টুকরো খবর
স্বামীর বিয়ের খবরে এসে মার দেওরের হাতে
স্বামীর ফের বিয়ের খবর যাচাই করতে এসে দেওরের হাতে এক মহিলা ও তাঁর মা মার খেয়েছেন বলে অভিযোগ। শুক্রবার দুপুরে দুর্গাপুরের মায়াবাজার এলাকার ঘটনা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৯৯৯ সালে হাজারিবাগের বারকাগাঁও গ্রামের রুবিদেবীর সঙ্গে মায়াবাজারের মনোজকুমার মোদির বিয়ে হয়। রুবিদেবীর অভিযোগ, বিয়ের মাস পাঁচেক পর থেকেই স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন তাঁর উপর শারীরিক ও মানসিক অত্যাচার শুরু করে। মনোজ ব্যবসা করার নামে ৫০ হাজার টাকাও দাবি করে। এমনকী বাপের বাড়ি থেকে টাকা না আনা পর্যন্ত শ্বশুরবাড়ির লোকেরা খাওয়া, জামাকাপড় দেওয়া বন্ধ করে বলেও তাঁর অভিযোগ। এরপরে হাজারিবাগ আদালতে মামলা দায়ের করেন তিনি। পুলিশ জানায়, তখন থেকেই মনোজ পলাতক। বৃহস্পতিবার রুবিদেবী খবর পান তাঁর স্বামী ফিরে এসেছেন এবং অন্য এক মহিলাকে বিয়েও করেছেন। মা বিমলাদেবীকে নিয়ে খবরটা যাচাই করার জন্য মায়াবাজারে আসেন তিনি। অভিযোগ, বাড়িতে ঢুকতেই মনোজের ভাই বিনোদ তাঁকে চড় মারেন। প্রতিবাদ করতে গিয়ে তাঁর মাও মার খান। এরপরে পাড়ার লোকেরা জড়ো হয়ে মনোজের ভাইকে মারধর করে। উত্তেজনা ছড়ায় এলাকায়। পুলিশও আসে। রাতে দু’পক্ষই থানায় অভিযোগ দায়ের করেছে। পুলিশ জানিয়েছে তদন্ত শুরু হয়েছে।

লগ্নি সংস্থার চার কর্মীর পুলিশ হেফাজত
আর্থিক অনিয়মের অভিযোগে বর্ধমান সানমার্গের চার কর্মীকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করল দুর্গাপুর থানার পুলিশ। দিনের বেলাতেই তাদের আটক করা হয়েছিল। কথাবার্তায় নানা অসঙ্গতি লক্ষ্য করে এবং নথি দেখে সন্তুষ্ট না হয়ে রাতে পুলিশ তাদের গ্রেফতার করে। শুক্রবার আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন না-মঞ্জুর করে ৮ দিনের পুলিশ হেফাজতে পাঠান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই চার কর্মী হল অপূর্ব ঘোষ, শেখ লালবাবু, তপন কোড়া ও দীপঙ্কর ঘোষ। বুধবার বিকেলে সুহট্ট মলে বর্ধমান সানমার্গ সংস্থার কার্যালয়ে আমানত ফেরতের দাবি করে বিক্ষোভ দেখান কয়েকজন আমানতকারী। কিন্তু সংস্থার কর্মীরা জানান, মেয়াদ ফুরোনোর আগে আমানত ফেরত দেওয়ার কোনও নিয়ম নেই। ওই রাতেই সোমনাথ রুজ নামে এক আমানতকারী সিটি সেন্টার ফাঁড়িতে দায়ের করা অভিযোগে জানান, তাঁর পাওনা ১ লক্ষ ৫৬ হাজার টাকা তাঁকে ফেরত দেওয়া হচ্ছে না। অভিযোগ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়। বৃহস্পতিবার ওই চার কর্মীকে আটক করে পুলিশ। জেরা করে অসঙ্গতি মেলায় এবং রাতেই অভিযান চালিয়ে উদ্ধার করা বিভিন্ন নথিতে অসঙ্গতি মেলায় গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার অভিযুক্তদের আদালতে তোলা হয়। আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের গোয়েন্দা বিভাগ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানায়। বিচারক অভিযুক্তদের ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

সিপিএম নেতার জামিন নিয়ে প্রশ্ন তৃণমূলের
জামিন অযোগ্য ধারায় মামলা করা সত্ত্বেও অস্ত্র মামলায় ধৃত এক সিপিএম সদস্য কী ভাবে জামিন পেলেন, এই প্রশ্ন তুললেন তৃণমূলের জামুড়িয়া ব্লক ২ সভাপতি তাপস চক্রবর্তী। মঙ্গলবার সিপিএমের জামুড়িয়া ৩ লোকাল সম্পাদক সুকুমার সাঙ্গুইকে হাঁসডিহার কাছে অস্ত্র-সহ আটক করে তৃণমূলের কর্মীরা। পুলিশ তাঁকে গ্রেফতার করে। আদালতে তোলা হলে সুকুমারবাবুর জামিন মঞ্জুর হয়। তাপসবাবুর দাবি, “নির্বাচনকে কেন্দ্র করে আমাদের কর্মীদের বিরুদ্ধে ৭৭টি মামলা দায়ের করা হয়েছে। বাম জমানাতেও যা হয়নি, এই দু’বছরে তার থেকেও বেশি মামলা দায়ের হয়েছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।” জামুড়িয়া পুলিশ সিপিএমের প্রতি পক্ষপাতমূলক আচরণ করছে বলেও তাঁর অভিযোগ। জামুড়িয়ার ওসি জানান, পুলিশ তদন্ত রিপোর্ট কোর্টে পাঠালে আদালত অভিযুক্তকে জামিন দিয়েছে। তবে তাঁকে তিন দিন ফাঁড়িতে হাজিরা দিতে হবে। সিপিএমের অজয় জোনাল সম্পাদক মনোজ দত্ত বলেন, “পুলিশ জামিন অযোগ্য ধারায় রিপোর্ট জমা দিয়েছিল। বিচারক রায় দিয়েছেন।”

পানাগড়ে মন্থর মমতার কনভয়
একে তো রাস্তা চওড়া হয়নি। তার উপরে দু’পা অন্তর গর্ত আর দু’পাশ থেকে উপচে আসা তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড়। বীরভূম থেকে কলকাতায় ফেরার পথে পানাগড় বাজারে বারবার থমকে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়। আর তা বেরিয়ে যাওয়ার পরেই ভয়ঙ্কর যানজটে নাস্তানাবুদ হল জনতা। শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টা নাগাদ পানাগড়-মোড়গ্রাম রাজ্য সড়ক দিয়ে এসে দার্জিলিং মোড় থেকে ২ নম্বর জাতীয় সড়ক ধরে কনভয়। এর পরেই কিলোমিটার তিনেক সেই বাজার এলাকা, যেখানে এলাকার লোকের বাধায় দু’লেনের রাস্তা আজও চার লেনের হয়নি। নিত্যদিন যানজট লেগেই থাকে। এ দিন পুলিশ আগে থেকে যান নিয়ন্ত্রণ করায় সেই পরিস্থিতি ছিল না। কিন্তু বর্ষায় রাস্তা ভেঙে, পিচ উঠে এবড়ো-খেবড়ো। চাইলেও গতি বাড়াতে পারেননি চালকেরা। মুখ্যমন্ত্রী অবশ্য বিরক্তি প্রকাশ করেননি। তাঁকে দেখা এবং অভিনন্দন জানানোর জন্য রাস্তার ধার বরাবর দাঁড়িয়েছিলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। ধীরগতির কনভয় থেকে মমতা হাসি মুখে তাঁদের দিকে হাত নেড়েছেন, কখনও হাত জোড় করেছেন। শম্বুকগতিতে কনভয় রেল ওভারব্রিজের কাছে চার লেনের রাস্তায় পৌঁছনোর পরে হাঁফ ছাড়ে বর্ধমানের পুলিশ-প্রশাসন। তার পরেই ভয়াবহ যানজটে ডুবে যায় পানাগড় বাজার। জেলাশাসক ওঙ্কার সিংহ মিনা অবশ্য বলেন, “জাতীয় সড়ক কর্তৃপক্ষকে রাস্তার খানাখন্দ বোজাতে বলা হয়েছে। ওরা রানিগঞ্জের দিক থেকে কাজ শুরু করেছে।”

ব্যাগ কেটে গয়না চুরি
একটি গয়নার দোকান থেকে এক ক্রেতার ব্যাগ কেটে নগদ টাকা ও সোনার গয়না নিয়ে চম্পট দিল এক বালক। রানিগঞ্জের সি আর রোড এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হয়েছে। দ্রুত কেপমারকে ধরা হবে। সাতগ্রামের বাসিন্দা চন্দনা গড়াইয়ের অভিযোগ, তাঁর দাদার বিয়ে উপলক্ষে প্রায় আড়াই ভরি সোনা নিয়ে ওই দোকানে গয়না বানাতে এসেছিলেন তিনি। ব্যাগে নগদ ১২ হাজার টাকাও ছিল। হঠাৎ দেখেন, ব্যাগে সোনা ও টাকা কিছুই নেই। ঘটনার কথা জানাতে অন্য ক্রেতারাও দোকানে বিক্ষোভ দেখাতে শুরু করেন। দ্রুত পুলিশ পৌঁছায়। পুলিশ জানিয়েছে, ওই দোকানের সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে, একটি বালক ওই টাকার ব্যাগ কেটে পালিয়েছে। পুলিশ ওই ফুটেজ নিয়ে গিয়েছে। দোকান মালিক জানান, অপরাধীকে পুলিশ দ্রুত গ্রেফতার করুক। না হলে ক্রেতারা আতঙ্কে আর তাঁর দোকানে আসবেন না।

রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার
অস্বাভাবিক মৃত্যু হল এক রোগীর। শুক্রবার ভোরে অন্ডাল মোড়ের কাছে একটি নার্সিংহোমের ছাদে গলায় দড়ি লাগানো অবস্থায় অরুণ চৌধুরী (৩৮) নামে ওই রোগীকে ঝুলন্ত অবস্থায় দেখা যায়। তাঁর বাড়ি অন্ডাল রেল ওয়ার্কশপ কলোনি এলাকায়। তাঁর পারিবারিক সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার জ্বর নিয়ে তাঁকে ওই নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল। শুক্রবার ভোরে স্ত্রীকে বাথরুমে যাবেন বলে যান তিনি। কিছুক্ষণ পরেই নার্সিংহোমের কর্মীদের চোখে পড়ে, ছাদে একটি রড থেকে দড়িতে ফাঁস লাগানো অবস্থায় তিনি ঝুলছেন। পুলিশ জানিয়েছে, একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

মোটরবাইক চুরিতে ধৃত দুই
একটি মোটরবাইক চুরির চক্রকে ধরল হিরাপুর থানার পুলিশ। বৃহস্পতিবার বার্নপুরের রিভারসাইড এলাকা থেকে নৌসাদ শেখ ও রবি শেখ নামে দুই দুষ্কৃতীকে ধরে পুলিশ। তাদের দাবি, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, গত ১৫ জুলাই ওই থানা এলাকার বার্নপুর রোড থেকে একটি মোটরবাইক চুরি করে রহমতনগর এলাকায় লুকিয়ে রাখে তাঁরা। পরে সেটি বাঁকুড়ার শালতোড়ে পাচার করার পরিকল্পনাও ছিল। কিন্তু তার আগেই ধরা পড়ে যায় তারা। তারা স্বীকার করেছে, এর আগেও বেশ কয়েকটি মোটরবাইক তারা চুরি করেছে। পুলিশ জানায়, ধৃতদের ওই এলাকায় নিয়ে গিয়ে চুরি হওয়া মোটারবাইকগুলি উদ্ধারের চেষ্টা করবে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু
টুলু পাম্পে জল তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির। জামুড়িয়ার সুকান্তপল্লি দাস কলোনির ঘটনা। মৃতের নাম নকুল রুইদাস (৫৬)। পুলিশ সূত্রে জানা গিয়েছে,সকালে জল তুলতে টুলু পাম্প চালু করতে যান নকুলবাবু। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি সেখানেই উল্টে পড়ে যান। দেহটি ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

জ্যোতি বসুর জন্ম শতবর্ষ উদযাপন
জ্যোতি বসুর জন্ম শতবর্ষ উপলক্ষে শুক্রবার একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করল জামুড়িয়া মিউনিসিপ্যাল এমপ্লয়িজ ইউনিয়ন। আবৃত্তি ও সঙ্গীত পরিবেশন করেন খুদে ও বড় শিল্পীরা। জ্যোতি বসুর রাজনৈতিক জীবনের নানা দিক নিয়ে একটি আলোচনাচক্রে বক্তৃতা করেন জামুড়িয়ার বর্তমান ও প্রাক্তন পুরপ্রধান ও উপপুরপ্রধান। সংগঠনের সম্পাদক জয়দীপ মুখোপাধ্যায় জানান, জ্যোতিবাবুর মৃত্যুর পর থেকেই প্রতি বছরই তাঁর জন্মদিনে তাঁরা ওই আলোচনাচক্রের আয়োজন করেন। এবার শতবর্ষ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করেছেন তাঁরা।

পচাগলা দেহ উদ্ধার
পচাগলা একটি মৃতদেহ উদ্ধার হল জামুড়িয়ার ধসল গ্রাম সংলগ্ন একটি ইটভাটার অদূরে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম পাপ্পু রামানি (৭৫)। তিনি রানিগঞ্জের বাঁশড়ার বাসিন্দা। মৃতদেহ ময়নাতদন্তের জন্য আসানসোল মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

জিতল পূর্ব রেল
প্রগতি আয়োজিত ফুটবলে শুক্রবার জিতল ডিএসএ পূর্বরেল। আসানসোল স্টেডিয়ামে তারা কালনা বুলেট ক্লাবকে ১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.