১৫ সেপ্টেম্বর - ২১ সেপ্টেম্বর ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা সিংহে রবি, পরে কন্যায় রবি, ধনুতে চন্দ্র, কর্কটে মঙ্গল, কন্যায় বুধ, মিথুনে বৃহস্পতি,
তুলায় শুক্র, শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র ধনুতে উত্তরাষাঢ়া থেকে মীনে রেবতী নক্ষত্র। তিথি সঞ্চার
শুক্লা একাদশী থেকে কৃষ্ণা দ্বিতীয়া। যোগসঞ্চার শোভন থেকে ধ্রুব। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ। গৃহ সংস্কার ও নতুন নির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে মনের অস্থিরতা বৃদ্ধি, নানা কারণে অর্থ ব্যয় ও অপচয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়ায় ক্লেশ। মধ্যভাগে কর্মক্ষেত্রে সংস্থাগত পরিবর্তন ও আর্থিক উন্নতি, মিত্র বৃদ্ধি, গুরুজনের দেহারোগ্যে স্বস্তি। অন্তভাগে প্রিয়জনের কাজকর্ম নিয়ে সুসংবাদ পেতে পারেন, বেদ-পুরাণের অনুশীলনে আত্মিক অগ্রগতি। মেষ লগ্নে জাত ব্যক্তির জনহিতকর কাজে শ্রম ও অর্থদান। চারুকলা ও সঙ্গীত বিদ্যায় দক্ষতার বিশেষ স্বীকৃতি ও বাড়তি উপার্জনের হদিস। হজমের গোলমালে দুর্ভোগ ও কাজকর্মে বাধা।
বৃষ: বন্ধুর প্রতারণায় মানসিক আঘাত পেড়ে ফেলতে পারে। মা বা বাবার হৃদরোগের প্রকোপ বৃদ্ধিতে উদ্বেগ। সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সপ্তাহের আদ্যভাগে পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্য, নতুন বাড়ি ক্রয়ের জন্য যোগাযোগ। মধ্যভাগে গৃহে শুভ অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে রসভঙ্গের আশঙ্কা, বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য। অন্তভাগে শত্রুর সঙ্গে আপস-মীমাংসায় আপাতত স্বস্তি, সন্তানের বেয়াড়াপনায় সংসারে অশান্তি। বৃষ লগ্নে জাত ব্যক্তির আত্মশক্তিতে সঙ্কট কাটিয়ে কার্যোদ্ধার। অতিরিক্ত ভাবাবেগ কর্মপরিকল্পনায় ব্যাঘাত ঘটাতে পারে। স্বনিযুক্তি প্রকল্প-সহ একাধিক সৎপথে বিকল্প উপার্জনের দিশা। সবান্ধব মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা।
মিথুন: নতুন কর্মপরিকল্পনায় উপার্জন বৃদ্ধি। পড়শির উস্কানিতে সম্পত্তি নিয়ে পুলিশি ও আইনি ঝামেলা। অতিরিক্ত উচ্চাভিলাষ পূরণ না হওয়ায় হতাশা। সপ্তাহের আদ্যভাগে জমি ক্রয়বিক্রয়ের ব্যবসায় লাভ, লেখাপড়া ও খেলাধুলায় অগ্রগতি, পিত্তরোগে দুর্ভোগ ও কাজকর্মে বাধা। মধ্যভাগে প্রজ্ঞাবান ব্যক্তির সান্নিধ্যে আত্মিক উন্নতি। নাট্য ও চলচ্চিত্র পরিচালকের পক্ষে শুভ সময়। অন্তভাগে সাংসারিক দায়িত্ব পালনে বহু ব্যয়ে সঞ্চয় হ্রাস, শ্লেষ্মাধিক্য ও শ্বাসযন্ত্রের দুর্বলতায় ভোগান্তি। মিথুন লগ্নে জাত ব্যক্তির সম্পত্তি বিষয়ক ঝামেলায় কর্মপরিকল্পনা পণ্ড হয়ে যেতে পারে। উত্তরাধিকার সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই ভাল। সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে উদ্বেগ মুক্তি।
কর্কট: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। উচ্চশিক্ষা বা গবেষণার বিলম্বিত সুযোগ। বিষয়সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ মামলা পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা, অপ্রিয় সত্য কথনে প্রিয়জনের বিরাগভাজন হওয়ার আশঙ্কা। মধ্যভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ, বহুমুখী প্রতিভার বিকাশ। অন্তভাগে বাহন ক্রয়ের শুভ যোগ, বৃত্তিগত প্রশিক্ষণের সুবাদে একাধিক কর্মের সুযোগ আসতে পারে। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহুমুখী কর্মপ্রয়াসে অর্থ ও খ্যাতি বৃদ্ধি। শৌখিন দ্রব্যের ব্যবসায় সাফল্যের যোগ। আকস্মিক সমস্যায় ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে।
সিংহ: কর্মসূত্রে বিদেশভ্রমণের সুযোগ আসতে পারে। প্রিয়জনের ভাগ্যবিপর্যয়ে উদ্বেগ। সন্তানের উচ্ছৃঙ্খল আচরণের জন্য পড়শিদের সঙ্গে বিরোধ ও পারিবারিক মানহানি।
সপ্তাহের আদ্যভাগে শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও মানসিক শান্তি, আলস্য বা উদাসীনতায় একাধিক পথে উপার্জনের সুযোগ হাতছাড়া হতে পারে।
মধ্যভাগে গলা ও কানের সমস্যায় কাজে বাধা, গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক অবসাদের উপশম। অন্তভাগে উপকার করে অপদস্থ হতে পারেন,
অতিরিক্ত পরিশ্রমের জন্য দৈহিক দুর্বলতা। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্ম পরিবর্তনের পরিকল্পনা সফল হতে পারে। তুচ্ছ বিষয়ে বাদানুবাদের
জেরে কর্মস্থলে জটিলতা বাড়তে পারে। প্রেমপ্রণয়ে বাধা কেটে শুভ পরিণতির সম্ভাবনা।
কন্যা: ব্যবসায় বাড়তি বিনিয়োগ সত্ত্বেও প্রত্যাশিত ফল না-ও মিলতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের আকস্মিক অবনতিতে দুশ্চিন্তা বাড়বে। বিষয়সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে বিরোধে মানসিক ক্লেশ। সপ্তাহের আদ্যভাগে বিষয়সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি বন্দোবস্ত, উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ কৃতিত্ব। মধ্যভাগে অতিমানিতার কারণে একা হয়ে পড়ার আশঙ্কা, অন্যান্য কারণে অতিরিক্ত ব্যয়ের দরুন সঞ্চয়ে বাধা। অন্তভাগে শুভানুধ্যায়ীর সহযোগিতায় কষ্টসাধ্য কাজে সাফল্যের সম্ভাবনা, বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। কন্যা লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধি ও নিজস্ব কৌশলে কর্মক্ষেত্রে গোলযোগের মোকাবিলা। সততা ও পরোপকারের সুবাদে সম্মান লাভ। শ্লেষ্মা বৃদ্ধি ও বক্ষঃপীড়া ভোগাবে।
তুলা: বাক্যে ও আচরণে সংযমের অভাবে স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। ঈর্ষাকাতর বন্ধুর আচরণে মানসিক আঘাত আসতে পারে। বহির্মুখিতা ছেড়ে আত্মনুশীলনে আনন্দের সন্ধান। সপ্তাহের আদ্যভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, বিজ্ঞান বিষয়ক গবেষণায় কৃতিত্বের স্বীকৃতি। মধ্যভাগে পড়শির উস্কানিতে পারিবারিক অশান্তি, সময়োচিত চিকিৎসায় গুরুজনের দেহারোগ্য। অন্তভাগে প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে ও অন্যান্য কারণে বাড়তি ব্যয়, ঋণশোধের পরিকল্পনায় ব্যাঘাত। তুলা লগ্নে জাত ব্যক্তির বহু কর্মব্যস্ততা শরীর ও মনের উপরে চাপ বাড়াবে। নতুন কর্মোদ্যোগ ও পরিকল্পনায় কার্যসিদ্ধি। গৃহ-সমস্যার সমাধান। অ্যাপেন্ডিসাইটিসের মতো রোগে ক্লেশ।
বৃশ্চিক: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পারিবারিক সমস্যার সমাধান। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় উন্নতির জন্য বাড়তি বিনিয়োগের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি, আত্মীয়স্বজনের বিরূপ আচরণে মানসিক ক্লেশ ও হতাশা। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন, ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে সঙ্গীত ও অভিনয়াদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য প্রশংসা ও অর্থপ্রাপ্তির যোগ। বিজ্ঞানের গবেষণায় সাফল্যের সুবাদে নামী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সম্ভাবনা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
ধনু: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে, শ্লেষ্মা বৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে কর্তাব্যক্তির ভুল ধরিয়ে দিয়ে কোপে পড়ার আশঙ্কা। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় অনুরাগ। ধনু লগ্নে জাত ব্যক্তির দ্রব্যার্থ অপচয় বা অপব্যয় বিষয়ে বাড়তি সাবধানতা দরকার। দাম্পত্য জীবনে শান্তি ও সমৃদ্ধির সূচনা। কল্যাণকাজে শ্রম ও অর্থদানের সুবাদে সমাজে প্রতিপত্তি বৃদ্ধি।
মকর: কর্মে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। গৃহে ধর্মীয় অনুষ্ঠানে আত্মীয় বন্ধুদের সমাগমে কারও মন্তব্যের জেরে ছন্দপতনের আশঙ্কা। বাহন ক্রয়ের শুভ যোগ। সপ্তাহের আদ্যভাগে বাবা বা মায়ের স্বাস্থ্যহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়, শত্রুর সঙ্গে সমঝোতার সম্ভাবনা। মধ্যভাগে কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার জোরে সমালোচনার যোগ্য জবাব দিতে পারেন, আগুন থেকে বিপদের আশঙ্কা। অন্তভাগে সজ্জন ব্যক্তির পরামর্শে বৈষয়িক সমস্যার সমাধান, খেলাধুলায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি ও পুরস্কার। মকর লগ্নে জাত ব্যক্তির অতিরিক্ত উত্তাভিলাষ বিড়ম্বনা ডেকে আনতে পারে। সামাজিক সমাবেশে যুক্তিপূর্ণ বক্তৃতায় শ্রোতাদের মন জয়। সম্পত্তি রক্ষায় আইনি পরামর্শ কাজে দেবে।
কুম্ভ: বিতর্ক বিবাদ ও কর্কশ বাক্য পরিতাজ্য। প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি। দুর্জনের অপচেষ্টা রুখে দিতে পারেন। সংক্রমণজনিত জ্বরজ্বালায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে বৈদেশিক দ্রব্যাদি লাভের সুযোগ, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা ও মানসিক অবসাদ। মধ্যভাগে গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক থেকে ঋণ মঞ্জুর হতে পারে, চোখ, কান ও গলার সমস্যা বৃদ্ধি। অন্তভাগে উচ্চশিক্ষায় আকস্মিক বাধায় মানসিক অবসাদ, প্রবাসী প্রিয়জনের খবর না-পাওয়ায় দুশ্চিন্তা বাড়তে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির সাহস ও বুদ্ধিমত্তার জোরে প্রতিকূলতা কাটিয়ে অগ্রগতি। বহুমুখী প্রতিভার বিকাশ। গৃহনির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্বের জন্য বহু ব্যয়।
মীন: পরিকল্পনার ক্রুটি বা বুদ্ধিবিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে বিড়ম্বনার আশঙ্কা। মাত্রাছাড়া ভাবপ্রবণতায়
কাজকর্ম বিঘ্নিত হতে পারে। সপ্তাহের আদ্যভাগে সহকর্মীদের সঙ্গে মতবিরোধে কার্যোদ্ধারে বিলম্ব, উচ্চশিক্ষা বা গবেষণার সুযোগ মিলতে পারে।
মধ্যভাগে অযৌক্তিক উচ্চভিলাষ থেকে হতাশা, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে বহু ব্যয়। অন্তভাগে মাতৃস্থানীয়া আত্মীয়ার সঙ্গে মতান্তর
ও মনান্তর বাড়তে পারে, কাজের জন্য দূরভ্রমণের সম্ভাবনা। মীন লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল কাজে সাফল্য ও বিশেষ স্বীকৃতির সম্ভাবনা।
সম্পত্তি বৃদ্ধির যোগ। আকস্মিক অঘটন বিষয়ে বাড়তি সাবধানতা প্রয়োজন। আধ্যাত্মিক শান্তির আশায় ধর্মীয় প্রতিষ্ঠানে অর্থ ও শ্রমদান।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.