১২ মে ২০১৩ — ১৮ মে ২০১৩

আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মেষে রবি, মঙ্গল, বুধ ও কেতু, পরে বৃষে রবি ও বুধ, বৃষে চন্দ্র, বৃহস্পতি ও শুক্র,
তুলায় বক্রী শনি ও রাহু। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী বৃষে রোহিণী থেকে সিংহে মঘা নক্ষত্র। তিথিসঞ্চার শুক্লা দ্বিতীয়া
থেকে শুক্লা অষ্টমী। যোগসঞ্চার অতিগণ্ড থেকে ধ্রুব। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।

মেষ: কলহবিবাদ ও মকদ্দমায় অর্থনাশ। কর্মক্ষেত্রে প্রশাসনিক সাফল্য ও পদোন্নতি। সম্পত্তির সংস্কার ও উন্নয়নে আইনি পরামর্শ দরকার। সপ্তাহের আদ্যভাগে একাধিক উপায়ে উপার্জন ও সঞ্চয় বৃদ্ধি, প্রিয়জনের দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে বিপত্তির আশঙ্কা, বিয়ের শুভ যোগাযোগ। মধ্যভাগে অপ্রত্যাশিত ঘটনায় দুঃখ ও হতাশা, দুষ্ট প্রতিবেশীর মোকাবিলায় আইনের সহায়তা। অন্তভাগে বন্ধুর কারসাজিতে প্রতারিত হওয়ার আশঙ্কা, আয় ও ব্যয়ের মধ্যে সমতার অভাবে আর্থিক সঙ্কট দেখা দিতে পারে। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতির যোগ। কোনও দুরূহ কাজে সাফল্য। মেষ লগ্নে জাত ব্যক্তির সৃষ্টিশীল প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতির যোগ। কোনও দুরূহ কাজে সাফল্য। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। সপরিবার ভ্রমণের পরিকল্পনা।
বৃষ: অতিরিক্ত উদার মনোভাবের জন্য সামাজিক পরিমণ্ডলে অপদস্থ হওয়ার আশঙ্কা। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ মিলতে পারে। জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান বদলের চিন্তা। সপ্তাহের আদ্যভাগে মা-বাবার বিরূপতায় সাংসারিক অশান্তি বৃদ্ধি, বাড়তি উপার্জনের সুযোগ মিলতে পারে, পাদপীড়ায় ক্লেশ। মধ্যভাগে বন্ধুদের প্রতারণায় বিশ্বাসভঙ্গের বেদনা, প্রাকৃতিক দৃশ্য উপভোগের জন্য পাহাড় ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে গৃহসংস্কার ও নতুন নির্মাণের পরিকল্পনা, দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে গিয়ে বিড়ম্বনার আশঙ্কা। বৃষ লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগ নিয়ন্ত্রণ করাই ভাল। প্রেমপ্রণয়ে জটিলতা কেটে শুভ পরিণতির সম্ভাবনা। একাধিক উপায়ে উপার্জন বৃদ্ধির সুযোগ।
মিথুন: ঈর্ষাকাতর বন্ধুদের চক্রান্তে পরিবারে অশান্তি। কর্মস্থলে অস্থিরতায় উপার্জনে ব্যাঘাত ও মানসিক হতাশা। উচ্চশিক্ষায় বাধাবিঘ্ন কেটে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে উপকারের বিনিময়ে কিছু প্রত্যাশা করলে হতাশ হতে হবে, জ্ঞাতিশত্রুর চালে দাম্পত্য শান্তি ও পারিবারিক স্থিতি ব্যাহত। মধ্যভাগে মৌলিক পরিকল্পনায় শত্রদমন, স্বনিযুক্তি প্রকল্পে অপ্রত্যাশিত সাফল্য। অন্তভাগে গুণী ও সজ্জন ব্যক্তির প্রেরণায় কল্যাণকাজে যোগদান, বন্ধুর গৃহে ধর্মীয় অনুষ্ঠানে মনোগ্রাহী বক্তৃতায় শ্রোতাদের মন জয়। মিথুন লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় প্রভূত বিনিয়োগ সত্ত্বেও সাফল্য আসতে দেরি হতে পারে। অতিরিক্ত ভাবপ্রবণতায় বিপত্তির আশঙ্কা। আগুন ও প্রদাহী তরলের ব্যাপারে বাড়তি সতর্কতা দরকার।
কর্কট: অপচয় ও ব্যয় বৃদ্ধির জন্য অর্থসঙ্কটের আশঙ্কা। অনৈতিক কাজের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বাহবা পেতে পারেন। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ। সপ্তাহের আদ্যভাগে নিম্নাঙ্গের পীড়ায় অস্ত্রোপচারের সম্ভাবনা, পরিচিতজনের ফাঁদেই প্রতারিত হওয়ার আশঙ্কা। মধ্যভাগে বিতর্কবিবাদ ও কর্কশ বাক্য পরিত্যাজ্য, উচ্চতর বিদ্যার্জনের সূত্রে বিদেশে কাজকর্মের যোগাযোগ হতে পারে। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, উপকারের প্রতিদানে অপদস্থ হওয়ার আশঙ্কা। কর্কট লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। সদ্গুরুর শিক্ষা ও অনুপ্রেরণায় আধ্যাত্মিক অগ্রগতি। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতির যোগ।
সিংহ: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। যত্র আয় তত্র ব্যয়। শুভানুধ্যায়ীর পরামর্শে সাংসারিক শ্রীবৃদ্ধি। ভ্রমণে হঠাৎ ঝামেলা ও অকারণে অর্থ ব্যয়। সপ্তাহের আদ্যভাগে
কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝির জন্য সমস্যা বৃদ্ধি, গুরুজনের নানা রোগের প্রকোপে দুশ্চিন্তা ও চিকিৎসায় বহু ব্যয়ে নাজেহাল। মধ্যভাগে গৃহপরিবেশে
শান্তি ও সুখসমৃদ্ধি, বন্ধুর গৃহে শুভ অনুষ্ঠানে ঝামেলা মিটিয়ে বাহবা পেতে পারেন। অন্তভাগে কর্মব্যস্ততার জন্য পারিবারিক দায়িত্ব পালনে ঘাটতি
ও অপরাধবোধ, নৃত্যগীতাদির অনুশীলনে অগ্রগতি। সিংহ লগ্নে জাত ব্যক্তির মন ও বুদ্ধির চঞ্চলতায় কাজকর্মে বাধা। প্রতিযোগিতামূলক
পরীক্ষায় সাফল্য। বিকল্প কর্মসংস্থানের সম্ভাবনা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
কন্যা: কোনও প্রভাবশালী ব্যক্তির সহায়তায় পারিবারিক সমস্যায় সমাধান। মধুর বাক্য ও সংযত আচরণে কার্যসিদ্ধি। পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগের পরিকল্পনায় আকস্মিক ব্যাঘাত। সপ্তাহের আদ্যভাগে কর্মক্ষেত্রে দলাদলির জেরে হয়রানি, আত্মীয়স্বজনের আচরণে মানসিক ক্লেশ ও হতাশা। মধ্যভাগে বন্ধুর সহায়তায় শত্রুর হাত থেকে রেহাই পেতে পারেন, মৌলিক চিন্তা ও পরিকল্পনায় সাফল্য। অন্তভাগে পরোপকার ও মহৎ কাজে অর্থ ব্যয়, সন্তানের মতিগতি ও চলাফেরার উপরে বিশেষ নজর রাখুন। কন্যা লগ্নে জাত ব্যক্তির বাহন ক্রয়ের শুভ যোগ। মা বা বাবার রক্তচাপের আধিক্যে হৃদযন্ত্রের দুর্বলতা ও নানান রোগব্যাধি। উত্তরাধিকার সূত্রে প্রাপ্তি ও সম্পত্তি বৃদ্ধি। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা।
তুলা: কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রম ও বাড়তি দায়িত্বের চাপে শারীরিক ক্লান্তি ও মানসিক ক্লেশ। বৃত্তিশিক্ষায় সাফল্য। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে ঘনিষ্ঠ বন্ধুরব্যবহারে মানসিক ক্লেশ, দীর্ঘদিনের কোনও আশা পূরণ হতে পারে। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও সাংসারিক শ্রীবৃদ্ধি, প্রিয়জনের বিয়ে নিয়ে আলাপ-আলোচনায় অগ্রগতি। অন্তভাগে আত্মম্ভরিতার আতিশয্যে একাকীত্ব চেপে ধরতে পারে, দীর্ঘদিনের কোনও আশা পূরণের সম্ভাবনা। তুলা লগ্নে জাত ব্যক্তির শত্রুর সঙ্গে আপাতত আপসরফা। সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্ম পণ্ড হতে পারে। সপরিবার দূরভ্রমণের পরিকল্পনা বানচাল হতে পারে।
বৃশ্চিক: মার্জিত কথাবার্তায় বিরুদ্ধবাদীদের মন জয় করতে পারেন। আমদানি-রফতানি ব্যবসায় বিপুল অর্থাগম। উচ্চতর বিদ্যার্জন ও গবেষণায় সাফল্য। সপ্তাহের আদ্যভাগে কর্মসূত্রে বিদেশযাত্রার সুযোগ আসতে পারে, সেবামূলক প্রতিষ্ঠানে শ্রম ও অর্থদানের সূত্রে প্রতিষ্ঠা ও প্রতিপত্তি বৃদ্ধি। মধ্যভাগে দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন, কোনও বন্ধুর প্রবঞ্চনায় অর্থক্ষতি ও মনঃপীড়া। অন্তভাগে কোনও শুভকাজে আকস্মিক বাধা, তৃতীয় কাউকে ঘিরে দাম্পত্য অশান্তি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির পৈতৃক ব্যবসায় বাড়তি বিনিয়োগে রাশ টানা উচিত। শেয়ার বা ফাটকা সূত্রে প্রাপ্তিযোগ। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনার কারণ হয়ে উঠতে পারে। মা বা বাবার রক্তচাপের আধিক্যে হৃদযন্ত্রের দুর্বলতা ও নানান রোগব্যধিতে ভোগান্তি।
ধনু: ঈর্ষাকাতর স্বজনদের শত্রুতায় অশান্তি। স্বস্তির আশায় বাসস্থান পরিবর্তনের চিন্তা। বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলায় অযথা হয়রানি ও কাজকর্মে ব্যাঘাত। সৃষ্টিশীল কাজে সাফল্য স্বস্তি দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে দূরবর্তী স্থানে বদলির সম্ভাবনায় বৃত্তি পরিবর্তনের চিন্তা, সম্পত্তি ও পারিবারিক সম্মান রক্ষায় আইনি ব্যবস্থা। মধ্যভাগে একাধিক উপায়ে উপার্জনের সুযোগ আসতে পারে, জ্যোতিষ ও তন্ত্রবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। অন্তভাগে গৃহনির্মাণে অহেতুক ঝামেলা ও বিলম্ব, অপ্রিয় সত্য কথা না-বলাই ভাল। ধনু লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। নিজগুণেই আত্মীয় ও বন্ধুর সঙ্গে সদ্ভাব। জলপথে ভ্রমণ এড়ানোই ভাল।
মকর: কর্মক্ষেত্রে মৌলিক চিন্তাভাবনার বিশেষ স্বীকৃতি মিলতে পারে। প্রতিবেশীর শত্রুতায় বৈষয়িক গোলযোগ ও অর্থক্ষতি। আধ্যাত্মিক শান্তির জন্য তীর্থভ্রমণের পরিকল্পনা। সপ্তাহের আদ্যভাগে ঋণ পরিশোধের জন্য বাড়তি ব্যয়, নানা সূত্র থেকে উপার্জনের সুবাদে অর্থসঙ্কটের নিরসন, পড়ে গিয়ে মাথায় আঘাত লাগার আশঙ্কা। মধ্যভাগে প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে নামী সংস্থায় কর্মসংস্থানের সুযোগ, নিকটজনের স্বাস্থ্যসঙ্কটে বহু ব্যয়। অন্তভাগে কল্যাণকাজে আত্মনিয়োগ, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ আলোচনা। মকর লগ্নে জাত ব্যক্তির গৃহনির্মাণের জন্য আর্থিক পরিকল্পনা। কর্মে উন্নতি ও বিদেশ ভ্রমণের সম্ভাবনা। চোরের উপদ্রবে ক্ষতির আশঙ্কা।
কুম্ভ: আলস্য ত্যাগ করে উদ্যমী হলে সাফল্য। শুভার্থীর পরামর্শ ও সহযোগিতায় ব্যবসায় বাধাবিপত্তি কাটিয়ে উঠতে পারেন। বাবা-মায়ের সঙ্গে সম্পর্কের অবনতিতে মানসিক অশান্তি বাড়বে। নানা উপায়ে অর্থাগম। সপ্তাহের আদ্যভাগে ছদ্মবেশী বন্ধুর ফাঁদে পড়ে অর্থনাশ, অনৈতিক কাজের ঝোঁক এড়াতে না-পারলে বিপত্তির আশঙ্কা। মধ্যভাগে চারুকলার অনুশীলনে অগ্রগতি, চোখে অস্ত্রোপচারের সম্ভাবনা, মাত্রাছাড়া ক্রোধে বিড়ম্বনায় পড়তে হতে পারে। অন্তভাগে বিবাদ বিতর্ক বা মামলা-মকদ্দমায় অকারণ ঝামেলা ও অর্থ ব্যয়, দর্শনশাস্ত্রের চর্চায় অগ্রগতি। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিমা বা শেয়ার সূত্রে অর্থপ্রাপ্তি। উচ্চশিক্ষা বা গবেষণায় বাধা কেটে যেতে পারে। স্বনিযুক্তি প্রকল্প-সহ একাধিক সৎপথে উপার্জনের দিশা।
মীন: যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ ও কার্যোদ্ধার। সম্পত্তি সংক্রান্ত মামলার সম্মানজনক সমাধান। গৃহনির্মাণে ব্যাঙ্ক ঋণ মঞ্জুর হওয়ার সংবাদ পেতে পারেন।
কর্মক্ষেত্রে উন্নতি ও দূরে বদলির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর শঠতায় ক্লেশ, প্রিয়জনের বিয়ের যোগাযোগ, ধর্ম ও পুরাণ চর্চায় মানসিক শান্তি।
মধ্যভাগে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনায় আকস্মিক বাধা, বিপদের সময়ে সজ্জনের সহায়তা। অন্তভাগে বৈদেশিক মূল্যবান দ্রব্যাদি লাভের যোগ,
অপ্রত্যাশিত ঘটনায় দুঃখ ও ক্ষোভ। মীন লগ্নে জাত ব্যক্তির পরিকল্পনায় সাফল্য ও কর্মোন্নতি। বাবা বা মায়ের বার্ধক্যজনিত
পীড়ায় বহু ব্যয়। প্রেমপ্রণয়ে আকস্মিক বাধা দিশাহারা করে ফেলতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.