১৪ জুলাই - ২০ জুলাই, ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মিথুনে রবি, মঙ্গল, বক্রী বুধ ও বৃহস্পতি, পরে বুধের বক্রত্ব ত্যাগ, কর্কটে রবি, কন্যায় চন্দ্র,
কর্কটে শুক্র, পরে সিংহে শুক্র, তুলায় শনি ও রাহু, মেষে কেতু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কন্যায় উত্তরফল্গুনী থেকে বৃশ্চিক জ্যেষ্ঠা।
তিথিসঞ্চার শুক্লা ষষ্ঠী থেকে শুক্লা দ্বাদশী। যোগসঞ্চার বরীয়ান থেকে ব্রহ্ম। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: বাস্তববুদ্ধি প্রয়োগের অভাবে কার্যোদ্ধারে বিলম্ব। স্বনিযুক্তি প্রকল্পে বাড়তি উপার্জনের উপায় হতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে আর্থিক ও বৈষয়িক উন্নতির শুভ যোগ, জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা, শ্লেষ্মা বৃদ্ধি, শ্বাসযন্ত্রের সমস্যায় ক্লেশ। মধ্যভাগে পৈতৃক অর্থসম্পত্তি নিয়ে টানাপোড়েন, সন্তানের স্বাস্থাহানিতে উদ্বেগ ও চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে অপ্রিয় সত্য কথা যত কম বলা যায়, ততই ভাল, কোনও কষ্টসাধ্য কাজে সাফল্যের সুবাদে হতাশা থেকে মুক্তি। মেষ লগ্নে জাত ব্যক্তির বস্ত্রের ব্যবসায় সাফল্য ও বহু লাভ। শুভানুধ্যায়ী বন্ধুর পরামর্শে পারিবারিক সমস্যার সমাধান। থাইরয়েডের সমস্যা ভোগান্তি। ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে।
বৃষ: স্বাস্থ্য ও সম্মান রক্ষার ব্যাপারে বাড়তি সাবধানতা প্রয়োজন। সুচিকিৎসায় গুরুজনের দ্রুত দেহারোগ্যে স্বস্তি। কর্মক্ষেত্রে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে গুরুজনের প্রসন্নতা ও অর্থসম্পত্তি লাভ, পরোপকার করতে গিয়ে বিড়ম্বনায় পড়তে হতে পারে, প্রিয়জনের অনৈতিক কাজে মানসিক ক্লেশ। মধ্যভাগে বৈষয়িক গোলযোগ বা পুলিশি ঝামেলায় মানসিকস্থিতি বিপর্যস্ত হয়ে যেতে পারে, সঙ্গীতচর্চায় সাফল্য। অন্তভাগে লোহা ও ইস্পাতের কারবারিদের অপ্রত্যাশিত লাভ, সন্তানের পড়াশোনায় অমনোযোগ দুশ্চিন্তা বাড়াবে। বৃষ লগ্নে জাত ব্যক্তির ঔদার্যের সুযোগ নিতে পারে সহকর্মীরা। উন্নত চিত্তবৃত্তির দ্বারা অন্যদের প্রভাবিত করতে পারেন। রক্তচাপের হেরফেরে নানান রোগের বৃদ্ধিতে কাজকর্মে বাধা।
মিথুন: বহু শ্রম ও বুদ্ধিমত্তায় কর্মপরিকল্পনা সার্থক হতে পারে। চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতির আশঙ্কা। উপকারের প্রতিদানে উপহাস জুটতে পারে। সপ্তাহের আদ্যভাগে শত্রুদের ক্ষমতা হ্রাসে আংশিক উদ্বেগমুক্তি। সম্পত্তি রক্ষার বিষয়ে আইনজ্ঞের পরামর্শ মেনে কাজ করাই ভাল। মধ্যভাগে গ্রন্থি ও স্নায়ুপীড়া চিন্তার কারণ হয়ে উঠতে পারে, মানসিক অস্থিরতায় কর্মপরিকল্পনা ব্যাহত হওয়ার আশঙ্কা। অন্তভাগে একাধিক কর্মে ব্যস্ততা, বহু শ্রমযোগে আয় বৃদ্ধি, চিকিৎসক ও গবেষকদের শুভ সময়। মিথুন লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে বদলি, দায়িত্ব ও পদমর্যাদা বৃদ্ধির সম্ভাবনা। গৃহে সুখশান্তি ও বৈষয়িক উন্নতি। সন্তানের কৃতিত্বে গৌরব বৃদ্ধি। মুখমণ্ডলের পীড়ায় ভোগান্তি বাড়বে।
কর্কট: চাকরি ক্ষেত্রে উন্নতি ও নতুন সুযোগ-সুবিধা। নৃত্যগীতাদি চারুকলার চর্চায় নৈপুণ্য ও সম্মান বৃদ্ধি। জনহিতকর প্রতিষ্ঠানে যোগদান ও উন্নতির জন্য চেষ্টা। সপ্তাহের আদ্যভাগে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সংক্রান্ত সমস্যার সমাধানের আশা, সন্তানের স্বাস্থ্যের উন্নতিতে দুশ্চিন্তার অবসান। মধ্যভাগে কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, পাদপীড়ার জন্য চলাফেরায় অসুবিধা। অন্তভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্ন্যাসীদের সান্নিধ্যে মানসিক শান্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির আত্মম্ভরিতা নিজেরই বিপদ ডেকে আনতে পারে। কোনও দুরূহ সমস্যায় সুষ্ঠু সমাধান করে কর্মস্থলে প্রশংসা লাভ। টিউমার বা আলসার জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ।
সিংহ: পরিকল্পনার ত্রুটি ও বুদ্ধিভ্রমের জন্য কর্মক্ষেত্রে জটিলতা বাড়তে পারে। বিকল্প কর্মসংস্থানের চেষ্টায় আলোর দিশা। নিজের শরীর ও মনের দিকে
বিশেষ নজর দেওয়া দরকার। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক অনুষ্ঠানে জ্ঞাতিপড়শির অন্তর্ঘাত রুখে দিতে পারেন, কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভে
বিলম্ব, অযৌক্তিক উচ্চাকাঙ্ক্ষা ত্যাগ করতে না-পারলে কষ্ট বাড়বে। মধ্যভাগে পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগতে পারে, প্রিয়জনের বিয়ে
নিয়ে সফল আলোচনা। অন্তভাগে গুরুজনের সঙ্গে মনান্তরে মানসিক ক্লেশ, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি। সিংহ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল
কাজের বিলম্বিত স্বীকৃতি ও পুরস্কার লাভের সম্ভাবনা। স্নায়ুপীড়া ও সংক্রমণজনিত জ্বরজ্বালা ভোগাবে। সদ্গুরুর সন্ধানে তীর্থভ্রমণের পরিকল্পনা।
কন্যা: মৌলিক চিন্তা ও সৃষ্টিশীল কাজে সাফল্য। বিলম্বে হলেও উচ্চশিক্ষার সুযোগ গ্রহণ না-করলে পস্তাতে হতে পারে। সম্পত্তি রক্ষায় আইনি বন্দোবস্ত দরকার। সপ্তাহের আদ্যভাগে চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তির বিশেষ স্বীকৃতির যোগ, গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে আইনি ব্যবস্থা নিতে পারেন। মধ্যভাগে অপ্রিয় সত্যকথনে প্রিয়জনের বিরাগভাজন হতে পারেন, গৃহসংস্কার ও নতুন নির্মাণ ঘিরে পড়শিদের সঙ্গে বিরোধ। অন্তভাগে গৃহে আনন্দানুষ্ঠানে কুটুম্বের আচরণ তাল কেটে দিতে পারে, সুবুদ্ধি ব্যক্তির পরামর্শে বিরূপতা দমন করে কর্মক্ষেত্রে অগ্রগতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির অপ্রত্যাশিত অর্থসম্পত্তি লাভ। উপকারের প্রতিদান আশা করলে হতাশাই জুটতে পারে। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।
তুলা: ব্যবসায় বাড়তি উপার্জনের সুযোগ। সন্দেহবাতিকের জন্য দাম্পত্য অশান্তি তুঙ্গে উঠতে পারে। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। চুরি বা ডাকাতিতে অর্থ ও দ্রব্যাদির ক্ষতি। সপ্তাহের আদ্যভাগে বহুজাতিক সংস্থায় কর্মসংস্থানের সম্ভাবনা, নিম্নাঙ্গের পীড়ায় দুর্ভোগ বাড়বে, সম্পত্তিকর নিয়ে জটিলতায় হয়রানি। মধ্যভাগে মাতৃকুলের সম্পত্তি প্রাপ্তির যোগ, জ্ঞাতিবর্গের বাগড়া সত্ত্বেও সম্পত্তি ক্রয়ে সাফল্য। বাহন ক্রয়ের শুভ যোগ। অন্তভাগে সহৃদয় ব্যবহার ও মিষ্ট ভাষণে অন্যদের প্রভাবিত করতে পারেন, পারিবারিক দায়িত্ব পালন সত্ত্বেও মা-বাবার সঙ্গে মতান্তর। তুলা লগ্নে জাত ব্যক্তির লাগামছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। ঋণশোধের পরিকল্পনায় আংশিক সাফল্য। নৃত্যগীতাদি ললিতকলার চর্চায় অগ্রগতি।
বৃশ্চিক: আর্থিক ও বৈষয়িক উন্নতির বাধা কেটে যেতে পারে। তৃতীয় কাউকে ঘিরে স্বামী-স্ত্রীর মধ্যে দূরত্ব বৃদ্ধির আশঙ্কা। আধ্যাত্মিক চিন্তা ও শাস্ত্র-পুরাণ পাঠে মানসিক শান্তি। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সুবাদে একাধিক কর্মসংস্থানের সম্ভাবনা, জ্ঞাতিদের শত্রুতায় শান্তি নষ্ট। মধ্যভাগে সেবামূলক প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা, গ্যাসট্রাইটিসের সমস্যায় দুর্ভোগ। অন্তভাগে সম্পত্তির সংস্কার ও উন্নয়নের জন্য আর্থিক পরিকল্পনা, উচ্চতর বিদ্যার্জন ও গবেষণার বিলম্বিত সুযোগ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে দক্ষতার স্বীকৃতি। দায়িত্ব ও উপার্জন বৃদ্ধি। সন্তানের লেখাপড়ায় উন্নতিতে চিন্তা থেকে মুক্তি। রক্তাল্পতার কারণে নানা ধরনের শারীরিক জটিলতার আশঙ্কা।
ধনু: কর্মক্ষেত্রে পরশ্রীকাতর সহকর্মীদের চক্রান্তে বিড়ম্বনা বাড়বে। উন্নতি ব্যাহত ও বিলম্বিত হতে পারে। জমিজমা ক্রয়বিক্রয় নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে বিভিন্ন শারীরিক সমস্যায় কাজকর্মে ব্যাঘাত, বিপদের সময় বন্ধুর পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। মধ্যভাগে শত্রুর ক্ষমতা হ্রাসে কিছুটা উদ্বেগ-মুক্তি, কল্যাণকাজে আত্মনিয়োগ, সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ। অন্তভাগে যত্র আয় তত্র ব্যয়, আত্মীয়স্বজনের ব্যবহারে মানসিক ক্লেশ। ধনু লগ্নে জাত ব্যক্তির বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সুবাদে ভাগ্যোদয়ের আশা। শেয়ার বা ফাটকায় অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ। বিভিন্ন কারণে অতিরিক্ত ব্যায়ের দরুন সঞ্চয়ের পরিকল্পনা ব্যাহত হতে পারে। নিম্নাঙ্গের পীড়া ভোগাবে।
মকর: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির শুভ যোগ। প্রিয়জনের চিকিৎসা বিভ্রাটে অযথা হয়রানি ও অকারণে বহু ব্যয়। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে সময়োচিত সিদ্ধান্তের অভাবে পারিবারিক সমস্যা জটিলতর হওয়ার আশঙ্কা, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মধ্যভাগে জমিজমা ক্রয়বিক্রয়ের ব্যবসা লাভজনক হতে পারে, খেলাধুলায় নৈপুণ্য ও কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে অপব্যয় ও অপচয় কমানোর চেষ্টা সফল হতে পারে, গৃহে প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন। মকর লগ্নে জাত ব্যক্তির বাড়তি উপার্জনের জন্য ছোটখাটো ব্যবসার পরিকল্পনায় সাফল্যের যোগ। গৃহ নির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব। গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎকর্ষের সূচনা।
কুম্ভ: জলীয় বা গাসীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে প্রভূত সাফল্যের যোগ। জ্ঞাতিশত্রুর উস্কানিতে সংসারে স্থিতি টালমাটাল। সম্পত্তি নিয়ে স্বজনদের সঙ্গে মনোমালিন্য। সপ্তাহের আদ্যভাগে কোনও কঠিন কাজে সাফল্য, খেলাধুলায় নৈপুণ্য ও স্বীকৃতি। মধ্যভাগে কোনও বন্ধুর অসময়ে পাশে দাঁড়াতে পেরে আনন্দ, সম্পত্তি ক্রয়বিক্রয় নিয়ে গুরুজনের সঙ্গে মতবিরোধ। অন্তভাগে শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল, কোনও প্রিয়জনের কাছ থেকে আঘাত আসতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিষয়সম্পত্তি নিয়ে জ্ঞাতিবিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। কৃষিজাত পণ্যের ব্যবসায় বহু লাভ। নৃত্যনাটকাদি চারুকলার অনুশীলনে ব্যুৎপত্তি। জনহিতকর প্রতিষ্ঠানের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা।
মীন: বহু শ্রম ও চেষ্টার পরে পদোন্নতি ও দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিষয়ক মামলায় হয়রানি ও বহু অর্থ ব্যয়।
আলসার জাতীয় ব্যাধি নিরাময়ে অস্ত্রোপচারের সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি, স্বজনদের সঙ্গে বিরোধে আত্মগ্লানি।
মধ্যভাগে দুঃস্থকে সাহায্য করতে পেরে মানসিক শান্তি, জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে দাম্পত্য শান্তি ও সাংসারিক শ্রীবৃদ্ধি, সন্তানের
চালচলনে সম্মানহানির আশঙ্কা, দীর্ঘ প্রতীক্ষার পরে চারুকলা চর্চার স্বীকৃতি। মীন লগ্নে জাত ব্যক্তির মধুর বাক্য ও সংযত আচরণের জন্য প্রশংসা
ও সমাদর জুটতে পারে। জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের চর্চায় ব্যুৎপত্তি। অন্যের বিপদে পাশে দাঁড়াতে গিয়ে বিপদে পড়তে হতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.