টুকরো খবর
স্কুলে ভর্তির দাবি জানিয়ে বিক্ষোভ
একাদশ শ্রেণির কলাবিভাগে ভর্তির দাবিতে বেথুয়াডহরির জেসিএম হাইস্কুলের শিক্ষকদের মঙ্গলবার রাত পর্যন্ত আটকে রেখে বিক্ষোভ দেখল ছাত্ররা। গত সোমবারও ওই স্কুলের শিক্ষকদের তালাবন্দি করে রেখেছিল ছাত্ররা। ওই দিন পরে বিডিও-র হস্তক্ষেপে মুক্ত হয়েছিলেন শিক্ষকরা। মঙ্গলবার থেকে ভর্তির দাবিতে ফের বিক্ষোভ শুরু হয়েছে। আন্দোলনে যোগদানকারী ছাত্র কৌশিক দত্ত বলেন, “আমরা ওই স্কুল থেকে মাধ্যমিক পাশ করেছি। ওই স্কুলের কলা বিভাগে আমাদের সবাইকে ভর্তি নিতে হবে। আমরা বাণিজ্য বিভাগে ভর্তি হব না।” এ বছর এই স্কুলে একদশ শ্রেণিতে মোট আসন ৩০০টি। তার মধ্যে ৮৫টি আসন বিজ্ঞান বিভগের জন্য। ৩৪টি আসন বাণিজ্য বিভাগের জন্য। স্কুল সূত্রের খবর, নম্বরের কারণে যাঁদের কলা বিভাগে ভর্তি করানো যাবে না তাঁদের বাণিজ্য বিভাগে ভর্তি করা হবে। কিন্তু ছাত্ররা তাতে নারাজ। পরিচালন সমিতির সভাপতি অংশুমান দে বলেন, “সব ছাত্র যাতে ভর্তি হতে পারে তার সবরকম চেষ্টা চলছে।”

পুরনো খবর:
কিশোর খুনে যাবজ্জীবন
বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে এক কিশোরকে খুন করার অপরাধে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিলেন তেহট্টের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক দমনপ্রসাদ বিশ্বাস। সরকার পক্ষের আইনজীবী চঞ্চল ঘোষ জানান, ২০০৮ সালের ২২ এপ্রিল তেহট্টের রানিনগরের রাজেশ বিশ্বাস নামে এক কিশোরকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে খুন করে গ্রামেরই দিনেশ মণ্ডল, বিধান মণ্ডল, শ্রীকৃষ্ণ মণ্ডল, পুষ্কর মণ্ডল ও বলরাম কর্মকার। মৃতদেহ বালি চাপা দিয়ে দেওয়া হয়। ২৫ এপ্রিল সকালে রাজেশের মৃতদেহ উদ্ধার করা হয়। রাজেশের বাবা জয়দেব বিশ্বাসের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই পাঁচজনকেই গ্রেফতার করে।

পুরনো খবর:
সপা প্রার্থীর দোকান পুড়ল
পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের অভিযোগ তুলল সমাজবাদী পার্টিও। মুর্শিদাবাদের ভগবানগোলা-২ ব্লকের সৈয়দপুর গ্রাম পঞ্চায়েতে সপা-র প্রার্থী হয়েছেন শামিমা বিবি। সপা বিধায়ক চাঁদ মহম্মদের অভিযোগ, রবিবার ভোরে শামিমার স্বামী সরিফুল ইসলামের চায়ের দোকান পুড়িয়ে দেওয়া হয়েছে। চাঁদ আরও জানান, সরিফুল সাধারণত রাতে ওই দোকানেই ঘুমোতেন। ঘটনাচক্রে ওই দিন তিনি সেখানে ঘুমোননি। ফলে তিনি বেঁচে গিয়েছেন। কিন্তু তাঁদের পারিবারিক আয়ের উৎস চায়ের দোকানটি পুড়ে গিয়েছে। চাঁদের বক্তব্য, “আমরা এই ঘটনাকে ধিক্কার জানাই। আমাদের দাবি, পুলিশ ঘটনার তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করুক।”

ছাত্রীর শ্লীলতাহানি, গ্রেফতার শিক্ষক
ছাত্রীর শ্লীলতাহানি ও কূপ্রস্তাব দেওয়ার অভিযোগে এক গৃহশিক্ষককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম সঞ্জীব চক্রবর্তী। ধৃতের বাড়ি চাঁদসড়কপাড়া এলাকায়। দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীর পরিবারের অভিযোগ, গত দু’ মাস থেকে সঞ্জীব চক্রবর্তীর কাছে ইংরেজী পড়ছিল। গত ৩ জুলাই ওই ছাত্রীকে কূপ্রস্তাব দেয় ও তাঁর শ্লীলতাহানি করে ওই শিক্ষক। প্রথমে তিনি লোকলজ্জায় বাড়িতে বলতে পারেননি। পরে মঙ্গলবার থানায় অভিযোগ দায়ের করলে ওই শিক্ষককে পুলিশ গ্রেফতার করে। আইসি অলোকরঞ্জন মুন্সি বলেন, “ধৃত কৃষ্ণনগরের একটি হাইস্কুলের অতিথি শিক্ষকও।”

মেধাতালিকায় বদল
এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার উত্তরপত্রের পুনর্মূল্যায়নের পর মুর্শিদাবাদ জেলার সম্ভাব্য মেধা তালিকা বদলে গেল। উত্তরপত্র পুনর্মূল্যায়নের আগে ৪৬২ নম্বর পেয়ে সম্ভাব্য প্রথম স্থানাধিকারী ছিল কান্দি রাজ হাইস্কুলের ছাত্র দেবব্রত ঘোষ। ৪৬০ পেয়ে সম্ভাব্য দ্বিতীয় হয়েছিলেন বহরমপুর জেএন অ্যাকাডেমির ছাত্র মিজানুর রহমান। তাঁরা দু’ জনেই উত্তরপত্রের পুনর্মূল্যায়নের আবেদন করেন। নম্বর পরিবর্তিত হয়ে মিজানুর পেয়েছে ৪৬৮ এবং দেবব্রত পেয়েছে ৪৬৫। ফলে জেলার সম্ভাব্য প্রথম মিজানুর এবং সম্ভাব্য দ্বিতীয় দেবব্রত।

ভাঙচুর কল্যাণীতেও
রোগী-মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়িয়েছে কল্যাণী জওহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালেও। সোমবার রাতের এই ঘটনায় জখম হন কয়েকজন চিকিৎসক-সহ বৈদ্যুতিন মাধ্যমের তিন সাংবাদিক। সোমবার সন্ধ্যায় অসুস্থ অবস্থায় ঝর্না দাদ নামে এক রোগীকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের লোকেরা। কয়েক ঘণ্টা পর মারা যান ঝর্নাদেবী। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে ডাক্তারদের উপর চড়াও হন জনতা। ঘটনাস্থলে পৌঁছায় সংবাদ মাধ্যমও। সেখানেই ডাক্তাররা তাঁদের উপর চড়াও হন। নিরাপত্তার দাবিতে চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন। প্রশাসনের হস্তক্ষেপে তা ওঠে।

বাস বন্ধ
বাস চাপা পড়ে এক শিশুর মৃত্যুর ঘটনায় ধৃত বাস চালকের মুক্তির দাবিতে মঙ্গলবার থেকে অনির্দিষ্ট কালের জন্য করিমপুর-কৃষ্ণনগর রুটের বাস চলাচল বন্ধ করে দিল বাস শ্রমিকরা। আচমকা বাস চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েন ওই রুটের যাত্রীরা। নদিয়া জেলা নিত্যযাত্রী সমিতির সম্পাদক প্রশান্ত দে বলেন, “ওই রুটে যাতায়াতের বিকল্প কোনও ব্যবস্থা নেই। ফলে যাত্রীদের এ দিন হয়রান হতে হচ্ছে। প্রশাসন দ্রুত ব্যবস্থা করুক।” জেলার আঞ্চলিক পরিবহণ আধিকারিক মলয় রায় বলেন, “বিষযয়টি আদালতের বিচারাধীন। তবুও সব পক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত বাস চালানোর চেষ্টা চলছে।”

দুর্ঘটনায় মৃত
পৃথক পথ দুর্ঘটনায় মারা গেলেন তিন জন। মঙ্গলবার সকালে নদিয়ার পলাশি ফুলবাগান মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে দুই পথযাত্রীকে পিষে দিয়ে যায় একটি গাড়ি। মৃত ফিরোজ শেখ (৩৭) এবং ফরতুল্লা শেখ (৪০)। অন্য দিকে, বেলডাঙাগামী একটি পিক আপ ভ্যানের ধাক্কায় মৃত্যু হল একজনের। মৃত সোমনাথ হাজরা (৩৫) বহরমপুরের ভাকুরির বাসিন্দা।

খুন ব্যবসায়ী
সোমবার রাতে নওদার খানপুর গ্রামে খুন হলেন এক গাড়ি ব্যবসায়ী। পুলিশ জানিয়েছে মৃতের নাম আব্দুল মজিদ মণ্ডল (৫৫)। মৃতের দাদা সিরাজুল ইসলাম পুলিশকে জানিয়েছেন, রাতে দুষ্কৃতীরা ঘরে ঢুকে আব্দুলকে খুন করে। মৃতের মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ভারি কিছু দিয়ে ওই ব্যক্তির মাথায় আঘাত করা হয়েছে। ব্যবসা সংক্রান্ত কারণে খুন কি না খতিয়ে দেখছে পুলিশ।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.