টুকরো খবর
শ্বশুরবাড়িতে এক মহিলার রহস্যজনকভাবে মৃত্যু
শ্বশুরবাড়িতে রহস্যজনকভাবে এক মহিলার মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালের ওই ঘটনায় মৃতার নাম জবা ঘোষ (২৩)। তাঁর বাড়ি রঘুনাথগঞ্জের সোনাটিকুড়ি গ্রামে। ঘটনার পর থেকে জবাদেবীর শ্বশুরবাড়ির সকলেই বেপাত্তা। মৃতার কাকা হারু ঘোষ বলেন, “বছর সাতেক আগে অসিত ঘোষের সঙ্গে ভাইঝির বিয়ে হয়। তার তিন ছেলে মেয়েও রয়েছে। বিয়ের পর থেকে অকারণে জবার উপর অত্যাচার করা হত। এ দিন প্রতিবেশীদের কাছ থেকে ভাইঝির মৃত্যু সংবাদ পায়। গিয়ে দেখি বারান্দায় তার দেহ পড়ে রয়েছে। গলায় দাগ রয়েছে। বাড়ির সকলেই উধাও। জবার স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে খুনের অভিযোগ করেছি।” পুলিশ জানায়, মৃতার মেয়ে মায়ের উপর অত্যাচারের কথা জানিয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

স্ত্রীকে খুনে অভিযুক্ত স্বামী
বাবার বিরুদ্ধে মাকে খুন করার অভিযোগ তুলল ছেলে। মঙ্গলবার সকালে মৃত্যু হয় চাপড়ার পোস্ট অফিস এলাকার বাসিন্দা বাসন্তী পাল (৪২)-এর। অভিযোগ, স্বামী বিশ্বনাথ পাল প্রায় দিনই বাসন্তীদেবীকে মারধর করত। এদিন সকালেও মারধর করেন। পরে অসুস্থ হয়ে পড়লে তাঁকে চাপড়া গ্রামীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। বাসন্তীদেবীর ছেলে বৈদ্যনাথ পাল বলেন, “বাবা প্রতি দিনই মাকে মারধর করত। মার খেয়ে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসাও করাতেন না বাবা। ফলে মায়ের শরীর দুর্বল হয়ে পড়েছিল। এদিন সকালেও বাবা আমাদের সামনেই মাকে বেদম মারধর করে। আমাদের কাকা উত্তম পাল এজন্য বাবাকে প্ররোচনাও দিত।” গোটা বিষয়টি জানিয়ে চাপড়া থানায় অভিযোগ দায়ের হলে পুলিশ বৈদ্যনাথ পালকে গ্রেফতার করে। কাকা উত্তম পাল পলাতক। পুলিশ জানায়, ঘটনার তদন্ত চলছে।

উধাও কন্যা-হন্তা বাবা
ফের কন্যাসন্তান। আর তা নিয়েই স্ত্রীর উপর নিত্য-অত্যাচার। এখানেই শেষ নয়, পরিণতিতে মাস দুয়েকের সেই ছোট্ট শিশুটিকে খুন করারও অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। মুর্শিদাবাদের ভগবানগোলার বরবরিয়া গ্রামের গৌতম দাস অবশ্য ওই ঘটনার পরেই উধাও। তবে তার স্ত্রী সান্ত্বনাদেবী অবশ্য গৌতমবাবুকেই কন্যা-হন্তা বলে অভিযোগ করেছেন। পুলিশের কাছে তিনি জানান, তাঁদের প্রথম সন্তানও কন্যা। মাস দুয়েক আগে দ্বিতীয় সন্তানটিও মেয়ে হওয়ায় সান্ত্বনাদেবীর উপরে অকথ্য অত্যাচার শুরু করেছিল গৌতম। সোমবার দুপুরে কাজ সেরে গৌতম মদ্যপ অবস্থায় বাড়ি ফেরে। তাপরেই স্ত্রীকে মারধর শুরু করলে কোনও মতে বাড়ি থেকে বেরিয়ে যান সান্ত্বনাদেবী। কিছুক্ষণ পরে ফিরে এসে দেখেন খাটের উপরে পড়ে রয়েছে তাঁর নিথর সন্তান। মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, “স্ত্রী’র অভিযোগের ভিত্তিতে গৌতম দাসের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে।”

দলে টানার চেষ্টা
কংগ্রেস সমর্থককে নিজেদের দলে যোগ দিতে জোর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। গত রবিবার কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসার কথা জানান কালীগঞ্জের মীরা-১ গ্রাম পঞ্চায়েত সদস্য মুনসাদ শেখ। তিনি জানান, এলাকার উন্নয়নের জন্যই তিনি তৃণমূলে যেতে চান। তৃণমূল বিধায়ক নাসিরুদিন আহমেদ দল বদলের কথা স্বীকারও করেন। কিন্তু মঙ্গলবার উল্টো সুরে মুনসাদ বলেন, “তৃণমূল আমাকে জোর করেছিল ওদের দলে যোগ দেওয়ার জন্য। কিন্তু আমি শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছি কংগ্রেস ছাড়ব না।” কালীগঞ্জ ব্লক কংগ্রেসের সাধারণ সম্পাদক হেমন্ত রায় বলেন, “দল ভাঙার এই খেলা তৃণমূলের বন্ধ করা উচিত।” তবে অভিযোগ অস্বীকার করে কালীগঞ্জের তৃণমূল বিধায়ক নাসিরুদিন আহমেদ বলেন, “মুনসাদ তৃণমূলে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন। কিসের জন্য উনি সিদ্ধান্ত বদল করলেন তা বলতে পারব না।”

তলিয়ে গেল দুই ভাই
ভৈরবের জলে তলিয়ে গেল সহোদর দুই ভাই সাবিব শেখ (৭) হাকিম শেখ (৫)। বাড়ি ডোমকলের হিতানপুরে। মঙ্গলবার সকালে ভৈরবের জলে দাদু জুব্বার শেখের সঙ্গে মাছ ধরতে এসে নিখোঁজ হয়ে যায় ওই দুই ভাই। অনেক খোঁজাখুঁজির পরেও তাদের সন্ধান মেলেনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভৈরবের জলে তল্লাশি চালায়। কিন্তু রাত পর্যন্ত ওই দুই ভাইয়ের কোনও খোঁজ মেলেনি। পুলিশ জানায়, গত শনিবার মায়ের সঙ্গে তারা ইসলামপুর থানার শিসাপাড়ায় মামার বাড়ি বেড়াতে আসে। এদিন দাদুর সঙ্গে ভৈরবে মাছ ধরা দেখতে গিয়েছিল। দাদু মাছ ধরতে ভৈরবে নামার সময়ে ওই দুই ভাই পাড়ে দাঁড়িয়েছিল। পরে মাছ ধরা শেষে ওই দুই নাতির খোঁজ আর মেলেনি।

উল্টো সুর নাবালিকার
এক স্কুল শিক্ষকের সঙ্গে জোর করে বিয়ে দেওয়ায় অভিযোগ জানিয়েছিল নাবালিকাটি। তার অভিযোগ পেয়ে কলকাতার মেটিয়াবুরুজ এলাকা থেকে তার বাবা এবং মেয়েটির স্কুল-শিক্ষক ‘স্বামী’কে গ্রেফতারও করেছিল পুলিশ। কিন্তু মঙ্গলবার আদালতে এসে উল্টো কথা জানায় সেই বালিকা। দাবি করে, ‘চাপে পড়ে ওই অভিযোগ করেছিল সে।’ বাধ্য হয়ে ধৃত বাবা এবং তার ‘স্বামী’ জামিনও পেয়ে যায়। পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বছর ষোলোর ওই নাবালিকা কলকাতার শহরতলী নাদিয়াল এলাকার বাসিন্দা। তাদের দেশের বাড়ি বড়ঞার আকম্বায়। পুলিশের কাছে সে জানিয়ে ছিল, গত ১৩ সেপ্টেম্বর দেশের বাড়ি এনে জোর করে তার সঙ্গে স্থানীয় এক শিক্ষকের বিয়ে দিয়ে দেওয়া হয়। পুলিশ জানায়, ধৃত ওই শিক্ষক বিবাহিত এবং তাঁর তিনটি সন্তান রয়েছে।

বাবাকে অপহরণ
ছেলের সঙ্গে পাচারের বাটোয়ারা নিয়ে ঝামেলার জেরে বাবাকে অপহরণ করার অভিযোগ উঠেছে। অভিযোগের প্রায় দু’সপ্তাহ পর রবিবার অভিযুক্তদের গ্রেফতার করে ফরাক্কা থানার পুলিশ। মঙ্গলবার অপহৃত বাংলাদেশের বাসিন্দা আজিজুর মেকার নামে ওই ব্যক্তিকে ছেড়ে দেয় অপহরণকারীরা।

খুনের নালিশ
এক ব্যক্তিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল বাবা ও ছেলের বিরুদ্ধে। নিহত নিতাই দে (৪২) কৃষ্ণনগরের বাসিন্দা। মলয় হালদারকে নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। তবে তাঁর বাবা অমল হালদার পলাতক।

দুর্ঘটনায় মৃত্যু
দু’টি পৃথক অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল কান্দিতে। প্রথম ঘটনাটি ঘটেছে সোমবার রাতে কান্দি থানার বেণীপুর গ্রামে। মৃতের নাম সাইরুল শেখ (৩২)। অন্য দিকে মঙ্গলবার সকালে খড়গ্রাম থানার দত্তপাড়ায় অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক ব্যক্তির। পুলিশ জানিয়েছে মৃত সুদীপ দে (৪৫) পেশায় ব্যবসায়ী। আশঙ্কাজনক অবস্থায় কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন ওই দুই ব্যক্তি।

শিশুর মৃত্যু
কৃষ্ণনগর স্টেশন চত্বরে একটি চৌবাচ্চায় পড়ে মৃত্যু হল এক শিশুর। মঙ্গলবারের এই দুর্ঘটনায় মৃতের নাম নিশা মাহাতো (৩)। সে স্টেশন লাগোয়া একটি ঝুপড়ির বাসিন্দা। পুলিশ জানায়, স্টেশন সংলগ্ন পরিত্যক্ত ওই চৌবাচ্চায় পড়ে যায় নিশা। খানিক পরে তার খোঁজ শুরু করে পরিবারের লোকেরা। পরে তাকে ওই চৌবাচ্চার জলে ভাসতে দেখা যায়। তাকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে জানান।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.