টুকরো খবর
ছাত্রী মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে চিঠি
স্কুলে গিয়ে দশম শ্রেণির ছাত্রী সোনিয়া খাতুনের আচমকা মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে পুলিশ কমিশনারেটের কাছে চিঠি দিয়েছে একাধিক মানবাধিকার সংগঠন। চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রাজ্যের মানবাধিকার কমিশন ও মুখ্যমন্ত্রীর কাছেও। পুলিশ জানিয়েছে, ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে যোগাযোগ করে কথাবার্তা বলা হচ্ছে। বুধবার আসানসোলের শশীভূষণ গড়াই রোডের একটি হিন্দি মাধ্যম মিশনারি স্কুলের ছাত্রী সোনিয়া প্রার্থনা চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও মারা যায় সে। তার পরিবারের তরফে অভিযোগ করা হয়, স্কুল কর্তৃপক্ষ সময়মতো হাসপাতালে না নিয়ে যাওয়ায় এমনটা ঘটেছে। সোনিয়ার বাবা মহম্মদ ফরিউদ্দিন আসানসোল দক্ষিণ থানায় অভিযোগও দায়ের করেন। একই অভিযোগে অন্য ছাত্রীরাও পথ অরবোধ করে, বিক্ষোভ দেখায়। সোনিয়ার মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে পুলিশ কমিশনারের কাছে চিঠি দিয়েছেন একটি মানবাধিকার সংগঠনের সর্বভারতীয় সহ-সভাপতি মহম্মদ ইলিয়াস। তাঁর অভিযোগ, অসুস্থ হওয়ার পরেও ওই ছাত্রীকে দীর্ঘক্ষণ স্কুলে বসিয়ে রাখা হয়েছিল। তাকে প্রথমেই হাসপাতালে নিয়ে যাওয়া হলে হয়তো বাঁচানো যেত। এই প্রসঙ্গে কমিশনারেটের এডিসিপি (সেন্ট্রাল) সুরেশ কুমার চাডিয়া বলেন, “আমরা এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছি। সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গেই কথাবার্তা বলা হচ্ছে।” সুরেশকুমার আরও জানিয়েছেন, প্রাথমিক তদন্তের শেষে মনে করা হচ্ছে, বিষক্রিয়ায় ওই ছাত্রীর মৃত্যু হয়ে থাকতে পারে। ময়নাতদন্ত করা হয়েছে। তবে ভিসেরা রিপোর্ট আসার পরেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

অপহরণের চেষ্টা ছাত্রকে
ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠল। রবিবার আসানসোলের কন্যাপুর এলাকার ঘটনা। ওই ছাত্রের বাবা বিশ্বনাথ মুখোপাধ্যায় আসানসোল উত্তর থানায় লিখিত অভিযোগে জানান, এ দিন দুপুরে তাঁর বাড়ি থেকে ছেলে শৌনাথকে তিন জন অপরিচিত যুবক অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে এলাকার গাড়ুই নদীর পাশের একটি জঙ্গল থেকে উদ্ধার করা হয়। অভিযোগে বিশ্বনাথবাবু জানান, এ দিন দুপুর দেড়টা নাগাদ তার ছেলে বাড়ির পিছনের দিকের উঠোনে বসে জুতো পালিশ করছিল। তখন তিনি বাড়িতে ছিলেন না। তাঁর স্ত্রী দীর্ঘ সময় ছেলের সাড়া না পেয়ে বাড়ির পিছনের দিকে উঠোনে যান। সেখানে ছেলেকে দেখতে না পেয়ে তিনি বিশ্বনাথবাবুকে টেলিফোনে খবর দেন। তিনি বাড়ি চলে আসেন এবং প্রতিবেশীদের নিয়ে ছেলেকে খুঁজতে থাকেন। এর পর গাড়ুই নদীর পাড়ের একটি জঙ্গল ঘেরা জায়গার থেকে শৌনাথকে জখম অবস্থায় উদ্ধার করেন, কী ভাবে সে ওখানে গেল জিজ্ঞাসা করায় শৌনাথ তার বাবাকে জানিয়েছে, তিন জন অপরিচিত যুবক তাকে জোর করে বাড়ি থেকে তুলে নিয়ে এসেছে। উল্লেখ্য, গত ১৭ জুন আরও এক বার শৌনাথকে অপহরণ করা হয়েছিল বলে বিশ্বনাথবাবু থানায় জানিয়েছেন, সে বার তাকে আসানসোল স্টেশনের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে উদ্ধার করা হয়েছিল পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ২
আগ্নেয়াস্ত্র-সহ দু’জন দুষ্কৃতীকে ধরল কুলটি থানার পুলিশ। শনিবার গভীর রাতে কুলটির লছিপুর নিষিদ্ধপল্লী থেকে ওই দু’জনকে ধরা হয়। ধৃতদের নাম মহম্মদ সিরাজ ও মহম্মদ ইমতিয়াজ আলম। বাড়ি আসানসোল রেলপাড় এলাকায়। এদের থেকে দু’টি পিস্তল ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রের খবর, একটি চার চাকার গাড়িতে চেপে তারা ওই এলাকায় এসেছিল। সেটিও পুলিশ বাজেয়াপ্ত করে থানায় নিয়ে গিয়েছে। কমিশনারেটের এসিপি (পশ্চিম) তন্ময় মুখোপাধ্যায় জানিয়েছেন, বহুদিন ধরেই ওই দুই দুষ্কৃতীর খোঁজ চলছিল। এদের বিরুদ্ধে মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরিরও অভিযোগ রয়েছে। শনিবার গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে পুলিশ এদের ধরে।

সিপিএমের বিক্ষোভ রানিগঞ্জে
গণনা কেন্দ্রে দলের গণনা কর্মীরা যাতে ঢুকতে পারেন এই দাবিতে রানিগঞ্জ থানায় বিক্ষোভ দেখালেন সিপিএমের রানিগঞ্জ জোনাল কমিটি। তাঁদের আরও দাবি, গণনাকে কেন্দ্র করে যাতে শাসক গোষ্ঠী সন্ত্রাস চালাতে না পারে, সেটিও দেখা। এ দিন বিক্ষোভে নেতৃত্ব দেন সাংসদ বংশগোপাল চৌধুরী। তাঁর অভিযোগ, মনোনয়ন জমা দেওয়া থেকে আরম্ভ করে নির্বাচন পেরিয়ে যাওয়ার পরেও ব্যাপক সন্ত্রাস চালিয়েছে শাসক গোষ্ঠী। বারবার অভিযোগ জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি পুলিশের তরফে। এ দিন রানিগঞ্জ থানায় ওসির হাতে দাবিপত্র তুলে দেওয়া হয়। একই দাবিতে জামুড়িয়া থানার গণতান্ত্রিক মহিলা সমিতি স্মারকলিপি তুলে দিয়েছেন জামুড়িয়ার ওসির হাতে।

পৃথক দুর্ঘটনায় মৃত্যু দু’জনের
দু’টি পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দু’জনের। রবিবার দুর্গাপুর শহরেই দুর্ঘটনা দুটি ঘটে। সকালে গ্যামন ব্রিজের কাছে টিউশন থেকে ফেরার পথে ডাম্পারের ধাক্কায় একাদশ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, তার নাম স্মৃতি দে (১৬)। দুর্গাপুর প্রজেক্ট গার্লস হাইস্কুলের ছাত্রী সে। এ দিনই সগরভাঙায় ট্রাকের ধাক্কায় এক মোটরবাইক আরোহীর মৃত্যু হয়। পুলিশ জানায়, মৃতের নাম অনিল চতুর্বেদী (৪৫)।

অন্ডালে অঙ্কন
অন্ডালের খান্দরা প্রতিবন্ধী কেন্দ্রে আঁকা প্রতিযোগিতা।
রাখী তৈরি ও আঁকা প্রতিযোগিতার হয়ে গেল অন্ডালের খান্দরায়। রবিবার ইসিএল-এর অধিকর্তাদের স্ত্রী-দের মহিলা সংগঠন এই প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতার দু’টি বিভাগে ৫৫ জন এবং অঙ্কন প্রতিযোগিতায় ৯০ জন প্রতিযোগী যোগ দেন।

কোথায় কী

দুর্গাপুর

ফুটবল প্রতিযোগিতা। নেহরু স্টেডিয়াম। বিকাল ৪টা। উদ্যোগ: দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা।

ফুটবল প্রতিযোগিতা। কাশীরাম দাস কালীপুজো ময়দান। বিকাল সাড়ে তিনটা।

আসানসোল

ফুটবল প্রতিযোগিতা। আসানসোল স্টেডিয়াম। দুপুর পৌনে ২টো ও বিকাল চারটা।

ফুটবল প্রতিযোগিতা। মহিশীলা ৩ নম্বর মাঠ। বিকাল ৪টা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.