টুকরো খবর
তৃণমূলের দুই গোষ্ঠীর গোলমাল হরিপালে
তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে শনিবার উত্তেজনা ছড়ায় হুগলির হরিপালে। বিষয়টি থানা-পুলিশ পর্যন্ত গড়িয়েছে। পঞ্চায়েত ভোটের দোরগোড়ায় এই ঘটনায় অস্বস্তিতে পড়েছেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল থেকে দফায় দফায় দু’পক্ষের লোক গোলমালে জড়িয়ে পড়ে। শুক্রবার সকালে হরিপালের অলিপুর-কাশীপুর পঞ্চায়েতের উত্তর কাশীপুর গ্রামের এক তৃণমূল নেতা পঞ্চায়েত ভোটের দেওয়াল লিখতে বেরোন। অভিযোগ, ব্লকের এক যুব নেতার দলবল তাঁর পথ আগলে দাঁড়ায়। সেই নিয়ে দু’পক্ষের কথা কাটাকাটি হয়। গৌতমবাবু দলের দুই বর্ষীয়ান নেতার ঘনিষ্ঠ বলে পরিচিত। তখনকার মতো বিষয়টি মিটে গেলেও শুক্রবার সন্ধ্যায় এবং শনিবার সকালে ফের গোলমাল বাধে। উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে হরিপাল থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। বিকেলে ফের বচসায় জড়িয়ে পড়ে দু’পক্ষের লোকেরা। মারামারি বেধে যায়। কয়েক জন আহত হন। তিন জনকে হরিপাল গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয় বলে পুলিশ জানায়। পরে যুব সভাপতির ঘনিষ্ঠ লোকেরা থানায় অভিযোগ দায়ের করেন। জেলা পুলিশের এক কর্তা বলেন, “অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে।” দলের ব্লক সভাপতি সফিউল ইসলাম সরকার অবশ্য দাবি করেন, “ওখানে আমাদের দলে কোনও সমস্যা নেই। পাড়ায়-পাড়ায় বিবাদ হয়েছিল মাত্র। এর মধ্যে তৃণমূলের কোনও ব্যাপার নেই।” ব্লকের অন্য নেতা তুষার সিংহরায়ের দাবি, “হরিপালে আমাদের দলের কর্মীরা ঐক্যবদ্ধই আছেন। নিজেদের মধ্যে কোথাও বচসা, হাতাহাতি হয়েছে বলে আমার জানা নেই।”

দাদার জন্য ওষুধ কিনতে বেরিয়ে দুর্ঘটনায় মৃত ভাই
ট্রাকের ধাক্কায় এক ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটে হুগলির কোন্নগরে জিটি রোডে। পুলিশ জানায়, মৃতের নাম সোমনাথ দাস (১৯)। বাড়ি কোন্নগর হিন্দু বালিকা বিদ্যালয়ের কাছে। তিনি উত্তরপাড়ার রাজা প্যারীমোহন কলেজে হিসাবশাস্ত্র অনার্সের ছাত্র ছিলেন।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমনাথের দাদার পক্স হয়েছে। শুক্রবার রাত ৯টা নাগাদ সোমনাথ দাদার জন্য ওষুধ কিনতে বেরিয়েছিলেন। বাড়ি থেকে বেরিয়ে জিটি রোড পার হওয়ার সময়েই একটি ট্রাক সোমনাথকে ধাক্কা মারে। রাস্তায় লুটিয়ে পড়েন ওই তরুণ। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। বেগতিক বুঝে ট্রাকটি গতি বাড়িয়ে পালানোর চেষ্টা করেন। চোখের সামনে ওই ঘটনা দেখে ঘটনাস্থলে উপস্থিত লোকজন হইচই শুরু করে। কিছুটা দূরেই অবশ্য পুলিশ ট্রাকটিকে আটকায়। গ্রেফতার করা হয় চালককে। স্থানীয় বাসিন্দারা জানান, এলাকায় ‘ভাল ছেলে’ বলে পরিচিত ছিলেন সোমনাথ। পারিবারিক অর্থকষ্টের মধ্যেও পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন। পাশাপাশি, কাজেরও চেষ্টা করছিলেন। তাঁর দুর্ঘটনার খবর রটতেই এলাকায় শোকের ছায়া নেমে আসে। শনিবার শ্রীরামপুর মহকুমা হাসপাতালে সোমনাথের দেহের ময়না-তদন্ত করা হয়।
অন্য দিকে, বোরো ধান কাটতে এসে আরামবাগের মুথাডাঙায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হল পুরুলিয়ার দুই মহিলা শ্রমিকের। জখম হন ট্রাকটির খালাসি-সহ চার জন। দুর্ঘটনাটি রবিবার বিকেলের। মৃতদের নাম তিরোলি হেমব্রম (৫২) ও বাসন্তী সরেন (৪৫)। আহতদের আরামবাগ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, প্রতি বছরের মতো পুরুলিয়ার বোরো থানা এলাকা থেকে পাঁচ জনের দলটি আরামবাগের আদমবাঁধে এসে ওঠে। রবিবার বিকেলে মুথাডাঙায় ধান কাটার কাজ শেষ করে মুথাডাঙা-বর্ধমান রোড ধরে তাঁরা হেঁটে ফিরছিলেন। সে সময়ে পিছন থেকে ট্রাকটি ধাক্কা মেরে উল্টে যায়।

ধর্ষণের ১০ মাস পরে যুবক ধৃত
হাওড়ার সাঁতরাগাছি রেলসেতুর পাশে ধর্ষণের ঘটনা ঘটেছিল গত বছর ২৫ জুলাই। প্রায় ১০ মাস পরে, রবিবার বিকেলে সেই সেতুতেই ধরা পড়ল অভিযুক্ত যুবক। পুলিশ জানায়, ধর্ষিত মহিলা জানিয়েছিলেন, অভিযুক্তের নাম নটু সিংহ। আদতে পটনার বাসিন্দা ওই যুবক সাঁতরাগাছির ২ নম্বর সুলতানপুরের বোকাপাড়ায় থাকত। কেটারিং সংস্থার বাসন মাজত। তাকে দ্রুত গ্রেফতার করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিল মহিলা কমিশন। কিন্তু অনেক চেষ্টা সত্ত্বেও তার খোঁজ মিলছিল না। সম্প্রতি পুলিশ একটি সূত্রে খবর পায়, নটুকে ওই সেতুতে দেখা গিয়েছে। ছ’দিন ধরে মহিলাকে নিয়ে সেতুর পাশে ওত পেতে ছিল পুলিশ। এ দিন নটুকে সেতুতে দেখামাত্রই তাকে চিনিয়ে দেন ওই মহিলা। এডিসি (সাউথ) অঞ্জলি সিংহ বলেন, “গ্রেফতারের পরে ওই যুবক অভিযোগ স্বীকার করেছে। তাকে আরও জেরা করা হচ্ছে।”

দুর্ঘটনায় মৃত ২
পুবে খাটতে গিয়ে রবিবার আরামবাগের মুথাডাঙায় ট্রাকের ধাক্কায় মৃত্যু হল পুরুলিয়ার দুই মহিলা শ্রমিকের। জখম হন ট্রাকটির খালাসি-সহ চার জন। মৃতদের নাম তিরোলি হেমব্রম (৫২) ও বাসন্তী সরেন (৪৫)। বোরা থানা এলাকায় তাঁদের বাড়ি। আহতদের আশঙ্কাজনক অবস্থায় আরামবাগ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই পাঁচ জন শ্রমিক আরামবাগের আদমবাঁধে এসে ওঠেন। এ দিন মুথাডাঙায় ধান কেটে তাঁরা মুথাডাঙা-বর্ধমান রোড ধরে হাঁটার সময়ে ট্রাকটি এসে তাঁদের ধাক্কা মেরে উল্টে যায়। আহত শ্রমিকদের মধ্যে রয়েছেন বাসন্তী সরেন, সুকুরমণি সরেন এবং মতিলাল সরেন।

পানীয় জলের সমস্যা
ছবি: রমাপ্রসাদ গঙ্গোপাধ্যায়।
বালি-জগাছা ব্লকে চামরাইলে দক্ষিণপাড়ায় পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। ওই অঞ্চলে শুধুমাত্র নলকূপ ছাড়া কিছু নেই। কিন্তু সেই জল কার্যত পানের অযোগ্য। একটি বেসরকারি সংস্থা টাকার বিনিময়ে মাসে কয়েক বার এসে পানীয় জল দিয়ে যায়। স্থানীয় পঞ্চায়েতের প্রধান সুভাষ রায় বলেন, “বহু বার এই সমস্যা বিভিন্ন মহলে জানানো হয়েছে।” স্থানীয় বিধায়ক তথা সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সম্প্রতি একটি পানীয় জল সরবরাহ প্রকল্প ঘোষণা করেছেন এলাকায়। যদিও প্রকল্পের কাজ শুরু হয়নি।

বালিকার দেহ
ছ’দিন নিখোঁজ থাকার পরে উদ্ধার হল এক বালিকার দেহ। রবিবার সন্ধ্যায় আঁইয়া দাসপাড়ার পাঁচমাথার মোড়ের কাছে খেতের পাশের গর্তে পড়ে থাকতে দেখা যায় নন্দিনী দাসের (৮) দেহ। তার বাড়ি ওই এলাকাতেই। পুলিশ জানায়, গত সোমবার দুপুর থেকে সে নিখোঁজ ছিল। চণ্ডীতলা থানায় অভিযোগও দায়ের করেছিলেন তার বাবা খোকন দাস। কী কারণে মেয়েটির মৃত্যু হয়েছে, তা ময়না-তদন্তের পরে স্পষ্ট হবে বলে জানিয়েছে পুলিশ।

শিলান্যাস
বলরামপুর ব্লকের বড়উরমা গ্রাম পঞ্চায়েত এলাকার মালডি মৌজায় শুক্রবার একটি আইটিআই কলেজের শিলান্যাস হল। ছিলেন মন্ত্রী শান্তিরাম মাহাতো ও আধিকারিকেরা।



First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.