টুকরো খবর
গ্যাস বুকিংয়ে সমস্যা
অনলাইনে রান্নার গ্যাস ‘বুক’ করতে গিয়ে সমস্যায় পড়ছেন ইন্ডেনের গ্রাহকেরা। অভিযোগ, বুক করার পরে দীর্ঘদিন কেটে গেলেও গ্যাস মিলছে না। সমস্যার কথা মেনে নিয়ে সংস্থা জানিয়েছে, প্রযুক্তিগত গোলমালই এর জন্য দায়ী। গ্রাহক গ্যাস বুক করলেও, সেই তথ্য ডিস্ট্রিবিউটরের কাছে পৌঁছচ্ছে না। ফলে তারা বুকিংয়ের বিষয়টি জানতেই পারছে না। সংশোধনের কাজ চলছে বলে জানিয়েছে সংস্থা। তাদের দাবি, ৭-১০ দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে। তবে একই সঙ্গে তারা জানিয়েছে, খুব কম সংখ্যক গ্রাহকই এই পদ্ধতিতে গ্যাস বুক করেন। বেশির ভাগই হয় ফোনে আইভিআরএস পদ্ধতিতে বা সরাসরি ডিস্ট্রিবিউটরের দোকানে।

অসমে রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদ
অসমে রান্নার গ্যাস (এলপিজি), ডিজেল ও পেট্রলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হল আসু। অসমের বিভিন্ন ‘প্রবেশপথে’ গুণ্ডাকর রুখতে প্রশাসনিক ব্যর্থতার অভিযোগ এবং পেট্রল-ডিজেল-গ্যাসের দামে কর ছাড় না-দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার রাজ্যের সব জেলায় আসুর তরফে প্রতিবাদ জানানো হয়। বিজেপি-ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখায়। রাজ্যভিত্তিক ব্যয় (এসএসসি) অত্যাধিক হারে বৃদ্ধির জেরে সোমবার থেকে অসমে এলপিজি সিলিন্ডারের দাম ১৬ টাকা করে বাড়ানোর কথা ঘোষণা করেছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ২ টাকা ১ পয়সা। পেট্রলের ৪ পয়সা। দাম বৃদ্ধির পর বর্তমানে অসমে এলপিজি সিলিন্ডারের দাম হচ্ছে ৪২৩ টাকা ৫০ পয়সা। প্রতি লিটার ডিজেলের দাম হবে ৬০ টাকা ১৭ পয়সা, পেট্রলের ৭৫ টাকা ৭৯ পয়সা। ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ জানিয়েছে, অসমে ট্যাঙ্কার নিয়ে আসার জন্য বৈধ এবং বিভিন্ন অবৈধ করের হার অত্যধিক বেড়ে গিয়েছে। অন্যান্য রাজ্যের তুলনায় তা ৫০-১০০ শতাংশ বেশি। সে কারণেই দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গয়ার ডেপুটি মেয়র ধৃত
অপহরণ এবং গণধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হল গয়া পুরসভার ডেপুটি মেয়র-সহ আটজনকে। আদালত ধৃতদের ২০ জানুয়ারি পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। পুলিশ জানিয়েছে, গত রাতে কোতোয়ালি থানার ফ্রেজার রোড এলাকার একটি হোটেল থেকে ডেপুটি মেয়র মোহন শ্রীবাস্তবকে গ্রেফতার করা হয়। একইসঙ্গে ধরা পড়ে আরও সাতজন। ওই হোটেলে বাইরে থেকে নিয়ে আসা দু’টি মেয়েকেও আটক করা হয়। ডেপুটি মেয়র-সহ ধৃত অন্যদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ, ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়েছে। আজ সকলকে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আর কে যাদবের এজলাসে পেশ করা হয়। বিচারকের নির্দেশে ধৃতদের বেউর জেলে বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে। ওই ঘটনার প্রেক্ষিতে মোহন শ্রীবাস্তবের পদত্যাগ চেয়েছেন গয়া পুরসভার মেয়র বিভাদেবী এবং জেলার বিজেপি বিধায়ক প্রেম কুমার।

সংঘর্ষে জখম ৪
গুরু গোবিন্দ সিংহের জন্মদিবসের অনুষ্ঠানে পটনা সাহিব গুরুদ্বারে শিখদের দু’টি গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনায় চারজন আহত হয়েছেন ।পুলিশ জানায়, আজ সকালে গুরুদ্বার প্রবন্ধক কমিটি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ শুরু হয়। বিবদমান দু’পক্ষের লোকেরা তলোয়ার, লাঠি নিয়ে একে অন্যের উপর ঝাঁপিয়ে পড়ে। ঘটনায় চারজন আহত হয়। সাতজনের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গুরুদ্বারের দরবার হলে সহকারী গ্রন্থির নির্বাচন ঘিরে সংঘর্ষের সূত্রপাত। ওই পদে একজনের নাম প্রস্তাব করা হলে অন্য পক্ষের লোকজন প্রতিবাদ জানান। তারপরেই দু’টি দলের মধ্যে মারপিট শুরু হয়। পটনার সিনিয়র পুলিশ সুপার মনু মহারাজ বলেন, “সাতজনের নামে অভিযোগ দায়ের হয়েছে।”

দশমে ভেসে উঠল নিখোঁজ যুবকের দেহ
ছ’দিন পর দশম জলপ্রপাতে ভেসে উঠল নিখোঁজ যুবকের দেহ। বুণ্ডু থানায় গিয়ে সেটি শনাক্ত করলেন তাঁর পরিজনরা। মৃতের নাম সুমন মণ্ডল। নববর্ষের দিন দশম জলপ্রপাতে বেড়াতে গিয়ে পাহাড় থেকে পড়ে যান ওই যুবক। জলপ্রপাতের সামনের জলের গহ্বরে তলিয়ে যান। সুমনবাবু রাঁচির অশোক নগরে থাকতেন। তিনি আদতে পশ্চিমবঙ্গের নদিয়ার বাসিন্দা। মৃতের প্রতিবেশী প্রদীপ ঘোষ জানান, দুর্ঘটনার দিন সুমনবাবু কালো সোয়েটার পড়েছিলেন। সেটি দেখেই তাঁর দেহ শনাক্ত করা হয়। স্থানীয় ডুবুরিরা দেহ তোলার জন্য অনেক টাকা চাওয়ায় এতদিন সেটি উদ্ধার করা যাচ্ছিল না। জামশেদপুর থেকে ডুবুরি নিয়ে যাওয়া হলেও, খারাপ আবহাওয়ার জন্য তাঁরাও নামতে পারেননি। ছ’দিন পর মঙ্গলবার দুপুরে সেটি ভেসে ওঠে।

জঙ্গলমহলের ভোটে কপ্টারে নজরদারি
মাওবাদীদের দৌরাত্ম্য কমলেও জঙ্গলমহলের ভোটে বিন্দুমাত্র ঝুঁকি নিতে রাজি নয় নির্বাচন কমিশন। মঙ্গলবার দিল্লিতে কমিশনের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বৈঠকে নিরাপত্তার বিষয়টিই গুরুত্ব পেয়েছে। কমিশন সূত্রের খবর, বিভিন্ন রাজ্যের মাওবাদী এলাকায় ভোটের ক’দিন ফৌজি হেলিকপ্টারে নজরদারি চলবে দিনভর। নির্বাচনের আগে শেষ মুহূর্তের পরিস্থিতি বিচার করে ভোটকর্মী ও নিরাপত্তাকর্মীদের বুথে পৌঁছে দেওয়ার বিষয়টিও বিবেচনায় রয়েছে। এ দিনের বৈঠকে মাওবাদী প্রভাবিত পশ্চিমবঙ্গ, ওড়িশা, মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, অন্ধ্রপ্রদেশ, বিহার ও ঝাড়খণ্ডের মুখ্য নির্বাচনী অফিসার ও পুলিশকর্তারা হাজির ছিলেন। ছিলেন সিআরপি এবং বিএসএফের মতো কেন্দ্রীয় বাহিনী ও বায়ুসেনার পদস্থ কর্তারাও।

কড়া সমালোচনা
ডিএমডিকে-র সঙ্গে আঁতাঁত গড়ার সমালোচনা করায় ছেলে এম কে আলাগিরির সমালোচনা করলেন ডিএমকে প্রধান কে করুণানিধি। সম্প্রতি নেতৃত্ব নিয়ে প্রবল বিবাদে জড়িয়ে পড়েছেন করুণানিধির দুই ছেলে আলাগিরি ও এম কে স্ট্যালিন। ওই বিবাদের জেরে আলাগিরির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত মাদুরাইয়ে ডিএমকে-র শাখা ভেঙে অস্থায়ী কমিটি গড়া হয়েছে। তার পরে এক সাক্ষাৎকারে ডিএমডিকে-র সঙ্গে জোটের সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন আলাগিরি। মঙ্গলবার করুণানিধি বলেন, “এই ধরনের মন্তব্য যদি কেউ করে থাকে তবে তাদের সঙ্গে ডিএমকে-র কোনও যোগ নেই।”

বোমানের ছেলে
কিউনেট আর্থিক কেলেঙ্কারিতে অভিনেতা বোমান ইরানির ছেলে দানেশ জড়িত বলে অভিযোগ করলেন এক ব্যক্তি। বিষয়টির তদন্ত করছে মুম্বই পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা। বিপণন সংস্থা কিউনেট বড় কেলেঙ্কারি করেছে বলে অভিযোগ।

দুর্ঘটনায় মৃত ৩
কুয়াশায় নিয়ন্ত্রণ হারানো গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল লংকার সিডিপিও ও শিশু বিকাশ প্রকল্পের পরিদর্শকের। গাড়ির চালকও মারা গিয়েছেন। পুলিশ জানায়, গতকাল অফিস থেকে নিজের গাড়িতে নগাঁও ফিরছিলেন লংকার সিডিপিও ইমদাদুল চৌধুরি। তাঁর সঙ্গে ছিলেন প্রকল্পের পরিদর্শক মালবিকা শইকিয়া। প্রচণ্ড কুয়াশায় রাস্তা দেখতে না-পারায় গামরিআটি এলাকায় তাঁদের গাড়ি দাঁড়িয়ে থাকা একটি ট্যাঙ্কারে সজোরে ধাক্কা মারে। ঘটনাস্থলেই চৌধুরী, শইকিয়া ও চালক নাসিরউদ্দিনের মৃত্যু হয়।

শিশু ধর্ষণ
ধর্ষণের অভিযোগে পুলিশ জামাল খান নামের এক যুবককে গ্রেফতার করল। গত কাল রাতে ঘটনাটি ঘটেছে গঢ়বার বিভনি গ্রামে। গ্রামের এক আট বছরের শিশুকে সে ধর্ষণ করেছে বলে অভিযোগ। স্থানীয় মানুষের বক্তব্য, কাল সন্ধ্যায় জামাল শিশুটিকে ধর্ষণ করে রাস্তার পাশে ফেলে চলে যায়। পরে গ্রামবাসীরা তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ এই ঘটনার তদন্তে নেমে জামালকে গ্রেফতার করে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.