২০ অক্টোবর - ২৬ অক্টোবর, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা তুলায় রবি, বুধ, শনি ও রাহু, পরে বুধ বক্রী, মেষে চন্দ্র ও কেতু। সিংহে মঙ্গল, মিথুনে বৃহস্পতি, বৃশ্চিকে শুক্র।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে ভরণী থেকে মিথুনে পুনর্বসু নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা দ্বিতীয়া থেকে কৃষ্ণা সপ্তমী। যোগসঞ্চার বজ্র থেকে সিদ্ধ।
ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: কর্মে নতুন পরিকল্পনা সফল হতে পারে। পৈতৃক ব্যবসা সম্প্রসারণ ও মূলধন বিনিয়োগ বৃদ্ধিতে সাফল্যের যোগ। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে একাকীত্ব বাড়বে। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে বিতর্কবিবাদে জড়িয়ে পড়ায় অহেতুক সমস্যা বাড়বে, মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। মধ্যভাগে স্বামী-স্ত্রী উভয়ের চেষ্টায় সাংসারিক সঙ্কটমোচন, পিত্তরোগে দুর্ভোগ। অন্তভাগে বিকল্প কর্মপ্রচেষ্টায় সাফল্য, প্রজ্ঞাবান ব্যক্তির দুর্লভ সঙ্গলাভ। মেষ লগ্নে জাত ব্যক্তির উদ্যমের অভাবে শুভ যোগ ব্যর্থ হয়ে যেতে পারে। কোনও মহিলার দুরভিসন্ধি আঁচ করতে না-পারায় অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় দুর্ভোগ।
বৃষ: মামলার সন্তোষজনক নিষ্পত্তি ও অর্থসম্পদ বৃদ্ধি। দীর্ঘদিনের পুরোনো কোনও রোগ প্রশমনের উপায় হতে পারে। সৃষ্টিশীল কাজের বহু প্রতীক্ষিত স্বীকৃতির যোগ। সপ্তাহের আদ্যভাগে সাংসারিক সমস্যার মোকাবিলায় বিজ্ঞ ব্যক্তির পরামর্শ লাভ, প্রশিক্ষণের সুবাদে কর্মোন্নতি, উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সাহসে শত্রুর কবল থেকে উদ্ধার। মধ্যভাগে কর্মে দ্রুত অগ্রগতির সুবাদে সামাজিক প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে উদ্বেগ ও বহু ব্যয়। অন্তভাগে কুটুম্বের আচরণে পারিবারিক শান্তি ব্যাহত হওয়ার আশঙ্কা, আকস্মিক অঘটনে দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির জমি বাড়ি ক্রয়বিক্রয়ে জ্ঞাতিশত্রুর বাগড়া। দাতব্য প্রতিষ্ঠানের উন্নতির জন্য অর্থ সংগ্রহের চেষ্টা। সদ্গুরুর সন্ধানে সপরিবার তীর্থভ্রমণের পরিকল্পনা।
মিথুন: ভুল বোঝাবুঝির জন্য দাম্পত্য কলহ। চুরি বা পকেটমারিতে অর্থক্ষতির আশঙ্কা। বহু শ্রম ও চেষ্টা অবশেষে সার্থক হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যহানিতে বহু ব্যয় ও কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে উত্তরাধিকার সূত্রে সম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা, কর্মস্থলে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি, উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রার সুযোগ। মধ্যভাগে শত্রুদের জোটবদ্ধ তৎপরতায় উদ্বেগ, অধ্যাপনাদি শিক্ষা সংক্রান্ত কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। অন্তভাগে রক্ষণশীল মনোবৃত্তি আঁকড়ে থাকায় আত্মীয়দের সঙ্গে মনান্তর, শান্তির সন্ধানে আধ্যাত্মিক মনন। মিথুন লগ্নে জাত ব্যক্তির শেয়ারে বাড়তি বিনিয়োগ না-করাই ভাল। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
কর্কট: ওষুধের ব্যবসা ও শিল্পকাজে উপার্জন বৃদ্ধি। ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি। বৃত্তিগত প্রশিক্ষণ সূত্রে বাড়তি আয়ের সুযোগ। সপ্তাহের আদ্যভাগে লিভার বা কিডনির সমস্যায় ভোগান্তি। সম্পত্তি নিয়ে আত্মীয়দের সঙ্গে বিরোধে মনঃকষ্ট। মধ্যভাগে একাধিক পথে অর্থাগম, মানসিক বিকার ও অনিদ্রাজনিত রোগ। অন্তভাগে আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে ঋণ পরিশোধ তো দূরের কথা, তা বেড়ে যেতে পারে, মাতৃস্থানীয়া আত্মীয়ের কাছ থেকে অর্থপ্রাপ্তির যোগ। কর্কট লগ্নে জাত ব্যক্তির অতি ক্রোধ স্বজনমহলে বিড়ম্বনা ডেকে আনতে পারে। সৃষ্টিশীল কাজের স্বীকৃতি না-পাওয়ায় হতাশা। সন্তানের ভবিষ্যৎ নিয়ে মানসিক চাপ বাড়বে। বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে।
সিংহ: রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের কলকাঠিতে সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে।
উচ্চশিক্ষায় বাধাবিপত্তি কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা, প্রিয়জনের বিয়ের
আলোচনা শেষ সময়ে ভণ্ডুল হয়ে যেতে পারে। মধ্যভাগে গুরুজনের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ এবং চিকিৎসায় বহু ব্যয়, নতুন ব্যক্তির
পরামর্শে সাংসারিক সমস্যার মোকাবিলা। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বেদ-পুরাণ চর্চায় অগ্রগতি।
সিংহ লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য ও বৃহত্তর সংস্থায় কাজের সুযোগ আসতে পারে। সঙ্গীত,
নাটকাদি চারুকলায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। হজমের গোলমালে দুর্ভোগ।
কন্যা: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। স্বনিযুক্তি প্রকল্পে সাফল্য, সম্প্রসারণের জন্য আর্থিক পরিকল্পনা। সামাজিক ক্ষেত্রে হঠকারিতার মাসুল দিতে হতে পারে। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান, কিডনি বা লিভারের সমস্যায় দুর্ভোগ। মধ্যভাগে বন্ধুকে অতি বিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা, উপকারের প্রতিদান প্রত্যাশা করলে আঘাতই জুটতে পারে। অন্তভাগে বাহন ক্রয়ের পরিকল্পনা সফল হতে পারে, মধুর ব্যবহারে ও সংযত কথাবার্তায় অন্যের মন জয় করতে পারেন। কন্যা লগ্নে জাত ব্যক্তির সৎসাহস কার্যোদ্ধারে সহায়ক হতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয়। নতুন কর্মোদ্যোগ সফল হতে পারে।
তুলা: অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তি দেখা দিতে পারে। দন্তক্ষয় ও নেত্রপীড়ায় ক্লেশ। প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। লাগামছাড়া বিলাসিতায় বহু ব্যয়। সঞ্চয়ে সমস্যা। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে কোনও অতিথির বেয়াড়াপনায় বিড়ম্বনা, উপস্থিত বুদ্ধিতে শত্রুর জাল কেটে আত্মরক্ষা। মধ্যভাগে উপকারের প্রতিদানে উপহাস জুটলেও সঙ্কল্পচ্যুত হওয়া অনুচিত, জ্যোতিষ ও রহস্যবিদ্যার প্রতি অনুরাগ। অন্তভাগে বিদেশের মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, সম্পত্তির মালিকানা ও দখল পেতে পারেন। তুলা লগ্নে জাত ব্যক্তির উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। বন্ধুবিচ্ছেদ ও স্বজনবিরোধে মানসিক অস্থিরতা। শারীরিক সমস্যায় কাজে বাধা।
বৃশ্চিক: সৃষ্টিশীল কাজের বিলম্বিত স্বীকৃতি। কর্মক্ষেত্রে শ্রম ও অধ্যবসায়ের সুবাদে উন্নতির সঙ্গে সঙ্গে বিদেশযাত্রার সুযোগ। জমি বা বাড়ি কেনার ব্যাপারে বাধা আসতে পারে। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়স্বজনের চক্রান্তে ক্ষতি ও মানহানির মোকাবিলা করতে হতে পারে, দুর্ঘটনায় রক্তপাত বা অস্থিভঙ্গের আশঙ্কা। মধ্যভাগে মামলার ফল অনুকূলে যাওয়ারই সম্ভাবনা, চিত্রপরিচালক ও অভিনেতার শুভ সময়। অন্তভাগে কর্মস্থলে মৌলিক পরিকল্পনার স্বীকৃতি মিলতে পারে, জলপথে ভ্রমণ এড়ানোই ভাল। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে মৌলিকতা পুরস্কৃত হতে পারে। মাতৃকুল থেকে অর্থসম্পত্তি লাভের যোগ। প্রিয়জনের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগের অবসান।
ধনু: প্রভাবশালী কর্তাব্যক্তির হস্তক্ষেপে কর্মক্ষেত্রে জটিলতার অবসান ঘটতে পারে। জমি-বাড়ি ক্রয়ের সুযোগ কাজে লাগানো উচিত। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার সুযোগ মিলতে পারে। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শলাপরামর্শে দাম্পত্য কলহের অবসান, শত্রুর মোকাবিলার জন্য আইনি পরামর্শের প্রয়োজন। মধ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পর্কের উন্নতি, অনিদ্রাজনিত সমস্যায় ভোগান্তি। অন্তভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়, অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ। নিজ গুণেই আত্মীয় ও বন্ধুর সঙ্গে সুসম্পর্ক পুনরুদ্ধার। মাত্রাছাড়া ক্রোধ থেকে বিপত্তির আশঙ্কা। জলপথ এড়ানোই ভাল।
মকর: পৈতৃক ব্যবসা বৃদ্ধির পরিকল্পনায় আকস্মিক বাধা। প্রিয়জনের বিয়ের ব্যাপারে সফল আলোচনা। বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে কর্মপরিবর্তনের যোগ। সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর চেষ্টায় সাংসারিক অশান্তির অবসান, শেয়ার বা লটারিতে প্রাপ্তিযোগ। মধ্যভাগে গৃহনির্মাণের পরিকল্পনা সফল হতে পারে, দুর্জনের অপচেষ্টা থেকে সাবধান। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ, বন্ধুর পারিবারিক অনুষ্ঠানে কোনও আগন্তুককে ঘিরে তালভঙ্গ। মকর লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে বিপর্যয়ের সফল মোকাবিলা। নিকটজনের স্বাস্থ্যহানিতে কাজকর্মে বাধা। অতিরিক্ত পরিশ্রমে বা দৈহিক দুর্বলতার কারণে সপরিবার ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
কুম্ভ: বুদ্ধিভ্রম ও ভুলের জন্য কর্মক্ষেত্রে গোলযোগ। প্রত্যাশিত পদোন্নতি আটকে যাওয়ার আশঙ্কা। মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে নতুন কাজের পরিকল্পনায় বাধা ও বিলম্ব, আগুন থেকে বিপদের আশঙ্কা, পৈতৃক ব্যবসায় সাফল্য। মধ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি, কল্যাণমূলক কাজের জন্য সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। অন্তভাগে প্রাপ্য থেকে ফের বঞ্চনা, স্বাস্থ্য ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির অতিমানিতা নিকটজনের কাছ থেকেও দূরে ঠেলে দিতে পারে। বিলাসিতায় বাড়তি খরচের জন্য আয়-ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। সম্পত্তি ক্রয় স্থগিত রাখাই ভাল।
মীন: মৌলিক চিন্তা ও পরিকল্পনায় কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। অপব্যয় ও অপচয় কমিয়ে ঋণশোধের পরিকল্পনা। বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন।
সপ্তাহের আদ্যভাগে স্বামী-স্ত্রীর ভুল বোঝাবুঝিতে সাংসারিক অশান্তি বৃদ্ধি, উদরপীড়ায় ভোগান্তি। মধ্যভাগে শেয়ারে বাড়তি বিনিয়োগে ক্ষতি হতে পারে, নাটক ও সঙ্গীতের
চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে শত্রু ভয় থেকে মুক্তি, সন্তানের মেধার বিকাশে বন্ধুবান্ধবের সাহায্য, সদ্গুরুর সন্ধানে তীর্থস্থানে গমনের পরিকল্পনা। মীন লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত
প্রশিক্ষণ সূত্রে একাধিক কর্মসংস্থান। বকেয়া টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা। তুচ্ছ কারণে প্রিয়জনের বিয়ের আলোচনা ভেস্তে যাওয়ার আশঙ্কা। নিম্নাঙ্গের পীড়ায় ক্লেশ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.