসূদন মেমোরিয়াল কলেজ শাখা।

আসানসোল

চলচ্চিত্র উৎসব। রবীন্দ্র ভবন। বিকাল তিনটে ও সন্ধ্যা ৬টা। উদ্যোগ: সিনে ক্লাব অব আসানসোল।

হিরাপুর

বার্নপুর উৎসব। হিরাপুর থানা মাঠ। দুপুর ১টা। উদ্যোগ: বার্নপুর উৎসব কমিটি।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.