৫ মে ২০১৩ - ১১ মে ২০১৩
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা মেষে রবি, মঙ্গল, বুধ ও কেতু, কুম্ভে চন্দ্র, বৃষে বৃহস্পতি ও শুক্র, তুলায় বক্রী শনি ও রাহু।
রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র কুম্ভে পূর্বভাদ্রপাদ থেকে বৃষে কৃত্তিকা নক্ষত্র। তিথিসঞ্চার কৃষ্ণা একাদশী থেকে শুক্লা প্রতিপদ।
যোগসঞ্চার ইন্দ্র থেকে শোভম। রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ: হঠকারি সিদ্ধান্তে সমূহ ক্ষতির আশঙ্কা। কূটবুদ্ধি জ্ঞাতির উস্কানিতে পরিবারে অশান্তি। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির সম্ভাবনা। ললিতকলার চর্চায় নৈপুণ্যের বিশেষ স্বীকৃতি। সপ্তাহের আদ্যভাগে কর্মে উন্নতির সুখবর মিলতে পারে, সন্তানের লেখাপড়া নিয়ে সমস্যা উদ্বেগ। মধ্যভাগে বন্ধুর সহায়তায় সংসারে ভুল বোঝাবুঝির অবসান, সবান্ধব ভ্রমণের পরিকল্পনা। অন্তভাগে কর্মক্ষেত্রে বহু ব্যস্ততায় শরীর ও মনের উপরে বাড়তি চাপ, মহৎ কাজে অর্থ ব্যয়, প্রিয়জনের চিকিৎসা-বিভ্রাটে হয়রানি। মেষ লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। বিতর্কবিবাদ ও আইন-আদালতের ঝামেলায় কাজকর্মে বাধা। বেদ-পুরাণের চর্চা ও সাধুসজ্জনের সেবায় আত্মিক প্রশান্তির সন্ধান।
বৃষ: বহুজাতিক সংস্থায় কর্মপ্রাপ্তি ও আর্থিক উন্নতির যোগ। গুরুজনের চিকিৎসা-বিভ্রাটে অযথা হয়রানি ও বহু ব্যয়ে নাজেহাল। ভ্রমণের পরিকল্পনা ভেস্তে যেতে পারে। সপ্তাহের আদ্যভাগে বিচক্ষণ সিদ্ধান্তে পারিবারিক সঙ্কটের সমাধান, গুণী ও সজ্জন ব্যক্তির সান্নিধ্যে মানসিক শান্তি। মধ্যভাগে সম্পত্তি ক্রয়বিক্রয় লাভজনক হতে পারে, খেলাধুলায় কৃতিত্বের স্বীকৃতি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ মিলতে পারে, অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। বৃষ লগ্নে জাত ব্যক্তির আমদানি-রফতানি ব্যবসায় উন্নতি। মৌলিক চিন্তা ও পরিকল্পনায় অগ্রগতি। জ্ঞাতি পড়শির কূট চালে সম্পত্তি ক্রয়ের পরিকল্পনা বানচাল হতে পারে। ধর্মশাস্ত্র ও দর্শন শাস্ত্রের চর্চায় আত্মিক অগ্রগতি।
মিথুন: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি ও সৌভাগ্য লাভে বাধা। আইন-আদালতের সাহায্যে শত্রুর মোকাবিলা। মাত্রাছাড়া উচ্চাভিলাষ বিপত্তি ডেকে আনতে পারে। সপ্তাহের আদ্যভাগে পারিবারিক সমস্যার সমাধান ও হতাশা থেকে মুক্তি, সতর্কতা ও সাহসের অভাবে অগ্রগতিতে বাধা। মধ্যভাগে বিতর্কবিবাদ ও পুলিশি ঝামেলা এড়িয়ে চলাই ভাল, গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। অন্তভাগে বিষয়সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, শারীরিক সমস্যায় কাজকর্ম ব্যাহত হতে পারে। মিথুন লগ্নে জাত ব্যক্তির বিকল্প কাজের খোঁজে দূরযাত্রার পরিকল্পনা সফল হতে পারে। কর্কশ বাক্যের জন্য প্রিয়জনেরাও দূরে সরে যেতে পারেন। প্রেমপ্রণয়ে আকস্মিক মোড় দিশাহারা করে ফেলতে পারে।
কর্কট: কর্মক্ষেত্রে বিড়ম্বনা বৃদ্ধি ও উন্নতিতে বাধা। বন্ধুবেশী শত্রুর কূটচালে বৈষয়িক ক্ষতি ও মানহানির আশঙ্কা। জীবাণু সংক্রমণজনিত ব্যাধিতে কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর গৃহে সামাজিক শুভ অনুষ্ঠানে বিপত্তির সামাল দিতে পারেন, শেয়ার বা বিমা সূত্রে প্রাপ্তিযোগ মধ্যভাগে গুরুজনের বার্ধক্যজনিত ব্যাধির চিকিৎসায় বহু ব্যয়, প্রেমপ্রণয়ে জটিলতা মানসিক স্থিতি নড়িয়ে দিতে পারে। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। কর্কট লগ্নে জাত ব্যক্তির ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্য। পড়শির বাগড়ায় গৃহনির্মাণের পরিকল্পনা ব্যাহত হতে পারে। সপরিবার কাছেপিঠে ভ্রমণের পরিকল্পনা।
সিংহ: সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি মিলতে পারে। কর্মক্ষেত্রে জটিল কাজের দায়িত্ব নিয়ে সফল হতে পারেন। উচ্চশিক্ষার জন্য বিদেশে যোগাযোগ হতে পারে।
সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি ক্রয়ের সুযোগ, শত্রুর মোকাবিলায় বন্ধুর সহায়তা পেতে পারেন। মধ্যভাগে সন্দেহবাতিকের জন্য দাম্পত্য শান্তি ব্যাহত হতে পারে,
শ্লেষ্মাবৃদ্ধি ও শ্বাসকাসাদি পীড়ার প্রকোপে দুর্ভোগ। অন্তভাগে সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য আইনি পরিকল্পনা, সন্তানের লেখাপড়ায় উন্নতিতে দুশ্চিন্তা
কেটে যেতে পারে। সিংহ লগ্নে জাত ব্যক্তির কর্মোন্নতি ব্যাহত হওয়ার আশঙ্কা। ফাটকা বা লটারিতে প্রাপ্তিযোগ। বেদ-পুরাণ অধ্যয়ন ও আধ্যাত্মিক মনন।
কন্যা: ব্যবসায় সাফল্য ও উপার্জন বৃদ্ধি। প্রিয়জনের জটিল রোগে বিপুল ব্যয়ের সম্ভাবনা। গৃহনির্মাণের পরিকল্পনা আপাতত স্থগিত রাখাই ভাল। সপ্তাহের আদ্যভাগে বিমা ও শেয়ার সূত্রে অর্থাগম, বুদ্ধির অস্থিরতা ও ভুল সিদ্ধান্তের জন্য কর্ম পরিকল্পনায় অগ্রগতি ব্যাহত। মধ্যভাগে বক্তা হিসেবে প্রশংসা জুটতে পারে, অপ্রত্যাশিত ভাবে অর্থ ও সম্পত্তি লাভের যোগ। অন্তভাগে শত্রুদের মোকাবিলা করার মতো মানসিক বল বৃদ্ধি, দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই সমীচীন। কন্যা লগ্নে জাত ব্যক্তির নিজ গুণেই আত্মীয়ও বন্ধুদের সঙ্গে সম্পর্কের উন্নতি। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতি। বিদেশের মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ। কর্মসূত্রে দূরভ্রমণের সুযোগ। গুণী ও সজ্জন সান্নিধ্যে মানসিক শান্তি।
তুলা: কর্মকুশলতার স্বীকৃতি মিলতে পারে। অভিনয় চর্চায় কৃতিত্বের বিশেষ স্বীকৃতি। বেদ ও পুরাণের অনুশীলনে আধ্যাত্মিক উন্নতি। সপ্তাহের আদ্যভাগে অর্শ বা ফিশচুলা জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে দুর্ভোগ ও কাজকর্ম পণ্ড, উচ্চশিক্ষায় আকস্মিক বাধা। মধ্যভাগে স্বামী-স্ত্রীর যৌথ প্রচেষ্টায় পারিবারিক সমস্যার সমাধান ও বৈষয়িক শ্রীবৃদ্ধি, পারিবারিক অনুষ্ঠানে বিশেষ কাউকে ঘিরে ছন্দপতন। অন্তভাগে জমি ক্রয়বিক্রয় নিয়ে জ্ঞাতিদের সঙ্গে বিরোধ, দুঃসাহসী সিদ্ধান্তে অভীষ্ট বস্তু লাভ। তুলা লগ্নে জাত ব্যক্তির চেষ্টা ও শ্রমের বিলম্বিত স্বীকৃতি ও কিঞ্চিৎ আশাপূরণ। কর্মক্ষেত্রে কর্তাব্যক্তির সঙ্গে বিবাদ জটিলতা বৃদ্ধি। বাতজ বেদনায় চলাফেরায় অসুবিধা।
বৃশ্চিক: উৎপাদনমূলক ব্যবসায় বাড়তি মূলধন বিনিয়োগ সাফল্য না-পাওয়ায় হতাশা। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে নামী সংস্থায় কাজের সুযোগ মিলতে পারে। নেত্রপীড়ায় দুর্ভোগ। সপ্তাহের আদ্যভাগে অতিরিক্ত ভাবপ্রবণতায় যুক্তি ও বুদ্ধি বিসর্জন দিলে সমস্যা বাড়তে পারে, বাহন-দুর্ঘটনা বা উঁচু থেকে পড়ে রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে বন্ধুর সাহায্য ও সাহচর্যে সঙ্কটমোচন, গুরুজনের সঙ্গে মনোমালিন্য। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ পেতে পারেন, চারুশিল্পে নৈপুণ্যের স্বীকৃতি ও সম্মান বৃদ্ধি। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির কর্মক্ষেত্রে উন্নতি। যুক্তিপূর্ণ সিদ্ধান্তে শত্রুবশ ও কার্যোদ্ধার। সম্পত্তি সংক্রান্ত মামলার সম্মানজনক সমাধান। মাতৃস্থানীয়া ব্যক্তির সঙ্গে মনোমালিন্যে সম্পর্কের অবনতি।
ধনু: ওষুধ ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রভূত উন্নতির যোগ। জ্ঞাতিদের শত্রুতায় সম্পত্তি নিয়ে বিবাদ আদালত পর্যন্ত গড়াতে পারে। শেয়ার বা বিমা সূত্রে অর্থপ্রাপ্তি। সপ্তাহের আদ্যভাগে উচ্চশিক্ষা বা গবেষণায় আকস্মিক বাধা, গুরুজনের স্বাস্থ্যের হঠাৎ অবনতিতে বহু ব্যয়। মধ্যভাগে প্রিয়জনের বিয়ের আলোচনা শেষ মুহূর্তে ভণ্ডুল হওয়ার আশঙ্কা, বাহন ক্রয়ের জন্য পরিবারে আলাপ-আলোচনা। অন্তভাগে অপচয় ও ব্যয় বৃদ্ধির ফলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে, বৃত্তিশিক্ষায় সাফল্য, কলাকুশলীদের শুভ সময়। ধনু লগ্নে জাত ব্যক্তির উদাসীনতা থেকে বিপত্তির আশঙ্কা। মৌলিক চিন্তাধারা ও পরিকল্পনায় সাফল্য। মস্তিষ্কপীড়ায় কাজকর্ম ব্যাহত হতে পারে।
মকর: পরিকল্পনায় ত্রুটি বা অন্যমনস্কতায় কর্মক্ষেত্রে গোলযোগ ও হতাশা। প্রিয়জনের ভাগ্যবিড়ম্বনায় মানসিক ক্লেশ। জ্যোতিষ ও রহস্যবিদ্যার চর্চায় ব্যুৎপত্তি। সপ্তাহের আদ্যভাগে নিকটজনের আচরণে পারিবারিক অশান্তি বৃদ্ধি, রক্তে শর্করা বৃদ্ধিতে নানান শারীরিক সমস্যা। মধ্যভাগে উচ্চশিক্ষা ও গবেষণার সুযোগ মিলতে পারে, প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য। অন্তভাগে বাবা-মা ও আধ্যাত্মিক গুরুর সেবায় আত্মিক প্রশান্তি, ভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা। মকর লগ্নে জাত ব্যক্তির পথ-দুর্ঘটনায় দেহে বড় ধরনের আঘাত লাগার আশঙ্কা। সজ্জন সমাবেশে চিত্তাকর্ষক বক্তৃতায় শ্রোতাদের মনোরঞ্জন। গৃহ পরিবর্তনের পরিকল্পনায় ব্যাঘাত। বিষয়সম্পত্তি নিয়ে গুরুজনের সঙ্গে মতানৈক্য।
কুম্ভ: কর্মক্ষেত্রে জটিলতার অবসান। সঙ্গীতাদি চারুকলায় কৃতিত্বের পারিবারিক সম্মান বৃদ্ধি। রক্তে শর্করা বৃদ্ধির জেরে নানান শারীরিক সমস্যা। সপ্তাহের আদ্যভাগে চিকিৎসায় দ্রুত দেহারোগ্য, প্রভাবশালী ব্যক্তির সহায়তায় নতুন কাজে যোগদান, ব্যবসায় অর্থাগম। মধ্যভাগে খল প্রতিবেশীর উৎপীড়নে অশান্তি, কুশলী বন্ধুর পরামর্শে কার্যোদ্ধার, একাধিক সদুপায়ে উপার্জন। অন্তভাগে সম্পত্তি ও সম্মান রক্ষার বিষয়ে বাড়তি সতর্কতা দরকার, বিদ্যার্থী ও গবেষকদের পক্ষে শুভ সময়। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির বিলাসিতার বাড়তি খরচের জন্য আয় ও ব্যয়ের মধ্যে সমতা রক্ষা করা মুশকিল। অসম প্রেমপ্রণয় ঘিরে জটিলতা। খেলাধুলায় নৈপুণ্য উপার্জনের বিকল্প পথ দেখাতে পারে।
মীন: কর্মপ্রতিষ্ঠানের আর্থিক অবনতিতে মানসিক অস্থিরতা ও হতাশা। ন্যায্য প্রাপ্তিতে বিলম্ব। বিকল্প কর্মপরিকল্পনা সফল হতে পারে।
ঋণ পরিশোধের উদ্যোগে বাধা। সপ্তাহের আদ্যভাগে নতুন পরিকল্পনা ও সময়োচিত সিদ্ধান্তে সাফল্য, বন্ধুর সহায়তায় আর্থিক
সমস্যার সুরাহা। মধ্যভাগে হস্তশিল্পে নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধি, পারিবারিক সম্মান রক্ষায় আদালতের শরণ নিতে
হতে পারে। অন্তভাগে মস্তিষ্কের ব্যাধি বিপাকে ফেলবে, শত্রুর শক্তিক্ষয়ে কিছুটা হলেও স্বস্তি। মীন লগ্নে জাত ব্যক্তির নিজস্ব
প্রতিভায় কর্মে উন্নতি। যশ ও প্রতাপ বৃদ্ধি। ভুল বোঝাবুঝির জন্য গৃহে আশান্তি। সাহায্য করে প্রতিদান চাইলে বিপত্তি ঘটতে পারে।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.