|
|
|
|
|
|
 |
চিত্রকলা ও ভাস্কর্য ২... |
|
মা, তোমায় ভুলি কেমন করে |
মৃণাল ঘোষ |
সম্প্রতি সুশান্ত সরকার অ্যাকাডেমিতে একক প্রদর্শনী করলেন স্বাভাবিকতাবাদী আঙ্গিকে আঁকা ‘মা’ শীর্ষক চিত্রমালা নিয়ে। বাস্তব জীবনে মাতৃরূপের নানা দিক তাঁর রচনার বিষয়। কোথাও কোথাও মাতৃরূপের উপর পুরাণকল্পের বৈশিষ্ট্যও আরোপ করেছেন। যে আঙ্গিকে তিনি কাজ করেছেন, ১৯৬০-এর দশকে প্রতিষ্ঠাপ্রাপ্ত কোনও কোনও শিল্পীর ছবিতে তার চূড়ান্ত সফলতা আমরা দেখেছি। এখানেই একটু সচেতনতা প্রয়োজন। |
 |
প্রতিষ্ঠিত ও বহু ব্যবহৃত সেই আঙ্গিক পদ্ধতিকে তিনি যদি নিজের মতো রূপান্তরিত করতে পারেন, তাহলে হয়তো আরও স্বকীয়তা অর্জন করতে পারবেন।
|
প্রদর্শনী
চলছে
সিমা: ‘বিনিথ দি সারফেস’ ১৭ আজ শেষ।
অ্যাকাডেমি:
অভিজিৎ পাল, রুমা বেরা প্রমুখ ২১ অগস্ট পর্যন্ত।
লা মেরে: ‘ফ্রিডম, ২০১৩’ ৩১ অগস্ট পর্যন্ত। |
|
|
 |
|
|