টুকরো খবর
ছাত্রকে মারধর, অভিযুক্ত তিন শিক্ষক
ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে মারধররে অভিযোগ উঠল তিন শিক্ষকের বিরুদ্ধে। গত শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে জয়গাঁ জুনিয়র হাইস্কুলে। শনিবার রাতে ছাত্রের পরিবারের তরফে জয়গাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, স্কুলের ফি দেরিতে জমা দেওয়ার অভিযোগে ওই ছাত্রকে মারধর করা হয়েছে বলে অভিযোগ জমা পড়েছে। তবে স্কুল কর্তৃপক্ষের তরফে অবশ্য দাবি করা হয়েছে, ফি জমা সংক্রান্ত কোনও ঘটনা ঘটেনি। অন্য ছাত্রের সঙ্গে মারপিট করায় ওই ছাত্রকে বাধা দেওয়া হয়েছিল। জয়গাঁ থানার ওসি পঙ্কজ থাপা বলেন, “ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।” জয়গাঁ গুয়াবাড়ির বাসিন্দা অজগর আলির অভিযোগ, ফি জমা দিতে দেরি করাতেই তাঁর ছেলেকে মারধর করা হয়েছে। শুক্রবার স্কুলে মারধর করার পরে, শনিবার তিনি স্কুলে গেলে তাঁকে অপমান করার পাশাপাশি তাঁর ছেলেকেও ভয় দেখানো হয়েছে বলে অজগরবাবুর অভিযোগ। ওই ঘটনায় তাঁর ছেলে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে বলে অজগরবাবুর অভিযোগ। স্থানীয় সূত্রে জানাগেছে তারাপদ বাবু ভারপ্রাপ্ত শিক্ষক বাকি দুজন আংশিক সময়ের শিক্ষক অ ভিযুক্ত স্কুলের আংশিক সময়ের শিক্ষক নির্মল বর্মন বলেন, “আমি কাউকে মারধর করিনি। বিষয়টি বলতে পারবো না।” আরেক শিক্ষক আনন্দ নাগাশিয়া বলেন, “ছাত্রটি স্কুলে অন্য ছাত্রের সঙ্গে মারপিট করছিল। বাধা দিলে ছাত্রটি খারাপ কথা বলে, তাই ওকে শাসন করা হয়েছে। তবে মারধর করার অভিযোগ মিথ্যে।”

বাংলাদেশি সন্দেহে আটক দুই
বাংলাদেশি সন্দেহে দু’জনকে আটক করল নিউ জলপাইগুড়ির রেলওয়ে নিরাপত্তা বাহিনী। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে নিউ জলপাইগুড়ি স্টেশন চত্বরে। সুজন মিঞা ও আয়ুব আলি নামে ওই দু’জনকে আটক করে নিউ জলপাইগুড়ি ফাঁড়ির পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁদের বাড়ি বাংলাদেশের টাঙ্গাইল ও ঢাকার মীরপুরে বলে জেরায় স্বীকার করেছে বলে পুলিশ সূত্রের খবর। এঁদের কাছ থেকে নিউ জলপাইগুড়ি থেকে হাসিমারা যাওয়ার এবং সেখান থেকে ফেরার টিকিট উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের কাছ থেকে বাংলাদেশের একটি ব্যাঙ্কে ৯০ হাজার টাকা জমা করার একটি রসিদ পাওয়া গিয়েছে। পুলিশের সন্দেহ এঁরা শিশু ও নারী পাচারের সঙ্গে যুক্ত থাকতে পারে। পুলিশ জানিয়েছে, দুজনকে অনুপ্রবেশ আইনে অভিযুক্ত করা হয়েছে। তাদের রবিবার জলপাইগুড়ি আদালতে পাঠানো হলে তাঁদের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

জলপাইগুড়িতে কনভেনশন
তৃণমূল প্রভাবিত রাজ্য সরকারি কর্মী সংগঠনগুলির মধ্যে জেলা স্তরে সমন্বয় গড়ে তুলতে রবিবার জলপাইগুড়িতে কনভেনশন করল ইউনাইটেড স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ফেডারেশন। রবিবার জলপাইগুড়ির নূর মঞ্জিলে ওই কনভেনশন হয়েছে। কনভেনশনে সংগঠনের তিন রাজ্য নেতা মনোজ চক্রবর্তী, মঙ্গলময় ঘোষ এবং দেবাশিস শীল উপস্থিত ছিলেন। এ দিনের কনভেনশনে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবি তোলা হয়েছে। পাশাপাশি সরকারি কর্মীদের বেতন কাঠামো খতিয়ে দেখতে ‘পে রিভিউ’ কমিটি গঠনেরও দাবি উঠেছে কনভেনশনে। এদিনের কনভেনশনে পাঁচশোরও বেশি সরকারি কর্মী উপস্থিত ছিলেন বলে সংগঠন সূত্রে জানানো হয়েছে।

সামসি স্টেশনে চালু হতে চলেছে স্টপেজ
উত্তর পূর্ব সীমান্ত রেলের সামসি স্টেশনে যোগবানী এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু হচ্ছে। কাল, মঙ্গলবার থেকেই সামসি স্টেশনে কলকাতাগামী স্টপেজটি চালু হচ্ছে। পাশাপাশি, চাঁচল থেকে কদুবাড়ি পর্যন্ত ৮১ নম্বর জাতীয় সড়ক নতুন করে তৈরিরও অনুমোদন মিলেছে। রবিবার মালদহের সামসিতে ব্যবসায়ী সংগঠনের সঙ্গে বৈঠকের পর বিষয়গুলি জানান উত্তর মালদহের কংগ্রেস সাংসদ মৌসম বেনজির নুর সাংসদ জানান, ব্যবসায়ী ও বাসিন্দাদের দাবির কথা মাথায় রেখে সামসিতে যোগবানী এক্সপ্রেসের স্টপেজ ও ৮১ নম্বর জাতীয় সড়কের বরাদ্দের জন্য দিল্লিতে বারবার দরবার করি। দুটিরই অনুমোদন মিলেছে। চোখের চিকিত্‌সার পাশাপাশি ব্যবসার কাজে চাঁচল মহকুমা থেকে প্রতিদিনই অসংখ্য মানুষ যোগবানী হয়ে নেপালে যান। মঙ্গলবার থেকে ট্রেনটি সামলিতে দাঁড়াবে। রাস্তা সংস্কারও শুরু হবে।

লক্ষাধিক টাকার চুরি
শনিবার গভীর রাতে শামুকতলা থানা থেকে প্রায় ৫০০ মিটারের মধ্যে একটি সোনার দোকান থেকে প্রায় দু’লক্ষ টাকার অলঙ্কার চুরির ঘটনা ঘটেছে। দোকানের তালা এবং লোহার সিন্দুক ভেঙে সোনা এবং রূপোর অলঙ্কার লুঠ করা হয় বলে অভিযোগ। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, শামুকতলা হাতিপোতা চৌপথি এলাকার অখিল গোস্বামী নামে এক ব্যবসায়ীর দোকানে ঘটনাটি ঘটেছে। দোকানের মালিক অখিলবাবু অভিযোগ করে বলেন, “প্রায় ২ ভরি সোনা এবং ৫০০ গ্রাম ওজনের সোনার গয়না খোয়া গিয়েছে।” আলিপুরদুয়ারের অতিরিক্ত পুলিশ সুপার আকাশ মেঘারিয়া বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।” দুষ্কৃতীদের গ্রেফতার এবং নিরাপত্তার দাবিতে সরব হয়েছেন এলাকার ব্যবসায়ীরা। ব্যবসায়ী সমিতির সম্পাদক কমল পাল বলেন, “টহলদারি বাড়ানোর দাবিতে স্মারকলিপি দেওয়া হবে।”

হিমঘরের দাবি
জেলার প্রতিটি ব্লকে হিমঘর, কিসানমান্ডি চাল-সহ বিভিন্ন দাবি তুলল দার্জিলিং জেলা কিসান খেত মজদুর তৃণমূল কংগ্রেস। রবিবার শিলিগুড়ির আপার বাগডোগরা বালিকা বিদ্যালয়ে সংগঠনের প্রথম বছর জেলা সম্মেলনে ওই দাবি তুলেছেন তারা। সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষি দফতরের প্রতিমন্ত্রী তথা কিসান খেত মজদুর তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি বেচারাম মান্না, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব প্রমুখ।

দুর্ঘটনায় জখম
পথ দুর্ঘটনায় জখম। ভূটানগামী একটি ছোট গাড়ি ও শামুকতলাগামী একটি অটো রিকশার মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হয়েছেন অটো চালক-সহ অটোর পাঁচ জন। শামুকতলা থানার খাটাজানি এলাকায় রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে। আহতদের আলিপুরদুয়ার হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বধূর দেহ উদ্ধার
গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিশ। রবিবার সকালে ঘটনাটি ঘটে ডুয়ার্সের মালবাজার থানার ওদলাবাড়িতে। পুলিশ জানায়, মৃতার নাম সঙ্গিতা লেপচা (২৮)। ওদলাবাড়ির দেবীবস্তি এলাকায় তাঁর বাড়ি। বাড়ি থেকে দেহটি উদ্ধার হয়। পুলিশ মৃত্যুর কারণ খতিয়ে দেখছে।





First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.