টুকরো খবর
মৃত ৫ জওয়ান
গাড়ি উল্টে মৃত্যু হল ৫ সেনা-জওয়ানের। আহত আরও ৪। ঘটনাটি ঘটে জয়সলমের জেলার রামগড়ে। পুলিশের অনুমান, রামগড়ে সেনা-জওয়ানরা গাড়িতে অস্ত্র নিয়ে যাচ্ছিলেন। তখন গাড়ির চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ঘটনাস্থলেই মারা যান দু’জন। আহতদের জোধপুরে নিয়ে আসা হয়।

নেতা খুন, বিক্ষোভ
গুলি করে খুন করা হল সমাজবাদী দলের এক নেতাকে। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম চমন ভাট্টি (৩৫)। ঘটনাটি ঘটে গ্রেটার নয়ডার ডাবরা গ্রামে। এর পর বৃহস্পতিবার খুনিদের গ্রেফতার নিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। পরে এসপি এসে শান্ত করেন তাঁদের। বুধবার যখন নিরাপত্তারক্ষীরা ছুটিতে ছিল তখন হামলাকারীরা চমনের বাড়িতে ঢুকে গুলি চালায়। গত বছরও চমনের উপরে হামলা করে দুষ্কৃতীরা। কিন্তু প্রাণে বেঁচে যান তিনি।

৫ জনের মৃত্যুদণ্ড
অপহরণ করে খুনের অপরাধে ৫ জনকে মৃত্যুদণ্ড দিল বিহারের ফাস্ট ট্র্যাক কোর্ট। ২০১০ সালের অগস্ট মাসে ওই ৫ জন ভোজপুর জেলা থেকে অমৃতরাজ তোমর নামে এক ব্যক্তিকে অপহরণ করে। তাঁকে খুন করার পর অমৃতরাজের পরিচয় গোপন করতে তাঁর মুখ অ্যাসিড ঢেলে বিকৃত করে দেওয়া হয়।

উদ্ধার দেহ
বাড়িতেই উদ্ধার হল এক সেনা জওয়ানের স্ত্রীর মৃতদেহ। পুলিশ সূত্রের খবর, মৃতার নাম ললিতা যাদব। নায়েক দালনাজি যাদব নামের এক জওয়ানের স্ত্রী সে। বৃহস্পতিবার পুলিশ জম্মুর আমফলা এলাকায় ওই জওয়ানের বাড়ি থেকে উদ্ধার করে ললিতার ঝুলন্ত দেহ।

ধর্ষণ শিশুকে
চার বছরের এক শিশুকে ধর্ষণের অপরাধে গ্রেফতার করা হল ১৯ বছরের এক কিশোরকে। ঘটনাটি ছত্তীসগঢ়ের দুর্গ অঞ্চলের। বুধবার নরেন্দ্র চকোলেটের লোভ দেখিয়ে ওই শিশুটিকে একটা ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে ধর্ষণ করে বলে অভিযোগ।

আদিবাসী-পুলিশ সংঘর্ষে জখম ৩০
তফশিল উপজাতিভুক্তির দাবিতে অসমের আদিবাসীরা কোকরাঝাড় ও বঙাইগাঁও স্টেশনে রেল অবরোধ করল। আজ সকালে দ’টি স্টেশনেই সারা অসম আদিবাসী ছাত্র সংস্থার সদস্যরা লাইন আটকে আন্দোলন চালাতে থাকেন। কোকরাঝাড়ে রাজধানী এক্সপ্রেস ও বঙাইগাঁওতে কামাখ্যা এক্সপ্রেস আটকে পড়ে। পুলিশ ও আধা সেনা কোকরাঝাড়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। কিছুক্ষণের মধ্যেই অবরোধ উঠে যায়। কিন্তু অবরোধের ছবি তোলা নিয়ে সংবাদমাধ্যম ও পুলিশের মধ্যে হাতাহাতি হয়। এএসপি সুরজিৎ সিংহ পানিসর একটি চ্যানেলের ক্যামেরা ভেঙে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। অন্য দিকে, বঙাইগাঁওতে অবরোধ হঠাতে গেলে নিরাপত্তাবাহিনীর সঙ্গে অবরোধকারীদের হাতাহাতি হয়। চলে রবার বুলেট। সংঘর্ষে ডিএসপি সদর-সহ চার পুলিশকর্মী জখম হয়েছেন। জমা পঁচিশেক অবরোধকারীও জখম হন। এদের মধ্যে একজনের চোখে রবার বুলেট ঢুকে গিয়েছে। তাঁকে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পুলিশ আজ ৫০০ জনকে আটক করেছে।

অপহৃত চার রেলকর্মী
রেল প্রকল্পে কর্মরত চার কর্মীকে অপহরণ করেছে জঙ্গিরা। ঘটনাটি ঘটেছে মণিপুরে। পুলিশ জানায়, তামেংলং জেলায় রেল লাইন পাতার কাজ চলছে। সেখানেই দু’নম্বর সুড়ঙ্গের নির্মাণস্থলে হানা দেয় সশস্ত্র জঙ্গিরা। চার রেলকর্মীকে অপহরণ করে জঙ্গিরা জঙ্গলের দিকে নিয়ে গিয়েছে। অপহৃতদের উদ্ধার করতে পুলিশ ও সেনা তল্লাশি চালাচ্ছে। অন্য দিকে, করিমগঞ্জের বদরপুরে এক ছাত্রকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ। নাম দিব্যজ্যোতি দাস। নবীনচন্দ্র কলেজে পাঠরত দিব্যজ্যোতি গত কাল থেকে নিখোঁজ। তাঁর পরিবারের দাবি, কলেজ থেকে ফেরার সময় তাঁকে অপহরণ করা হয়।

ব্যাঙ্কে আগুন
ছবি: পিটিআই
বৃহস্পতিবার কোয়ম্বত্তূরে একটি বেসরকারি ব্যাঙ্কে আগুন লেগে মৃত্যু হল দুই মহিলা-সহ চার জনের। আহত আরও ৪। তাঁদের মধ্যে রয়েছেন ওই ব্যাঙ্কের দুই মহিলাকর্মী। দমকল সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ আগুন লাগে ওই বহুতলে। ওই বহুতলের চার তলায় অবস্থিত একটি বেসরকারি ব্যাঙ্কে প্রথমে আগুন লাগে। পরে তা ছড়িয়ে যায় পুরো ভবনেই। আগুন থেকে বাঁচতে দুই মহিলা তিন তলা থেকে ঝাঁপ দিতে গিয়ে আহত হন। ঘটনাস্থলে দশ থেকে বারোটা দমকলের গাড়ি আসে। তবুও প্রায় দেড় ঘণ্টা লেগে যায় সেই আগুন নেভাতে। পরে দমকল বাহিনী ও স্থানীয় কিছু মানুষের সাহায্যে উদ্ধার করা হয় ওই বহুতলে আটকে যাওয়া মানুষদের।

রেলে সংরক্ষণ দু’মাস আগে
অগ্রিম আসন সংরক্ষণের সময়সীমা চার মাস থেকে কমিয়ে দু’মাস করে দিল রেল। ১ মে থেকে এই নতুন নিয়ম বলবৎ হবে। এর ফলে যাত্রীরা উপকৃত হবেন বলে রেলের দাবি। রেল সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই আগাম টিকিট কাটার সময়সীমা কমানোর জন্য যাত্রীদের তরফে আবেদন করা হচ্ছিল। যাত্রীদের বক্তব্য, কবে কোথায় যাওয়া হবে, চার মাস আগে তা ঠিক করা সম্ভব নয়। অথচ চালু ব্যবস্থায় দু’তিন মাস আগে টিকিট না-কাটলে অনেক সময়েই সংরক্ষিত আসন মিলছিল না। ফলে সমস্যায় পড়তে হচ্ছিল যাত্রীদের। তাঁদের আবেদনে সাড়া দিয়েই সময়সীমা কমানো হল বলে রেলের মুখপাত্রের দাবি। এর আগে তিন মাস আগে আসন সংরক্ষণ করা যেত। বছরখানেক আগে সেটা বাড়িয়ে চার মাস করে দেওয়া হয়। এ বার তা কমে হচ্ছে দু’মাস।

দুই ঘটনা, স্ত্রী খুন স্বামীর হাতে
দু’টি পৃথক ঘটনায় স্বামীদের হাতে প্রাণ দিলেন দুই স্ত্রী। প্রথম ঘটনাটি ঘটেছে গোয়ালপাড়া জেলার মাটিয়াতে। পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে মাটিয়ার একটি বাড়ির পিছন থেকে ভদ্রেশ্বরী নাথ নামে এক মহিলার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতার সাত বছর বয়সী সন্তান পুলিশকে জানায়, বুধবার রাতে বাবা কোরেন্দ্র নাথ মদ্যপ অবস্থায় বাড়ি ফেরেন। মায়ের সঙ্গে তাঁর ঝগড়া হয়। বিবাদের জেরে স্ত্রীকে একটি রড দিয়ে এলোপাথাড়ি মারতে থাকেন কোরেন্দ্র। ভদ্রেশ্বরী প্রাণ হারালে তাঁর দেহ বাড়ির পিছনে ফেলে দিয়ে কোরেন্দ্র পালান। হত্যাকারী স্বামীর সন্ধানে পুলিশ তল্লাশি চালাচ্ছে। অন্য দিকে, পারিবারিক বিবাদের জেরে করিমগঞ্জের শেরপুরে সাবির আহমেদ নামে এক ব্যক্তি দায়ের কোপে তাঁর স্ত্রী সজনা আহমেদকে হত্যা করেন। সাবিরকে গ্রেফতার করেছে পুলিশ।


First Page| Calcutta| State| Uttarbanga| Dakshinbanga| Bardhaman| Purulia | Murshidabad| Medinipur
National | Foreign| Business | Sports | Health| Environment | Editorial| Today
Crossword| Comics | Feedback | Archives | About Us | Advertisement Rates | Font Problem

অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনও অংশ লেখা বা ছবি নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা বেআইনি
No part or content of this website may be copied or reproduced without permission.