টুকরো খবর
শ্লীলতাহানিতে ধৃত ২ টিটিই
চলন্ত ট্রেনে এক মহিলাকে শ্লীলতাহানি এবং মারধরের ঘটনার সাত দিন পরে অবশেষে অভিযুক্ত চার টিকিট পরীক্ষকের মধ্যে দু’জন ধরা পড়লেন। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম দেবাশিস চন্দ এবং অমরনাথ পাত্র। তাঁদেরকে হাওড়া জেলা আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গত ৭ ডিসেম্বর ডাউন আমদাবাদ এক্সপ্রেসে করে মিন্টু ঘোষ ও তাঁর স্ত্রী হাওড়ায় আসছিলেন। সাঁতরাগাছি স্টেশনের কাছে চার জন টিকিট পরীক্ষক তাঁদের পরিচয়পত্র দেখতে চান। মিন্টুবাবুর কাছে পরিচয়পত্র থাকলেও তাঁর স্ত্রীর কাছে তা ছিল না। এই নিয়ে পরীক্ষকদের সঙ্গে মিন্টুবাবুর বচসা শুরু হয়। অভিযোগ, টিকিট পরীক্ষকরা মিন্টুবাবুদের কাছে টাকা চান। সে সময় মিন্টুবাবু তাঁর মোবাইল ফোনে বচসার ছবি তুলে রাখছেন দেখে ওই চার টিকিট পরীক্ষক মোবাইলটি কেড়ে নেওয়ার চেষ্টা করেন। মিন্টুবাবু তখন ওই মোবাইল তাঁর স্ত্রীকে দিয়ে দিলে টিকিট পরীক্ষকরা মিন্টুবাবুর স্ত্রীর উপর চড়াও হন বলে অভিযোগ। ওই টিকিট পরীক্ষকরা মিন্টুবাবুর অন্তঃসত্ত্বা স্ত্রীর পেটে ঘুষি মারেন। চুলের মুঠি ধরে মুখেও ঘুষি মারা হয় বলে অভিযোগ। এর জেরে আহত হন ওই মহিলা। তাঁকে হাওড়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবশ্য ছেড়ে দেওয়া হয়। ওই দিনের ঘটনায় মিন্টুবাবুকেও ওই টিকিট পরীক্ষকরা বেধড়ক পেটান বলে অভিযোগে। সে দিন রাতেই মিন্টুবাবু হাওড়া জিআরপি-তে শ্লীলতাহানি ও মারধরের অভিযোগে করেন। দিলখুশ কুমার ও বি এন ঘোষ নামে অপর দুই অভিযুক্ত টিকিট পরীক্ষককে রেল পুলিশ খুঁজছে।

পুরনো খবর:

ভারত-বাংলাদেশ সীমান্তে সতর্কতা

১৭ ডিসেম্বর
এক দিকে কাদের মোল্লার ফাঁসির প্রেক্ষিতে উত্তাল বাংলাদেশ। অন্য দিকে, চলছে ব্যাপক নির্বাচনী প্রস্তুতি ও তাকে ঘিরে হিংসাত্মক ঘটনা। এই অবস্থায় কোনও ভাবেই দুষ্কৃতীরা যেন আন্তর্জাতিক সীমান্ত টপকে করিমগঞ্জ দিয়ে ভারতে অনুপ্রবেশ করতে না পারে, সে ব্যাপারে সীমান্তে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। বিএসএফ-এর ডিআইজি ডি কে ত্রিপাঠী বলেন, “বরাক উপত্যকা ও মিজোরাম অঞ্চলের পুরো সীমান্তেই নজরদারি জোরদার করা হয়েছে। এর মধ্যে বিশেষ ভাবে খেয়াল রাখা হচ্ছে করিমগঞ্জ সীমান্তের দিকে। এই জেলায় বাংলাদেশের সঙ্গে ৯২ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে। ও পারে সিলেটের বিভিন্ন অঞ্চল। তাঁর কথায়, এমনিতেই সারা বছর সারাক্ষণ সীমান্তে নজরদারি রাখা হয়। প্রতিবেশী রাষ্ট্রে হিংসা বাড়ায় এখন জওয়ানদের সতর্ক থাকতে বলা হয়েছে।

ট্রেনে কিশোরীর শ্লীলতাহানি, ধৃত

১৭ ডিসেম্বর
ট্রেনে এক কিশোরীর শ্লীলতাহানির অভিযোগে এক যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। জিআরপি জানিয়েছে, গত রাতে ঘটনাটি ঘটে টাটানগর স্টেশনে। আজাদ হিন্দ সুপারফাস্ট এক্সপ্রেসে পুনে থেকে হাওড়া যাচ্ছিল ১২ বছরের ওই মেয়েটি। সঙ্গে ছিলেন তার মা-বাবাও। তাঁরা ডিব্রুগড়ের বাসিন্দা। অভিযোগ, একই কামরায় সওয়ার উত্তরপ্রদেশের বাসিন্দা মহম্মদ নাফিজ তার শ্লীলতাহানির চেষ্টা করে। ওই সময় অন্য যাত্রীরা ঘুমিয়ে ছিলেন। মেয়েটির চিৎকার শুনে সবার ঘুম ভেঙে যায়। টাটানগর স্টেশনের জিআরপি-র হাতে অভিযুক্তকে তুলে দেওয়া হয়।

২ শ্রমিকের তালু কাটল এজেন্ট

১৭ ডিসেম্বর
ঠিকাদার সংস্থার এজেন্টদের পছন্দমতো জায়গায় কাজ করতে রাজি না-হওয়ায় দু’জন শ্রমিকের হাতের তালু কেটে নেওয়ার অভিযোগ উঠল। ওড়িশার বলাঙ্গির জেলার ঘটনা। কাল হাসপাতালে ভর্তি হয়েছেন দুই শ্রমিক। অভিযুক্তরা নিখোঁজ। তদন্তকারীরা জানিয়েছেন, আহতদের নাম নীলাম্বর ধনগড়া মাঁঝি ও বিয়ালু নিয়েল। তাঁদের বাড়ি কালাহাণ্ডি জেলার উতচলা পঞ্চায়েত এলাকায়। সপ্তাহ দু’য়েক আগে গ্রামের কয়েক জন বাসিন্দার সঙ্গে দু’জন এজেন্টের আলাপ হয়। ছত্তীসগঢ়ে চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে ১২ জনকে রায়পুরে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, পরে বিমল রাউত ও পরশু নায়েক নামে ওই দুই এজেন্ট গ্রামবাসীদের জানায়, কাজের জন্য তাঁদের হায়দরাবাদে যেতে হবে। ১০ জন সেখান থেকে পালান। নীলাম্বর ও বিয়ালুকে নুয়াপড়ায় আটকে রাখা হয়। পরে কাজের জন্য দেওয়া অগ্রিম ফেরত না দিতে পারায় তালু কেটে নেওয়া হয়।

সরকারি কর্মী খুন

১৭ ডিসেম্বর
প্রকাশ্য দিবালোকে বাইক আরোহী দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হল গ্রামোন্নয়ন অফিসারের। পুলিশ জানিয়েছে, নিহতের নাম দিবেশ কামবোজ। ঘটনাটি ঘটেছে দেহরাদূনের সাহাসপুরে। সোমবার সকালে অফিস যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন বছর চল্লিশের দিবেশ। এমন সময় বাড়ির কলিং বেল বেজে ওঠে। স্ত্রী দরজা খুলতেই জোর করে ঘরে ঢুকে পড়ে তিন দুষ্কৃতী। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, দুষ্কৃতীদের এক জন দিবেশেরই আত্মীয়।

মৃত আরটিআই কর্মী
মৃত্যু হল তথ্য জানার অধিকার (আরটিআই) আন্দোলনের জখম কর্মীর। পুলিশ জানিয়েছে, মৃতের নাম আব্রার আহমেদ জামিল আনসারি। ঠাণের ভিওয়ান্ডিতে একটি দোকান চালাতেন তিনি। সোমবার ন’জনের একটি দুষ্কৃতী দল চড়াও হয় বছর তিরিশের আহমেদের উপর। গাছের গুঁড়ি দিয়ে বেধড়ক মারধর করা হয় তাঁকে। মঙ্গলবার স্থানীয় আইজিএম হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। তবে এই হামলার কারণ অবশ্য জানা যায়নি এখনও পর্যন্ত।

গ্রামে কাজ বাধ্যতামূলক
স্নাতকোত্তর স্তরে পঠনপাঠনের জন্য আবেদন করতে হলে এমবিবিএস চিকিৎসকদের গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে এক বছর কাজ করা বাধ্যতামূলক। ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে এই নিয়ম চালু হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী গুলাম নবি আজাদ মঙ্গলবার রাজ্য সভায় একটি প্রশ্নের লিখিত উত্তরে এ কথা জানিয়েছেন। মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্নাতকোত্তর স্তরের শিক্ষা নিয়ন্ত্রণ সংক্রান্ত আইনে সংশোধনী আনার যে প্রস্তাব দিয়েছিল, তার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান। দেশ জুড়ে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে চিকিৎসকের যে আকাল চলছে, তা মেটাতে এই পদক্ষেপ কার্যকরী হবে বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর আশা।

তদন্তের অনুমতি নিয়ে কোর্ট
কোর্টের নজরদারিতে সিবিআই তদন্ত হলে সরকারি কর্মীদের বিরুদ্ধে অনুসন্ধানের আগে কেন্দ্রের অনুমতি প্রয়োজন নেই বলে জানাল শীর্ষ আদালত। কয়লা কেলেঙ্কারি মামলায় মঙ্গলবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি আর এম লোঢাস বিচারপতি কুরিয়ান জোসেফ ও বিচারপতি মদন বি লোকুরের বেঞ্চ। দিল্লি স্পেশ্যাল পুলিশ এস্টাবলিশমেন্ট আইন মেনে চলে সিবিআই। এই আইনের একটি ধারায় অকারণ হেনস্থা থেকে আমলাদের বাঁচাতে রক্ষাকবচের ব্যবস্থা রয়েছে। মঙ্গলবার সিবিআইয়ের একটি আর্জির ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে, কোর্টের নজরদারি থাকলে আগাম অনুমতি লাগবে না। কারণ, আমলারা যাতে হেনস্থা না হন তা কোর্টই দেখবে।

ট্রেনে শ্লীলতাহানি
চলন্ত ট্রেনে ১১ বছরের বালিকার শ্লীলতাহানির অভিযোগে কলকাতার বেসরকারি সংস্থার ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করল টাটানগর জিআরপি। সোমবার রাতে হাওড়ামুখী আজাদ হিন্দ এক্সপ্রেস চক্রধরপুর স্টেশন ছাড়ার পরে ঘটনাটি ঘটে। মহম্মদ নাফিস নামে ওই যুবকের দাবি, বালিকাটি যে বার্থে ছিলেন, সেটিতে তাঁর হাত লাগে। তার পরেই বালিকাটির পরিবার তাঁর বিরুদ্ধে অভিযোগ করে।

তসলিমার স্বস্তি
তসলিমার বিরুদ্ধে উত্তরপ্রদেশ সরকারকে কোনও শাস্তিমূলক পদক্ষেপ না করার আদেশ দিল সুপ্রিম কোর্ট। এই রায় দিয়েছেন বিচারপতি বি এস চৌহান। উত্তরপ্রদেশ প্রশাসনকে কয়েক দিনের মধ্যে জবাবও দিতে বলেছেন। মৌলবী মৌলানা তাকির রাজা খান বিতর্কিত লেখিকা তসলিমার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

ভারতরত্ন নিয়ে
সচিন তেন্ডুলকর ও বিজ্ঞানী সি এন রাওকে দেওয়া ভারতরত্ন ফিরিয়ে নেওয়ার আর্জি হাতে পাওয়ার কথা স্বীকার করল কেন্দ্র। মঙ্গলবার সংসদে এক লিখিত জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এম রামচন্দ্রন জানান, ভারতরত্ন দেওয়ার ক্ষেত্রে পক্ষপাত করা হয়েছে এমন কোনও অভিযোগ কেন্দ্র পায়নি। তবে সচিন ও সি এন রাওকে দেওয়া সম্মান ফিরিয়ে নেওয়ার আর্জি পাওয়া গিয়েছে।

মোদীর অস্পৃশ্যতা
নরেন্দ্র মোদীকে অস্পৃশ্য বলে মনে করেন না কেরলের ইউডিএফ সরকারের মুখ্য সচেতক পি সি জর্জ। সম্প্রতি সর্দার বল্লভভাই পটেলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিজেপি তথা মোদী আয়োজিত ঐক্যের দৌড়ে যোগ দিয়েছিলেন জর্জ।

আগরতলায় মিছিল
বাম জমানার ‘অপশাসনের’ অভিযোগে রাস্তায় নামল রাজ্য তৃণমূল কংগ্রেসের যুব সংগঠনের সদস্য, সমর্থকেরা। শহর ও শহরতলির চারটি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন এলাকা থেকে ভিড় জড়ো হয় প্রেসক্লাব চত্বরে। আজ দুপুরে সেখান থেকেই বিক্ষোভ মিছিল শুরু হয়। শহর ঘুরে মিছিল ফের ফেরে প্রেসক্লাব চত্বরেই।

আগরতলায় ধৃত চার
ত্রিপুরায় এক যুবতীকে পাচারের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হল চার জনকে। পুলিশ জানায়, ধৃতরা হল উত্তর ত্রিপুরার ধর্মনগরের বাসিন্দা নারায়ণ দাস ও রাজেশ দাস এবং হরিয়ানার পবন কুমার, লাল সিংহ।

অসমে দুর্ঘটনা
অসমে পৃথক তিনটি পথ দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। জখম ২৪ জন। প্রথম ঘটনাটি ঘটে মরিগাঁওতে। পুলিশ জানায়, মঙ্গলবার ভোরে কানফুলা গ্রামের কাছে কুয়াশা ঘেরা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে ভুরগাঁও থেকে সিপাঝারগামী একটি বাস উল্টে যায়। ২০ জন যাত্রী জখম হন। পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

স্ত্রীকে খুন, ধৃত
স্ত্রীকে খুনের অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বরপেটা রোডের নিচুকা গ্রামে তারা মিঞাঁ এক ব্যক্তি তাঁর স্ত্রী আলেকজান বিবিকে গলা কেটে খুন করে। খুন করার পর স্ত্রী’র রক্ত খাচ্ছিল তারা।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.